কম্পিউটার

উইন্ডোজ টাইম সার্ভিস কাজ করছে না। সময় সিঙ্ক্রোনাইজেশন ত্রুটি সহ ব্যর্থ হয়

আমরা ইতিমধ্যে দেখেছি কিভাবে Windows Internet Time Update Interval পরিবর্তন করতে হয়। কিন্তু হয়ত আপনার উইন্ডোজ টাইম ভুল এবং সিঙ্ক্রোনাইজ হচ্ছে না – অথবা হয়ত আপনি আপনার Windows ইন্টারনেট সময় কনফিগার করতে অক্ষম একটি ইন্টারনেট টাইম সার্ভারের সাথে স্বয়ংক্রিয়ভাবে সিঙ্ক্রোনাইজ করার সেটিংস, যেমন বলুন, time.windows.com . যদিও আপনি এখনই আপডেট করুন এ ক্লিক করে ম্যানুয়ালি সময় সিঙ্ক্রোনাইজ করতে সক্ষম হতে পারেন , আপনি দেখতে পারেন যে এটি স্বয়ংক্রিয়ভাবে তা করে না।

Windows Windows-এ সময় সিঙ্ক্রোনাইজ করার সময় ত্রুটি ঘটেছে

আমরা এই সমস্যার সমাধান শুরু করার আগে, সিস্টেম ফাইল চেকার চালানো একটি ভাল ধারণা হবে। এটি করতে, আপনাকে sfc /scannow টাইপ করতে হবে একটি উন্নত সিএমডিতে এবং এন্টার টিপুন। কিছুক্ষণ অপেক্ষা করুন এবং কাজটি সম্পন্ন হলে, আপনার উইন্ডোজ কম্পিউটার পুনরায় চালু করুন। একবার আপনি এটি করে ফেললে, আমরা উইন্ডোজ টাইম সিঙ্ক্রোনাইজেশন সমস্যার সমস্যা সমাধানের চেষ্টা করতে এগিয়ে যেতে পারি।

উইন্ডোজ টাইম সিঙ্ক্রোনাইজেশন কাজ করছে না

আপনার সময় সেটিংস পরিবর্তন করতে, আপনি টাস্কবারের ডান দিকের সময়টিতে ক্লিক করবেন এবং তারিখ এবং সময় সেটিংস নির্বাচন করবেন। সিঙ্ক্রোনাইজেশন সেটিংস ইন্টারনেট টাইম ট্যাবের অধীনে রয়েছে৷

উইন্ডোজ টাইম সার্ভিস কাজ করছে না। সময় সিঙ্ক্রোনাইজেশন ত্রুটি সহ ব্যর্থ হয়

উইন্ডোজ টাইম পরিষেবা কাজ করছে না

যদি আপনার উইন্ডোজ ক্লক টাইম ভুল হয়, তাহলে প্রথমেই আপনার উইন্ডোজ টাইম পরিষেবা খুঁজে বের করতে হবে স্বয়ংক্রিয় এবং শুরুতে সেট করা আছে, অন্যথায় আপনি ত্রুটি বার্তা দেখতে পাবেন:Windows Time পরিষেবা চলছে না .

তারিখ এবং সময় সিঙ্ক হচ্ছে না ঠিক করুন

এটি করতে, services.msc টাইপ করুন অনুসন্ধান শুরু করুন এবং এন্টার টিপুন। সার্ভিস ম্যানেজারে, উইন্ডোজ টাইম সার্ভিসে নেভিগেট করুন এবং এটিতে ডাবল ক্লিক করুন।

এটি চালু হয়েছে এবং স্বয়ংক্রিয়ভাবে সেট করা আছে কিনা তা পরীক্ষা করে দেখুন। যদি তা না হয়, স্টার্টআপের ধরনটি স্বয়ংক্রিয় তে পরিবর্তন করুন এবং প্রয়োগ করুন/ওকে ক্লিক করুন৷

যদি এটি কাজ করে, দুর্দান্ত, পরিষেবা শুরু করুন এবং প্রস্থান করুন। এটি আপনার সমস্যার শেষ হওয়া উচিত। যদি না হয়, এবং আপনি ত্রুটি বার্তা পাবেন – পড়ুন!

