কম্পিউটার

কিভাবে অ্যান্ড্রয়েড ফোন বা আইফোনকে উইন্ডোজ 10 পিসিতে লিঙ্ক করবেন

মাইক্রোসফ্ট উইন্ডোজ ফোন বন্ধ করার লক্ষ্যে, এটি বাজারে অন্যান্য মোবাইল প্ল্যাটফর্মের দিকে তার মনোযোগ বাড়িয়েছে। 'Continue on PC'-এর মতো বৈশিষ্ট্যগুলি ক্রমাগত বিকাশ করা হচ্ছে এবং Android-এ যোগ করা হচ্ছে এবং iOS অ্যাপস Windows 10 এখন আপনাকে আপনার পিসির সাথে আপনার Android বা iOS ফোন লিঙ্ক করতে দেয়৷

Android বা iPhone কে Windows 10 এর সাথে লিঙ্ক করুন

বৈশিষ্ট্যটি সহজবোধ্য এবং সহজেই অ্যাক্সেসযোগ্য। আপনি সেটিংস অ্যাপের মাধ্যমে সহজেই একটি ফোন যোগ করতে পারেন। আপনার ফোন সেট আপ করা শুরু করতে, 'সেটিংস-এ যান৷ ' এবং তারপরে 'ফোন নির্বাচন করুন৷ '।

কিভাবে অ্যান্ড্রয়েড ফোন বা আইফোনকে উইন্ডোজ 10 পিসিতে লিঙ্ক করবেন

এখন 'একটি ফোন যোগ করুন এ ক্লিক করুন৷ লিঙ্কিং প্রক্রিয়া শুরু করতে।

কিভাবে অ্যান্ড্রয়েড ফোন বা আইফোনকে উইন্ডোজ 10 পিসিতে লিঙ্ক করবেন

আরেকটি উইন্ডো পপ আপ হবে যা আপনাকে পুরো প্রক্রিয়াটির মাধ্যমে গাইড করবে। প্রথম পদক্ষেপ হিসাবে, আপনাকে আপনার মোবাইল নম্বর লিখতে হবে যেখানে একটি লিঙ্ক সহ একটি পাঠ্য বার্তা পাঠানো হবে৷

এখন আপনার মোবাইল ফোনে, সেই লিঙ্কটি ব্যবহার করে প্লে স্টোর বা iOS অ্যাপ স্টোর থেকে অ্যাপ্লিকেশনটি ইনস্টল করুন। অ্যান্ড্রয়েডে, লিঙ্কটি আপনাকে অ্যান্ড্রয়েডের জন্য 'কর্টানা'-তে নিয়ে যাবে (অন্তত আমার ক্ষেত্রে) যা এখনও বিটাতে রয়েছে, তবে এটি সম্পূর্ণরূপে কার্যকর। আরেকটি ধাপ হিসেবে, আপনি 'Microsoft Apps' এবং 'Microsoft Launcher' ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন যার মধ্যে রয়েছে 'Continue on PC' কার্যকারিতা।

Android/iOS এ Cortana

এই লিঙ্কিং বৈশিষ্ট্যটি সক্ষম করতে, নিশ্চিত করুন যে আপনি সমস্ত ডিভাইসে একই Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করে লগ ইন করেছেন৷ একবার আপনি আপনার ফোনে Cortana ইন্সটল করলে, আপনি এটিকে আপনার পিসিতে কানেক্ট করতে পারবেন।

আপনি 'আসন্ন' বিভাগে একটি কথোপকথন দেখতে পাবেন যা আপনাকে জানিয়ে দেবে যে আপনি আপনার পিসিতে Cortana সংযোগ করতে পারেন। সংযোগ স্থাপন করতে 'সংযোগ করুন' টিপুন। আপনার ফোন আপনার পিসির সাথে লিঙ্ক করা আছে কিনা তা যাচাই করতে, আপনি 'সেটিংস' -> 'ফোন'-এ যেতে পারেন এবং নিশ্চিত করুন যে আপনার ডিভাইসটি এখানে দেখা যাচ্ছে।

