কম্পিউটার

কিভাবে cX NetAdapter দিয়ে Windows 10-এ LTE সংযোগ উন্নত করা যায়

Windows 10 ল্যাপটপে সেলুলার সংযোগ সাধারণ হয়ে উঠছে, এবং আগামী বছরগুলিতে, বিশেষ করে ই-সিমের সাথে, এটি মূলধারা হতে চলেছে। এটি মাথায় রেখে, Windows 10 মোবাইলের জন্য তার NetAdapter ফ্রেমওয়ার্ক তৈরি করেছে, অর্থাৎ, মোবাইল ব্রডব্যান্ড USB নেট অ্যাডাপ্টার ড্রাইভার। এটি NetAdapter ফ্রেমওয়ার্ক এর উপর ভিত্তি করে একটি নতুন এবং উন্নত ইউএসবি ক্লাস ড্রাইভার . যদিও এটি একটি নতুন নেটওয়ার্ক ড্রাইভার,  এটি একটি ত্বরিত ডেটা পাথ আনার সময় উইন্ডোজ ড্রাইভার ফ্রেমওয়ার্ক থেকে উত্তরাধিকারসূত্রে প্রাপ্ত হয়। এই পোস্টে, আমরা আপনাকে দেখাব কিভাবে Windows 10-এ LTE সংযোগ উন্নত করা যায়।

NetAdapter ফ্রেমওয়ার্কের সাথে LTE সংযোগ উন্নত করুন

আপনার যদি একটি পিসি বা ল্যাপটপ থাকে যা মোবাইল ব্রডব্যান্ড বা সেলুলার সংযোগের উপর নির্ভর করে, আপনি এটি ব্যবহার করার জন্য আপনার নেটওয়ার্ক অ্যাডাপ্টারের ড্রাইভার পরিবর্তন করতে পারেন৷

1] পূর্ব-প্রয়োজনীয়:

  • নিশ্চিত করুন যে আপনার কম্পিউটারে Windows 10 v1809 বা তার পরে ইনস্টল করা আছে৷
  • আপনার কম্পিউটারে একটি সমর্থিত সিম কার্ড রয়েছে এবং USB মডেম রয়েছে৷ এটি সিমের সাথে একটি USB ডঙ্গলের সাথেও কাজ করে৷

2] এই বৈশিষ্ট্যটি ব্যবহার করার জন্য আপনাকে নেট অ্যাডাপ্টার ভিত্তিক MBB USB ক্লাস ড্রাইভারকে ডিফল্ট ড্রাইভার হিসাবে ব্যবহার করতে হবে।

  • ডিভাইস ম্যানেজার খুলতে Windows + X + M ব্যবহার করুন .
  • নেটওয়ার্ক অ্যাডাপ্টারে যান> জেনেরিক মোবাইল ব্রডব্যান্ড অ্যাডাপ্টার অথবা xyz মোবাইল ব্রডব্যান্ড অ্যাডাপ্টার . কিভাবে cX NetAdapter দিয়ে Windows 10-এ LTE সংযোগ উন্নত করা যায়
  • ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার নির্বাচন করুন> ড্রাইভার সফ্টওয়্যারের জন্য আমার কম্পিউটার ব্রাউজ করুন> নির্বাচন করুন আমাকে আমার কম্পিউটারে উপলব্ধ ড্রাইভারগুলির একটি তালিকা থেকে বাছাই করতে দিন , এবং তারপর জেনেরিক মোবাইল ব্রডব্যান্ড Cx নেট অ্যাডাপ্টার চয়ন করুন . কিভাবে cX NetAdapter দিয়ে Windows 10-এ LTE সংযোগ উন্নত করা যায়
  • আপডেটটি সম্পূর্ণ করতে পরবর্তী ক্লিক করুন।

3] আপনার কম্পিউটার রিবুট করুন যাতে উইন্ডোজ এই ড্রাইভার ব্যবহার করা শুরু করতে পারে। এই পদক্ষেপগুলি সম্পাদন করার সময়, নিশ্চিত করুন যে সংযোগের স্থিতি সংযুক্ত থাকে৷ . ইন্টারনেট কাজ করছে তা নিশ্চিত করতে কয়েকটি সাইট অ্যাক্সেস করতে ভুলবেন না।

যদি যেকোন মুহুর্তে, আপনি প্রত্যাবর্তন করতে চান, শুধু আবার পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং ডিফল্ট ড্রাইভার, যেমন, xyz মোবাইল ব্রডব্যান্ড অ্যাডাপ্টার বেছে নিন .

এটা দেখে খুব ভালো লাগছে যে NetAdapter ফ্রেমওয়ার্কের 20 বছর পর, মাইক্রোসফ্ট এখন ই-সিম এবং মোবাইল ব্রডব্যান্ড ইকোসিস্টেমের সাথে কাজ করার জন্য এটি আপডেট করেছে। ভ্রমণের সময় যত বেশি মানুষ কাজ করে, এটি নিশ্চিত করবে যে গ্রাহকরা নির্ভরযোগ্য সংযোগ এবং আরও ভালো গতি পাবেন।

কিভাবে cX NetAdapter দিয়ে Windows 10-এ LTE সংযোগ উন্নত করা যায়
  1. কর্টানার সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  2. কিভাবে উইন্ডোজ থেকে NVIDIA ড্রাইভার আনইনস্টল করবেন?

  3. কিভাবে উইন্ডোজ 10-এ ওকুলাস ড্রাইভার ডাউনলোড ও আপডেট করবেন?

  4. কিভাবে ঠিক করবেন আমরা উইন্ডোজ হ্যালো ফেসের সাথে সামঞ্জস্যপূর্ণ একটি ক্যামেরা খুঁজে পাইনি