কম্পিউটার

উইন্ডোজ এরর 1326 ফিক্স

উইন্ডোজ ত্রুটি 1326 প্রয়োজনীয় আপডেটের জন্য আপনার সিস্টেমে Microsoft Office-এর জন্য SR-1 আপডেট প্যাকেজ ডাউনলোড করার চেষ্টা করার সময় একটি ত্রুটি ঘটে। আপনার সিস্টেমকে সর্বশেষ আপগ্রেড এবং প্যাচগুলির সাথে আপডেট রাখা গুরুত্বপূর্ণ এবং যদিও লোকেরা চেষ্টা করেছে, এই আপডেটটি ডাউনলোড করার চেষ্টা করার সময় তারা ত্রুটির সম্মুখীন হয়েছে৷ আপনি যে ত্রুটিটি পাবেন তা দেখতে এইরকম হবে:

ত্রুটি 1326. ফাইল নিরাপত্তা পেতে ত্রুটি:SQLSOLDB.HLP GetLastError:2 "

1326 ত্রুটির কারণ কি

এই বিশেষ ত্রুটিটি আপনার কম্পিউটারের অন্তর্নিহিত সমস্যার কারণে হয়েছে যেমন:

  • আপডেটের জন্য রেজিস্ট্রি কী ক্ষতিগ্রস্ত হয়েছে
  • উইন্ডোজ সেটিংস দূষিত
  • Microsoft Office ফাইলগুলি অনুপস্থিত

কিভাবে 1326 ত্রুটি ঠিক করবেন

ধাপ 1 – SR-1 আপডেট পুনরায় চালান

SR-1 আপডেট সফলভাবে ইনস্টল করার জন্য আপনাকে অবশ্যই একটি নির্দিষ্ট উপায়ে আপডেটটি পুনরায় চালাতে হবে যা নীচে ব্যাখ্যা করা হয়েছে:

  • স্টার্ট মেনুতে, রানে ক্লিক করুন।
  • ওপেন বক্সে, নিচের কমান্ড লাইনটি টাইপ করুন “সোর্স পাথ \Setup.exe /L2 /V”
  • আপনি যদি "অফিস 2000 SR-1 সেটআপ(####)_MsiExec.txt" ফাইলের পাঠ্যের প্রথম লাইনে "VERBOSE" টেক্সটটি দেখতে না পান, আপনি ভারবোস লগ ফাইলটি সঠিকভাবে তৈরি করেননি, এবং আপনাকে অবশ্যই সঠিক কমান্ড-লাইন সুইচের সাথে পূর্ববর্তী কমান্ড লাইনটি পুনরাবৃত্তি করতে হবে।
  • ওয়ার্ডপ্যাড ব্যবহার করে উইন্ডোজ ইনস্টলার লগ ফাইলটি খুলুন এবং রিটার্ন মান 3 অনুসন্ধান করুন।
  • লগ ফাইলের কয়েকটি লাইনের সেই লাইনে ব্যাক আপ নিন যেখানে ফাইলটি রয়েছে যেটি আপডেটে প্যাচ করতে সমস্যা হচ্ছে৷
  • লগ ফাইলের এই লাইনে তালিকাভুক্ত ফাইলটি ধাপ 6-এ টেবিলে তালিকাভুক্ত হলে, এই নিবন্ধের ধাপগুলি চালিয়ে যান। ফাইলটি টেবিলে তালিকাভুক্ত না থাকলে অনুগ্রহ করে মাইক্রোসফট প্রোডাক্ট সাপোর্ট সার্ভিসের সাথে যোগাযোগ করুন।
  • নিম্নলিখিত সারণীতে তালিকাভুক্ত ফাইলগুলি আপনার Office 2000 CD থেকে আপনার হার্ড ডিস্কের নির্দিষ্ট ফোল্ডার অবস্থানে অনুলিপি করুন৷
  • ভার্বোস লগিং সক্ষম করে SR-1 আপডেটটি পুনরায় চালান৷ আপনি যদি অন্য 2318 বা 1326 ত্রুটি বার্তার সম্মুখীন হন, লগ ফাইলে তালিকাভুক্ত সর্বশেষ সমস্যা ফাইলের জন্য ধাপ 3 থেকে 6 পুনরায় প্রয়োগ করুন৷

ধাপ 2 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

Windows 1326 ত্রুটির একটি বড় কারণ হল আপনার কম্পিউটারের "রেজিস্ট্রি" ডাটাবেসের মাধ্যমে। এটি একটি বড় ডাটাবেস যা আপনার পিসির জন্য অত্যাবশ্যক তথ্য ও সেটিংস সঞ্চয় করে এবং এটি চালানোর জন্য প্রয়োজনীয় ফাইল, সেটিংস এবং বিকল্পগুলি পড়তে উইন্ডোজকে সাহায্য করার জন্য ক্রমাগত ব্যবহার করা হয়। যদিও রেজিস্ট্রি প্রতিটি উইন্ডোজ সিস্টেমের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশগুলির মধ্যে একটি, এটি ক্রমাগতভাবে প্রচুর সমস্যা সৃষ্টি করছে কারণ এটি প্রায়শই দূষিত এবং অপঠনযোগ্য হয়ে উঠবে। এটি অনেক Windows 1326 ত্রুটির পিছনে কারণ, এবং একটি নির্ভরযোগ্য "রেজিস্ট্রি ক্লিনার" অ্যাপ্লিকেশন ব্যবহার করে সমাধান করা প্রয়োজন৷

এই ধাপটি RegAce সিস্টেম স্যুট ডাউনলোড করে সম্পূর্ণ করা হয় , এবং আপনার সিস্টেমের অভ্যন্তরে যে কোন সমস্যা থাকতে পারে তা পরিষ্কার করতে দেয়।


  1. উইন্ডোজ 10 ফাইল সিস্টেম ত্রুটি 2147219196 ঠিক করুন

  2. উইন্ডোজ 10 এ ওয়ার্ড ফাইল অনুমতি ত্রুটি ঠিক করুন

  3. উইন্ডোজ 10 ফাইল এক্সপ্লোরার এটিতে কাজ করার ত্রুটি ঠিক করুন

  4. Windows 10 এ রানটাইম ত্রুটি 429 ঠিক করুন