কম্পিউটার

উইন্ডোজ 11/10 এ টাস্কবার লুকিয়ে নেই ঠিক করুন

সামগ্রী:

টাস্কবার ওভারভিউ লুকাচ্ছে না

Windows 10-এ আমার টাস্কবার স্বয়ংক্রিয়ভাবে লুকাচ্ছে না কেন?

Windows 10-এ কিভাবে টাস্কবার স্বয়ংক্রিয়ভাবে লুকাবেন?

কিভাবে উইন্ডোজ 10 টাস্কবারকে আরও লুকাতে বিজ্ঞপ্তি অক্ষম করবেন?

টাস্কবার ওভারভিউ লুকাচ্ছে না

উইন্ডোজ 10 স্ক্রিনের জন্য অতিরিক্ত স্থান বাঁচানোর জন্য টাস্কবার লুকানো একটি ভাল উপায়। যখন আপনার টাস্কবারের প্রয়োজন হয় না, তখন আপনি স্বয়ংক্রিয়ভাবে টাস্কবার উইন্ডোজ 10 লুকিয়ে আরও স্থান যোগ করতে পারেন।

কিন্তু আপনি সবসময় হোঁচট খেতে পারেন Windows 10 টাস্কবার সর্বদা ডেস্কটপে লুকিয়ে রাখতে অস্বীকার করে। যদিও আপনার মধ্যে কেউ কেউ টাস্কবার স্বয়ংক্রিয়-লুকান সক্ষম করেছেন, এটির কোনও প্রতিক্রিয়া নেই, Windows 10 টাস্কবার পূর্ণস্ক্রীনে লুকিয়ে থাকবে না অথবা গেমস।

এখানে উইন্ডোজ 10-এ টাস্কবার লুকানো নয়, অবশ্যই, আপনি বিভিন্ন প্রয়োজনের জন্য টাস্কবার অদৃশ্য করতে চান, বাম থেকে ডানে, আপনি স্টার্ট মেনু, অনুসন্ধান বাক্স, কুইক লঞ্চ টুলবার এবং সিস্টেম ট্রে লুকিয়ে রাখতে চাইতে পারেন৷

উইন্ডোজ 11/10 এ টাস্কবার লুকিয়ে নেই ঠিক করুন

আপনি এই Windows 10 টাস্কবারে ত্রুটি লুকিয়ে রাখার জন্য আরও গভীরে যাওয়ার আগে, আপনাকে প্রথমে শিখতে হবে কিভাবে টাস্কবার সেটিংসে স্বয়ংক্রিয়ভাবে টাস্কবার লুকানো যায়।

আমার টাস্কবার কেন Windows 11/10 এ স্বয়ংক্রিয়ভাবে লুকানো হয় না?

যে ক্ষেত্রে Windows 10 টাস্কবার লুকাতে পারে না যখন এটি প্রত্যাশিত হয়, সমস্যাটি হয় আপনার টাস্কবার স্বয়ংক্রিয়-লুকান সেটিং বন্ধ না হওয়া বা Windows explorer.exe-এর সাথে একটি সমস্যা।

অতএব, আপনাকে প্রথমে টাস্কবারটি স্বয়ংক্রিয়ভাবে লুকাতে শিখতে হবে টাস্কবারটি স্বয়ংক্রিয়ভাবে লুকিয়ে রাখার জন্য টাস্কবারটি লুকানো ত্রুটি অদৃশ্য হয়ে যাবে কিনা তা দেখতে, অন্যথায়, Windows 10-এ এই টাস্কবার ত্রুটিটি ঠিক করতে explorer.exe প্রক্রিয়া পুনরায় চালু করুন।

Windows 11/10 এ কিভাবে টাস্কবার স্বয়ংক্রিয়ভাবে লুকাবেন?

স্পষ্টতই, টাস্কবার ঠিক করার জন্য উইন্ডোজ 10 এ সমস্যাটি লুকাবে না, আপনাকে প্রথমে টাস্কবার অটো হাইড সক্ষম করতে হবে। যদি এটি সাহায্য না করে, তাহলে Windows 10-এ Windows Explorer.exe প্রক্রিয়া সঠিকভাবে চলছে তা নিশ্চিত করার সময় এসেছে।

চলুন Windows 10-এ সম্পূর্ণ স্ক্রিনে স্বয়ংক্রিয়ভাবে টাস্কবার লুকিয়ে রাখি।

ধাপ 1:টাস্কবার সেটিংস চেক করুন

আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনি উইন্ডোজ 10-এ আপনার ডেস্কটপ থেকে টাস্কবারটিকে লুকানোর অনুমতি দিয়েছেন, যদি আপনি না করেন তবে এটি অবশ্যই একটি জিনিস যা টাস্কবার লুকাতে পারে না। অন্য কথায়, আপনি প্রয়োজনে Windows 10 এ স্বয়ংক্রিয়ভাবে টাস্কবার লুকানোর অনুমতি দিয়েছেন কিনা তা পরীক্ষা করতে হবে।

