কম্পিউটার

BIOS-এ ক্যালেন্ডারের তারিখ পরিবর্তন করা কাজ করে না

আজকের পোস্টে, আমরা কারণটি শনাক্ত করব এবং তারপর BIOS-এ ক্যালেন্ডারের তারিখ পরিবর্তনের কারণের সম্ভাব্য সমাধান প্রদান করব। উইন্ডোজ 10-এ প্রতিফলিত হয় না। BIOS (বেসিক ইনপুট আউটপুট সিস্টেম) হল এমন একটি প্রোগ্রাম যা একটি ব্যক্তিগত কম্পিউটারের মাইক্রোপ্রসেসর কম্পিউটার সিস্টেম চালু করার পরে এটি চালু করার জন্য ব্যবহার করে। এটি কম্পিউটারের অপারেটিং সিস্টেম এবং হার্ড ডিস্ক, ভিডিও অ্যাডাপ্টার, কীবোর্ড, মাউস এবং প্রিন্টারের মতো সংযুক্ত ডিভাইসগুলির মধ্যে ডেটা প্রবাহ পরিচালনা করে৷

BIOS-এ ক্যালেন্ডারের তারিখ পরিবর্তন করা কাজ করে না

BIOS আপনার কম্পিউটারের একটি অবিচ্ছেদ্য অংশ এবং এটি এমন একটি প্রোগ্রাম যা মাইক্রোপ্রসেসরে অ্যাক্সেসযোগ্য করে একটি ইরেজেবল প্রোগ্রামেবল রিড-অনলি মেমরি (EPROM) চিপ। আপনি যখন আপনার কম্পিউটার চালু করেন, তখন মাইক্রোপ্রসেসর BIOS প্রোগ্রামে নিয়ন্ত্রণ পাস করে, যেটি সবসময় EPROM-এ একই জায়গায় থাকে।

যখন BIOS আপনার কম্পিউটার বুট আপ (স্টার্ট আপ) করে, তখন এটি প্রথমে নির্ধারণ করে যে সমস্ত সংযুক্তিগুলি জায়গায় আছে এবং কাজ করছে কিনা এবং তারপর এটি আপনার হার্ড থেকে আপনার কম্পিউটারের র্যান্ডম অ্যাক্সেস মেমরিতে (র্যাম) অপারেটিং সিস্টেম (বা এর মূল অংশগুলি) লোড করে। ডিস্ক বা ডিস্কেট ড্রাইভ।

BIOS-এ ক্যালেন্ডারের তারিখ পরিবর্তন করা প্রতিফলিত হয় না

আপনি নিম্নলিখিত পরিস্থিতির উপর ভিত্তি করে এই সমস্যার সম্মুখীন হবেন:

  • কম্পিউটার BIOS-এ, আপনি ক্যালেন্ডারের তারিখটিকে এমন একটি মানতে পরিবর্তন করেন যা উইন্ডোজ যে তারিখটি দেখায় তার আগের।
  • আপনি পরিবর্তনটি সংরক্ষণ করেন এবং আপনি উইন্ডোজ পুনরায় চালু করেন৷

এই পরিস্থিতিতে, Windows তারিখ সেটিং আপনার BIOS-এ ক্যালেন্ডারের তারিখে যে পরিবর্তন করেছেন তা প্রতিফলিত করে না।

মাইক্রোসফ্টের মতে, এই আচরণটি ডিজাইন দ্বারা। উইন্ডোজ এই সত্যটি বিবেচনা করে যে সময় পিছিয়ে যায় না। এছাড়াও, একটি ল্যাপটপ বা নোটবুক ডিভাইসের BIOS ব্যাটারি ব্যর্থ বা মৃত হলে উইন্ডোজ তারিখের আগে একটি তারিখ রিপোর্ট করতে পারে। এই ধরনের ক্ষেত্রে, BIOS তারিখ এবং সময় নির্ভরযোগ্য নয়।

অতিরিক্তভাবে, এই আচরণটি BIOS-এ ক্যালেন্ডারের তারিখের পরিবর্তনকে প্রভাবিত করে না যদি নতুন তারিখটি Windows রিপোর্ট করা তারিখের পরে হয়।

এই সমস্যাটি সমাধান করতে, আপনার কম্পিউটারে ক্যালেন্ডারের তারিখ পরিবর্তন করতে হলে, BIOS-এ তারিখ পরিবর্তন না করে পরিবর্তন করতে Windows সেটিংস ব্যবহার করুন। এই পরিবর্তনটি একাধিক রিস্টার্ট জুড়ে প্রতিফলিত হবে।

আশা করি এই পোস্টের তথ্য আপনার কাজে লাগবে!

BIOS-এ ক্যালেন্ডারের তারিখ পরিবর্তন করা কাজ করে না
  1. খারাপ ক্লাস্টার প্রতিস্থাপন করার জন্য ডিস্কে পর্যাপ্ত স্থান নেই

  2. স্বয়ংক্রিয় আপডেট কাজ না করলেও কিভাবে আপনার উইন্ডোজ আপডেট করবেন

  3. YouTube অ্যালগরিদম কীভাবে কাজ করে?

  4. ড্রাইভার Opengl কে সমর্থন করে বলে মনে হচ্ছে না [Fixed]