কম্পিউটার

গেমপ্যাড উইন্ডোজ 11/10 এ স্বীকৃত বা কাজ করছে না

আপনি একজন গেমার যিনি কীবোর্ড এবং মাউসের পরিবর্তে একটি গেমপ্যাড ব্যবহার করতে পছন্দ করেন। যদিও এটি একটি উইন্ডোজ পিসি গেমারের জন্য অদ্ভুত, আমরা সবাই যা পছন্দ করি তা পছন্দ করি। এখন, একটি দিন আসে যখন আপনার গেমপ্যাড আর কাজ করে না, এবং আপনি ভাবছেন কি হচ্ছে। যদি আপনার USB গেমপ্যাড বা জয়স্টিক Windows 11/10-এ স্বীকৃত না হয়, তাহলে আমরা কিছু সংশোধন করেছি যা একবার এবং সব সময় সমস্যার সমাধান করা উচিত। আপনাকে ড্রাইভার আপডেট করতে হবে, পাওয়ার ম্যানেজমেন্ট সেটিংস সামঞ্জস্য করতে হবে এবং কিছু প্লাগ-এন-প্লে ডিভাইস থেকে মুক্তি পেতে হবে।

গেমপ্যাড স্বীকৃত বা পিসিতে কাজ করছে না

এটি এমন একটি সমস্যা যেখানে গেমপ্যাড Windows 10 দ্বারা স্বীকৃত হচ্ছে না। আপনি হার্ডওয়্যার ট্রাবলশুটার চালান, কম্পিউটার পুনরায় চালু করেছেন, তবুও সমস্যাটি রয়ে গেছে। তাহলে পরবর্তী পদক্ষেপ কি? ঠিক আছে, আমরা এই সমস্যাটি নিয়ন্ত্রণে আনতে বিভিন্ন উপায় সম্পর্কে কথা বলতে যাচ্ছি।

1] ড্রাইভার আপডেট করুন

গেমপ্যাড উইন্ডোজ 11/10 এ স্বীকৃত বা কাজ করছে না

অনেক সময়, Windows 10 সামঞ্জস্যপূর্ণ হার্ডওয়্যারের সাথে একটি সমস্যা সমস্ত ড্রাইভারের কাছে ফুটে ওঠে। একটি সহজ আপডেট এবং সমস্যা সংশোধন করা হয়েছে. আপনাকে প্রস্তুতকারকের ওয়েবসাইট থেকে সর্বশেষ ড্রাইভার ডাউনলোড করতে হবে।

যদি আপনি একটি গেমপ্যাড ব্যবহার করেন যা Windows 10 সমর্থন করে ড্রাইভারটিকে তার সর্বশেষ সংস্করণে আপডেট করুন৷

আপনি যদি একটি পুরানো গেমপ্যাড ব্যবহার করেন যা সম্পূর্ণরূপে Windows 10 সমর্থন করে না, তাহলে আপনাকে Windows 7 বা Windows 8 সামঞ্জস্য মোডে ড্রাইভার চালানোর প্রয়োজন হতে পারে। এটি করার জন্য, গেমপ্যাড ড্রাইভারটি ডাউনলোড করুন, বিশেষ করে সর্বশেষটি, এবং সেটআপ ফাইলটিতে ডান-ক্লিক করুন এবং তারপর মেনু থেকে বৈশিষ্ট্য নির্বাচন করুন৷

গেমপ্যাড উইন্ডোজ 11/10 এ স্বীকৃত বা কাজ করছে না

পপ আপ হওয়া নতুন উইন্ডোতে, সামঞ্জস্য ট্যাব অনুসন্ধান করুন, তারপর "সামঞ্জস্য মোডে এই প্রোগ্রামটি চালান" এ ক্লিক করুন। ড্রপ-ডাউন মেনু থেকে, Windows 7 বা Windows 8 নির্বাচন করুন এবং তারপরে, ইনস্টলেশন সম্পূর্ণ করুন এবং কম্পিউটার পুনরায় চালু করুন।

2] পাওয়ার ম্যানেজমেন্ট সেটিংস সামঞ্জস্য করুন

গেমপ্যাড উইন্ডোজ 11/10 এ স্বীকৃত বা কাজ করছে না

আপনার গেমপ্যাড স্বীকৃত হচ্ছে না তা Windows 10-এ পাওয়ার ম্যানেজমেন্ট সেটিংসের একটি সাধারণ সমন্বয়ের মাধ্যমে ঠিক করা যেতে পারে।

WinX মেনু খুলতে Windows Key + X-এ নিচে চাপুন, তারপর তালিকা থেকে ডিভাইস ম্যানেজার নির্বাচন করুন। এখান থেকে, ইউনিভার্সাল সিরিয়াল বাস কন্ট্রোলারের বিকল্পটি প্রসারিত করুন, তারপরে USB রুট হাব-এ ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷

পরবর্তী পদক্ষেপটি হল পাওয়ার ম্যানেজমেন্ট নির্বাচন করা, তারপর "পাওয়ার বাঁচাতে কম্পিউটারকে এই ডিভাইসটি বন্ধ করার অনুমতি দিন" এর অধীনে সমস্ত চেক বক্স সাফ করুন৷

Windows 10 কম্পিউটার রিস্টার্ট করুন এবং আবার আপনার গেমপ্যাড ব্যবহার করার চেষ্টা করুন।

3] কিছু প্লাগ-এন-প্লে ডিভাইস থেকে মুক্তি পান

আপনার কম্পিউটারে প্লাগ করা ডিভাইসের সংখ্যার কারণে সমস্যা হওয়ার সম্ভাবনা রয়েছে, তাই আপনাকে যা করতে হবে তা হল সেগুলিকে সরিয়ে ফেলা বা শুধুমাত্র যেগুলি আপনি ব্যবহার করছেন না।

আসুন এটির মুখোমুখি হই, যদি একটি কম্পিউটারে পর্যাপ্ত পোর্ট থাকে, আমরা কম্পিউটারে অনেকগুলি জিনিস প্লাগ করব এবং সেগুলি ব্যবহার না করা অবস্থায়ও সেগুলিকে কখনও সরিয়ে দেব না৷

অধিকাংশ অংশের জন্য, এই টিপস কাজ করা উচিত. যাইহোক, যদি তারা কাজ করতে ব্যর্থ হয়, তাহলে এগিয়ে যাওয়ার সর্বোত্তম উপায় হতে পারে একটি নতুন গেমপ্যাড পাওয়া।

সম্পর্কিত পড়া :USB ডিভাইস স্বীকৃত নয়৷

গেমপ্যাড উইন্ডোজ 11/10 এ স্বীকৃত বা কাজ করছে না
  1. উইন্ডোজ 11/10 এ টাচ স্ক্রীন কাজ করছে না

  2. Windows 11/10-এ কাছাকাছি শেয়ারিং কাজ করছে না

  3. অটোক্যাড উইন্ডোজ 11/10 এ কাজ করছে না

  4. আইটিউনস উইন্ডোজ 11/10 এ কাজ করছে না