কম্পিউটার

Primocache পর্যালোচনা:আপনার কম্পিউটার অবিশ্বাস্যভাবে দ্রুত হতে পারে, যেমন আগে কখনও হয়নি

আপনি কি হার্ডওয়্যারের জন্য একটি ভাগ্য ব্যয় না করে একটি দ্রুত কম্পিউটার চান?

আমি বাজি ধরে বলতে পারি এমন একক ব্যক্তিও থাকবেন না যে তাদের হার্ডওয়্যার আপগ্রেড না করে তাদের পিসি দ্রুততর হতে চায় না। এমন অনেক সফ্টওয়্যার রয়েছে যা আপনার কম্পিউটারকে দ্রুততর করে তুলতে পারে যেমন অপ্টিমাইজেশান অ্যাপ্লিকেশন, ডিস্ক ক্লিনআপ সফ্টওয়্যার, ডিফ্র্যাগমেন্টেশন অ্যাপস, অ্যান্টিভাইরাস ইত্যাদি৷ কিন্তু একটি নতুন ধরণের সফ্টওয়্যার রয়েছে যা RAM ড্রাইভ সফ্টওয়্যার নামে পরিচিত যা আপনার সিস্টেমে ডেটা আনা এবং স্থানান্তরকে দ্রুত করতে পারে৷ এবং আপনার কম্পিউটার এবং এর মধ্যে ইনস্টল করা সমস্ত অ্যাপ দ্রুত এবং দক্ষতার সাথে সাড়া দেয়।

আজ, আমরা PrimoCache নিয়ে আলোচনা করতে যাচ্ছি, একটি আশ্চর্যজনক অ্যাপ্লিকেশন যা আপনার স্টোরেজ ডিভাইস থেকে ডেটা অ্যাক্সেস করতে এবং আনতে সময় কমাতে এবং সিস্টেম রিডিং পারফরম্যান্স উন্নত করতে সাহায্য করে৷

PrimoCache কি?

Primocache পর্যালোচনা:আপনার কম্পিউটার অবিশ্বাস্যভাবে দ্রুত হতে পারে, যেমন আগে কখনও হয়নি

PrimoCache হল এমন একটি অ্যাপ্লিকেশন যা একটি ক্যাশিং সলিউশন প্রদান করে যাতে আমাদের পিসিতে ধীরগতির স্টোরেজ ড্রাইভের গতি বাড়ানোর জন্য সিস্টেম মেমরি, SSD এবং পেনড্রাইভ জড়িত থাকে। একটি ঘূর্ণায়মান ডিস্ক সহ সাধারণ হার্ড ডিস্ক HDD গুলি তথ্য পড়া এবং অ্যাক্সেস করার ক্ষেত্রে সাধারণত একটি ধীর ডিভাইস হিসাবে বিবেচিত হয়। তাই আপনার অনুরোধ করা ডেটা পুনরুদ্ধার করতে সময় লাগে এবং এর ফলে SSD-এর প্রবর্তন হয়। যাইহোক, আপনার RAM এর চেয়ে দ্রুত আর কিছুই নেই এবং PrimoCache সিস্টেম মেমরিতে ডিস্ক ডেটা সংরক্ষণের জন্য দায়ী যাতে আবার অনুরোধ করা ডেটা সরাসরি ক্যাশে থেকে অ্যাক্সেস করা যায় যা একটি দ্রুত প্রক্রিয়া হবে।

PrimoCache আপনার RAM এর মতো ক্যাশে ডিভাইসে ইনকামিং ডেটা সংরক্ষণ করে এবং পরে তাদের সংশ্লিষ্ট ডিস্কে স্থানান্তর করে দ্রুত লেখার অনুরোধগুলি সম্পূর্ণ করতে পারে। অন্য কথায়, PrimoCache আপনার RAM কে লেখার বাফার হিসেবে কাজ করে এবং আপনার কম্পিউটারের লেখার কর্মক্ষমতা উন্নত করে।

প্রিমোক্যাচ কিভাবে কাজ করে?

