কম্পিউটার

টাস্কবারে ফিক্স স্টিকি নোট আইকন উইন্ডোজ 10-এ একত্রিত হয় না

অনেক Windows 10 ব্যবহারকারীর মতো যারা নিয়মিত স্টিকি নোট অ্যাপ ব্যবহার করেন, এটি আপনাকে বিরক্ত করতে পারে যে, মাঝে মাঝে, টাস্কবারের স্টিকি নোট আইকনটি একত্রিত হয় না . আপনার দ্বারা তৈরি প্রতিটি স্টিকি নোটের জন্য, একটি পৃথক টাস্কবার আইকন বা ট্যাব উপলব্ধ রয়েছে, যা শেষ পর্যন্ত টাস্কবারের স্থান খায় এবং কয়েক ডজন স্টিকি নোট উপস্থিত থাকলে একটি নির্দিষ্ট নোট খুঁজে পাওয়া কঠিন করে তোলে। আপনি যদি এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে চান, তাহলে এই পোস্টটি আপনাকে কিছু সহজ বিকল্প দিয়ে সাহায্য করতে পারে।

টাস্কবারে ফিক্স স্টিকি নোট আইকন উইন্ডোজ 10-এ একত্রিত হয় না

টাস্কবারে স্টিকি নোট আইকন একত্রিত হয় না

Windows 10-এ স্টিকি নোটের পূর্ববর্তী সংস্করণে শুধুমাত্র একটি আইকন রয়েছে, যতগুলি স্টিকি নোট খোলা হোক না কেন। কিন্তু, স্টিকি নোট অ্যাপের নতুন সংস্করণ প্রতিটি স্টিকি নোটের জন্য একটি আলাদা আইকন/ট্যাব রাখে। আসুন সম্ভাব্য বিকল্পগুলি পরীক্ষা করে দেখি যা এই সমস্যার সমাধান করতে পারে৷

কিভাবে আপনি টাস্কবারে স্টিকি নোট একত্রিত করবেন?

Windows 10-এ টাস্কবারে স্টিকি নোট আইকনকে একত্রিত করার কিছু সহজ উপায় এখানে রয়েছে:

  1. সেটিংসের মাধ্যমে টাস্কবার বোতামগুলি একত্রিত করুন
  2. নোট তালিকা বিকল্পটি ব্যবহার করুন
  3. কিছু ​​তৃতীয় পক্ষের স্টিকি নোট টুল ব্যবহার করুন।

1] সেটিংসের মাধ্যমে টাস্কবার বোতামগুলি একত্রিত করুন

টাস্কবারে ফিক্স স্টিকি নোট আইকন উইন্ডোজ 10-এ একত্রিত হয় না

Windows 10-এ এই অন্তর্নির্মিত বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে টাস্কবার বোতাম বা আইকনগুলিকে একত্রিত করতে দেয় যাতে প্রতিটি উদাহরণের জন্য পৃথক টাস্কবার আইকন তৈরি করে এমন অ্যাপ্লিকেশনগুলির জন্য একাধিক ট্যাব/বোতাম থাকবে না। একই বৈশিষ্ট্য ব্যবহার করা যেতে পারে যাতে আপনি স্টিকি নোট অ্যাপের জন্য আলাদা বোতাম দেখতে পাবেন না। এখানে ধাপগুলো আছে:

  1. Win+I টিপুন সেটিংস অ্যাপ খুলতে হটকি
  2. ব্যক্তিগতকরণ-এ ক্লিক করুন বিভাগ
  3. অ্যাক্সেস টাস্কবার বাম বিভাগ ব্যবহার করে পৃষ্ঠা
  4. অ্যাক্সেস টাস্কবার বোতাম একত্রিত করুন ডান বিভাগে উপলব্ধ বিভাগ
  5. নির্বাচন করুন সর্বদা, লেবেল লুকান একত্রিত টাস্কবার বোতামের জন্য ড্রপ-ডাউন মেনু থেকে বিকল্প।

এটি আপনার সমস্যার সমাধান করবে৷

2] নোট তালিকা বিকল্প ব্যবহার করুন

টাস্কবারে ফিক্স স্টিকি নোট আইকন উইন্ডোজ 10-এ একত্রিত হয় না

স্টিকি নোটের জন্য শুধুমাত্র একটি টাস্কবার আইকন দেখানোর আরেকটি বিকল্প হল এর নোট তালিকা ব্যবহার করা বিকল্প বা বৈশিষ্ট্য। এটি স্টিকি নোটের একটি অন্তর্নির্মিত বিকল্প যা আপনার তৈরি করা সমস্ত নোটের তালিকা দেখায়। আপনি আপনার সমস্ত সংরক্ষিত নোটগুলি অ্যাক্সেস করতে এবং খুলতে এই বিকল্পটি ব্যবহার করতে পারেন৷ এই বিকল্পটি ব্যবহার করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. স্টার্ট মেনু বা সার্চ বক্স ব্যবহার করে স্টিকি নোট অ্যাপ চালু করুন
  2. একটি স্টিকি নোটের টাস্কবার আইকনে ডান-ক্লিক করুন
  3. নোট তালিকা-এ ক্লিক করুন বিকল্প।

