কম্পিউটার

উইন্ডোজ 10-এ ডিফল্ট অ্যাপস এবং সেটিংস কীভাবে পরিবর্তন করবেন

আপনি Windows 10-এ সাইন ইন করার সাথে সাথেই Microsoft তার প্রস্তাবিত অ্যাপ এবং সেটিংস আপনার উপর চাপিয়ে দেবে। আপনি যদি লগ ইন করার জন্য একটি Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করতে না চান, OS-এ বেক করা Bing সার্চ অপছন্দ করেন এবং এজকে ঘৃণা করেন, তাহলে আপনি এই সব পরিবর্তন করতে পারবেন জেনে খুশি হবেন৷

আপনি সবকিছু পরিবর্তন করতে না পারলেও, Windows 10-এর অনেকটাই সামঞ্জস্য করা সম্ভব। উইন্ডোজ 10-এ ডিফল্ট সেটিংস এবং অ্যাপগুলি কীভাবে পরিবর্তন করবেন তা এখানে।

"ডিফল্ট হিসাবে সেট করুন" এর অর্থ কী?

যদি আপনি আগে কখনও ডিফল্ট প্রোগ্রাম সম্পর্কে ভাবেননি, ধারণাটি বেশ সহজবোধ্য। উইন্ডোজ অ্যাপগুলির একটি তালিকা রাখে যা এটি সর্বদা নির্দিষ্ট ধরণের মিডিয়া বা লিঙ্কগুলি খুলতে ব্যবহার করে। এগুলোকে বলা হয় ডিফল্ট প্রোগ্রাম।

উদাহরণস্বরূপ, যখন আপনি একটি MP4 ফাইলে ডাবল-ক্লিক করেন, উইন্ডোজ এটি আপনার ডিফল্ট ভিডিও প্লেয়ারে খোলে। বাক্সের বাইরে, এটি সিনেমা এবং টিভি অ্যাপ, তবে আপনি এটিকে আরও বৈশিষ্ট্য সহ একটি ভিন্ন প্লেয়ারে পরিবর্তন করতে পারেন৷

যখন আপনি একটি ফাইল খুলতে একটি নন-ডিফল্ট অ্যাপ্লিকেশন ব্যবহার করতে চান, তখন আপনাকে এটিতে ডান-ক্লিক করতে হবে এবং এর সাথে খুলুন নির্বাচন করতে হবে অন্য নির্বাচন করতে।

উইন্ডোজ 10-এ ডিফল্ট অ্যাপস এবং সেটিংস কীভাবে পরিবর্তন করবেন

কিভাবে উইন্ডোজ 10 এ ডিফল্ট প্রোগ্রাম পরিবর্তন করতে হয়

আপনি যখন ইনস্টল করবেন তখন উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে নতুন অ্যাপগুলিকে ডিফল্ট হিসাবে সেট করবে না। Windows 10-এ আপনার ডিফল্ট প্রোগ্রামগুলি পরিবর্তন করতে, ডিফল্ট অ্যাপ সেটিংস পৃষ্ঠা অ্যাক্সেস করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. সেটিংস-এ যান> অ্যাপস .
  2. ডিফল্ট অ্যাপস-এ ক্লিক করুন বাম দিকের ফলকে। আপনি এখানে সাধারণ ব্যবহারের জন্য আপনার ডিফল্ট অ্যাপ দেখতে পাবেন, যেমন ইমেল , মিউজিক প্লেয়ার , ওয়েব ব্রাউজার , এবং আরো
  3. আপনার সিস্টেমে ইনস্টল করা অন্যদের দেখার জন্য একটি অ্যাপে ক্লিক করুন যা সেটির জায়গা নিতে পারে, তারপর আপনি যেটিকে ডিফল্ট হিসেবে সেট করতে চান সেটি নির্বাচন করুন।
উইন্ডোজ 10-এ ডিফল্ট অ্যাপস এবং সেটিংস কীভাবে পরিবর্তন করবেন

আপনি যে অ্যাপটি ব্যবহার করতে চান তা যদি ইতিমধ্যে ইনস্টল না করা থাকে, তাহলে এই প্যানেলটি আপনাকে Microsoft স্টোরে একটি অনুসন্ধান করতে দেবে। সম্ভাবনা হল আপনি একটি ঐতিহ্যগত ডেস্কটপ অ্যাপ চাইবেন, একটি স্টোর অ্যাপ নয়, যদিও ডিফল্ট হিসেবে। নতুন অ্যাপ ইনস্টল করুন, তারপর ডিফল্ট হিসেবে সেট করতে এই মেনুতে ফিরে যান।

