কম্পিউটার

অ্যামাজন কিন্ডল উইন্ডোজ 11/10 পিসিতে কাজ করছে না

আপনি যদি একজন ই-বুক পাঠক হন, তাহলে সম্ভবত আপনি একটি Amazon Kindle-এ আপনার প্রিয় বই পড়ছেন যেহেতু ডিভাইসটি তার বিভাগে সবচেয়ে জনপ্রিয়। অ্যামাজন কিন্ডল দিয়ে সত্যিই নিজেকে ছাড়িয়ে গেছে, কিন্তু সবসময়ের মতো, জিনিসগুলি সবসময় নিখুঁত হয় না। কিন্ডল অ্যাপ এবং হার্ডওয়্যারে Windows 11/10-এ সমস্যা আছে বলে মনে হচ্ছে . যদি পিসির জন্য Amazon Kindle খুলছে না বা Windows 11 এবং Windows 10-এ কাজ করা বন্ধ করে দিয়েছে, তাহলে এই পরামর্শগুলি আপনাকে সমস্যা সমাধানে সাহায্য করবে।

Amazon Kindle অ্যাপ Windows 11/10 এ কাজ করছে না

এমন একটি সময় আসতে পারে যখন একজন Kindle ব্যবহারকারী বিভিন্ন কারণে তাদের ডিভাইসটিকে একটি Windows 11/10 কম্পিউটারের সাথে সংযুক্ত করতে চায়, এবং যখন এই ধরনের সংযোগ মাঝে মাঝে ত্রুটিহীনভাবে কাজ করে, কিছু পরিস্থিতিতে এটি সবসময় হয় না। বড় প্রশ্ন হল, তাহলে, তাদের কিন্ডল যদি তাদের উইন্ডোজ 11/10 কম্পিউটারের সাথে সঠিকভাবে সংযোগ করতে ব্যর্থ হয় তবে কী করা উচিত? আসুন সে সম্পর্কে কথা বলি।

1] আপনি কিন্ডল ড্রাইভার ইনস্টল করেছেন?

প্লাগ অ্যান্ড প্লে উইন্ডোজ 11/10-এর সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি, তবে প্রতিটি ডিভাইস এটিকে সরাসরি বাক্সের বাইরে সমর্থন করে না। কিন্ডল সেই ডিভাইসগুলির মধ্যে একটি কারণ এটি চালু করার জন্য ড্রাইভারের ইনস্টলেশন প্রয়োজন৷

কিন্ডল ড্রাইভার ইনস্টল করতে, স্টার্ট বোতামে ডান-ক্লিক করুন তারপর ডিভাইস ম্যানেজার নির্বাচন করুন প্রদর্শিত তালিকা থেকে। এর পরে, পোর্টেবল ডিভাইস বলে যে বিভাগটি প্রসারিত করতে ভুলবেন না৷ , এবং এখানে আপনার কিন্ডল দেখতে হবে , অথবা অন্য নাম, MTP ডিভাইস .

আপনার ডিভাইসে ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার সফ্টওয়্যার-এ ক্লিক করুন। পরবর্তী ধাপে, ড্রাইভার সফ্টওয়্যারের জন্য আমার কম্পিউটার ব্রাউজ করুন নির্বাচন করা>  আমাকে আমার কম্পিউটারে ডিভাইস ড্রাইভারের তালিকা থেকে বাছাই করতে দিন> সামঞ্জস্যপূর্ণ হার্ডওয়্যার দেখান।

অবশেষে, MTP USB ডিভাইস নির্বাচন করুন , তারপর Next এ ক্লিক করুন। ড্রাইভার আপ এবং চালানোর পরে নির্দেশাবলী অনুসরণ করুন.

2] একটি ভিন্ন USB পোর্ট ব্যবহার করুন

বেশিরভাগ কম্পিউটারে শুধুমাত্র একটি একক ইউএসবি পোর্টের চেয়ে বেশি আসে, তাই, যদি একটির মাধ্যমে আপনার কিন্ডল সংযোগ করা ব্যর্থ হয়, তাহলে আরেকটি চেষ্টা করুন। মনে রাখবেন যে ইউএসবি পোর্টগুলি নিয়মিত ব্যবহারের কারণে বা আপনার কম্পিউটার নষ্ট হয়ে গেলে সময়ের সাথে সাথে ব্যর্থ হতে থাকে।

বিকল্পভাবে, আপনি একটি ভিন্ন USB কেবল ব্যবহার করার চেষ্টা করতে পারেন, তবে এটি করার আগে, বর্তমান কেবলটি অন্যান্য ডিভাইসের সাথে কাজ করে কিনা তা পরীক্ষা করে দেখুন কারণ যদি এটি করে তবে তারের দোষ নেই৷

3] অন্য একটি উইন্ডোজ পিসিতে আপনার কিন্ডল লিঙ্ক করুন

আপনার কম্পিউটারে সফ্টওয়্যারটিতে কিছু ভুল হতে পারে, তাই সেরা বিকল্পগুলির মধ্যে একটি হল, এটি কাজ করে কিনা তা দেখার জন্য কিন্ডলটিকে অন্য কম্পিউটারের সাথে সংযুক্ত করা। বেশিরভাগ ক্ষেত্রে, অন্য Windows 11/10 পিসিতে কাজ করছে না এমন একটি পণ্যের সাথে সংযোগ করলে কিছু পরিবর্তন হয় না, তবে এটি চেষ্টা করতে কখনোই কষ্ট হয় না।

4] একটি হার্ড রিসেট করা যাক, আমরা করব?

