কম্পিউটার

ইমেজ অনলাইন থেকে সাদা ব্যাকগ্রাউন্ড কিভাবে সরাতে হয়?

চিত্রগুলি শব্দের চেয়ে জোরে কথা বলে এবং সম্ভবত সেই কারণেই অনেক সামগ্রী নির্মাতা বা ব্লগ পোস্ট লেখক তাদের চিত্রগুলিতে অনেক কাজ করেন। একটি ইমেজ এডিট করার অনেকগুলো অংশ আছে এবং তার মধ্যে একটি হল ইমেজ থেকে সাদা ব্যাকগ্রাউন্ড অপসারণ করা। এখন আমাদের বেশিরভাগের কাছে ফটো এডিটিং সফ্টওয়্যার - অ্যাডোব ফটোশপের রত্ন নেই এবং তারা অনলাইনে এই কাজটি সম্পাদন করতে চাই। এই ধরনের অবস্থার জন্য যখন আপনি দ্রুত সাদা ব্যাকগ্রাউন্ড মুছে ফেলতে চান, আপনি সবসময় একটি অনলাইন ফটো এডিটিং টুল ব্যবহার করতে পারেন যা Canva PRO নামে পরিচিত। এই নির্দেশিকাটি আপনাকে অনলাইনে ছবি থেকে সাদা ব্যাকগ্রাউন্ড কীভাবে সরিয়ে ফেলতে হয় তার ধাপে সাহায্য করবে।

আপনি কেন ব্যাকগ্রাউন্ড রিমুভার ব্যবহার করবেন?

ইমেজ অনলাইন থেকে সাদা ব্যাকগ্রাউন্ড কিভাবে সরাতে হয়?

আমরা অনলাইন প্রোগ্রামে ঝাঁপিয়ে পড়ার আগে যা আমাদের কীভাবে ইমেজের সাদা ব্যাকগ্রাউন্ড থেকে পরিত্রাণ পেতে সাহায্য করবে, আসুন আমরা কয়েকটি সম্ভাব্য পরিস্থিতি পরীক্ষা করি কেন আমাদের প্রথমে এটি করতে হবে।

প্রথমত এবং সর্বাগ্রে, আপনি যখন একটি ছবির ব্যাকগ্রাউন্ড মুছে ফেলবেন, তখন পাঠক ছবিটির মূল অংশে ফোকাস করবে যা আপনার বার্তার সারমর্ম প্রকাশ করে। পটভূমি অপসারণ বিভ্রান্তি এবং অন্যান্য চিন্তাভাবনাকে সরিয়ে দেয় যা পাঠকদের উদ্ভূত হতে পারে এবং বিচ্যুত করতে পারে। ব্যাকগ্রাউন্ড অপসারণ করা একটি ফোকাল পয়েন্টও তৈরি করে যার প্রভাব বেশি হতে পারে।

আপনি লোগো বা অন্য কোন ছবি থেকে সাদা ব্যাকগ্রাউন্ড মুছে ফেলতে চান এমন দ্বিতীয় কারণ হল আপনি সেই ছবিটি অন্য টেমপ্লেট বা পটভূমিতে পেস্ট করতে চান যা আসল পটভূমির চেয়ে বেশি উপযুক্ত৷

সাদা ব্যাকগ্রাউন্ডটিকে স্বচ্ছ করার আরেকটি কারণ হল আপনি যদি আপনার ফটো বা অবকাশের স্মৃতিগুলি সম্পাদনা করতে চান এবং সেগুলিকে আরও আকর্ষণীয় এবং স্মরণীয় করে তুলতে চান। ফটো এডিট করার ক্ষেত্রে আপনার কল্পনার কোন সীমা নেই এবং ইমেজের সাদা ব্যাকগ্রাউন্ড থেকে মুক্তি পাওয়া প্রথম ধাপ হতে পারে।

অনলাইনে ইমেজ থেকে সাদা ব্যাকগ্রাউন্ড কিভাবে রিমুভ করবেন

ক্যানভা প্রো দিয়ে ইমেজ থেকে সাদা পটভূমি সরান

ইমেজ অনলাইন থেকে সাদা ব্যাকগ্রাউন্ড কিভাবে সরাতে হয়?