পথ হিসাবে যান, আপনি স্বয়ংক্রিয়-লুকান সুইচটি খুলেছেন কিনা তা জানতে পারবেন।

সেটিংস৷> ব্যক্তিগতকরণ> টাস্কবার> ডেস্কটপ মোডে টাস্কবার স্বয়ংক্রিয়ভাবে লুকান .

উইন্ডোজ 11/10 এ টাস্কবার লুকিয়ে নেই ঠিক করুন

এখানে যদি আপনার পিসি ট্যাবলেট মোডে থাকে, তাহলে চালু করুন ট্যাবলেট মোডে টাস্কবার স্বয়ংক্রিয়ভাবে লুকান বিকল্প।

Windows 8, বা 7-এ, টাস্কবারটি স্বয়ংক্রিয়ভাবে লুকানোর চেষ্টা করুন সেইসাথে।

আপনি Windows 10 টাস্কবার চালু করলে, আপনি মাউসটিকে ডেস্কটপের নীচে না নিয়ে যাওয়া পর্যন্ত এটি প্রদর্শিত হবে না।

আপনি যখন নিজেকে স্বয়ংক্রিয়ভাবে লুকানোর জন্য টাস্কবার সক্ষম করেছেন, কিন্তু এটি এখনও উইন্ডোজ 10-এ লুকিয়ে নেই৷ আপনাকে আরও কয়েকবার স্বয়ংক্রিয়-লুকান বিকল্পটি চালু এবং বন্ধ করার চেষ্টা করার পরামর্শ দেওয়া হচ্ছে এটি টাস্কবারটিকে লুকিয়ে রাখতে পারে কিনা তা দেখতে৷

যদি এটি কাজ না করে এবং টাস্কবার এখনও লুকিয়ে না থাকে, তাহলে এর মানে হল যে আপনাকে Explorer.exe-এ আপনার মনোযোগ দিতে হবে, যা Windows 10-এ টাস্কবারের দায়িত্ব নেয়।

ধাপ 2:Windows 10 এর জন্য Windows Explorer পুনরায় চালু করুন

Windows 10-এ টাস্কবার স্বয়ংক্রিয়ভাবে লুকানো না থাকলে, আপনি explorer.exe প্রক্রিয়াটি পুনরায় চালু করার চেষ্টা করতে পারেন।

Explorer.exe হল উইন্ডোজ-ভিত্তিক প্রোগ্রামগুলির দ্বারা ব্যবহৃত উইন্ডোজ প্রক্রিয়াগুলির মধ্যে একটি, যেমন ডেস্কটপ, স্টার্ট মেনু এবং টাস্কবার। এই ধরনের ক্ষেত্রে, Windows 10-এ এই টাস্কবার সমস্যাটি সমাধান করতে Explorer.exe প্রক্রিয়াটি পুনরায় চালু করবেন না কেন?

1. টাস্কবারে ডান-ক্লিক করুন এবং টাস্ক ম্যানেজার নির্বাচন করুন অপশন মেনু থেকে।

2. খুঁজুন এবং ডান ক্লিক করুনWindows Explorer পুনঃসূচনা করতে এটা।

উইন্ডোজ 11/10 এ টাস্কবার লুকিয়ে নেই ঠিক করুন

এখানে আপনি যদি Windows 10 এ File Explorer চালান তাহলে আপনি Windows Explorer পাবেন অ্যাপস এর অধীনে , অন্যথায়, আপনি লক্ষ্য করতে পারেন যে এটি ব্যাকগ্রাউন্ড প্রসেস এর অধীনে রাখা হয়েছে .

তারপর Windows 10 টাস্কবার, স্টার্ট মেনু, সার্চ বক্স কিছুক্ষণের জন্য অদৃশ্য হয়ে যাবে এবং তারপর একবার explorer.exe রিস্টার্ট হলে, টাস্কবার অটো হাইডিং সহ টাস্কবারে সবকিছু ঠিকঠাক হয়ে যাবে।

এইভাবে, উইন্ডোজ 10 টাস্কবার লুকিয়ে না থাকার সমাধান করা যেতে পারে এবং এটি চলে যাবে যদি না আপনি ডেস্কটপের নীচে মাউস রাখেন বা সার্চ বক্সে আঘাত না করেন, নিজে থেকে টাস্কবার আনহাইড করতে স্টার্ট মেনু।

সৌভাগ্যবশত, আপনি যখন Windows 10 মনিটরে স্থান বাঁচাতে বা পূর্ণ-স্ক্রীন ভিডিও দেখতে চান তখন আপনি টাস্কবার দেখতে পাবেন না।

সমাপ্ত!!!