PrimoCache হল একটি ক্যাশে অ্যাপ্লিকেশন যা ড্রাইভ স্টোরেজ স্তরে একটি দ্বিতীয় ফিল্টার স্তর তৈরি করে এবং উইন্ডোজকে ডিস্কে রিড এবং রাইট করার অনুরোধগুলিকে বাধা দেয়। এটি একটি অনন্য নীতি অনুসরণ করে এবং প্রয়োজনীয় ডেটা ক্যাশে বিদ্যমান কিনা তা পরীক্ষা করে। যদি এটি বিদ্যমান থাকে, তবে ডেটা কেবল তার ক্যাশে পড়ার মাধ্যমে আনা হয়, অন্যথায় ডেটা প্রথমে ডিস্ক থেকে পড়া হয় এবং তারপরে ক্যাশে সংরক্ষণ করা হয় এবং শুধুমাত্র তারপর এটি তার গন্তব্যে পাঠানো হয়। পরের বার একই ডেটা অনুরোধ করা হলে, এটি ক্যাশে থেকে আনা হয় এবং আসল হার্ড ড্রাইভ অবস্থান থেকে নয়৷

Primocache ব্যবহার করার সুবিধা কি?

Primocache পর্যালোচনা:আপনার কম্পিউটার অবিশ্বাস্যভাবে দ্রুত হতে পারে, যেমন আগে কখনও হয়নি

PrimoCache একটি অসাধারণ অ্যাপ্লিকেশন যা স্বচ্ছ এবং ব্যবহার করা সহজ। এটি Windows OS এবং ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলিতে কোনও সেটিং পরিবর্তন না করেই প্রয়োজনীয় ডেটা স্বয়ংক্রিয়ভাবে ক্যাশে করে৷

  • PrimoCache ব্যবহারকারীদের ছোট ব্যক্তিগত কম্পিউটার বা বড় সার্ভারের সাথে কাজ করার সময় পড়া এবং লেখার পারফরম্যান্সের সমস্যা সমাধান করতে সহায়তা করে।
  • আপনার ক্যাশে ডেটা পূর্ণ হলে বিরোধের কোনও সম্ভাবনা নেই কারণ PrimoCache নীরবে পুরানো ক্যাশে ডেটাকে নতুন ডেটা দিয়ে প্রতিস্থাপন করে৷
  • সিস্টেম ক্র্যাশ এবং পাওয়ার ফেইলিউরের ক্ষেত্রে কোনো ধরনের ডেটা হারানো বা দুর্নীতি হতে পারে না। কারণ ক্যাশে সংরক্ষিত সমস্ত ডেটা হার্ড ড্রাইভে বিদ্যমান প্রকৃত ডেটার একটি অনুলিপি,
  • প্রিমোক্যাচে ব্যবহারকারীদের তাদের হার্ড ডিস্কের আয়ু বাড়াতে সাহায্য করে কারণ এই অ্যাপটি পড়া এবং লেখার প্রক্রিয়াকে কমিয়ে দেয় এবং ফলস্বরূপ আপনার হার্ড ডিস্কের ক্ষয় কমায়।
  • এই আশ্চর্যজনক সফ্টওয়্যারটি সমস্ত অ্যাপ্লিকেশনের বুট এবং লোড টাইম উন্নত করতে সাহায্য করে এবং আরও ভাল গেমিং অভিজ্ঞতা, কর্মক্ষমতা এবং সামগ্রিক প্রতিক্রিয়ার সুবিধা দেয়৷

Primocache এর বৈশিষ্ট্য কি?

এখানে এই অ্যাপ্লিকেশনটির কিছু গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য রয়েছে যা আপনার স্টোরেজ কার্যক্রমকে দ্রুত করার জন্য একটি চমৎকার ক্যাশিং সমাধান।

অ্যাপ এবং ডেটা দ্রুত লোড হচ্ছে

PrimoCache স্বয়ংক্রিয়ভাবে ক্যাশে মেমরি তৈরি করে এবং প্রায়শই ব্যবহৃত অ্যাপ, নথি এবং অন্যান্য ফাইলগুলিকে অস্থায়ী স্টোরেজে সঞ্চয় করে যাতে সেগুলি বিদ্যুৎ গতিতে অ্যাক্সেস করা যায়। এটি তৈরি, উত্পাদন এবং গেমিং অ্যাপ্লিকেশনগুলির জন্য প্রতিক্রিয়া সময় বৃদ্ধি করবে এবং একই সাথে বুট এবং লোডের সময় হ্রাস করবে৷

