কম্পিউটার

গ্রুপ পলিসি ক্যাশিং সহ Windows 10 লগইন গতি বাড়ান

Windows 10/8.1 গ্রুপ পলিসি ক্যাশিং অন্তর্ভুক্ত বৈশিষ্ট্য আমরা পূর্বে বৈশিষ্ট্যগুলি দেখেছি - উইন্ডোজ অপ্টিমাইজ করার জন্য ব্যাকগ্রাউন্ডে গ্রুপ পলিসি রিফ্রেশ এবং রেজিস্ট্রি রিফ্রেশ। আজ, আমাদের গ্রুপ পলিসি ক্যাশিং বৈশিষ্ট্যটি নিয়ে আলোচনা করা যাক .

Windows 10-এ গ্রুপ পলিসি ক্যাশিং

গ্রুপ পলিসি ক্যাশিং৷ এটি অন্তর্নির্মিত নীতি, কনফিগার করা এবং ডিফল্টরূপে সক্রিয় করা হয়, তবে, এটি কিছু পরিস্থিতিতে নিষ্ক্রিয় থাকতে পারে। এই নীতির সর্বাগ্রে সুবিধা হল যে এটি লগইন প্রক্রিয়াটিকে দ্রুততর করতে পারে কারণ গ্রুপ নীতি ইঞ্জিন একটি স্থানীয় ক্যাশে থেকে নীতি তথ্য লোড করে (মাইক্রোসফ্ট এটিকে ডেটা স্টোর বলে এটি একটি ডোমেন কন্ট্রোলার থেকে ডাউনলোড করার পরিবর্তে।

গ্রুপ পলিসি ক্যাশিং৷ চার ধরনের প্রক্রিয়া নিয়ে কাজ করে:

  1. ফোরগ্রাউন্ড
  2. পটভূমি
  3. সিঙ্ক্রোনাস
  4. অসিঙ্ক্রোনাস।

ব্যাকগ্রাউন্ড প্রসেসিং হয় যখন ইউজার লগ ইন থাকে, এবং ফোরগ্রাউন্ড প্রসেসিং হয় যখন ইউজার লগ অফ থাকে। সিঙ্ক্রোনাস প্রক্রিয়াকরণের অর্থ হল নীতিগুলি অন্যান্য প্রক্রিয়াগুলির তুলনায় একটি নির্দিষ্ট ক্রমে প্রক্রিয়াজাত করা হয় এবং অ্যাসিঙ্ক্রোনাস প্রক্রিয়াকরণ স্পষ্টতই সিঙ্ক্রোনাস একটির বিপরীত৷

Windows 10/8.1-এ গ্রুপ পলিসি ক্যাশিং কনফিগার করুন

যেমনটি আমরা আপনাকে উপরে বলেছি, ক্যাশিং ডিফল্টরূপে সক্রিয় থাকে, তবে কিছু ক্ষেত্রে, এটি নিষ্ক্রিয় হতে পারে। সুতরাং এই ক্ষেত্রে, আপনি এটিকে আবার সক্ষম করতে এই পদক্ষেপগুলি প্রয়োগ করতে পারেন:

1। Windows Key + R টিপুন কম্বিনেশন, টাইপ করুন put gpedit.msc চালাতে ডায়ালগ বক্স, এবং লোকাল গ্রুপ পলিসি এডিটর খুলতে এন্টার টিপুন .

2। এখানে নেভিগেট করুন :

কম্পিউটার কনফিগারেশন> প্রশাসনিক টেমপ্লেট> সিস্টেম> গ্রুপ নীতি

গ্রুপ পলিসি ক্যাশিং সহ Windows 10 লগইন গতি বাড়ান

3. এই অবস্থানের ডান ফলকে, গ্রুপ পলিসি ক্যাশিং কনফিগার করুন সেটিংসটি সন্ধান করুন . সাধারণত, এটি কনফিগার করা হয়নি দেখায় স্থিতি যার অর্থ ক্যাশিং সক্ষম। কিন্তু যদি তা না দেখায় তবে এটি পেতে এটিতে ডাবল ক্লিক করুন:

গ্রুপ পলিসি ক্যাশিং সহ Windows 10 লগইন গতি বাড়ান

4. উপরে দেখানো উইন্ডোতে, সক্ষম-এ ক্লিক করুন অথবা কনফিগার করা হয়নি গ্রুপ পলিসি ক্যাশিং করতে দিতে আপনার সিস্টেম অপ্টিমাইজ করতে অন্যথায় অক্ষম নির্বাচন করুন এটি করা থেকে এটি বন্ধ করতে।

প্রয়োগ করুন ক্লিক করুন এর পরে ঠিক আছে . আপনি এখন স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক বন্ধ করতে পারেন যদি আপনি চান।

মন্তব্য স্বাগত.

গ্রুপ পলিসি ক্যাশিং সহ Windows 10 লগইন গতি বাড়ান
  1. Windows 10-এ গ্রুপ পলিসি ব্যবহার করে ব্যবহারকারীদের জন্য একটি লগঅন বার্তা তৈরি করুন

  2. উইন্ডোজ 10-এ রেজিস্ট্রি বা গ্রুপ পলিসি ব্যবহার করে প্রথম লগইন হাই অ্যানিমেশন কীভাবে নিষ্ক্রিয় করবেন

  3. FIX:গ্রুপ পলিসি ক্লায়েন্ট সার্ভিস উইন্ডোজ 7 এ লগইন করতে ব্যর্থ হয়েছে (সমাধান)

  4. Windows 10 - কোন গ্রুপ নীতি সম্পাদক নেই? পলিসি প্লাস!