কম্পিউটার

Windows 10

এ আপনার Microsoft Edge ব্রাউজারের ইতিহাস কীভাবে মুছবেন

আপনি যদি Microsoft Edge-এ আপনার ব্রাউজিং ইতিহাস মুছে ফেলতে চান, তাহলে সবকিছু থেকে মুক্তি পাওয়ার একটি উপায় আছে:পাসওয়ার্ড, ফর্মের তথ্য এবং আপনি যে সমস্ত ওয়েবসাইট পরিদর্শন করেছেন। এই তথ্যের বেশিরভাগই আপনার Windows 10 পিসিতে সংরক্ষণ করা হয়। যাইহোক, আপনি যদি Cortana ব্যবহার করেন, আপনার কিছু ব্যক্তিগত তথ্য Microsoft ক্লাউডে সংরক্ষিত থাকে।

মাইক্রোসফ্ট এজ-এ আপনি কী ধরনের তথ্য মুছে ফেলতে পারেন তার একটি বিশদ তালিকা প্রদান করে, যা মুছে ফেলা হয় এবং এটি কোথায় সংরক্ষণ করা হয়। আপনি যখন আপনার Microsoft Edge ব্রাউজার ইতিহাস মুছে ফেলেন, তখন আপনার ব্রাউজিং ইতিহাস বাদ দিয়ে নিম্নলিখিত সমস্ত আইটেমগুলি আপনার Windows 10 PC থেকে মুছে যায়, যা আপনাকে Microsoft ক্লাউড থেকেও মুছতে হবে৷

  1. ব্রাউজিং ইতিহাস
  2. কুকিজ এবং সংরক্ষিত ওয়েবসাইট ডেটা
  3. ক্যাশ করা ডেটা এবং ফাইলগুলি
  4. ট্যাবগুলি আমি আলাদা করে রেখেছি বা সম্প্রতি বন্ধ করেছি
  5. ডাউনলোড ইতিহাস
  6. অটোফিল ডেটা (ফর্ম এবং কার্ড সহ)
  7. পাসওয়ার্ড
  8. মিডিয়া লাইসেন্স
  9. ওয়েবসাইট অনুমতি

মাইক্রোসফ্ট এজ-এ আপনার সমস্ত ব্রাউজিং ইতিহাস মুছে ফেলার জন্য আপনাকে এখানে সমাধান করতে হবে। অনুগ্রহ করে মনে রাখবেন:কীবোর্ড শর্টকাট ব্যবহার করার জন্য আপনার একটি এজ ব্রাউজার উইন্ডো খোলা থাকতে হবে।

1. Microsoft Edge-এর মেনুতে যান (Alt + X )
Windows 10

2. ইতিহাসে যান (CTRL + H ) Windows 10
৩. ইতিহাস সাফ করুন এ যান৷ .

Windows 10

4. আপনি আপনার ইতিহাস থেকে মুছে ফেলতে চান আইটেম সব নির্বাচন করুন. আপনি এমন একটি বিকল্পও নির্বাচন করতে পারেন যা প্রতিবার আপনার ব্রাউজার বন্ধ করার সময় স্বয়ংক্রিয়ভাবে এজ-এ আপনার ব্রাউজারের ইতিহাস মুছে ফেলবে। সাফ করুন নির্বাচন করুন৷ এজ-এ আপনার ব্রাউজার ইতিহাস থেকে নির্বাচিত সমস্ত আইটেম সাফ করতে।

Windows 10

5. এখন আপনার উইন্ডোজ 10 পিসি থেকে আপনার ব্রাউজারের ইতিহাস মুছে ফেলা হয়েছে, আপনাকে মাইক্রোসফ্ট ক্লাউড থেকে আপনার ইতিহাস মুছে ফেলতে হবে। আপনি যদি Cortana ব্যবহার করেন এবং ক্লাউডে সংরক্ষিত ব্রাউজিং ইতিহাস সাফ করতে চান, তাহলে ক্লাউডে আমার সম্পর্কে Microsoft Edge যা জানে তা পরিবর্তন করুন নির্বাচন করুন .