অন্যান্য ডিফল্ট পরিবর্তন করতে, ডিফল্ট অ্যাপ সেটিংস পৃষ্ঠার নীচে স্ক্রোল করুন এবং আপনি আরও তিনটি মেনু দেখতে পাবেন:

  • ফাইলের ধরন অনুসারে ডিফল্ট অ্যাপগুলি বেছে নিন: এটি আপনাকে পিডিএফ, MP3 এবং অন্যান্যের মতো একটি নির্দিষ্ট ফাইল টাইপ কোন অ্যাপগুলি খুলতে হবে তা চয়ন করতে দেয়৷ ফাইল টাইপ অ্যাসোসিয়েশন ঠিক করার এটি একটি কার্যকর উপায়।
  • প্রটোকল অনুসারে ডিফল্ট অ্যাপগুলি বেছে নিন: এখানে, আপনি mailto-এর মত প্রোটোকল ধারণকারী URI-তে ক্লিক করলে কোন অ্যাপ খুলতে হবে তা বেছে নিতে পারেন অথবা ftp . বেশিরভাগ ব্যবহারকারীর এই সেটিংস প্রায়শই পরিবর্তন করতে হবে না।
  • অ্যাপ দ্বারা ডিফল্ট সেট করুন: এই মেনুতে, আপনি যেকোন অ্যাপ বেছে নিতে পারেন এবং ফাইলের প্রকারগুলি পরিচালনা করতে পারেন যা এটি খুলতে পারে।
উইন্ডোজ 10-এ ডিফল্ট অ্যাপস এবং সেটিংস কীভাবে পরিবর্তন করবেন

কন্ট্রোল প্যানেলে ডিফল্ট প্রোগ্রাম

পুরানো কন্ট্রোল প্যানেল ইন্টারফেস এখনও উইন্ডোজ 10-এর কাছাকাছি রয়েছে, যদিও মাইক্রোসফ্ট প্রতিটি বড় আপডেটের সাথে সেটিংস অ্যাপে এর কার্যকারিতা স্থানান্তর করে। এটির একটি ডিফল্ট প্রোগ্রাম আছে চারটি উপলব্ধ মেনু সহ বিভাগ, কিন্তু অটোপ্লে থেকে আলাদা (নীচে দেখুন) যাইহোক সেটিংস অ্যাপে পুনঃনির্দেশ করুন।

যাইহোক, যদি আপনি এখনও Windows 7 ব্যবহার করেন, তাহলে আপনি আপনার ডিফল্ট প্রোগ্রাম পরিবর্তন করতে এই কন্ট্রোল প্যানেল বিভাগটি ব্যবহার করতে পারেন।

উইন্ডোজ 10-এ ডিফল্ট অ্যাপস এবং সেটিংস কীভাবে পরিবর্তন করবেন

আপনি যদি ডিফল্ট Windows 10 ব্রাউজার সেট করতে না পারেন

কখনও কখনও, আপনি এমন একটি সমস্যায় পড়তে পারেন যেখানে আপনি এটি পরিবর্তন করার পরে Windows 10 ডিফল্ট ব্রাউজারটি মনে রাখবে না। যদি এটি ঘটে থাকে, প্রথমে প্রশ্নযুক্ত ব্রাউজারটি আনইনস্টল করার চেষ্টা করুন এবং এটি পুনরায় ইনস্টল করুন৷

যদি এটি সমস্যার সমাধান করতে ব্যর্থ হয়, তাহলে অ্যাপ দ্বারা ডিফল্ট সেট করুন খুলুন৷ ডিফল্ট অ্যাপস-এ বিভাগ পৃষ্ঠা, যেমন উপরে আলোচনা করা হয়েছে। আপনি যে ব্রাউজারটিকে ডিফল্ট হিসেবে সেট করতে চান সেটি খুঁজুন এবং পরিচালনা করুন বেছে নিন . নিশ্চিত করুন যে এখানে তালিকাভুক্ত প্রতিটি ধরনের ফাইল আপনার পছন্দের ব্রাউজার নির্বাচন করেছে৷

