কম্পিউটার

Windows 10-এ CACHE_MANAGER ব্লু স্ক্রীন ঠিক করুন

আজকের পোস্টে, আমরা কারণটি শনাক্ত করব এবং তারপর সমস্যার সমাধান দেব বাগ চেক 0x34 – CACHE_MANAGER উইন্ডোজ 10-এ ব্লু স্ক্রিন (BSOD)। একটি মারাত্মক সিস্টেম ত্রুটি, যা সিস্টেম ক্র্যাশ, স্টপ এরর, কার্নেল এরর, বা বাগ চেক নামেও পরিচিত, যখন একটি অপারেটিং সিস্টেম বন্ধ হয়ে যায় কারণ এটি এমন অবস্থায় পৌঁছেছে যেখানে এটি আর নিরাপদে কাজ করতে পারে না .

Windows 10-এ CACHE_MANAGER ব্লু স্ক্রীন ঠিক করুন

ক্যাশে ম্যানেজার ব্লু স্ক্রীন

সম্পূর্ণ ত্রুটি বার্তাটি এইভাবে পড়ে;

CACHE_MANAGER বাগ চেকের একটি মান আছে 0x00000034৷ এটি নির্দেশ করে যে ফাইল সিস্টেমের ক্যাশে ম্যানেজারে একটি সমস্যা হয়েছে৷

আরও ভালভাবে বোঝার জন্য, নীচে CACHE_MANAGER পরামিতি:

প্যারামিটার বর্ণনা
1 উৎস ফাইল এবং লাইন নম্বর তথ্য নির্দিষ্ট করে৷ উচ্চ 16 বিট ("0x" এর পরে প্রথম চারটি হেক্সাডেসিমেল সংখ্যা) সোর্স ফাইলটিকে এর শনাক্তকারী নম্বর দ্বারা সনাক্ত করে৷ কম 16 বিট ফাইলের উৎস লাইন সনাক্ত করে যেখানে বাগ চেক হয়েছে।
2 সংরক্ষিত
3 সংরক্ষিত
4 সংরক্ষিত

মাইক্রোসফটের মতে, এই বাগ চেকের একটি সম্ভাব্য কারণ হল ননপেজড পুল মেমরির ক্ষয়৷

মেমরি ম্যানেজার নিম্নলিখিত মেমরি পুল তৈরি করে যা সিস্টেম মেমরি বরাদ্দ করতে ব্যবহার করে:ননপেজড পুল এবং পেজড পুল। উভয় মেমরি পুল ঠিকানা স্থানের অঞ্চলে অবস্থিত যা সিস্টেমের জন্য সংরক্ষিত এবং প্রতিটি প্রক্রিয়ার ভার্চুয়াল ঠিকানা স্থানের মধ্যে ম্যাপ করা হয়। ননপেজড পুল হল কার্নেল মেমরি যা উইন্ডোজের ফ্রি ফিজিক্যাল মেমরি ফুরিয়ে গেলে পেজফাইলে পেজ করা যাবে না। এটি ড্রাইভাররা তাদের প্রয়োজনীয় মেমরি বরাদ্দ করতে ব্যবহার করে।

ননপেজড পুল মেমরি সম্পূর্ণরূপে নিঃশেষ হয়ে গেলে, এই ত্রুটিটি সিস্টেমকে থামাতে পারে। যাইহোক, ইনডেক্সিং প্রক্রিয়া চলাকালীন, উপলব্ধ ননপেজড পুল মেমরির পরিমাণ খুব কম হলে, ননপেজড পুল মেমরির প্রয়োজন এমন অন্য একটি কার্নেল-মোড ড্রাইভারও এই ত্রুটিটিকে ট্রিগার করতে পারে৷

কম্পিউটারে নতুন শারীরিক মেমরি যোগ করুন

একটি ননপেজড পুল মেমরি হ্রাস সমস্যা সমাধান করতে, কম্পিউটারে নতুন শারীরিক মেমরি যোগ করুন। এটি কার্নেলে উপলব্ধ ননপেজড পুল মেমরির পরিমাণ বাড়িয়ে দেবে।

অন্য কিছু জিনিস আছে যা আপনি সমস্যাটি সমাধান করার চেষ্টা করতে পারেন:

  1. Microsoft থেকে অনলাইন Windows 10 ব্লু স্ক্রীন ট্রাবলশুটার চালান
  2. মেমরি ডায়াগনস্টিক টুল চালান
  3. হার্ডওয়্যার ট্রাবলশুটার চালান৷

আপনি যদি আপনার উইন্ডোজ কম্পিউটারে লগ ইন করতে না পারেন, তাহলে অ্যাডভান্সড স্টার্টআপ অপশনে বুট করুন এবং একটি এলিভেটেড কমান্ড প্রম্পট উইন্ডো খুলুন। প্রক্রিয়াটি সেখানে বিশদভাবে ব্যাখ্যা করা হয়েছে। একবার সেই স্ক্রিনে, সমস্যা সমাধান> উন্নত বিকল্পগুলি> কমান্ড প্রম্পট নির্বাচন করুন। CMD ব্যবহার করে, আপনি সহজেই আরও উন্নত বিল্ট-ইন উইন্ডোজ টুল অ্যাক্সেস করতে পারবেন।

আপনি যদি আপনার Windows 10 এ কাজ করার সময় এই উন্নত স্টার্টআপ বিকল্পগুলি সরাসরি অ্যাক্সেস করতে চান, তাহলে আপনি Windows 10> আপডেট এবং নিরাপত্তা> পুনরুদ্ধার> অ্যাডভান্সড স্টার্টআপের সেটিংস অ্যাপের মাধ্যমে তা করতে পারেন এবং এখনই পুনরায় চালু করুন বোতামে ক্লিক করুন।

অল দ্য বেস্ট।

Windows 10-এ CACHE_MANAGER ব্লু স্ক্রীন ঠিক করুন
  1. Windows 10-এ WORKER_INVALID ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন

  2. Ntoskrnl.exe BSOD ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন

  3. উইন্ডোজ 10 ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন

  4. Windows 10 মেমরি ম্যানেজমেন্ট ব্লু স্ক্রীন ত্রুটি 0x0000001a