প্রথাগত পদ্ধতি হল যেকোন ফটো এডিটিং সফটওয়্যার ব্যবহার করা এবং প্লটার টুল ব্যবহার করে ব্যাকগ্রাউন্ড ম্যানুয়ালি অপসারণ করা এবং আপনার প্রয়োজনীয় ছবির রূপরেখা প্লট বা আঁকা। একবার আপনি এই শ্রমসাধ্য ম্যানুয়াল প্রক্রিয়াটি সম্পন্ন করার পরে, আপনি চিত্রটিকে এর পটভূমি থেকে আলাদা করতে পারেন। যাইহোক, ক্যানভা প্রো-এর সাথে, ব্যাকগ্রাউন্ড অপসারণ করা কিছু ক্লিকের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে এর AI-ভিত্তিক ইনবিল্ট টুলের জন্য ধন্যবাদ যা ইমেজ লেয়ার টাইপ এডিটিং বাদ দেয়। একটি ছবি থেকে সাদা ব্যাকগ্রাউন্ড কিভাবে অপসারণ করা যায় তার ধাপগুলি এখানে রয়েছে:

ধাপ 1: আপনার প্রিয় ব্রাউজার খুলুন এবং ক্যানভা অফিসিয়াল ওয়েবসাইটে নেভিগেট করুন এবং আপনার অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন৷

দ্রষ্টব্য: ছবিতে সাদা ব্যাকগ্রাউন্ড থেকে মুক্তি পেতে আপনার একটি ক্যানভা প্রো অ্যাকাউন্টের প্রয়োজন হবে

ধাপ 2: একবার আপনি লগ ইন করলে, ক্যানভা ইমেজ এডিটর খুলুন এবং বাম দিকে উল্লম্ব ট্যাব বিকল্পে অবস্থিত আপলোড আইকনে ক্লিক করুন।

ইমেজ অনলাইন থেকে সাদা ব্যাকগ্রাউন্ড কিভাবে সরাতে হয়?

ধাপ 3: আপনি Google ফটো বা আপনার পিসি থেকে ছবিটি আপলোড করার পরে, আপনাকে টুলবারের উপরের কোণে প্রভাব বোতামে ক্লিক করতে হবে৷

পদক্ষেপ 4: এখন আপনি ব্যাকগ্রাউন্ড রিমুভার টুল দেখতে পাবেন যা আপনাকে একবার ক্লিক করতে হবে।

ইমেজ অনলাইন থেকে সাদা ব্যাকগ্রাউন্ড কিভাবে সরাতে হয়?

ধাপ 5: আপনার নির্বাচিত ছবির ব্যাকগ্রাউন্ড একবারেই অদৃশ্য হয়ে যাবে।

ধাপ 6: অবশেষে, আপনার প্রকল্পে ব্যাকগ্রাউন্ড ছাড়াই আপনার নতুন ছবি কপি এবং পেস্ট করুন।

এটি একটি ছবি থেকে সাদা পটভূমিকে কীভাবে সরিয়ে ফেলা যায় তার উপরই ছিল তবে ক্যানভা এমন বিস্তৃত ব্যাকগ্রাউন্ডও অফার করে যা আমরা নজরকাড়া এবং মহিমান্বিত বলে মনে করি যা একটি অগ্রভাগের চিত্রকে পরিপূরক করে। এই টুলটি ব্যক্তিগত চিত্রগুলির জন্য ব্যবহার করা যেতে পারে যেখানে আপনি নিজেকে একটি চিত্র থেকে সম্পাদনা করতে পারেন এবং এটিকে অন্যটিতে স্থাপন করতে পারেন বা পেশাদার উদ্দেশ্যে সঠিক ডিজাইন তৈরি এবং আপনার দর্শকদের কাছে প্রাসঙ্গিক বার্তা পৌঁছে দিতে পারেন৷ 

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন

প্রশ্ন 1. আপনি কীভাবে ক্যানভাতে একটি চিত্র থেকে পটভূমি সরান?