তবুও, যদিও আপনি Windows 10-এ টাস্কবার স্বয়ংক্রিয়ভাবে লুকিয়ে রেখেছেন, টাস্কবার খুলবে এবং সিস্টেম বার্তাগুলি দেখাবে যখন কোনও থাকবে। যদি বিজ্ঞপ্তিটি আপনাকে গেম বা পূর্ণ স্ক্রীন ভিডিওতে উদ্বিগ্ন করে, তাহলে আপনি কোনো বাধা ছাড়াই টাস্কবারকে লুকিয়ে রাখতে সমস্ত বিজ্ঞপ্তি বন্ধ করার চেষ্টা করতে পারেন।

আরও টাস্কবার লুকাতে বিজ্ঞপ্তিগুলি কীভাবে নিষ্ক্রিয় করবেন?

এমনকি যদি আপনি ইতিমধ্যেই Windows 10-এ টাস্কবারকে স্বয়ংক্রিয়ভাবে লুকিয়ে রাখতে সক্ষম হয়ে থাকেন, কখনও কখনও, টাস্কবার এখনও পূর্ণ স্ক্রিনে দেখায় কারণ উইন্ডোজ 10-এ সর্বদা কিছু নোটিশ আসছে। আপনি বার্তাটি ক্লিক না করা বা এটি খারিজ না করা পর্যন্ত টাস্কবার স্বয়ংক্রিয়ভাবে আসবে না। লুকান।

টাস্কবার লুকানোর জন্য, আপনি পূর্ণ স্ক্রিনে গেম বা ভিডিও খেললে সেগুলি পপ আপ হলে আপনি সমস্ত সিস্টেম বিজ্ঞপ্তি বন্ধ করতে পারেন৷

বিজ্ঞপ্তিগুলি নিষ্ক্রিয় করার পরে, উইন্ডোজ 10 টাস্কবার লুকিয়ে না থাকার বিষয়টি ঠিক করা হবে কারণ এমনকি সিস্টেম ট্রেটিও দেখাবে না৷

1. স্টার্ট এ যান> সেটিংস> সিস্টেম .

2. বিজ্ঞপ্তি এবং ক্রিয়া এর অধীনে৷ , বিকল্পটি বন্ধ করুন – অ্যাপ এবং অন্যান্য প্রেরকদের থেকে বিজ্ঞপ্তি পান .

উইন্ডোজ 11/10 এ টাস্কবার লুকিয়ে নেই ঠিক করুন

এবং তারপরে আপনি লক্ষ্য করবেন যে সমস্ত ব্যাকগ্রাউন্ড সিস্টেম প্রোগ্রামগুলি আপনাকে বার্তাগুলি আসার পরে অবহিত করবে না, যেমন ডিসপ্লে সেটিংস , ভাষা সেটিংস , এবং Microsoft Edge .

আপনি সমস্ত সিস্টেম বিজ্ঞপ্তি বন্ধ করার পরে, টাস্কবারটি পূর্ণ-স্ক্রীন ভিডিও বা গেমগুলিতে চলে যাবে এবং আপনি পরে উইন্ডোজ 10-এ অ্যাকশন সেন্টারে পপ-আপ বার্তাগুলি পরীক্ষা করতে পারবেন৷

সংক্ষেপে, টাস্কবার হল একটি এমবেডেড-টুল যা Windows 10 ব্যবহারকারীদের দ্রুত প্রোগ্রাম এবং সফ্টওয়্যারগুলি দ্রুত অ্যাক্সেস করার সুবিধার জন্য ডিজাইন করা হয়েছে। কিন্তু কিছু ক্ষেত্রে, আপনি আশা করেন টাস্কবার অদৃশ্য হয়ে যাবে। এই কারণেই এই টিউটোরিয়ালটি টাস্কবার অটো হাইড উইন্ডো 10 এ কাজ করছে না তার উপর কেন্দ্রীভূত।


  1. উইন্ডোজ 10 টাস্কবার লুকিয়ে নেই ঠিক করুন

  2. উইন্ডোজ 10 এ টাস্কবার অনুসন্ধান কাজ করছে না তা ঠিক করুন

  3. কিভাবে Windows 11 টাস্কবার কাজ করছে না ঠিক করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 টাস্কবার লুকিয়ে নেই ঠিক করবেন?