ডিস্ক লেখার গতি বৃদ্ধি

সমস্ত লেখার অনুরোধগুলি দ্রুত সম্পন্ন হয় কারণ আগত ডেটা সাময়িকভাবে আপনার RAM-এ সংরক্ষণ করা হয় এবং তারপর লক্ষ্য ডিস্কে স্থানান্তরিত হয়। এই প্রক্রিয়াটি আপনার পিসিকে ভারী বা স্ট্রিম রাইট আইও জমা করতে এবং একই সাথে আপনার হার্ড ডিস্কে লেখার সংখ্যা কমাতে সাহায্য করে।

টায়ার্ড ক্যাশিং অফার করে

PrimoCache ব্যবহারকারীদের RAM, অদৃশ্য মেমরি, SSD, এবং ফ্ল্যাশ ডিস্কের মতো সব ধরনের স্টোরেজ ডিভাইসের সাথে কাজ করতে দেয়। এটি দুটি স্তরের ক্যাশে তৈরি করতে সমর্থন করে যা একই সময়ে RAM এবং SSD চালায়। এর কারণ হল RAM একটি অতি-দ্রুত ক্যাশে ডিভাইস এবং SSD এর RAM এর চেয়ে বেশি স্টোরেজ ক্ষমতা রয়েছে।

সরল এবং নমনীয়

PrimoCache হল একটি স্বজ্ঞাত ইন্টারফেস সহ একটি ব্যবহার করা সহজ অ্যাপ্লিকেশন যা একাধিক ক্যাশিং কৌশল সেট আপ করে এবং বিভিন্ন পরিস্থিতিতে নমনীয়তা সমর্থন করে। এটি বিকল্প লেখার মোডগুলিকেও সমর্থন করে এবং ক্যাশে সঞ্চিত উপাদানগুলিতে পৃথক পড়ার/লেখার স্থান প্রদান করে৷

ডেটা মাইগ্রেশনের প্রয়োজন নেই

Primocache পর্যালোচনা:আপনার কম্পিউটার অবিশ্বাস্যভাবে দ্রুত হতে পারে, যেমন আগে কখনও হয়নি

আপনি যদি এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে চান তবে আপনাকে আপনার উইন্ডোজ ওএস পুনরায় ইনস্টল করতে হবে না বা আপনার নথিগুলি সরাতে হবে এবং আপনার ডেটা অন্য ড্রাইভে স্থানান্তর করতে হবে না। আপনার কম্পিউটারের বিদ্যমান হার্ডওয়্যারে কোনো পরিবর্তনের প্রয়োজন নেই।

চেষ্টা ও পরীক্ষিত!

যখন একটি সাধারণ HDD-এ পরিমাপ করা হয় তখন PrimoCache ড্রাইভের বেঞ্চমার্ক স্কোরগুলিকে সাধারণ পঠন/লেখার চেয়ে বহুগুণ বেশি প্রদান করে। এটি 4KB রিড/রাইটে 500 বারের বেশি বিতরণ করেছে।

Windows 10 PC এ PrimoCache কিভাবে ব্যবহার করবেন?

Windows 10-এ PrimoCache ব্যবহার করার ধাপগুলি এখানে দেওয়া হল৷

ধাপ 1:অফিসিয়াল ওয়েবসাইট থেকে PrimoCache ডাউনলোড এবং ইনস্টল করুন।

ধাপ 2:ইনস্টলেশন ফাইলে ডাবল ক্লিক করুন এবং অনস্ক্রিন নির্দেশাবলী সম্পাদন করুন।

ধাপ 3:অ্যাপটি ইনস্টল হয়ে গেলে এটি খুলুন এবং উপরের বাম কোণে + আইকনে ক্লিক করুন।

ধাপ 4:একটি নতুন ক্যাশে টাস্ক তৈরি করতে ভলিউম নির্বাচন করুন৷

Primocache পর্যালোচনা:আপনার কম্পিউটার অবিশ্বাস্যভাবে দ্রুত হতে পারে, যেমন আগে কখনও হয়নি