উইন্ডোজ 10-এ ডিফল্ট অ্যাপস এবং সেটিংস কীভাবে পরিবর্তন করবেন

কিভাবে Windows 10-এ অটোপ্লে ডিফল্ট পরিবর্তন করবেন

যখন আপনি একটি USB ড্রাইভে প্লাগ ইন করেন, বা অটো-প্লে সন্নিবেশিত ডিভিডিগুলি তখন আপনার পিসি স্বয়ংক্রিয়ভাবে একটি ফাইল এক্সপ্লোরার উইন্ডো খুলবে? একে অটোপ্লে বলা হয় , যা অপসারণযোগ্য মিডিয়া চালু করা সহজ করে তোলে।

আপনি যদি বর্তমান আচরণ পছন্দ না করেন তবে আপনি এটি পরিবর্তন করতে পারেন। এখানে কিভাবে:

  1. সেটিংস-এ যান> ডিভাইসগুলি .
  2. অটোপ্লে ক্লিক করুন বাম দিকের ফলকে।
  3. আপনি অপসারণযোগ্য ড্রাইভের জন্য ক্ষেত্রগুলি দেখতে পাবেন৷ , মেমরি কার্ড , এবং অন্যান্য ডিভাইস যা আপনি সম্প্রতি সংযুক্ত করেছেন (যেমন আপনার ফোন)।
  4. প্রত্যেকটির জন্য, ড্রপডাউন বক্সে ক্লিক করুন এবং একটি ডিফল্ট অ্যাকশন বেছে নিন, যেমন ড্রপবক্সের মাধ্যমে ফটো আমদানি করা, আপনার ভিডিও প্লেয়ারের সাথে ভিডিও চালানো বা প্রতিবার আপনাকে জিজ্ঞাসা করা।
  5. সম্পূর্ণরূপে অটোপ্লে অক্ষম করতে, সমস্ত মিডিয়া এবং ডিভাইসের জন্য অটোপ্লে ব্যবহার করুন বন্ধ করুন স্লাইডার
উইন্ডোজ 10-এ ডিফল্ট অ্যাপস এবং সেটিংস কীভাবে পরিবর্তন করবেন

এটি আপনার জন্য যথেষ্ট নিয়ন্ত্রণ না হলে, আপনি কন্ট্রোল প্যানেলের মাধ্যমে নির্দিষ্ট ধরনের মিডিয়ার জন্য অটোপ্লে সেটিংস পরিবর্তন করতে পারেন। কন্ট্রোল প্যানেল অনুসন্ধান করুন এটি খুলতে স্টার্ট মেনুতে। বিভাগ পরিবর্তন করুন উপরে-ডানদিকে ছোট আইকন-এ ড্রপডাউন করুন , তারপর ডিফল্ট প্রোগ্রাম> AutoPlay সেটিংস পরিবর্তন করুন নির্বাচন করুন .

এখানে, ডিফল্ট অ্যাকশনের জন্য আপনার কাছে আরও অনেক পছন্দ আছে। আপনি বিভিন্ন ধরণের মিডিয়া কি করতে পারেন তা বেছে নিতে পারেন এবং সিডি, ডিভিডি, সফ্টওয়্যার এবং আরও অনেক কিছুর জন্য অটোপ্লে ব্যবহার করতে পারেন৷

উইন্ডোজ 10-এ ডিফল্ট অ্যাপস এবং সেটিংস কীভাবে পরিবর্তন করবেন

আপনি কি স্বয়ংক্রিয়ভাবে চলতে দেন সে সম্পর্কে সতর্কতা অবলম্বন করুন। ঐতিহাসিকভাবে, কিছু ম্যালওয়্যার অটোপ্লে-এর সুবিধা নিয়েছে, যদি আপনি একটি এলোমেলো ফ্ল্যাশ ড্রাইভ প্লাগ ইন করেন তাহলে আপনার কম্পিউটারকে সংক্রামিত করা সহজ করে তোলে৷

কিভাবে টাস্কবারে Google এর সাথে Bing প্রতিস্থাপন করবেন

টাস্কবারের অনুসন্ধান ফাংশন আপনার কম্পিউটার ছাড়াও ওয়েব অনুসন্ধান করতে পারে। যাইহোক, মাইক্রোসফ্ট সর্বদা এজ এর ভিতরে বিং ব্যবহার করার জন্য এটি লক করেছে।