Windows Time পরিষেবা ত্রুটি 1079 দিয়ে শুরু হতে ব্যর্থ হয়

আপনি যদি দেখেন যে Windows Time পরিষেবা Error 1079 দিয়ে শুরু করতে ব্যর্থ হয়েছে৷ , আপনি নিশ্চিত করতে চাইতে পারেন যে পরিষেবাটি স্থানীয় পরিষেবা অ্যাকাউন্ট (NT AUTHORITY\LocalService) এর পরিবর্তে স্থানীয় সিস্টেম অ্যাকাউন্টের মাধ্যমে শুরু হচ্ছে। এই বিষয়ে আরো বিস্তারিত এখানে .

সিস্টেম নির্দিষ্ট পথ খুঁজে পায় না

আপনি একটি ত্রুটি বাক্স পাবেন:সিস্টেমটি নির্দিষ্ট পথ খুঁজে পাচ্ছে না .

উইন্ডোজ টাইম সার্ভিস কাজ করছে না। সময় সিঙ্ক্রোনাইজেশন ত্রুটি সহ ব্যর্থ হয়

এই ধরনের ক্ষেত্রে, আপনি dll ফাইল পুনরায় নিবন্ধন করতে চাইতে পারেন। এখানে সংশ্লিষ্ট dll ফাইলটি হল w3time.dll . এটি করতে, প্রশাসক হিসাবে একটি কমান্ড প্রম্পট খুলুন, regsvr32 w32time.dll টাইপ করুন এবং এন্টার টিপুন।

যদি এটি কাজ করে, ঠিক আছে, অন্যথায় আপনি কি এখনও এই বার্তাটি পান?

মডিউল w32time.dll লোড করা হয়েছিল কিন্তু DllRegisterServer-এ কল করা ব্যর্থ হয়েছে ত্রুটি কোড 0x80070003

উইন্ডোজ টাইম সার্ভিস কাজ করছে না। সময় সিঙ্ক্রোনাইজেশন ত্রুটি সহ ব্যর্থ হয়

এরপর আপনি সংশ্লিষ্ট Windows Time ফাইল নিবন্ধন করতে চাইতে পারেন যার নাম W32tm.exe এবং দেখুন এটি সাহায্য করে কিনা!

W32tm.exe সিস্টেম 32 ফোল্ডারে অবস্থিত, উইন্ডোজ টাইম পরিষেবা সেটিংস কনফিগার করতে ব্যবহৃত হয়। এটি সময় পরিষেবার সাথে সমস্যাগুলি নির্ণয় করতেও ব্যবহার করা যেতে পারে। W32tm.exe হল উইন্ডোজ টাইম পরিষেবা কনফিগার, পর্যবেক্ষণ বা সমস্যা সমাধানের জন্য পছন্দের কমান্ড লাইন টুল। আপনি এখানে TechNet-এ এর সমস্ত পরামিতি পরীক্ষা করে দেখতে পারেন

আমরা /রেজিস্টার ব্যবহার করব প্যারামিটার এই প্যারামিটার, যখন W32tm.exe-এর জন্য চালানো হয়, পরিষেবা হিসাবে চালানোর জন্য সময় পরিষেবা নিবন্ধন করে এবং রেজিস্ট্রিতে ডিফল্ট কনফিগারেশন যোগ করে৷

এটি করতে, একটি উন্নত কমান্ড প্রম্পটে, এই কমান্ডগুলি একের পর এক টাইপ করুন এবং এন্টার টিপুন:

net stop w32time
w32tm /unregister
w32tm /register

সিএমডি ব্যবহার করে সময় সিঙ্ক করতে উইন্ডোজকে বাধ্য করুন

আপনি W32tm.exe ব্যবহার করে সময় সিঙ্ক করতে উইন্ডোজকে বাধ্য করতে পারেন। W32tm.exe হল একটি কমান্ড প্রম্পট লাইন যা Windows 11/10 PC-এ Windows টাইম সার্ভিস কনফিগার, মনিটর বা সমস্যা সমাধান করতে ব্যবহৃত হয়।