এই হল, আপনার কিন্ডল হার্ডওয়্যার সমস্যায় ভুগছে, এর মানে হল, জিনিসগুলি পরিষ্কার করার জন্য আপনাকে একটি হার্ড রিসেট করতে হবে এবং সফ্টওয়্যারটিকে তার ডিফল্ট ফ্যাক্টরি সেটিংসে ফিরিয়ে দিতে হবে৷

ঠিক আছে, তাই আপনার কিন্ডল পুনরায় চালু করতে, পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন যতক্ষণ না পণ্যটি স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হয়। এই কৌশলটি করা উচিত।

Windows-এর জন্য আমার Kindle অ্যাপে সাইন ইন করতে আমার সমস্যা হচ্ছে

অ্যামাজন কিন্ডল উইন্ডোজ 11/10 পিসিতে কাজ করছে না

আমরা আরও এগিয়ে যাওয়ার আগে, মনে রাখবেন যে Microsoft স্টোর থেকে Kindle অ্যাপটি আর উপলব্ধ নেই৷ এটি দাঁড়িয়েছে, তাহলে, আপনাকে অবশ্যই অ্যামাজন থেকে সরাসরি অফিসিয়াল সফ্টওয়্যারটি ডাউনলোড করতে হবে, তবে আপনাকে একটি সমর্থিত দেশে বসবাস করতে হবে৷

আমরা আপনার অ্যামাজন অঞ্চলটিকে একটি সমর্থিত অঞ্চলে পরিবর্তন করার পরামর্শ দিই তারপর ডাউনলোডের সাথে এগিয়ে যান৷

এখন, যদি আপনার কিন্ডল অ্যাপের মাধ্যমে আপনার অ্যামাজন অ্যাকাউন্টে সাইন ইন করতে সমস্যা হয়, তাহলে হয়ত আপনি 2-পদক্ষেপ যাচাইকরণ সক্রিয় করেছেন। আপনার অ্যাকাউন্টে প্রবেশ করার একমাত্র উপায় হল, ব্যর্থ সাইন-ইন বার্তার পরে আপনার ইমেল চেক করা৷

আপনি এখন ভিতরে একটি নম্বরযুক্ত কোড সহ একটি নিরাপত্তা বার্তা দেখতে পাবেন। কোডটি অনুলিপি করুন, সাইন-ইন বিভাগে ফিরে যান এবং কোডটি আপনার পাসওয়ার্ড হিসাবে ব্যবহার করুন।

Amazon Kindle Windows এ কাজ করছে না

কিন্ডল অ্যাপটি মাইক্রোসফ্ট সিকিউরিটি দ্বারা ব্লক করা হয়েছে কিনা বা আপনার পিসি স্কুল বা কাজের অংশ কিনা তা আপনাকে পরীক্ষা করতে হবে; অ্যাপটিকে আপনার পিসিতে ইনস্টল করার অনুমতি দেওয়া হয়েছে এবং ব্লক করা হয়নি কিনা তা পরীক্ষা করুন। এটাও সম্ভব যে অ্যাপটি আগে আপনার পিসিতে উপলব্ধ ছিল এবং পরে ব্লক করা হয়েছে এবং আপনি এটি ব্যবহার করতে পারবেন না।

কিন্ডল অ্যাপ ব্যবহার না করে কিভাবে ইবুক পড়তে হয়?

আপনি যদি Kindle অ্যাপ ব্যবহার করতে না চান, তাহলে আপনি read.amazon.com ব্যবহার করতে পারেন বই পড়তে। আপনি একই অ্যামাজন অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন এবং আপনার কেনা সমস্ত ইবুক দেখতে পারেন এবং একই রকম অভিজ্ঞতা পেতে পারেন। আপনি যদি এখনও ই-বুক পাঠকদের তালিকা দেখতে পছন্দ না করেন।

আমি কি কিন্ডল অ্যাপে পিডিএফ বই পড়তে পারি?

হ্যাঁ, আপনি এটি করতে পারেন, তবে আপনাকে কিন্ডল অ্যাপের সাথে পিডিএফ ফাইলটি শেয়ার করতে হবে। আপনি এটি উইন্ডোজ বা অ্যান্ড্রয়েড অ্যাপে করতে পারেন। Kindle অ্যাপটি অ্যাপটি পেয়ে গেলে, এটি অ্যাপে পিডিএফ খুলবে এবং প্রায় একই সেট বৈশিষ্ট্য সরবরাহ করবে।

অ্যামাজন কিন্ডল উইন্ডোজ 11/10 পিসিতে কাজ করছে না
  1. উইন্ডোজ 11/10 এ টাচ স্ক্রীন কাজ করছে না

  2. Windows 11/10-এ কাছাকাছি শেয়ারিং কাজ করছে না

  3. অটোক্যাড উইন্ডোজ 11/10 এ কাজ করছে না

  4. আইটিউনস উইন্ডোজ 11/10 এ কাজ করছে না