আপনি যদি আপনার ডিফল্ট ব্রাউজারে অনুসন্ধান করতে চান তবে এজ কীভাবে প্রতিস্থাপন করবেন তা এখানে রয়েছে:

  1. EdgeDeflector নামে একটি বিনামূল্যের অ্যাপ ইনস্টল করুন এবং এটি চালু করুন। 2017 সালের শেষের দিক থেকে অ্যাপটি আপডেট করা হয়নি, তবে এখনও এই লেখার মতো কাজ করে।
  2. আপনি কোন অ্যাপ ব্যবহার করতে চান তা জিজ্ঞাসা করার জন্য একটি প্রম্পট দেখতে পাবেন। EdgeDeflector বেছে নিন , সর্বদা এই অ্যাপটি ব্যবহার করুন চেক করুন , এবং ঠিক আছে টিপুন .
  3. যদি আপনি এই ডায়ালগটি খারিজ করেন বা এটি প্রদর্শিত না হয়, তাহলে আপনাকে EdgeDeflector ম্যানুয়ালি কনফিগার করতে হবে। এটি করতে, সেটিংস> অ্যাপস> ডিফল্ট অ্যাপস-এ যান এবং প্রোটোকল দ্বারা ডিফল্ট অ্যাপগুলি চয়ন করুন ক্লিক করুন৷ নিচে. Microsoft-Edge খুঁজুন প্রোটোকল এবং এটিকে EdgeDeflector এ পরিবর্তন করুন .
উইন্ডোজ 10-এ ডিফল্ট অ্যাপস এবং সেটিংস কীভাবে পরিবর্তন করবেন

এখন, অ্যাপটি ব্যাকগ্রাউন্ডে চলবে এবং টাস্কবার ওয়েব সার্চ এজ থেকে আপনার ডিফল্ট ব্রাউজারে পরিবর্তন করবে। যাইহোক, এই অনুসন্ধানগুলি এখনও Bing এর ভিতরে প্রদর্শিত হবে। আপনি যদি Google বা অন্য সার্চ ইঞ্জিন ব্যবহার করতে চান, তাহলে নিম্নলিখিতগুলি করুন:

  1. আপনি Chrome ব্যবহার করলে, Chrometana Pro এক্সটেনশন ইনস্টল করুন। ফায়ারফক্স ব্যবহারকারীদের একই ডেভেলপারের পোর্ট Foxtana Pro ইনস্টল করা উচিত।
  2. ইনস্টল করার পরে, আপনি আপনার ডিফল্ট ব্রাউজার সেট করার এবং EdgeDeflector ইনস্টল করার নির্দেশাবলী দেখতে পাবেন, যা আমরা ইতিমধ্যেই যত্ন নিয়েছি।
  3. আপনার ব্রাউজারের উপরের ডানদিকে Chrometana Pro আইকনে ক্লিক করুন এবং বিকল্পগুলি বেছে নিন . এখানে আপনি সমস্ত Bing অনুসন্ধান বা শুধুমাত্র Cortana অনুসন্ধানগুলিকে পুনঃনির্দেশ করতে চান তা চয়ন করতে পারেন৷ আপনি Google থেকে DuckDuckGo বা অন্য সার্চ ইঞ্জিনেও পরিবর্তন করতে পারেন।
উইন্ডোজ 10-এ ডিফল্ট অ্যাপস এবং সেটিংস কীভাবে পরিবর্তন করবেন

কিভাবে Windows 10-এ কীবোর্ড সেটিংস পরিবর্তন করবেন

আপনি সেটিংস> সময় ও ভাষা-এ কীবোর্ড লেআউট, ভাষা এবং অন্যান্য সম্পর্কিত বিকল্পগুলি পরিবর্তন করার বিকল্পগুলি খুঁজে পেতে পারেন উভয় অঞ্চলে এবং ভাষা ট্যাব আপনার দেশ বা অঞ্চল নিশ্চিত করুন৷ অঞ্চলে সঠিকভাবে সেট করা আছে উইন্ডোজ প্রদর্শন ভাষা সহ সঠিক বিকল্পগুলি দেখানোর জন্য পৃষ্ঠা ভাষায় .

