কম্পিউটার

মাইক্রোসফ্ট স্টোরের আমার ডিভাইসে ইনস্টল করুন বৈশিষ্ট্যটি ব্যবহার করে

আপনি যদি একটি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন তবে আপনাকে অবশ্যই জানতে হবে যে আপনার পিসিতে গুগল প্লে-এর ওয়েবপেজ থেকে সরাসরি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে গুগল প্লে স্টোর থেকে যেকোনো অ্যাপ ইনস্টল করার ক্ষমতা আপনার আছে। ঠিক আছে, মাইক্রোসফ্ট তার Microsoft Store-এর ওয়েব পৃষ্ঠার অনুরূপ বৈশিষ্ট্য চালু করছে যাকে বলা হয় আমার ডিভাইসে ইনস্টল করুন . এখন পর্যন্ত, এটি শুধুমাত্র বর্তমান ডিভাইসে অ্যাপ ইনস্টল করার জন্য উপলব্ধ ছিল। এর মানে, যখনই কোনো ব্যবহারকারী মাইক্রোসফ্ট স্টোরের ওয়েব পৃষ্ঠায় ইনস্টল বোতামে ক্লিক করতেন, এটি ব্যবহারকারীকে একই অ্যাপের পৃষ্ঠা দেখানো মাইক্রোসফ্ট স্টোরের UWP সংস্করণে পুনঃনির্দেশিত করে এবং তাদের সহজেই এটি ইনস্টল করতে দেয়। কিন্তু এখন, তারা এটিকে পরবর্তী স্তরে নিয়ে যাচ্ছে।

মাইক্রোসফ্ট স্টোরের আমার ডিভাইসে ইনস্টল করুন বৈশিষ্ট্যটি ব্যবহার করে

Microsoft Store
এর আমার ডিভাইস ফিচারে ইনস্টল করুন

মাইক্রোসফ্ট স্টোরের ওয়েব ইন্টারফেসে নেভিগেট করার উপায় হল বিং বা গুগলের মতো যেকোনো সার্চ ইঞ্জিনে একটি অ্যাপ অনুসন্ধান করা। তারপর উপযুক্ত লিঙ্ক পাওয়ার পরে, আপনি এটিতে যেতে পারেন এবং পৃষ্ঠায় যেতে পারেন।

আপনার অ্যাপ খুঁজে পাওয়ার আরেকটি উপায় হল সরাসরি Microsoft Store ওয়েব পৃষ্ঠার হোম পেজে যাওয়া এবং আপনার পছন্দসই অ্যাপ খুঁজে পেতে ইনবিল্ট সার্চ কার্যকারিতা ব্যবহার করা।

কিছু অঞ্চলে, মাইক্রোসফ্ট হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার স্টোরকে একীভূত করেছে, তাই আপনি অ্যাপস, গেমস, উইন্ডোজ, অফিস এবং আরও অনেক কিছুর পাশাপাশি Xbox, মাইক্রোসফ্ট সারফেস এবং অন্যান্য অংশীদারের তৈরি হার্ডওয়্যার ডিভাইসগুলির মতো সফ্টওয়্যার কিনতে সক্ষম হবেন Dell এবং HP এর মত অংশীদার।

আপনি আপনার পছন্দসই অ্যাপটি খুঁজে পাওয়ার পরে, আপনি একটি ইনস্টল/খোলা  দেখতে পাবেন৷ তিনটি অনুভূমিক বিন্দু দ্বারা চিহ্নিত আরও বিকল্প বোতাম সহ বোতাম৷

আপনি যদি আপনার ডিভাইসে মাইক্রোসফ্ট স্টোর (যদি উপলব্ধ থাকে) চালু করতে চান যেটিতে আপনি বর্তমানে এই ওয়েব পৃষ্ঠাটি ব্রাউজ করছেন, সেই বোতামটিতে ক্লিক করুন যেটি বলে ইনস্টল/খুলুন৷

অন্যথায়, অন্য ডিভাইসে এটিকে দূরবর্তীভাবে ইনস্টল করার জন্য, তিনটি অনুভূমিক বিন্দু দ্বারা চিহ্নিত আরও বিকল্প মেনুতে আঘাত করুন এবং তারপরে আমার ডিভাইসে ইনস্টল করুন-এ ক্লিক করুন।

তারপর আপনি যে মাইক্রোসফ্ট অ্যাকাউন্টে লগ ইন করেছেন সেগুলিতে নিবন্ধিত ডিভাইসগুলির একটি তালিকা পাবেন৷

আপনি যে অ্যাপটি ইনস্টল করতে চান সেই চেকবক্সগুলির সাহায্যে ডিভাইসগুলি নির্বাচন করুন এবং তারপরে এখনই ইনস্টল করুন লেবেল করা বোতামটিতে ক্লিক করুন৷

আপনার অন্যান্য ডিভাইসে ইন্টারনেট সংযোগের উপর নির্ভর করে, অ্যাপটি যত তাড়াতাড়ি সম্ভব ডাউনলোড করা হবে।

মাইক্রোসফ্ট স্টোরের আমার ডিভাইসে ইনস্টল করুন বৈশিষ্ট্যটি ব্যবহার করে
  1. মাইক্রোসফ্ট স্টোর গেমস কোথায় ইনস্টল করে?

  2. কীভাবে একটি ডিভাইস থেকে মাইক্রোসফ্ট স্টোর অ্যাপ লাইসেন্স প্রত্যাহার করবেন

  3. কিভাবে Microsoft Edge ব্যবহার করে Windows 10 এ একটি PWA ইনস্টল করবেন

  4. টাইমলাইন বৈশিষ্ট্য মাইক্রোসফট দ্বারা প্রবর্তিত