কম্পিউটার

Windows 11/10 এ Adobe জেনুইন সফ্টওয়্যার যাচাইকরণ ব্যর্থতার সমাধান করুন

একটি Adobe পণ্য ইনস্টল করার সময়, আপনি যদি Adobe জেনুইন সফ্টওয়্যার যাচাইকরণ ব্যর্থতা পান ত্রুটি বার্তা, এখানে আপনি কিভাবে মুহূর্তের মধ্যে সমস্যাটি ঠিক করতে পারেন। আপনার কম্পিউটারে এই সমস্যাটি হওয়ার প্রধানত দুটি কারণ রয়েছে এবং উভয়ই সমাধান সহ এখানে উল্লেখ করা হয়েছে৷

Windows 11/10 এ Adobe জেনুইন সফ্টওয়্যার যাচাইকরণ ব্যর্থতার সমাধান করুন

পুরো বার্তাটি এরকম কিছু বলে:

ইনস্টলেশন ব্যর্থ হয়েছে

Adobe জেনুইন সফ্টওয়্যার যাচাইকরণ ব্যর্থতা

আপনি যে পণ্যটি ইনস্টল করার চেষ্টা করছেন সেটি Adobe জেনুইন সফ্টওয়্যার নয় এবং এটি নকল বলে মনে হচ্ছে৷ দয়া করে পাইরেসি রিপোর্ট করুন বা সহায়তার জন্য গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করুন৷

Adobe জেনুইন সফ্টওয়্যার যাচাইকরণ ব্যর্থতার ত্রুটির কারণ কী

আগেই উল্লেখ করা হয়েছে, একটি Adobe প্রোডাক্ট ইনস্টল করার চেষ্টা করার সময় আপনার কম্পিউটারে এই সমস্যা হওয়ার দুটি প্রাথমিক কারণ রয়েছে৷

  • Adobe সফ্টওয়্যারের পাইরেটেড কপি:  আপনি আপনার কম্পিউটারে এই সমস্যাটি কেন পাচ্ছেন তা প্রাথমিক কারণ। যেহেতু অ্যাডোব পণ্যগুলি বেশ ব্যয়বহুল, তাই অনেক লোক ফটোশপ, ইলাস্ট্রেটর, আফটার ইফেক্ট, প্রিমিয়ার প্রো ইত্যাদির পাইরেটেড কপি ব্যবহার করার প্রবণতা দেখায়৷ আপনি যদি একটি ব্যবহৃত পিসি কিনে থাকেন এবং সেই কম্পিউটারে এই ত্রুটিটি পেয়ে থাকেন, তাহলে সম্ভবত পূর্ববর্তী মালিক এটি ব্যবহার করেছেন৷ পাইরেটেড কপি এবং সফ্টওয়্যারটি আনইনস্টল করার সময় সমস্ত অবশিষ্টাংশ সরাননি৷
  • দূষিত ইনস্টলার: আপনি যদি একটি Adobe টুল কিনে থাকেন, তাহলে আপনি হয়তো জানেন যে ব্যবহারকারীদের ক্রিয়েটিভ ক্লাউডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এক্সিকিউটেবল ফাইলটি ডাউনলোড করতে হবে। এটি আপনার সফ্টওয়্যারের সম্পূর্ণ অনুলিপি ডাউনলোড করে না; এবং পরিবর্তে, এটি একটি ইনস্টলার ডাউনলোড করে। ফটোশপ, ইলাস্ট্রেটর বা অন্য কিছুর একটি কপি ডাউনলোড করতে এই ইনস্টলারটির একটি বৈধ ইন্টারনেট সংযোগ প্রয়োজন৷ আপনার সফ্টওয়্যারটির একটি অনুলিপি ডাউনলোড করার সময় আপনি যদি ইন্টারনেটে সমস্যা পান তবে আপনি একই সমস্যা পেতে পারেন।

যেভাবেই হোক, আপনি মুহূর্তের মধ্যে আপনার Windows 11/10 কম্পিউটারে এই সমস্যাটি সমাধান করতে পারেন৷

Adobe জেনুইন সফ্টওয়্যার যাচাইকরণ ব্যর্থতার সমাধান করুন

Adobe জেনুইন সফ্টওয়্যার যাচাইকরণ ব্যর্থতার ত্রুটি ঠিক করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. সমস্ত অবশিষ্টাংশ মুছুন
  2. বিদ্যমান ইনস্টলেশন সরান
  3. AGSService.exe টাস্ক শেষ করুন
  4. ক্রিয়েটিভ ক্লাউড ওয়েবসাইট থেকে ইনস্টলার ডাউনলোড করুন
  5. Adobe জেনুইন সফটওয়্যার ইন্টিগ্রিটি সার্ভিস নিষ্ক্রিয় করুন