এটি করার জন্য, একটি এলিভেটেড কমান্ড প্রম্পট খুলুন এবং নিম্নলিখিত কমান্ডগুলি একের পর এক টাইপ করুন:

net stop w32time

w32tm /unregister

w32tm /register

net start w32time

w32tm /resync

আপনার কম্পিউটার রিবুট করুন এবং দেখুন এটি সাহায্য করেছে কিনা৷

দেখুন এটি আপনার সমস্যার সমাধান করতে সাহায্য করে কিনা… না হলে … দীর্ঘশ্বাস …  w32tm.exe রেজিস্টার করার সময় আপনি আবার একটি বার্তা পেতে পারেন:

নিম্নলিখিত ত্রুটি ঘটেছে:সিস্টেম নির্দিষ্ট পথ খুঁজে পায় না। (0x80070003)

নিশ্চিত করুন যে আপনি একজন প্রশাসক হিসেবে সাইন ইন করেছেন এবং প্রশাসক হিসেবে কমান্ড প্রম্পট খুলেছেন – তবে আপনি এই প্রয়োজনীয়তাগুলি মেনে চললেও আপনি ত্রুটি পেতে পারেন।

এই ধরনের পরিস্থিতিতে, আপনাকে আপনার রেজিস্ট্রি এডিটর খুলতে হবে .

উইন্ডোজ টাইম সার্ভিস কাজ করছে না। সময় সিঙ্ক্রোনাইজেশন ত্রুটি সহ ব্যর্থ হয়

একবার আপনি regedit খুললে, নিম্নলিখিত রেজিস্ট্রি কীতে নেভিগেট করুন:

HKLM\HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControl\services\TapiSrv

এখন ডান প্যানে ImagePath-এ ডান-ক্লিক করুন এবং পরিবর্তন নির্বাচন করুন। এখানে মান ডেটা বাক্সে, নিশ্চিত করুন যে মানটি হল:

%SystemRoot%\System32\svchost.exe -k NetworkService

ওকে ক্লিক করুন এবং প্রস্থান করুন।

আশা করি কিছু সাহায্য করবে!

যদি কিছুই সাহায্য না করে, আপনি, অন্য টাইম সার্ভার ব্যবহার করুন, কিছু ফ্রি টাইম সিঙ্ক্রোনাইজেশন সফ্টওয়্যার ব্যবহার করুন বা তারপর Windows মেরামত/রিসেট/পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন এবং দেখুন এটি আপনাকে সাহায্য করে কিনা। আপনি যদি এই শেষ বিকল্পটি বিবেচনা করতে না চান, তবে আমি আপনাকে একমাত্র ব্যবহারিক পরামর্শ দিতে পারি যে আপনি ইন্টারনেট টাইম সার্ভার বক্সের সাথে সিঙ্ক্রোনাইজ করুন টিক চিহ্ন মুক্ত করুন। , ম্যানুয়ালি সময় সেট করুন এবং তারপরে একবারে এটি পরীক্ষা করুন!

আপনার সিস্টেম ঘড়ির নির্ভুলতা পরীক্ষা করতে চান?

উইন্ডোজ টাইম সার্ভিস কাজ করছে না। সময় সিঙ্ক্রোনাইজেশন ত্রুটি সহ ব্যর্থ হয়
  1. প্রিন্ট স্পুলার পরিষেবা উইন্ডোজ 10 কাজ করছে না

  2. 0x80070543 ত্রুটির সাথে উইন্ডোজ আপডেটের ব্যর্থতা ঠিক করুন

  3. C1900101-4000D ত্রুটি সহ উইন্ডোজ 10 ইনস্টল ব্যর্থতা ঠিক করুন

  4. উইন্ডোজ টাইম সার্ভিস কাজ করছে না তা ঠিক করুন