উইন্ডোজ 10-এ ডিফল্ট অ্যাপস এবং সেটিংস কীভাবে পরিবর্তন করবেন

ভাষার নীচে পৃষ্ঠায়, আপনি বর্তমানে আপনার সিস্টেমে থাকা ভাষাগুলি দেখতে পাবেন। একটি পছন্দের ভাষা যোগ করুন ক্লিক করুন৷ একটি নতুন যোগ করতে. যাইহোক, বেশিরভাগ লোকের জন্য যেটি বেশি উপযোগী তা হল বর্তমান ভাষায় ক্লিক করার পরে বিকল্পগুলি . এখানে, আপনি একটি কীবোর্ড যোগ করুন ক্লিক করতে পারেন অন্য ভাষা বা লেআউট যোগ করতে।

এমনকি আপনার ভাষা হিসেবে ইংরেজি নির্বাচিত হলেও, আপনি জাপানি-এর মতো আন্তর্জাতিক কীবোর্ড থেকে সবকিছুই পাবেন। এবং জার্মান ইউনাইটেড স্টেটস ডিভোরাক এর মত বিকল্প লেআউটে . বিশেষ আগ্রহ হল ইউনাইটেড স্টেটস ইন্টারন্যাশনাল লেআউট, যা আপনাকে সহজ শর্টকাট সহ উচ্চারিত অক্ষর টাইপ করতে দেয়।

Win + Space ব্যবহার করে যেকোনো সময় কীবোর্ডের মধ্যে অদলবদল করুন শর্টকাট।

কিভাবে Windows 10-এ ডিফল্ট ফোল্ডার ভিউ পরিবর্তন করবেন

Windows 10 এর ফাইল এক্সপ্লোরারে বেশ কয়েকটি ভিউ রয়েছে, যেমন বিশদ বিবরণ , বড় আইকন , এবং টাইলস . এটি ফোল্ডারের বিষয়বস্তুর উপর ভিত্তি করে একটি দৃশ্য প্রযোজ্য করে এবং আপনি Windows কোন ফোল্ডারকে কোন ধরনের বিষয়বস্তু বিবেচনা করে তা পরীক্ষা করতে পারেন।

এটি করতে, যেকোনো ফোল্ডারে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন . কাস্টমাইজ করুন-এ ট্যাবে, আপনি এই ফোল্ডারটির জন্য অপ্টিমাইজ করুন লেবেলযুক্ত একটি বিকল্প দেখতে পাবেন .

এই পছন্দগুলি হল সাধারণ আইটেম , নথিপত্র , ছবি , সঙ্গীত , এবং ভিডিও . সাধারণ আইটেম বাদ দিয়ে এগুলি সবই স্ব-ব্যাখ্যামূলক , যা Windows মিশ্র বিষয়বস্তু সহ ফোল্ডারগুলির জন্য ব্যবহার করে৷

উইন্ডোজ 10-এ ডিফল্ট অ্যাপস এবং সেটিংস কীভাবে পরিবর্তন করবেন

আপনি যদি একটি প্রকারের সমস্ত ফোল্ডার জুড়ে একটি সামঞ্জস্যপূর্ণ ডিফল্ট ভিউ সেট করতে চান তবে এই পদ্ধতিটি ব্যবহার করুন:

  1. আপনি যে ধরনের ফোল্ডারটি কাস্টমাইজ করতে চান সেটির সন্ধান করুন এবং এটি খুলুন।
  2. দেখুন ব্যবহার করুন আপনি যে সেটিংস চান তা প্রয়োগ করতে উইন্ডোর শীর্ষে ট্যাব করুন৷ আপনি নেভিগেশন ফলক টগল করতে বেছে নিতে পারেন , লেআউট পরিবর্তন করুন , সামঞ্জস্য করুন বাছাই করুন , এবং আরো
  3. একবার আপনি আপনার পরিবর্তনগুলির সাথে খুশি হলে, বিকল্পগুলি এ ক্লিক করুন৷ দেখুন এর ডান দিকে ট্যাব
  4. দেখুন-এ স্যুইচ করুন বিকল্পে ট্যাব উইন্ডো, এবং ফোল্ডারে প্রয়োগ করুন ক্লিক করুন আপনার বর্তমান ভিউতে টাইপের সমস্ত ফোল্ডার পরিবর্তন করতে।
উইন্ডোজ 10-এ ডিফল্ট অ্যাপস এবং সেটিংস কীভাবে পরিবর্তন করবেন

