কম্পিউটার

উইন্ডোজ 11/10 এ টাচ পয়েন্ট সহ টাচ সাপোর্টের অর্থ কী?

টাচ সাপোর্ট একটি Windows 11/10 বৈশিষ্ট্য শুধুমাত্র টাচস্ক্রিন ফাংশনগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ ডিভাইসগুলির জন্য৷ আপনার মেশিন স্পর্শ-সক্ষম না হলে, এই প্রোগ্রাম আপনার জন্য নয়. চলুন জেনে নিই এই প্রোগ্রামটি আসলে কী এবং কীভাবে ব্যবহার করতে হয়। 2, 5, 10, 20 ইত্যাদি টাচ পয়েন্ট সহ টাচ সাপোর্ট বলতে কী বোঝায়? একটি টাচ স্ক্রিনে টাচ পয়েন্ট কি? এই পোস্টটি সব ব্যাখ্যা করে।

আমরা এই পোস্টে নিম্নলিখিত বিষয়গুলি কভার করব-

  1. পূর্ণ স্পর্শ সমর্থন মানে কি?
  2. স্ক্রীনে টাচ পয়েন্ট কি?
  3. 10 টাচ পয়েন্ট সহ টাচ সাপোর্ট
  4. 20 টাচ পয়েন্ট সহ টাচ সাপোর্ট
  5. আমার ডিভাইস টাচ হলে আমি কিভাবে জানব?

টাচ পয়েন্ট সহ টাচ সাপোর্ট মানে কি?

উইন্ডোজ 11/10 এ টাচ পয়েন্ট সহ টাচ সাপোর্টের অর্থ কী?

পূর্ণ স্পর্শ সমর্থন মানে কি?

একটি ডিভাইস যদি (THQA) টাচ হার্ডওয়্যার কোয়ালিটি অ্যাসুরেন্স পরীক্ষায় উত্তীর্ণ হয় তাহলে তাকে পূর্ণ স্পর্শ সমর্থন বলে বলা হয়। এই পরীক্ষাটি যাচাই করে যে আপনার Windows Touch ডিভাইস প্রয়োজনীয়তাগুলি পূরণ করে৷

স্ক্রীনে টাচ পয়েন্ট কি?

টাচ পয়েন্ট একটি টাচ স্ক্রিনে মূলত নির্ধারণ করে কিভাবে একটি ডিভাইস একই সাথে স্পর্শ ইনপুট অনুভব করতে পারে। উদাহরণস্বরূপ, যদি আপনার কাছে 2 টাচ পয়েন্ট সহ একটি টাচ ডিসপ্লে থাকে, তাহলে এর মানে হল যে আপনার ডিভাইসের ডিসপ্লে একবারে দুটি টাচ ইনপুট অনুভব করতে পারে বা বলুন, দুটি ডিসপ্লে এলাকার মধ্যে দুটি টাচ পয়েন্টের উপস্থিতি এবং অবস্থান সনাক্ত করতে পারে। একইভাবে, 5টি টাচ পয়েন্ট সহ টাচ সাপোর্ট একবারে 5টি আঙ্গুলের গতি বুঝতে বা সনাক্ত করতে পারে৷

10 টাচ পয়েন্ট সহ টাচ সাপোর্ট

10 পয়েন্ট সহ টাচ সাপোর্ট, মাল্টি-টাচ স্ক্রিন হিসাবেও উল্লেখ করা হয় টাচ স্ক্রীনকে বোঝায় যা একই সাথে 10 বা 20 পয়েন্টের যোগাযোগকে উপলব্ধি করতে এবং প্রতিক্রিয়া জানাতে পারে। মাল্টি-টাচ পয়েন্টের এই সেটিংটি মূলত জুম, ঘোরানো, সোয়াইপ, প্রেস, ফ্লিক এবং এই জাতীয় অঙ্গভঙ্গিগুলির সাথে আরও ভাল নির্ভুলতা দিতে ব্যবহৃত হয়। তাই আপনার কাছে 10 টাচ পয়েন্ট সহ একটি ডিভাইস থাকলে, আপনি একবারে স্ক্রীনে সমস্ত দশটি আঙ্গুল ব্যবহার করতে পারেন৷