এই পদক্ষেপগুলি সম্পর্কে আরও জানতে, পড়া চালিয়ে যান৷

1] সমস্ত অবশিষ্টাংশ মুছুন

সমস্ত অবশিষ্টাংশ মুছে ফেলা সম্ভবত সবচেয়ে কার্যকরী সমাধান যা আপনি অন্যান্য ধাপে যাওয়ার আগে অনুসরণ করতে পারেন। ফটোশপ বা অন্য কোন অ্যাডোব টুল ইনস্টল করার সময় ইনস্টলার একটি পাইরেটেড কপি শনাক্ত করলে, এটি এমন একটি বার্তা প্রদর্শন করে। অতএব, যদি আপনি একটি প্রকৃত অনুলিপি ব্যবহার করেন এবং এখনও পূর্ববর্তী পাইরেটেড অনুলিপিটি সনাক্ত করেন তবে আপনাকে সমস্ত অবশিষ্টাংশ মুছে ফেলতে হবে। এর জন্য, আপনি CCleaner, RegSeeker ইত্যাদির মতো যেকোন জাঙ্ক ফাইল রিমুভার ব্যবহার করতে পারেন। কাজটি সম্পন্ন করতে আপনি ক্যাসপারস্কি ক্লিনারও ব্যবহার করতে পারেন।

2] বিদ্যমান ইনস্টলেশন সরান

আপনি যদি আপনার কম্পিউটারে কোনো Adobe পণ্যের একটি পুরানো সংস্করণ খুঁজে পান, তাহলে নতুন সংস্করণ ইনস্টল করার আগে সেই ইনস্টলেশনটি সরিয়ে ফেলার সুপারিশ করা হয়। এমনকি যদি আপনার ইতিমধ্যেই ফটোশপ থাকে, কিন্তু আপনি লাইটরুম ইনস্টল করছেন, আপনার উচিত যেকোন সফ্টওয়্যারের বিদ্যমান ইনস্টলেশন মুছে ফেলা এবং তারপরে নতুন Adobe পণ্য ইনস্টল করার চেষ্টা করুন। এটি করার সময়, অবশিষ্ট অংশগুলি সরাতে ভুলবেন না।

3] AGSService.exe টাস্ক শেষ করুন

AGSService বা Adobe জেনুইন সফ্টওয়্যার ইন্টিগ্রিটি সার্ভিস অ্যাডোবি পণ্যগুলির ডাউনলোড করা ইনস্টলারের প্রকৃততা সনাক্ত করার জন্য দায়ী৷ যাইহোক, যদি কিছু অভ্যন্তরীণ সমস্যা থাকে, যা এই সমস্যাটি সৃষ্টি করে এমনকি আপনি যখন একটি আসল সংস্করণ ব্যবহার করছেন, আপনি টাস্ক ম্যানেজার ব্যবহার করে এই কাজটি শেষ করতে পারেন এবং আপনার ইনস্টলেশনের সাথে এগিয়ে যেতে পারেন। তার জন্য, আপনার কম্পিউটারে টাস্ক ম্যানেজার খুলুন, AGSService.exe  খুঁজুন প্রক্রিয়াগুলি-এ ট্যাব, এবং টাস্ক শেষ  ক্লিক করুন৷ বোতাম।

4] ক্রিয়েটিভ ক্লাউড ওয়েবসাইট থেকে ইনস্টলার ডাউনলোড করুন

শুধুমাত্র ক্রিয়েটিভ ক্লাউডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ইনস্টলারটি ডাউনলোড করার জন্য অত্যন্ত সুপারিশ করা হয়। অনেক স্ক্যামার প্রায়ই এই ধরনের ওয়েবসাইটগুলিকে প্রতিলিপি করে এবং আপনাকে আপনার পছন্দসই সফ্টওয়্যারের একটি পাইরেটেড কপি ডাউনলোড করার অনুমতি দেয়। অফিসিয়াল ওয়েবসাইট ছাড়া অন্য কোথাও থেকে কোনো ক্রয়কৃত পণ্য ডাউনলোড করার পরামর্শ দেওয়া হয় না।

