কম্পিউটার

উইন্ডোজ 10-এ পেইন্ট 3D দিয়ে ব্যাকগ্রাউন্ড ইমেজ কীভাবে সরানো যায়

আপনি যদি ট্রিপে শুট করা একটি ফটো থেকে ব্যাকগ্রাউন্ড ইমেজটি মুছে ফেলতে চান বা অন্য কোন ছবিতে এটিকে সুপার ইমপোজ করতে চান তবে আপনি একটি ব্যয়বহুল টুল ব্যবহার না করেই এটি করতে পারেন। 3D পেইন্ট করুন উইন্ডোজে আপনাকে ইমেজ পটভূমি অপসারণ করতে সাহায্য করতে পারে। এটি Windows 10 এর সাথে পূর্বেই ইনস্টল করা আছে এবং যারা সর্বদা আরও বেশি চায় তাদের জন্য এটি Microsoft Paint অ্যাপ্লিকেশনের একটি যোগ্য উত্তরসূরি৷

উইন্ডোজ 10-এ পেইন্ট 3D দিয়ে ব্যাকগ্রাউন্ড ইমেজ কীভাবে সরানো যায়

পেইন্ট 3D দিয়ে ব্যাকগ্রাউন্ড ইমেজ সরান

আমরা সম্পাদনার সাথে এগিয়ে যাওয়ার আগে, একটি মৌলিক ধারণা রয়েছে যা আপনার জানা উচিত। পেইন্ট 3D একটি অ্যালগরিদম এবং বিট ব্যবহারকারীর ইনপুট ব্যবহার করে তা বের করতে হবে কী অপসারণ করা উচিত। আপনার ব্যাকগ্রাউন্ডে যত কম বিক্ষিপ্ততা বা উপাদান থাকবে, ফলাফল তত ভাল।

  1. স্টার্ট মেনু> নতুন থেকে 3D পেইন্ট খুলুন
  2. তারপর মেনুতে ক্লিক করুন> সন্নিবেশ করুন, এবং যে ছবিটির ব্যাকগ্রাউন্ড ইমেজটি সরাতে হবে সেটি নির্বাচন করুন
  3. ম্যাজিক সিলেক্ট বোতামে ক্লিক করুন
  4. এটি আপনাকে ছবির ফোকাস বেছে নিতে অনুরোধ করবে। কোণ বা পাশ টেনে আনুন।
  5. একবার হয়ে গেলে, পরবর্তী ক্লিক করুন, এবং এটি স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করবে এবং হাইলাইট করবে (সবুজ) যা পটভূমি চলে যাওয়ার পরে থাকবে।
  6. সম্পন্ন এ ক্লিক করুন, এবং পরবর্তী স্ক্রিনে মেক স্টিকারে ক্লিক করুন, এবং তারপরে উপরে স্টিকার মেনুতে ক্লিক করুন
  7. ডান সাইডবারে তালিকাভুক্ত ব্যাকগ্রাউন্ড ইমেজ ছাড়াই আপনি ছবিটি দেখতে পাবেন।

উইন্ডোজ 10-এ পেইন্ট 3D দিয়ে ব্যাকগ্রাউন্ড ইমেজ কীভাবে সরানো যায়

যখন আপনি সম্পন্ন ক্লিক করবেন, তখন পটভূমির ছবি সরানো হবে এবং স্বচ্ছ হয়ে যাবে –  এবং আপনি ছবির অংশটি কেটে ফেলতে পারবেন।

হাইলাইট করা ছবি কিভাবে ব্যবহার করবেন?

এখান থেকে, এটা নির্ভর করবে আপনি পরবর্তী কি করতে চান তার উপর। আপনি যদি শুধুমাত্র সেই ইমেজটি এক্সপোর্ট করতে চান যার ব্যাকগ্রাউন্ড ইমেজটি সরানো হয়েছে, তাহলে মেনু> নিউ-এ ক্লিক করুন এবং ইমেজে যোগ করতে স্টিকারে ডাবল ক্লিক করুন এবং সেভ করুন। আপনি যদি এটিকে অন্য ছবিতে ঢোকাতে চান, তাহলে প্রথমে আগের মতো ছবিটি ঢোকান এবং তারপরে আপনি যেভাবে এটিকে সঠিক মনে করেন তাতে এটি যোগ করুন৷

আমি লন্ডনে শুট করা ফটোগুলির একটি দিয়ে চেষ্টা করার সময় এখানে ফলাফল পাওয়া গেছে। আমি কোনো ব্যাকগ্রাউন্ড ছাড়াই ছবি থেকে নিজেকে বের করতে পেরেছি। আপনি যদি লক্ষ্য করেন, স্টিকার বিভাগে আমার একটি কাটআউট চিত্র রয়েছে। তারপরে আমি একই চিত্রটি খুললাম এবং স্টিকার যোগ করলাম, তাই সেখানে আমার দুজন আছে।

উইন্ডোজ 10-এ পেইন্ট 3D দিয়ে ব্যাকগ্রাউন্ড ইমেজ কীভাবে সরানো যায়

আপনি অন্য ইমেজ সঙ্গে একই কৌশল প্রয়োগ করতে পারেন. উদাহরণস্বরূপ, আপনি যদি কোনও ফটোতে না থাকেন তবে সেই ছবিতে নিজেকে যুক্ত করতে একই পদ্ধতি ব্যবহার করুন। যেহেতু কোনো ব্যাকগ্রাউন্ড নেই, তাই এটি ভালোভাবে মিশে যাবে।

ছবিতে কোণার স্তরের ত্রুটি রয়েছে। এটিকে নিখুঁত করার জন্য আপনাকে নিশ্চিত করতে হবে যে মার্জিনগুলি স্পষ্টভাবে চিহ্নিত করা হয়েছে, এবং আপনি ম্যানুয়ালি বস্তুগুলি যোগ বা অপসারণ করে এটি ঠিক করতে পারেন৷

Windows 10-এ পেইন্ট 3D দিয়ে ছবি পটভূমি সরানো সহজ। আপনি 3D স্ট্রাকচার এবং আরও অনেক কিছু তৈরি করতে পেইন্ট 3D টুলের 3D বৈশিষ্ট্য ব্যবহার করতে পারেন।

উইন্ডোজ 10-এ পেইন্ট 3D দিয়ে ব্যাকগ্রাউন্ড ইমেজ কীভাবে সরানো যায়
  1. ইমেজ অনলাইন থেকে সাদা ব্যাকগ্রাউন্ড কিভাবে সরাতে হয়?

  2. Windows 11-এ ব্যাকগ্রাউন্ড অ্যাপস কীভাবে নিষ্ক্রিয় করবেন

  3. উইন্ডোজ পিসিতে ব্যাকগ্রাউন্ড অ্যাপ্লিকেশনগুলি কীভাবে নিষ্ক্রিয় করবেন

  4. কিভাবে উইন্ডোজে লগইন পাসওয়ার্ড সরাতে হয়