20 টাচ পয়েন্ট সহ টাচ সাপোর্ট

আপনি যদি ভাবছেন যে আমাদের মাত্র দশটি আঙ্গুল আছে, তাহলে 20 টাচ পয়েন্টের সাথে একটি স্পর্শ সমর্থনের অর্থ কী, আমাকে ব্যাখ্যা করতে দিন। এর প্রকৃত অর্থ হল আমাদের ডিভাইসটি একটি স্টাইলাস ইনপুট (পেন) সমর্থন করে যা একবারে 20টি ইনপুট রাখতে পারে। 20 টাচ পয়েন্টের এই সেটিংটি সাধারণত অঙ্কন অ্যাপ্লিকেশনে ব্যবহৃত হয়, যেখানে আপনাকে বিভিন্ন পয়েন্টে আপনার স্ক্রীন স্পর্শ করতে হবে।

আমার ডিভাইস টাচ হলে আমি কিভাবে জানব?

আপনার ডিভাইস স্পর্শ-সামঞ্জস্যপূর্ণ কিনা তা পরীক্ষা করতে, ডিভাইস ম্যানেজারে যান এবং হিউম্যান ইন্টারফেস ডিভাইস খুলুন। আপনি যদি HID-সম্মত টাচ স্ক্রীন সক্ষম বা নিষ্ক্রিয় করার জন্য কোনো সেটিংস দেখতে পান, তাহলে আপনার ডিভাইসটি স্পর্শ-সামঞ্জস্যপূর্ণ এবং যদি না হয়, তা নয়।

সম্পর্কিত :Windows 10

-এ ট্যাবলেট পিসি টাচ ইনপুট কীভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

আমি আমার ডিভাইস ম্যানেজারে HID-সম্মত টাচস্ক্রিন সেটিংস দেখতে পাচ্ছি না

আপনি যদি জানেন যে আপনার কাছে একটি এইচআইডি টাচ-অভিযোগ ডিভাইস আছে এবং আপনি ডিভাইস ম্যানেজারে সেটিংস দেখতে পাচ্ছেন না, তাহলে হয়ত আপনার ডিভাইসে আপনার ইনস্টল করা Windows টাচ ফাংশন সমর্থন করে না।

আমি কিভাবে জানব যে আমার ডিভাইস কত টাচ পয়েন্ট সমর্থন করে?

সেটিংস> সিস্টেমে যান। নিচে স্ক্রোল করুন এবং সম্পর্কে ক্লিক করুন।

এটি আপনাকে স্পর্শ পয়েন্ট সহ স্পর্শ সমর্থন সম্পর্কে তথ্য সহ আপনার ডিভাইসের বিশদ বিবরণ দেবে৷

আমার কাছে স্পর্শ-সামঞ্জস্যপূর্ণ ডিভাইস নেই তবে আমার সিস্টেম সেটিংস দেখায় '2 টাচ পয়েন্ট সহ টাচ সাপোর্ট'

আপনার যদি স্পর্শ-সামঞ্জস্যপূর্ণ মেশিন না থাকে এবং এখনও সেটিংসে 2 টাচ পয়েন্ট সহ টাচ সাপোর্ট দেখতে পান, তাহলে এর মানে হল যে আপনার মেশিনে ইনস্টল করা Windows এর সংস্করণটি স্পর্শ ফাংশন সমর্থন করে। এটি আপনার জন্য নয়, আপনি এটিকে উপেক্ষা করতে পারেন।

আমরা আশা করি এই পোস্টটি বিষয়টি পরিষ্কার করেছে৷

উইন্ডোজ 11/10 এ টাচ পয়েন্ট সহ টাচ সাপোর্টের অর্থ কী?
  1. উইন্ডোজ 11/10 এ উইন্ডোজ ফিচার এক্সপেরিয়েন্স প্যাক কি?

  2. Windows 11/10 এ XPS ভিউয়ার

  3. 64-বিট উইন্ডোজ 11/10 এর জন্য সর্বাধিক মেমরি (RAM) সীমা কত?

  4. উইন্ডোজ 11/10-এ রিমোট অ্যাক্সেস সহ সর্বদা ভিপিএন-এ স্থাপন করা হচ্ছে