5] Adobe জেনুইন সফটওয়্যার ইন্টিগ্রিটি সার্ভিস নিষ্ক্রিয় করুন

Windows 11/10 এ Adobe জেনুইন সফ্টওয়্যার যাচাইকরণ ব্যর্থতার সমাধান করুন

যদি কিছু কাজ করে, আপনি পরিষেবাগুলি থেকে Adobe জেনুইন সফ্টওয়্যার ইন্টিগ্রিটি পরিষেবা অক্ষম করতে পারেন উইন্ডোজ 11/10 এ প্যানেল। এর জন্য, নিম্নলিখিতগুলি করুন:

  • Win+S টিপুন এবং পরিষেবা টাইপ করুন .
  • সংশ্লিষ্ট অনুসন্ধান ফলাফলে ক্লিক করুন।
  • খুঁজে বের করুন Adobe জেনুইন সফটওয়্যার ইন্টিগ্রিটি সার্ভিস এবং এটিতে ডাবল ক্লিক করুন৷
  • অক্ষম করুন নির্বাচন করুন ড্রপ-ডাউন তালিকা থেকে বিকল্প।
  • ঠিক আছে ক্লিক করুন বোতাম।

এখন আপনি ত্রুটিটি বাইপাস করতে পারেন কিনা তা পরীক্ষা করুন৷

আমি কিভাবে Adobe জেনুইন সফ্টওয়্যার যাচাইকরণ ব্যর্থতা ঠিক করব?

Adobe জেনুইন সফ্টওয়্যার যাচাইকরণ ব্যর্থতা ঠিক করতে, আপনাকে সমস্ত পূর্ববর্তী ইনস্টলার পণ্যগুলির অবশিষ্টাংশ মুছে ফেলতে হবে, বিদ্যমান ইনস্টলেশনটি সরাতে হবে, AGSService.exe টাস্কটি শেষ করতে হবে এবং Adobe জেনুইন সফ্টওয়্যার ইন্টিগ্রিটি পরিষেবা অক্ষম করতে হবে৷ এছাড়াও, ক্রিয়েটিভ ক্লাউডের অফিসিয়াল ওয়েবসাইট ছাড়া অন্য কোথাও থেকে ইনস্টলারটি ডাউনলোড করবেন না।

আমি কিভাবে Adobe Genuine Software Integrity Service থেকে পরিত্রাণ পেতে পারি?

যতক্ষণ না আপনি Adobe পণ্যের একটি প্রকৃত অনুলিপি ব্যবহার করেন, আপনি Adobe জেনুইন সফ্টওয়্যার ইন্টিগ্রিটি পরিষেবা থেকে পরিত্রাণ পেতে পারবেন না। আপনার Adobe পণ্যের কপি আসল নাকি পাইরেটেড তা যাচাই করতে এটি ব্যাকগ্রাউন্ডে চলে। যাইহোক, আপনি পরিষেবা থেকে এই পরিষেবাটি অক্ষম করতে পারেন৷ উপরে উল্লিখিত গাইড ব্যবহার করে প্যানেল।

Adobe জেনুইন ভ্যালিডেটর কি?

Adobe জেনুইন ভ্যালিডেটর নামে কোনো বিশেষ পরিষেবা বা টুল নেই কারণ এটি একটি জেনেরিক নাম। আপনি যখন একটি Adobe পণ্য ইনস্টল করার চেষ্টা করেন, তখন ইনস্টলার আপনার লাইসেন্স সনাক্ত করে এবং আপনাকে বলে যে আপনার সংস্করণটি আসল কিনা। এই প্রক্রিয়াটিকে Adobe জেনুইন ভ্যালিডেটর বলা হয়।

এখানেই শেষ! আশা করি এই সমাধানগুলি আপনাকে Adobe জেনুইন সফ্টওয়্যার যাচাইকরণ ব্যর্থতার ত্রুটি ঠিক করতে সাহায্য করেছে৷

Windows 11/10 এ Adobe জেনুইন সফ্টওয়্যার যাচাইকরণ ব্যর্থতার সমাধান করুন
  1. উইন্ডোজ 11/10 এ অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0150004 ঠিক করুন

  2. স্ক্রীনে ফিট করতে Windows 11/10-এ ওভারস্ক্যান ঠিক করুন

  3. Windows 11/10 এ স্ক্রিপ্ট ত্রুটি ঠিক করুন

  4. Windows 11/10-এ Windows আপডেট ত্রুটি 0x80096004 ঠিক করুন