আপনি যদি কোনো ছবি থেকে ব্যাকগ্রাউন্ড মুছে ফেলতে চান, তাহলে আপনাকে ক্যানভা প্রো ভার্সন ব্যবহার করতে হবে যেখানে কয়েকটি মাউস ক্লিকের মাধ্যমে একটি ছবি থেকে সব ধরনের ব্যাকগ্রাউন্ড মুছে ফেলার বিকল্প রয়েছে।

প্রশ্ন 2। আপনি একটি ছবি থেকে পটভূমি সরাতে পারেন?

হ্যাঁ, যেকোন ছবির ব্যাকগ্রাউন্ডকে একটি ইমেজ এডিটর প্রোগ্রামে প্লট করার ম্যানুয়াল ধাপ ব্যবহার করে এবং ফোরগ্রাউন্ড ইমেজ কেটে ফেলার মাধ্যমে বা ক্যানভা প্রো ব্যবহার করে অপসারণ করা যেতে পারে যা মাউসের কয়েক ক্লিকে আপনার জন্য এটি করতে পারে।

প্রশ্ন ৩. ক্যানভাতে কীভাবে একটি স্বচ্ছ ব্যাকগ্রাউন্ড তৈরি করবেন?

একটি স্বচ্ছ ব্যাকগ্রাউন্ড তৈরি করা ব্যাকগ্রাউন্ড অপসারণের সমান। এটি ক্যানভা প্রো অনলাইন টুল ব্যবহার করে করা যেতে পারে যেটিতে একটি বিশেষ ব্যাকগ্রাউন্ড রিমুভার টুল রয়েছে যা স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করার জন্য ডিজাইন করা হয়েছে এবং ইমেজের যেকোনো ব্যাকগ্রাউন্ড থেকে মুক্তি পেতে পারে।

প্রশ্ন ৪। আপনি একটি সাদা পটভূমিতে একটি ফটো ক্রপ করতে পারেন?

একটি সাদা ব্যাকগ্রাউন্ডে একটি ফটো ক্রপ করা সাদা ব্যাকগ্রাউন্ড অপসারণের সমান এবং এটি ক্যানভা প্রো টুল ব্যবহার করে করা যেতে পারে যা স্বয়ংক্রিয়ভাবে ব্যাকগ্রাউন্ড সনাক্ত করে এবং এটিকে ফোরগ্রাউন্ড ইমেজ থেকে আলাদা করে।

অনলাইনে ইমেজ থেকে সাদা ব্যাকগ্রাউন্ড কিভাবে সরানো যায় সে বিষয়ে চূড়ান্ত শব্দ

ক্যানভা প্রো হল একটি আশ্চর্যজনক টুল যা আপনাকে পোস্টার, উপস্থাপনা, লোগো, ইনফোগ্রাফিক এবং অন্যান্য অনেক ধরনের ছবি স্ক্র্যাচ থেকে ডিজাইন করতে সাহায্য করতে পারে। এটি একটি অনলাইন টুল যার অর্থ আপনি এটিকে সারা বিশ্বের যেকোনো জায়গা থেকে এবং একটি ব্রাউজার সহ যেকোনো সিস্টেমে ব্যবহার করতে পারেন, আপনাকে যা করতে হবে তা হল আপনার অ্যাকাউন্টের শংসাপত্রগুলি প্রবেশ করানো এবং আপনি যেখানে রেখেছিলেন সেখান থেকে বেছে নিতে পারেন৷ এটি আপনাকে আপনার অসম্পূর্ণ কাজ অন্যদের সাথে শেয়ার করার অনুমতি দেয় যাতে তারা প্রয়োজনে কিছু পরিবর্তন করতে পারে। একটি ছবি থেকে সাদা ব্যাকগ্রাউন্ড কিভাবে সরাতে হয় এবং সহজে কাজ করা অনেকের মধ্যে এটিকে জনপ্রিয় করে তোলে তার জন্য এই টুলটি হল সেরা বিকল্প।

সামাজিক মিডিয়া - ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে আমাদের অনুসরণ করুন। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. কিভাবে একটি ছবি পটভূমি স্বচ্ছ করা যায়

  2. কীভাবে একটি গান থেকে ভোকাল সরাতে হয়

  3. কিভাবে PDF থেকে হাইলাইটগুলি সরাতে হয় | অনলাইন এবং অফলাইন উপায়

  4. কিভাবে ডেস্কটপ থেকে আইকনগুলি সরাতে হয়