কম্পিউটার

বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)

ত্রুটির কোড 45 অনেক উইন্ডোজ ব্যবহারকারীদের দ্বারা সম্মুখীন ডিভাইস ম্যানেজারের সাথে একটি সাধারণ সমস্যা। এই ত্রুটিটি ঘটে যখন Windows সিস্টেমের সাথে সংযুক্ত হার্ডওয়্যার ডিভাইস চিনতে ব্যর্থ হয়, আপনার স্ক্রিনে নিম্নলিখিত বার্তাটি ছুড়ে দেয়:

এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটার কোড 45 এর সাথে সংযুক্ত নয়

পূর্বে কম্পিউটারের সাথে সংযুক্ত একটি ডিভাইস আর সংযুক্ত না থাকলে এই ত্রুটিটি ঘটে। এই সমস্যাটি সমাধান করতে, কম্পিউটারে এই হার্ডওয়্যার ডিভাইসটি পুনরায় সংযোগ করুন৷ কোন রেজল্যুশনের প্রয়োজন নেই। এই ত্রুটি কোডটি শুধুমাত্র ডিভাইসের সংযোগ বিচ্ছিন্ন অবস্থা নির্দেশ করতে ব্যবহৃত হয় এবং এটি সমাধান করার জন্য আপনাকে প্রয়োজন হয় না। মাইক্রোসফ্ট বলে, যখন আপনি কম্পিউটারের সাথে সংশ্লিষ্ট ডিভাইসটি সংযুক্ত করেন তখন ত্রুটি কোডটি স্বয়ংক্রিয়ভাবে সমাধান হয়ে যায়৷

কিন্তু কখনও কখনও এই ডিভাইস ম্যানেজার ত্রুটি কোড আপনাকে প্লেগ করতে পারে। আপনি যে হার্ডওয়্যার ডিভাইসটি ব্যবহার করার চেষ্টা করেন তখন আপনার সিস্টেমটি ক্র্যাশ হতে পারে যার জন্য এই ত্রুটিটি আগে দেখা গিয়েছিল। তাছাড়া, আপনার উইন্ডোজ ধীরে ধীরে চলতে পারে বা ঘন ঘন হ্যাং আপ হতে পারে।

পূর্বে কম্পিউটারের সাথে সংযুক্ত একটি ডিভাইস আর সংযুক্ত না থাকলে এই ত্রুটিটি ঘটে। এই সমস্যাটি সমাধান করতে, কম্পিউটারে এই হার্ডওয়্যার ডিভাইসটি পুনরায় সংযোগ করুন৷ কোন রেজল্যুশনের প্রয়োজন নেই। এই ত্রুটি কোডটি শুধুমাত্র ডিভাইসের সংযোগ বিচ্ছিন্ন অবস্থা নির্দেশ করতে ব্যবহৃত হয় এবং এটি সমাধান করার জন্য আপনাকে প্রয়োজন হয় না। আপনি কম্পিউটারে সংশ্লিষ্ট ডিভাইসটিকে সংযুক্ত করলে ত্রুটি কোডটি স্বয়ংক্রিয়ভাবে সমাধান হয়ে যায়।

ত্রুটি কোড 45 যেকোন সময় উপস্থিত হতে পারে তবে সমস্যাটি সমাধান করার চেষ্টা করার সময় এটি কখন এবং কোথায় ঘটেছে তা জানা খুবই কার্যকর। এই ত্রুটিটি বিভিন্ন কারণে দায়ী করা যেতে পারে। আপনি ভুলভাবে কনফিগার বা দূষিত ডিভাইস ড্রাইভার থাকতে পারে অথবা আপনি ত্রুটিপূর্ণ হার্ডওয়্যার নিয়ে কাজ করতে পারেন। উপরন্তু, ত্রুটিটি একটি দূষিত বা ত্রুটিপূর্ণ Windows রেজিস্ট্রির কারণেও ঘটতে পারে, সম্ভবত সাম্প্রতিক কিছু পরিবর্তনের কারণে।

বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)