ধাপ 5:লেভেল 1 ক্যাশের প্যারামিটার কনফিগার করুন এবং Start-এ ক্লিক করুন।

ধাপ 6:উইন্ডোটি ছোট করুন এবং Primocache কে ব্যাকগ্রাউন্ডে কাজ করতে দিন।

PrimoCache এর স্পেসিফিকেশন

অপারেটিং সিস্টেম Windows 10,8.1,8,7,Vista &XP (32 &64 bit)
সার্ভার সমর্থিত উইন্ডোজ সার্ভার, 2019, 2016,2012, 2008 এবং 2003
স্টোরেজ সমর্থিত RAM, SSDs, Flash Disks, RAID, ডাইনামিক ডিস্ক। স্থানীয় ডিস্ক ইত্যাদি
ক্যাশের আকার সমর্থিত লেভেল-1 ক্যাশে (সিস্টেম মেমরি):0 – 1536GB (1.5TB)

লেভেল-1 ক্যাশে (অদৃশ্য মেমরি):0 – 1536GB (1.5TB)

CPU 1GHz x86/x64 সামঞ্জস্যপূর্ণ
স্টোরেজ 50 MB
RAM 4 GB

PrimoCache-এর মূল্য

Primocache পর্যালোচনা:আপনার কম্পিউটার অবিশ্বাস্যভাবে দ্রুত হতে পারে, যেমন আগে কখনও হয়নি

কেনার আগে সফ্টওয়্যারটি বুঝতে এবং পরীক্ষা করার জন্য PrimoCache সমস্ত ব্যবহারকারীদের জন্য 30-দিনের ট্রায়াল সংস্করণ অফার করে৷ এটি নিচে দেখানো চারটি ক্রয় পরিকল্পনা অফার করে:

একটি কম্পিউটার ব্যক্তিগত ব্যবহার $29.95
দুটি কম্পিউটার ব্যক্তিগত ব্যবহার $49.95
তিনটি কম্পিউটার ব্যক্তিগত ব্যবহার $69.95
একটি কম্পিউটার বাণিজ্যিক ব্যবহার $39.95

PrimoCache সফ্টওয়্যারের চূড়ান্ত শব্দ

PrimoCache সফ্টওয়্যারটিকে একটি আবশ্যক-অ্যাপ্লিকেশন হিসাবে বর্ণনা করা হয়েছে যা শুধুমাত্র আপনার সিস্টেমের কর্মক্ষমতা বাড়াতে পারে না কিন্তু আপনার হার্ড ডিস্কের ক্ষয়-ক্ষতিও কমাতে পারে। এটি একটি ব্যবহার করা সহজ অ্যাপ্লিকেশন এবং সিস্টেম সংস্থানগুলির বেশি ব্যবহার করে না। 30 দিনের জন্য ট্রায়াল সংস্করণ যে কেউ এই সফ্টওয়্যার কেনার আগে বুঝতে এবং এর সুবিধাগুলি উপভোগ করতে সাহায্য করবে৷ এই সফ্টওয়্যার ব্যবহার করার আপনার অভিজ্ঞতা সম্পর্কে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।


  1. এই হোয়াটসঅ্যাপ পুনরুদ্ধার সরঞ্জামগুলির সাথে আপনার হারিয়ে যাওয়া ডেটা নিয়ে আর কখনও চিন্তা করবেন না!

  2. পুরানো সিস্টেমকে দ্রুত চালানোর 70টি উপায়:আপনার পিসির গতি বাড়ান যেমন আগে কখনও হয়নি

  3. লজিক্যাল ডিস্ক ম্যানেজার এটি অ্যাক্সেস করার আগে আপনাকে অবশ্যই একটি ডিস্ক চালু করতে হবে (সমাধান)

  4. ডেটা লঙ্ঘন আপনার তথ্যের সাথে আপস করতে পারে। এখানে কীভাবে নিজেকে রক্ষা করবেন!