কম্পিউটার

এই ডিভাইসটি উপস্থিত নেই, সঠিকভাবে কাজ করছে না, বা এর সমস্ত ড্রাইভার ইনস্টল করা নেই (কোড 24)

যদি আপনার কোনো হার্ডওয়্যার কাজ করা বন্ধ করে দেয়, এবং আপনি একটি বার্তা দেখতে পান এই ডিভাইসটি উপস্থিত নেই, সঠিকভাবে কাজ করছে না, বা এর সমস্ত ড্রাইভার ইনস্টল করা নেই, (কোড 24) ডিভাইস ম্যানেজারে ত্রুটি, এই সমস্যাটি সমাধান করার জন্য এখানে কিছু সম্ভাব্য সমাধান রয়েছে। এই সমস্যাটি যেকোন সময় ঘটতে পারে এবং যেকোন হার্ডওয়্যার যেমন কিবোর্ড, মাউস বা এমনকি প্রিন্টার হঠাৎ কাজ করা বন্ধ করে দিতে পারে।

ডিভাইস ড্রাইভার ত্রুটি কোড 24 নির্দেশ করে যে ডিভাইসটি ভুলভাবে ইনস্টল করা হলে এটি ঘটে। সমস্যা একটি হার্ডওয়্যার ব্যর্থতা হতে পারে, বা একটি নতুন ড্রাইভার প্রয়োজন হতে পারে. ডিভাইসগুলি এই অবস্থায় থাকে যদি সেগুলি অপসারণের জন্য প্রস্তুত থাকে। আপনি ডিভাইসটি সরানোর পরে, এই ত্রুটিটি অদৃশ্য হয়ে যায়৷

এই ডিভাইসটি উপস্থিত নেই, সঠিকভাবে কাজ করছে না, কোড 24

তাই এই সমস্যাটি দেখা দেওয়ার প্রধান কারণগুলি নিম্নরূপ:

  • হার্ডওয়্যার ভুলভাবে ইনস্টল করা হয়েছে
  • ত্রুটিপূর্ণ হার্ডওয়্যার
  • দূষিত বা পুরানো ড্রাইভার।

এই সমস্যাটি সমাধান করতে, আপনি নিম্নলিখিত জিনিসগুলি করতে পারেন৷

1] হার্ডওয়্যার এবং ডিভাইস ট্রাবলশুটার চালান

এই ডিভাইসটি উপস্থিত নেই, সঠিকভাবে কাজ করছে না, বা এর সমস্ত ড্রাইভার ইনস্টল করা নেই (কোড 24)

Windows 10 এ, ট্রাবলশুটার চালানো খুবই সহজ। Win + I বোতাম টিপে উইন্ডোজ সেটিংস প্যানেল খুলুন। এর পরে, আপডেট এবং নিরাপত্তা এ যান> সমস্যা সমাধান করুন . আপনার ডানদিকে, আপনি হার্ডওয়্যার এবং ডিভাইস খুঁজে পেতে পারেন৷ . এটি নির্বাচন করুন এবং ত্রুটি সমাধানকারী চালান ক্লিক করুন৷ বোতাম এটি অনুসরণ করে, এটি কাজ করার জন্য আপনাকে স্ক্রিন বিকল্পটি অনুসরণ করতে হবে।

আপনার কীবোর্ড বা প্রিন্টার কাজ না করলে, আপনি কীবোর্ড ট্রাবলশুটার বা প্রিন্টার ট্রাবলশুটারও চালাতে পারেন।

2] ডিভাইসটি আনপ্লাগ করুন এবং যাচাই করুন

কখনও কখনও ত্রুটিযুক্ত হার্ডওয়্যার আপনার কম্পিউটারে এই সমস্যা সৃষ্টি করতে পারে। অতএব, সমাধান হল সমস্ত হার্ডওয়্যারকে আনপ্লাগ করা এবং একে একে প্লাগ করা। এইভাবে, আপনার কোন ত্রুটিপূর্ণ হার্ডওয়্যার আছে কিনা তা আপনি সনাক্ত করতে পারেন। যদি কোন ডিভাইস সঠিকভাবে কাজ না করে, অথবা আপনি একটি নির্দিষ্ট ডিভাইসে প্লাগ করার পরে একই ত্রুটি পান, তাহলে আপনি ত্রুটিপূর্ণ ডিভাইসটি সনাক্ত করতে সক্ষম হবেন এবং সম্ভবত এটি মেরামত করতে পারবেন।

3] ডিভাইস ড্রাইভার আপডেট বা পুনরায় ইনস্টল করুন

এই ডিভাইসটি উপস্থিত নেই, সঠিকভাবে কাজ করছে না, বা এর সমস্ত ড্রাইভার ইনস্টল করা নেই (কোড 24)

কীবোর্ড বা মাউস চেক করার সময় আপনি যদি এই ত্রুটি বার্তাটি দেখতে পান, আপনি হয় আপনার বিদ্যমান ড্রাইভারটি আপডেট করতে পারেন, অথবা এটি আনইনস্টল করতে পারেন এবং সেই ড্রাইভারটিকে পুনরায় ইনস্টল করতে পারেন এবং তারপর ডিভাইসটি কাজ করছে কিনা তা পরীক্ষা করে দেখুন। আপনি ডিভাইস ম্যানেজার খুলতে পারেন> ড্রাইভারে ডান-ক্লিক করুন> ড্রাইভার আপডেট করুন নির্বাচন করুন অথবা ডিভাইস আনইনস্টল করুন . এর পরে, জিনিসগুলি করতে স্ক্রীন বিকল্পগুলি অনুসরণ করুন। আপনি ড্রাইভার আনইনস্টল করে থাকলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন, ডিভাইসটি সংযুক্ত করুন এবং হার্ডওয়্যার পরিবর্তনের জন্য স্ক্যান করুন নির্বাচন করুন . আপনি ডিভাইস ম্যানেজার> অ্যাকশন

-এর অধীনে এই বিকল্পটি পাবেন

এটি সাহায্য করলে আমাদের জানান৷

পরবর্তী পড়ুন :উইন্ডোজ এই হার্ডওয়্যারের জন্য ডিভাইস ড্রাইভার শুরু করতে পারে না (কোড 37)।

এই ডিভাইসটি উপস্থিত নেই, সঠিকভাবে কাজ করছে না, বা এর সমস্ত ড্রাইভার ইনস্টল করা নেই (কোড 24)
  1. ফিক্স:ব্লুটুথ ড্রাইভার ইনস্টল করা নেই – কোড 28 (সমাধান)

  2. [স্থির] এই ডিভাইসটি উইন্ডোজে নেই (কোড 24)

  3. এই ডিভাইসটি সঠিকভাবে কনফিগার করা হয়নি (কোড 1) [স্থির]

  4. লেনোভো এফএন কী কাজ করছে না? ঠিক করার সেরা 2 উপায়