Windows 10

সেখান থেকে আপনাকে মাইক্রোসফট প্রাইভেসি ড্যাশবোর্ডে নিয়ে যাওয়া হবে। গোপনীয়তা ড্যাশবোর্ড আপনাকে আপনার তথ্য নিয়ন্ত্রণ করতে দেয় এবং ব্রাউজারের ইতিহাস, অ্যাপস এবং পরিষেবা, ভয়েস, অনুসন্ধান, মিডিয়া, অবস্থান এবং আরও অনেক কিছু সহ সমস্ত ধরণের কার্যকলাপের জন্য Microsoft দ্বারা কীভাবে এটি ব্যবহার করা হয়। এখানে প্রচুর পরিমাণে ডেটা রয়েছে যা আপনি নিয়ন্ত্রণ করতে এবং মুছতে পারেন৷

এই উদাহরণের জন্য, আমাদের শুধু আমাদের এজ ব্রাউজারের ইতিহাস মুছে ফেলতে হবে। এটি আপনাকে যা করতে হবে৷

1. ব্রাউজিং ইতিহাসে যান এবং ব্রাউজিং ইতিহাস দেখুন এবং সাফ করুন নির্বাচন করুন৷ .
Windows 10

2. সাফ কার্যকলাপ নির্বাচন করুন ক্লাউড থেকে আপনার ব্রাউজিং ইতিহাস মুছে ফেলতে।

Windows 10

3. Microsoft আপনাকে নিম্নলিখিত বিষয়ে অবহিত করার জন্য একটি প্রম্পট প্রদান করবে:

  • Cortana আপনাকে কাজগুলি সম্পূর্ণ করতে এবং ব্যক্তিগতকৃত পরামর্শ প্রদান করতে আরও কঠিন সময় পাবে৷
  • Microsoft পণ্য এবং পরিষেবাগুলির সাথে আপনার অভিজ্ঞতা কম প্রাসঙ্গিক এবং ব্যক্তিগতকৃত হতে পারে৷
  • আপনি যদি আপনার ব্রাউজ ইতিহাস সংরক্ষিত হওয়া থেকে বন্ধ করতে চান, আপনি সবসময় Microsoft Edge-এ একটি InPrivate উইন্ডো খুলতে পারেন।

আপনি যদি নিশ্চিত হন যে আপনি আপনার ব্রাউজিং ইতিহাস সাফ করতে চান, তাহলে সাফ করুন নির্বাচন করুন৷ .

Windows 10

4. এটা, আপনি সম্পন্ন. আপনি যদি আপনার ব্রাউজিং ইতিহাস সত্যিই চলে গেছে কিনা তা পরীক্ষা করতে চান, আপনি Microsoft গোপনীয়তা ড্যাশবোর্ডে আপনার ব্রাউজিং ইতিহাসে ফিরে যেতে পারেন এবং আপনাকে এইরকম একটি স্ক্রীন দেখতে হবে:
Windows 10

আগেই উল্লেখ করা হয়েছে, Microsoft গোপনীয়তা ড্যাশবোর্ড হল এমন একটি জায়গা যেখানে রেডমন্ড আপনার ডেটার সাথে যতটা সম্ভব স্বচ্ছ হওয়ার চেষ্টা করে। আপনি Cortana, Xbox, Office 365, Skype, এমনকি LinkedIn সহ অন্যান্য Microsoft পরিষেবাগুলি থেকে আরও ডেটা মুছতে পারেন৷ এছাড়াও আপনি অন্যান্য গোপনীয়তা সেটিংস পরিবর্তন করতে, আপনার ডেটা ডাউনলোড করতে বা আপনার বিজ্ঞাপন সেটিংস পরিবর্তন করতে পারেন৷ এখানে নিজের জন্য দেখুন


  1. কিভাবে উইন্ডোজ 10 এ এজ ব্রাউজার অবিলম্বে রিসেট করবেন

  2. কিভাবে আপনার Windows 10 কার্যকলাপের ইতিহাস চেক এবং মুছবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 এর জন্য মাইক্রোসফ্ট এজকে ত্বরান্বিত করবেন:মাইক্রোসফ্ট এজকে আরও দ্রুত করুন

  4. কিভাবে উইন্ডোজ 10 / 11 (আপডেটেড)