কম্পিউটার

আপনার কম্পিউটারে সংস্থান ত্রুটি কম চলছে, তাই কোনো নতুন ব্যবহারকারী সাইন ইন করতে পারবেন না

সাধারণত, Windows 10 চলমান কম্পিউটারে সাইন ইন করা দ্রুত এবং সহজবোধ্য। যদি স্টার্টআপে অনেকগুলি প্রোগ্রাম না থাকে তবে এটি ভাল কাজ করে। যাইহোক, যদি আপনি কম্পিউটারে লগ ইন করার সাথে সাথে অনেক কিছু লোড হয় তবে এটি সবকিছুকে ধীর করে দেয়। এটাও সম্ভব যে অনেক ব্যবহারকারী ইতিমধ্যেই লগ ইন করেছেন৷ এই সমস্ত কিছুর ফলে ত্রুটি হতে পারে৷ এরকম একটি ত্রুটি হল — আপনার কম্পিউটারে সম্পদ কম চলছে৷ সঠিক ত্রুটি বার্তাটি পড়ে:

আপনার কম্পিউটারে সংস্থান কম চলছে, তাই কোনো নতুন ব্যবহারকারী সাইন ইন করতে পারবেন না। অনুগ্রহ করে এমন একটি অ্যাকাউন্ট ব্যবহার করুন যা ইতিমধ্যে সাইন ইন করা হয়েছে।

এই নিবন্ধে, আমরা কীভাবে এই কম সম্পদের ত্রুটি থেকে মুক্তি পেতে পারি তা পরীক্ষা করব যা Windows 10-এ লগইন করার অনুমতি দেয় না।

আপনার কম্পিউটারে সংস্থান ত্রুটি কম চলছে, তাই কোনো নতুন ব্যবহারকারী সাইন ইন করতে পারবেন না

আপনার কম্পিউটারে সম্পদের ত্রুটি কম চলছে, তাই কোনো নতুন ব্যবহারকারী সাইন ইন করতে পারবে না

যখন একজন ব্যবহারকারী Windows 10-এ সাইন-ইন করেন, তখন কম্পিউটার সম্পদ বরাদ্দ করে যাতে এটি সুচারুভাবে কাজ করতে পারে। যাইহোক, অনেক সময়, সিস্টেমে সম্পদ কম চলছে। এই কারণে এটি একটি নতুন ব্যবহারকারীর সাইন-ইন ব্লক করে। এই সমস্যাটি সমাধান করতে প্রস্তাবিত সমাধানগুলি অনুসরণ করুন৷

  1. বিদ্যমান ব্যবহারকারীদের লগ আউট করুন
  2. কোল্ড বুট সম্পাদন করুন
  3. সিস্টেম ফাইল চেকার এবং ডিআইএসএম চালান

1] বিদ্যমান ব্যবহারকারীদের লগআউট করুন

আপনার যদি একটি শেয়ার করা Windows 10 কম্পিউটার থাকে, কেউ লগ আউট করেনি কিনা তা পরীক্ষা করে দেখুন। এটা সম্ভব যে কিছু ব্যাকগ্রাউন্ড টাস্ক বা একটি বিদ্যমান প্রোগ্রাম এখনও সেই অ্যাকাউন্টের অধীনে চলছে।

নিশ্চিত করুন যে একই ব্যবহারকারীর যদি কিছু অসংরক্ষিত কাজ থাকে তাহলে তাকে লগ আউট করতে বলুন। যাইহোক, যদি লোকটি আশেপাশে না থাকে, তাহলে আপনাকে কম্পিউটার রিবুট করতে হতে পারে।

2] কোল্ড বুট সম্পাদন করুন

টিপুন এবং ফিজিক্যাল পাওয়ার বোতামটি ধরে রাখুন আপনার CPU-তে যতক্ষণ না এটি বন্ধ হয়ে যায়

এখন নিয়মিত আপনার ল্যাপটপ বুট করুন এবং আপনি আপনার অ্যাকাউন্টে লগ ইন করতে পারেন কিনা তা পরীক্ষা করুন

উপরের প্রক্রিয়াটিকে কোল্ড বুট সম্পাদন করা বলা হয় . এটি নিশ্চিত করে যে Windows 10 কার্নেল সম্পূর্ণরূপে বন্ধ হয়ে গেছে, এবং যে কোনো অ্যাকাউন্টের কাছে থাকা সমস্ত সংস্থান প্রকাশ করে৷

3] সিস্টেম ফাইল চেকার এবং DISM চালান

একটি উন্নত কমান্ড প্রম্পটে সিস্টেম ফাইল চেকার এবং ডিআইএসএম চালান। এই দুটি টুলই কম্পিউটারে যেকোনও বিকৃত ফাইল ঠিক করা নিশ্চিত করবে।

এই কমান্ডগুলি একটি ভিন্ন অ্যাডমিন অ্যাকাউন্ট বা অ্যাডভান্সড রিকভারি মোড থেকে কার্যকর করা উচিত। আপনার যদি অন্য কোনো উইন্ডোজ অ্যাকাউন্ট না থাকে, তাহলে কম্পিউটারে সাইন-ইন না করে কীভাবে একটি তৈরি করবেন তা এখানে রয়েছে৷

এটি সাহায্য করলে আমাদের জানান৷

আপনার কম্পিউটারে সংস্থান ত্রুটি কম চলছে, তাই কোনো নতুন ব্যবহারকারী সাইন ইন করতে পারবেন না
  1. আপনার কম্পিউটারের মেমরি কম থাকার সতর্কতা ঠিক করুন [সমাধান]

  2. Windows 10-এ "আপনার কম্পিউটারের মেমরি কম" কীভাবে ঠিক করবেন?

  3. Primocache পর্যালোচনা:আপনার কম্পিউটার অবিশ্বাস্যভাবে দ্রুত হতে পারে, যেমন আগে কখনও হয়নি

  4. আপনার গ্রাফিক্স কার্ড VRAM এ লুকিয়ে রাখা নতুন ম্যালওয়্যার