কিভাবে অ্যান্ড্রয়েড ফোন বা আইফোনকে উইন্ডোজ 10 পিসিতে লিঙ্ক করবেন

আপনার ফোনে, 'Cortana'-এর সেটিংসে যান এবং তারপর 'Cross Device' নির্বাচন করুন। এখানে আপনি ডিভাইস জুড়ে আপনার বিজ্ঞপ্তি সিঙ্ক্রোনাইজেশন পরিচালনা করতে পারেন। আপনি বিজ্ঞপ্তি সিঙ্ক সক্ষম করতে পারেন যাতে আপনার ফোন দূরে থাকাকালীন আপনার পিসিতে বার্তা এবং কল সম্পর্কে আপনাকে স্মরণ করিয়ে দেওয়া হয়। তা ছাড়া, আপনি আপনার ফোনে ইনস্টল থাকা অন্যান্য সমস্ত অ্যাপ্লিকেশনগুলির জন্য বিজ্ঞপ্তিগুলি সক্ষম করতে পারেন৷

পিসিতে চালিয়ে যান

'Continue on PC' সক্ষম করতে, আপনাকে 'Microsoft Apps ডাউনলোড করতে হবে ' মাইক্রোসফ্ট অ্যাপস ডিভাইসের শেয়ারিং মেনুতে একটি 'কন্টিনিউ অন পিসি' বিকল্প যোগ করে। সুতরাং, আপনার ফোনে খোলা যেকোনো কিছু সরাসরি শেয়ার বোতাম টিপে আপনার পিসিতে পাঠানো যেতে পারে।

আমি এই বৈশিষ্ট্যটি ওয়েব পেজ, ইউটিউব ভিডিও, ফটো এবং কি না দিয়ে চেষ্টা করেছি। এটি বেশিরভাগ বিষয়বস্তুর সাথে নিখুঁতভাবে ভাল কাজ করে৷

কিছু শেয়ার করার জন্য, আপনাকে যা করতে হবে তা হল 'শেয়ার' বোতামে ক্লিক করুন এবং 'পিসিতে চালিয়ে যান' নির্বাচন করুন। আপনার ডিভাইসের তালিকা লোড হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং তারপরে আপনি যে পিসিতে আপনার কাজ চালিয়ে যেতে চান সেটি নির্বাচন করুন। এছাড়াও, পরে চালিয়ে যান করার বিকল্পও রয়েছে৷ যা আপনার সমস্ত পিসিতে অ্যাকশন সেন্টারে বিশেষ তথ্য পাঠাবে।

কিভাবে অ্যান্ড্রয়েড ফোন বা আইফোনকে উইন্ডোজ 10 পিসিতে লিঙ্ক করবেন

আপনি মাইক্রোসফ্ট লঞ্চারও ব্যবহার করতে পারেন কারণ এতে আপনার পিসিতে সরাসরি কিছু পাঠানোর অন্তর্নির্মিত ক্ষমতা রয়েছে৷

এই পোস্টটি অ্যান্ড্রয়েড ডিভাইসের স্ক্রিনশট দেখাতে পারে, তবে সমস্ত ধাপগুলি iOS ডিভাইসগুলির জন্যও প্রায় একই রকম৷

কিভাবে অ্যান্ড্রয়েড ফোন বা আইফোনকে উইন্ডোজ 10 পিসিতে লিঙ্ক করবেন
  1. Windows 10 বা Windows 11 এ আপনার Android বিজ্ঞপ্তিগুলি কিভাবে চেক করবেন

  2. কিভাবে উইন্ডোজ 10 পিসিতে আপনার অ্যান্ড্রয়েড ফোন ডিসপ্লে মিরর/কাস্ট করবেন

  3. Windows 10 এ Android Notifications কিভাবে পেতে হয়?

  4. Windows 11 এ Android Apps কিভাবে চালাবেন