কম্পিউটার

এই উইন্ডোজ স্টোর অ্যাপের মাধ্যমে গণিত বিষয়ে শিখুন এবং মাস্টার্স করুন

ডিজিটাল লার্নিং শিক্ষকদের ক্ষমতায়ন করেছে এবং শিক্ষার্থীদের তাদের ভবিষ্যতের জন্য আরও ভালোভাবে প্রস্তুত করতে সাহায্য করেছে। সাধারণ ক্যালকুলেটরের মতো সরঞ্জামগুলি এখন আরও উন্নত হয়েছে এবং সাধারণ গাণিতিক ক্রিয়াকলাপগুলি ছাড়াও কয়েক ডজন ফাংশন বৈশিষ্ট্যযুক্ত। এই উন্নয়নগুলি শিক্ষার্থীদের সবচেয়ে চ্যালেঞ্জিং সমীকরণগুলি সমাধান করতে এবং গণিত সম্পর্কে তাদের বোঝার উন্নতি করতে সাহায্য করেছে। অনেকগুলি Windows Store অ্যাপ যেমন Evernote ক্লাসরুম ব্যবহারের জন্য আদর্শ হয়ে উঠেছে। এই ধরনের আরো অ্যাপ আছে। আমরা আপনার জন্য কিছু দরকারী উইন্ডোজ স্টোর অ্যাপ কভার করেছি, যা আপনাকে গণিত বিষয় শিখতে এবং আয়ত্ত করতে সাহায্য করবে।

গণিত শেখার জন্য মাইক্রোসফ্ট স্টোর অ্যাপস

1] Windows 11/10 এর জন্য FluidMath

ফ্লুইড ম্যাথ হল একটি কলম-কেন্দ্রিক অ্যাপ্লিকেশন যা গণিত শেখানো এবং শেখার জন্য ডিজাইন করা হয়েছে। সহজ অঙ্গভঙ্গি আপনার হাতে লেখা অভিব্যক্তি থেকে গ্রাফ, টেবিল এবং গণনা তৈরি করতে পারে।

FluidMath ব্যবহার করা সহজ। আপনি যখন প্রথম এটি চালু করেন, তখন আপনাকে দুটি পেন ফাংশন সহ একটি ডিজিটাল গ্রাফিং পেপার দেওয়া হয়

  1. সমীকরণ সমাধানের জন্য
  2. মুক্ত হাতে আঁকার জন্য।

অ্যাপের রিবন ইন্টারফেসের নিচে যে "গণিতের কলম" আপনার কাছে দৃশ্যমান, সেটি হল আপনার ইনপুটকে টেক্সটে রূপান্তরিত করবে যখন আপনি স্ক্রিনে সূত্রটি লিখবেন। শুরু করতে, কেবল একটি গণিত স্বরলিপি লিখুন। এটি একটি গ্রাফ হিসাবে উপস্থাপন করা হবে৷

এই উইন্ডোজ স্টোর অ্যাপের মাধ্যমে গণিত বিষয়ে শিখুন এবং মাস্টার্স করুন

আপনি পরবর্তী টুলটি ব্যবহার করতে পারেন গুরুত্বপূর্ণ অবস্থান চিহ্নিত করতে বা তীর আঁকতে, আগ্রহের এলাকা হাইলাইট করতে অ্যানিমেশন করতে পারেন।

এই উইন্ডোজ স্টোর অ্যাপের মাধ্যমে গণিত বিষয়ে শিখুন এবং মাস্টার্স করুন

আপনি যখন লাইনগুলিকে সমীকরণ হিসাবে উপস্থাপন করেন, তখন তাদের একাধিক গ্রাফ এক্সপ্রেশন নীচের স্ক্রিনশটগুলিতে দেখানো হবে। গ্রাফ আপ-ডাউন বা বাম-ডানে সামঞ্জস্য করতে 'হ্যান্ড'-এর মতো বিভিন্ন টুল প্রদর্শন করতে আপনি 'টেবিল'-এ ক্লিক করতে পারেন।

একইভাবে, আপনি যোগ, বিয়োগ, গুণ এবং ভাগের মতো একটি সাধারণ গাণিতিক ফাংশনের মাধ্যমে শব্দ সমস্যার সমাধান করতে অ্যাপটি ব্যবহার করতে পারেন।

সুতরাং, Windows 10 এর জন্য FluidMath আপনাকে ইন্টারেক্টিভ ভিজ্যুয়ালাইজেশন এবং গণনার মাধ্যমে গণিত এবং বিজ্ঞান শেখানো এবং শেখার জন্য আপনার ডিভাইসের কলম এবং স্পর্শ ক্ষমতা প্রয়োগ করতে সক্ষম করে।

দয়া করে মনে রাখবেন যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার জন্য আপনাকে একটি আইডি তৈরি করতে হবে। যাইহোক, আপনি যদি একজন ছাত্র হন, তাহলে আপনাকে শুধু আপনার প্রশাসকের সাথে যোগাযোগ করতে হবে বা আপনার স্কুলের প্রশাসককে পরিষেবার জন্য সাইন আপ করতে বলতে হবে। Microsoft Education Store থেকে Windows 10-এর জন্য FluidMath পান।