কখনও কখনও এই সমস্যার সমাধান কম্পিউটারে হার্ডওয়্যারটিকে আনপ্লাগ করা এবং প্লাগ করার মতোই সহজ এবং সহজ। আপনি যদি ত্রুটিপূর্ণ হার্ডওয়্যারের কারণে এই সমস্যার সম্মুখীন হন, তাহলে একজন প্রযুক্তিবিদকে গিয়ে এটি মেরামত বা প্রতিস্থাপন করার পরামর্শ দেওয়া হয়। নীচের দেওয়া সমাধানগুলির মধ্যে কোনটি যদি সমস্যাটি সমাধান করতে আপনাকে সাহায্য করতে সক্ষম না হয় তবে আপনি তা জানতে পারবেন৷

1] হার্ডওয়্যার ট্রাবলশুটার চালানো

1] হার্ডওয়্যার ট্রাবলশুটার চালানোর জন্য, স্টার্ট এ ক্লিক করুন এবং তারপরে গিয়ারের মতো প্রতীকে ক্লিক করুন যা সেটিংস খুলবে পৃষ্ঠা সেখানে থাকাকালীন, ট্রাবলশুটিং টাইপ করুন এবং এন্টার টিপুন .

2] একটি ট্রাবলশুটিং উইন্ডো আসবে। হার্ডওয়্যার এবং সাউন্ড-এ ক্লিক করুন সেখানে বিকল্প। বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)

3] হার্ডওয়্যার এবং ডিভাইস নির্বাচন করুন . আরেকটি উইন্ডো আসবে। পরবর্তী এ ক্লিক করুন সেখানে সমস্যা সমাধান চালানো শুরু করতে. বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)

2] হার্ড ডিস্ক দুর্নীতি স্ক্যানিং এবং মেরামত

1] অনুসন্ধান বাক্সে, কমান্ড টাইপ করুন এবং তারপর CTRL+Shift+Enter চাপুন। “chkdsk /f” টাইপ করুন CMD বক্সে এবং ENTER চাপুন। বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)

চেক ডিস্ক সম্ভাব্য হার্ড ডিস্ক দুর্নীতির জন্য স্ক্যান করা শুরু করবে যা ত্রুটি কোড 45 এর পিছনে কারণ হতে পারে। যদি পাওয়া যায় তবে এটি একই মেরামত করবে।

3] ড্রাইভার আপডেট করুন, রোলব্যাক করুন বা পুনরায় ইনস্টল করুন

আপনি আপনার ডিভাইস ড্রাইভার আপ টু ডেট কিনা তা পরীক্ষা করতে চাইতে পারেন। এই পোস্টটি আপনাকে দেখাবে কিভাবে ডিভাইস ড্রাইভার আপডেট বা পুনরায় ইনস্টল করতে হয়।

আশা করি, উপরের তিনটি সংশোধনের মধ্যে একটি আপনাকে ত্রুটিটি সমাধান করতে সহায়তা করতে সক্ষম হবে। যদি তা না হয়, তবে এটি নিরাপদে ধরে নেওয়া যেতে পারে যে সমস্যাটি হার্ডওয়্যারের সাথে। আপনি যদি নিশ্চিত হন যে সমস্ত শারীরিক সংযোগগুলি সঠিকভাবে তৈরি করা হয়েছে, তাহলে এর অর্থ হতে পারে যে হার্ডওয়্যারটি খারাপ হয়ে গেছে এবং আপনাকে এটি প্রতিস্থাপন করতে হতে পারে। যেমনটি আগে আলোচনা করা হয়েছে, এই ধরনের ক্ষেত্রে, সিস্টেমটিকে একজন হার্ডওয়্যার টেকনিশিয়ান দ্বারা চেক করার প্রয়োজন হতে পারে৷

পড়ুন : Microsoft হোস্টেড নেটওয়ার্ক ভার্চুয়াল অ্যাডাপ্টার অনুপস্থিত।

বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)
  1. ঠিক করুন:বর্তমানে, এই হার্ডওয়্যার ডিভাইসটি কম্পিউটারের সাথে সংযুক্ত নয় (কোড 45)

  2. ওয়াকম ট্যাবলেট ত্রুটি ঠিক করুন:আপনার ডিভাইস আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত নেই

  3. [স্থির] এই ডিভাইসটি উইন্ডোজে নেই (কোড 24)

  4. এই ডিভাইসটি সঠিকভাবে কনফিগার করা হয়নি (কোড 1) [স্থির]