Microsoft অ্যাকাউন্ট ছাড়াই Windows 10 এ সাইন ইন করুন

Windows 10 এ সাইন ইন করতে একটি Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করার সুবিধা এবং অসুবিধা রয়েছে৷ উইন্ডোজ আপনাকে সেটআপের সময় একটি স্থানীয় অ্যাকাউন্ট তৈরি করার বিকল্প দেয়, তবে আপনি আপনার Microsoft লগইন মুছে ফেলতে পারেন এবং পরে আপনার মন পরিবর্তন করলে একটি স্থানীয় অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন।

অ্যাপ্লিকেশানগুলিতে আপনার ডেটা সিঙ্ক করার জন্য উইন্ডোজ আপনাকে একটি Microsoft অ্যাকাউন্ট তৈরি করতে বিরক্ত করতে পারে, তবে Windows 10 এটি ছাড়াই ভাল কাজ করে। কিছু বৈশিষ্ট্যের জন্য একটি Microsoft অ্যাকাউন্টের প্রয়োজন হয় এবং স্টোর থেকে অর্থপ্রদানের অ্যাপ কেনার জন্য আপনাকে একটিতে সাইন ইন করতে হবে, কিন্তু বেশিরভাগ কার্যকারিতার জন্য Microsoft লগইন প্রয়োজন হয় না।

তা ছাড়া, নিশ্চিত করুন যে আপনি আপনার পাসওয়ার্ড ভুলে যাবেন না কারণ স্থানীয় অ্যাকাউন্টে পাসওয়ার্ড রিসেট করা একটি ঝামেলা।

Windows 10 এর ডিফল্ট সেটিংসে রিসেট করুন

সমস্ত উইন্ডোজ 10 সেটিংস ডিফল্টে রিসেট করতে চাইছেন? দুর্ভাগ্যবশত, সম্পূর্ণ রিসেট না করে এটি করার কোন সহজ উপায় নেই। আপনি সেটিংস> অ্যাপস> ডিফল্ট অ্যাপস-এ আপনার ডিফল্ট প্রোগ্রামগুলিকে "Microsoft প্রস্তাবিত ডিফল্ট"-এ পরিবর্তন করতে পারেন। , কিন্তু এটি অন্য কিছু পরিবর্তন করে না।

আপনি যদি ডিফল্ট সেটিংসে ফিরে যেতে রিফ্রেশ করতে কিছু মনে না করেন, আপনার ফাইলগুলি রাখার সময় উইন্ডোজ রিসেট করার বিকল্পটি ব্যবহার করতে বেশি সময় লাগবে না। শুরু করতে Windows 10 রিসেট করার জন্য আমাদের গাইড অনুসরণ করুন।

আপনার উইন্ডোজ 10 ডিফল্ট, আপনার উপায়

আমরা Windows 10 এর বেশিরভাগ ডিফল্ট অ্যাপ এবং আচরণ কিভাবে পরিবর্তন করতে হয় তা দেখেছি। যখন আপনার কম্পিউটার আপনার ইচ্ছা মত কাজ করে তখন আপনি অনেক বেশি উৎপাদনশীল হবেন। বড় Windows 10 আপডেটের পরে এই সেটিংসগুলি আবার পর্যালোচনা করতে মনে রাখবেন, কারণ সেগুলি কখনও কখনও পরিবর্তন করতে পারে৷

Windows 10 এর সেটিংস মেনুতে অনেক কিছু রয়েছে যা আমরা এখানে অন্বেষণ করিনি। আরও জানতে, Windows 10 সেটিংস অ্যাপে আমাদের গাইড দেখুন এবং Windows 10 ইনস্টল করার পরে আপনাকে কী করতে হবে।

ইমেজ ক্রেডিট:realinemedia/Depositphotos


  1. এন্ড্রয়েডে আপনার ডিফল্ট অ্যাপগুলি কীভাবে পরিবর্তন করবেন

  2. Windows 10 এ কিভাবে প্রতি-অ্যাপ গ্রাফিকাল পারফরম্যান্স সেটিংস সেট করবেন

  3. Windows 10 বা Windows 11-এ ডিফল্ট ফন্ট কীভাবে পরিবর্তন করবেন

  4. Windows 10-এ ডিফল্ট ভাষা কীভাবে পরিবর্তন করবেন?