2] মাইক্রোসফ্ট গণিত

এই অ্যাপটিতে কিছু গুরুত্বপূর্ণ টুল রয়েছে যা আপনাকে আপনার বাড়ির কাজ দ্রুত সম্পন্ন করতে সাহায্য করতে পারে। এটিতে একটি গ্রাফিং ক্যালকুলেটর রয়েছে যা ডিজাইন এবং ফাংশনে একটি হ্যান্ডহেল্ড ক্যালকুলেটরের সমতুল্য। অন্যান্য অতিরিক্ত গণিত সরঞ্জামগুলি আপনাকে ত্রিভুজ সমাধানকারীর মাধ্যমে ত্রিভুজগুলি মূল্যায়ন করতে এবং একটি ইউনিট রূপান্তরকারী ব্যবহার করে একক সিস্টেম থেকে অন্য সিস্টেমে রূপান্তর করতে সহায়তা করে৷

অ্যাপটি টাচ-সক্ষম ডিভাইসে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে। যেমন, আপনি একটি লেখনী দিয়ে ডেটা প্রবেশ করতে পারেন। এছাড়াও, এটি বেশ কয়েকটি অ্যাড-অন সমর্থন করে যা অ্যাপটিকে Microsoft Word সফ্টওয়্যার অ্যাপ্লিকেশনের সাথে ভালভাবে সংহত করতে সক্ষম করে। অ্যাপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

3] গণিত সমাধানকারী

গণিত সমাধানকারী আপনাকে জ্যামিতি শৃঙ্খলা সম্পর্কিত রৈখিক সমীকরণ, ভগ্নাংশ এবং সংখ্যাসূচক সমাধান করতে সহায়তা করে। অ্যাপটির সাথে শুরু করা কঠিন নয় কারণ আপনার সাহায্যের জন্য অ্যাপটিতে টিউটোরিয়াল উপলব্ধ রয়েছে। এই অ্যাপটির একটি অনন্য বৈশিষ্ট্য হল এটি পূর্বে প্রবেশ করা অভিব্যক্তিগুলির একটি ইতিহাস রাখে যাতে আপনি সেগুলিকে উল্লেখ করতে পারেন বা যেকোনো সময়ে পুনরায় ব্যবহার করতে পারেন৷ যাইহোক, একটি ঘাটতি আছে - সংক্ষিপ্ত স্মৃতি। আপনি প্রোগ্রাম থেকে প্রস্থান করার পরে সংরক্ষিত অভিব্যক্তিগুলি মুছে ফেলা হয়৷

অ্যাপটিতে ধ্রুবক এবং ফাংশন সহ একটি চমৎকার ডাটাবেস রয়েছে। আমি একটি ফাইভ স্টার রেটিং দিতাম যদি এটি আমাকে সীমা, একীকরণ এবং ডেরিভেটিভস সমাধান করতে সাহায্য করত৷

এই উইন্ডোজ স্টোর অ্যাপের মাধ্যমে গণিত বিষয়ে শিখুন এবং মাস্টার্স করুন

4] সমস্ত গণিত সূত্র

সূত্রের ধারণাগত বোঝাপড়া এটি শিক্ষার্থীদের জন্য সমস্যাগুলি সমাধান করা সহজ করে তোলে তবে তাদের কয়েক ডজন মনে রাখা বা প্রয়োজনের সময় তাদের স্মরণ করা একজন শিক্ষার্থীর মস্তিষ্কে বিপর্যয় সৃষ্টি করতে পারে। এখানেই সমস্ত গণিত সূত্র অ্যাপের ভূমিকা কার্যকর হয়। অ্যাপটি গণিত এবং পদার্থবিদ্যা শাখার সূত্রের একটি সংগ্রহ। সমস্ত প্রয়োজনীয় গণিত সূত্র এবং সমীকরণ:বীজগণিত জ্যামিতি ত্রিকোণমিতি এই অ্যাপে পাওয়া যাবে।

এই উইন্ডোজ স্টোর অ্যাপের মাধ্যমে গণিত বিষয়ে শিখুন এবং মাস্টার্স করুন

বিনামূল্যের সমস্ত গণিত সূত্র অ্যাপ পেতে এখানে যান৷

আশা করি সেগুলি আপনার কাজে লাগবে!

এই উইন্ডোজ স্টোর অ্যাপের মাধ্যমে গণিত বিষয়ে শিখুন এবং মাস্টার্স করুন
  1. উইন্ডোজ আপডেট এবং মাইক্রোসফ্ট স্টোর অ্যাপ ইনস্টলেশন ত্রুটিগুলি ঠিক করতে প্রমাণীকৃত প্রক্সি সার্ভারগুলি কীভাবে ব্যবহার করবেন

  2. উইন্ডোজ 10 ডিভাইসে কীভাবে মাইক্রোসফ্ট স্টোর অ্যাপ লাইসেন্স প্রত্যাহার করবেন

  3. এই টিপস এবং সরঞ্জামগুলির সাথে পুনরাবৃত্তিমূলক উইন্ডোজ টাস্কগুলি স্বয়ংক্রিয় করুন

  4. Windows 11 এ প্রোগ্রাম এবং অ্যাপস মেরামত করার 2 উপায়