এটি নোট তালিকার উইন্ডোটি খুলবে যেখানে আপনার তৈরি করা সমস্ত নোট দৃশ্যমান হবে। এখন, আপনি সমস্ত খোলা নোট বন্ধ করতে পারেন যাতে শুধুমাত্র একটি আইকন দৃশ্যমান হবে যেমন, টাস্কবারের নোট তালিকা আইকন। যখন আপনাকে একটি নোট অ্যাক্সেস/খুলতে হবে, নোট তালিকায় দৃশ্যমান সেই নোটটিতে কেবল ডাবল ক্লিক করুন এবং প্রয়োজন না হলে সেই নোট উইন্ডোটি বন্ধ করুন৷

3] কিছু তৃতীয় পক্ষের স্টিকি নোট টুল ব্যবহার করুন

কিছু ভাল বিনামূল্যের থার্ড-পার্টি স্টিকি নোট টুল আছে যেগুলো শুধুমাত্র একটি টাস্কবার আইকন দেখায় তা যতই নোট তৈরি বা খোলা হোক না কেন। এমনকি যদি টাস্কবার আইকন একত্রিত না হয়, এই ধরনের টুল শুধুমাত্র একটি আইকন দেখায়। সুতরাং, আপনি চেষ্টা করতে পারেন এই ধরনের টুলগুলি ব্যবহার করা শুরু করুন যা আপনার প্রয়োজনে সবচেয়ে উপযুক্ত।

আশা করি কিছু আপনার জন্য কাজ করে।

কেন আমার স্টিকি নোট কাজ করছে না?

কখনও কখনও, অনেক ব্যবহারকারীও এই সমস্যার মুখোমুখি হন যে স্টিকি নোট অ্যাপটি ঠিক যেমনটি করা উচিত তেমন কাজ করে না। হয় স্টিকি নোট লোড করার সময় আটকে যায় বা স্টিকি নোট ক্র্যাশ হয়ে কাজ করা বন্ধ করে দেয়। এই ধরনের ক্ষেত্রে, আপনি কিছু সহজ সমাধান চেষ্টা করতে পারেন যেমন:

  1. সেটিংস ব্যবহার করে স্টিকি নোট অ্যাপ মেরামত বা রিসেট করুন
  2. উইন্ডোজ স্টোর অ্যাপস ট্রাবলশুটার ব্যবহার করুন
  3. স্টিকি নোট অ্যাপটি পুনরায় ইনস্টল করুন।

Windows 10-এ স্টিকি নোট ফাইল কোথায়?

আপনার তৈরি করা সমস্ত স্টিকি নোটের জন্য, plum.sqlite নামে একটি ডাটাবেস ফাইল রয়েছে। এই ডাটাবেস ফাইলটি একই কম্পিউটার বা অন্য কম্পিউটারে স্টিকি নোট ব্যাকআপ এবং পুনরুদ্ধার করতে সহায়তা করে। অপ্রত্যাশিত কিছু ঘটলে অনেক ব্যবহারকারী এই ফাইলের একটি কপি রাখেন। আপনি যদি আপনার স্টিকি নোট ফাইলের অবস্থান অ্যাক্সেস করতে এবং এর ব্যাকআপ নিতে চান, তাহলে আপনি এই ফাইলটি নিম্নলিখিত অবস্থানের অধীনে খুঁজে পেতে পারেন:

%UserProfile%\AppData\Local\Packages\Microsoft.MicrosoftStickyNotes_8wekyb3d8bbwe\LocalState

শুধু সেই অবস্থানটি অ্যাক্সেস করুন, plum.sqlite স্টিকি নোট ফাইলটি অনুলিপি করুন এবং এটিকে কোনো নিরাপদ স্থানে সংরক্ষণ করুন।

যদি আপনার স্টিকি নোটগুলি ভুলবশত মুছে ফেলা হয় বা আপনাকে সেগুলিকে অন্য কম্পিউটারে নিয়ে যেতে হয়, তবে কেবল সেই ফাইলটি অনুলিপি করুন এবং সেই ফাইলটিকে উপরে উল্লিখিত একই স্থানে আটকান৷

সম্পর্কিত পোস্ট: ইমেল পাঠাতে কিভাবে স্টিকি নোট অ্যাপ ব্যবহার করবেন।

টাস্কবারে ফিক্স স্টিকি নোট আইকন উইন্ডোজ 10-এ একত্রিত হয় না
  1. কিভাবে Windows 11 টাস্কবার কাজ করছে না ঠিক করবেন

  2. উইন্ডোজ 10 ভলিউম কন্ট্রোল কাজ করছে না ঠিক করুন

  3. টাস্কবার ঠিক করুন কাজ করছে না ডান ক্লিক করুন

  4. কিভাবে উইন্ডোজ 10 টাস্কবার লুকিয়ে নেই ঠিক করবেন?