কম্পিউটার

অসমর্থিত ভিডিও টাইপ বা অবৈধ ফাইল পাথ ত্রুটি ঠিক করুন

কিছু সার্ভারে MP4 ফাইল সমর্থন করার জন্য একটি সংশ্লিষ্ট MIME প্রকার নেই। যেমন, তারা MP4 ফাইলগুলি খেলতে ব্যর্থ হয়। এটি সংশোধন করতে, আপনাকে IIS-এ MP4 MIME টাইপ কনফিগার করতে হবে। এই টিউটোরিয়ালটি আপনাকে 'অসমর্থিত ভিডিও টাইপ বা অবৈধ ফাইল পাথ সমাধান করতে IIS-এ MP4 MIME টাইপ কনফিগার করার প্রক্রিয়ার মধ্য দিয়ে নিয়ে যায়। Windows 10 এ ত্রুটি।

অসমর্থিত ভিডিও প্রকার বা অবৈধ ফাইল পাথ

MP4 MIME টাইপ হল একটি ভিডিও টাইপ, যা মূলত ইন্টারনেট ইনফরমেশন সার্ভিসেস (IIS) কনসোলে কনফিগার করা হয়। . এটি ওয়েবসাইট পৃষ্ঠাগুলি থেকে MP4 ফাইলগুলি চালানোর সময় একটি ওয়েব ব্রাউজারকে ডিফল্ট ভিডিও অ্যাপ্লিকেশন ব্যবহার করার নির্দেশ দেয়৷

অন্যদিকে, MIME 'মাল্টিপারপাস ইন্টারনেট মেল এক্সটেনশনস এর অর্থ ' এই এক্সটেনশনটি ইন্টারনেটে ফাইলগুলিকে তাদের প্রকৃতি এবং বিন্যাস অনুসারে সনাক্ত করার একটি উপায় সরবরাহ করে। উদাহরণস্বরূপ, যখন MP4-এর মতো “কন্টেন্ট-টাইপ” শিরোনামের মান HTTP প্রতিক্রিয়াতে সংজ্ঞায়িত করা হয়, তখন ব্রাউজারটিকে সঠিক প্লাগইন দিয়ে ফাইলটি খুলতে কনফিগার করা যেতে পারে।

আপনি যদি 'অসমর্থিত ভিডিও টাইপ বা অবৈধ ফাইল পাথ পান বা দেখতে পান ' ত্রুটি, হয়তো Windows 10-এ Internet Explorer ব্যবহার করার সময়, সমস্যাটি সমাধান করতে IIS-এ MP4 MIME টাইপ কনফিগার করার চেষ্টা করুন। যাইহোক, আপনি দেখতে পারেন যে Windows 10-এ IIS সক্ষম করা নেই। তাই, প্রথমে Windows 10-এ IIS চালু করুন বা সক্ষম করুন।

আপনি শুরু করার আগে নিশ্চিত করুন যে আপনার কাছে সেই ফাইলটাইপটি চালানোর জন্য সমস্ত কোডেক পুনরায় ব্যবহার করা হয়েছে এবং দেখুন এটি সাহায্য করে কিনা৷

1] Windows 10 এ IIS সক্ষম করুন

'কন্ট্রোল প্যানেল' খুলুন এবং 'প্রোগ্রামে নেভিগেট করুন '> 'প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলি৷ '।

'প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর অধীনে ' বিভাগে, 'Windows বৈশিষ্ট্যগুলি চালু বা বন্ধ করুন নির্বাচন করুন৷ ' এবং এই বিকল্পের বিপরীতে চিহ্নিত বাক্সে টিক চিহ্ন দিন।

অসমর্থিত ভিডিও টাইপ বা অবৈধ ফাইল পাথ ত্রুটি ঠিক করুন

এরপরে, 'ওয়েব ম্যানেজমেন্ট টুলস বেছে নিন ' এবং 'IIS ম্যানেজমেন্ট কনসোল সনাক্ত করতে এর মেনু প্রসারিত করুন '।

অসমর্থিত ভিডিও টাইপ বা অবৈধ ফাইল পাথ ত্রুটি ঠিক করুন

এটি নির্বাচন করুন এবং 'ঠিক আছে' বোতাম টিপুন৷

এর পরে, উইন্ডোজকে অনুরোধ করা পরিবর্তনগুলি সম্পূর্ণ করার অনুমতি দেওয়ার জন্য কয়েক সেকেন্ড অপেক্ষা করুন।

2] IIS-এ MP4 MIME প্রকার কনফিগার করুন

'প্রশাসনিক সরঞ্জামগুলি অ্যাক্সেস করুন৷ 'কন্ট্রোল প্যানেল'-এর অধীনে।

তারপর, মেনু বিকল্পগুলির তালিকা থেকে, 'ইন্টারনেট তথ্য পরিষেবা ব্যবস্থাপক-এ ক্লিক করুন ' নিশ্চিত হয়ে গেলে ক্রিয়াটি IIS কনসোল খুলবে৷

বাম প্যানেলে আপনার IIS সার্ভারের নামে ক্লিক করুন। এটি কেন্দ্রীয় বিবরণ ফলকে বেশ কয়েকটি বিকল্প সক্রিয় করবে। 'MIME প্রকারগুলি হিসাবে লেবেল করা আইকনে ডাবল-ক্লিক করুন৷ '।

অসমর্থিত ভিডিও টাইপ বা অবৈধ ফাইল পাথ ত্রুটি ঠিক করুন

অবিলম্বে, একটি 'যোগ করুন' লিঙ্ক বিকল্পটি ডান প্যানেলে দৃশ্যমান হবে। একটি কনফিগারেশন ডায়ালগ বক্স খুলতে লিঙ্কে ক্লিক করুন।

এখন, ‘.mp4’ টাইপ করুন 'ফাইল নেম এক্সটেনশন' ক্ষেত্রে। এছাড়াও, 'video/mp4' লিখুন 'MIME টাইপ' টেক্সট বক্সে। 'ঠিক আছে' বোতামে ক্লিক করুন।

অসমর্থিত ভিডিও টাইপ বা অবৈধ ফাইল পাথ ত্রুটি ঠিক করুন

এর পরে, আপনি Windows 10-এ 'অসমর্থিত ভিডিও টাইপ বা অবৈধ ফাইল পাথ' ত্রুটি দেখতে পাবেন না৷

3] ব্রাউজার রিসেট করুন

আপনার ইন্টারনেট এক্সপ্লোরার, এজ, ক্রোম, ফায়ারফক্স বা আপনার পছন্দের ব্রাউজার রিসেট করুন এবং দেখুন এটি সমস্যা দূর করে কিনা।

যদি কিছুই সাহায্য না করে, অন্য ভিডিও প্লেয়ার ব্যবহার করার চেষ্টা করুন এবং দেখুন এটি কাজ করে কিনা।

অসমর্থিত ভিডিও টাইপ বা অবৈধ ফাইল পাথ ত্রুটি ঠিক করুন
  1. Windows 10 এ কিভাবে 0xc10100be ভিডিও ত্রুটি ঠিক করবেন

  2. কীভাবে দূষিত ভিডিও ফাইলগুলি ঠিক করবেন

  3. ভিডিও ত্রুটি কোড 224003 কিভাবে ঠিক করবেন:ভিডিও ফাইল ত্রুটি চালাতে পারে না

  4. পিসিতে ভিডিও প্লেব্যাক ত্রুটি এবং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন