কম্পিউটার

অবজেক্ট সংগ্রহ/প্রয়োগ করার সময় উইন্ডোজ আপগ্রেড ত্রুটি 0x0000065e লিখুন

উইন্ডোজ আপডেট ত্রুটি 0x0000065e সাধারণ আপগ্রেড ত্রুটিগুলির মধ্যে একটি যা আপনি যাই করুন না কেন ব্যর্থ হতে থাকে। যদিও আমরা সাধারণ উইন্ডোজ আপডেট ট্রাবলশুটারের কথা ভাবতে পারি, তবে সমস্যাটি অন্য কোথাও রয়েছে। এই পোস্টটি সমাধানগুলি ভাগ করবে যা আপনাকে ত্রুটি সমাধান করতে সাহায্য করতে পারে অবজেক্ট সংগ্রহ/প্রয়োগ করার সময় উইন্ডোজ আপগ্রেড ত্রুটি 0x0000065e লিখুন .

অবজেক্ট সংগ্রহ/প্রয়োগ করার সময় উইন্ডোজ আপগ্রেড ত্রুটি 0x0000065e লিখুন

অবজেক্ট সংগ্রহ/প্রয়োগ করার সময় উইন্ডোজ আপগ্রেড ত্রুটি 0x0000065e লিখুন

উইন্ডোজ আপডেট ত্রুটি 0x0000065e সমাধান করতে এই পরামর্শগুলি অনুসরণ করুন:

  1. ড্রাইভ এনক্রিপশন চেক করুন
  2. উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালান
  3. পরিষ্কার ইনস্টল করুন বা পিসি রিফ্রেশ করুন

এই পরামর্শগুলি কার্যকর করার জন্য আপনাকে প্রশাসকের অনুমতির প্রয়োজন হবে৷

1] ড্রাইভ এনক্রিপশন চেক করুন

আপনি যদি Bitlocker বা কোনো তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করেন যা ড্রাইভকে এনক্রিপ্ট করে, তাহলে এটি উইন্ডোজকে আপগ্রেড করা থেকে ব্লক করে। এটি সাধারণত একজন ড্রাইভার যে পরিবর্তনটি ব্লক করে। আপনি যদি বিটলকার অক্ষম করে থাকেন তবে নিশ্চিত করুন যে কোনও অতিরিক্ত তৃতীয় পক্ষের সফ্টওয়্যার নেই। সফ্টওয়্যারটি আনইনস্টল করুন, এবং আপগ্রেডটি ভাল কাজ করবে৷

2] উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালান

উইন্ডোজ সেটিংস খুলুন এবং সিস্টেম> ট্রাবলশুট> অন্যান্য সমস্যা সমাধানে নেভিগেট করুন। উইন্ডোজ আপডেটের পাশে রান বাটনে ক্লিক করুন। Windows 10-এ, এটি সিস্টেমের পরিবর্তে উইন আপডেট এবং সিকিউরিটি অবস্থিত।

উইজার্ডকে তার কাজ শেষ করতে দিন। এটি যেকোনও দুর্নীতিগ্রস্ত উইন্ডোজ আপডেটের সমাধান করবে, উইন্ডোজ আপডেট পরিষেবাগুলি পুনরায় চালু করবে এবং এমনকি আপডেটটি পুনরায় ডাউনলোড করবে।

3] ক্লিন ইনস্টল করুন বা পিসি রিফ্রেশ করুন

অন্য কিছু কাজ না হলে, আপনার দুটি বিকল্প আছে। প্রথমটি হল পিসি রিফ্রেশ করা, যা আপনাকে ওএসের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে এবং এটি আপগ্রেড করতে সহায়তা করতে পারে। দ্বিতীয়টি হল পিসি রিসেট করা এবং একটি ইন-আপগ্রেড করা। এটি পোস্ট করুন; আপনি OEM ওয়েবসাইট থেকে যেকোনো প্রয়োজনীয় ডাউনলোড করতে পারেন এবং এটি ইনস্টল করতে পারেন।

কেন আমার উইন্ডোজ আপডেট ব্যর্থ হচ্ছে?

এর একাধিক কারণ থাকতে পারে, ড্রাইভারের সমস্যা থেকে শুরু করে অসম্পূর্ণ ডাউনলোড থেকে মিসকনফিগার করা উইন্ডোজ আপডেট। মাঝে মাঝে Microsoft একটি আপডেট পাঠায় যা কাজ করে না। তাই সর্বোত্তম উপায় হল উপরে উল্লিখিত টিপসগুলি পরীক্ষা করা, এবং যদি কিছুই কাজ না করে তবে আপনাকে এটির জন্য অপেক্ষা করতে হবে৷

Windows-এ আপগ্রেড ত্রুটি হলে কী করবেন?

আপনি যদি উইন্ডোজের একটি নতুন সংস্করণে আপগ্রেড করেন এবং এটি ব্যর্থ হয়, তাহলে বেমানান ড্রাইভার বা হার্ডওয়্যার থাকতে পারে। আপগ্রেড করার সর্বোত্তম উপায় হল উইন্ডোজ মিডিয়া টুল ব্যবহার করে সব ধরনের সমস্যা চেক করা এবং কী ঠিক করা যেতে পারে তার পরামর্শ দেওয়া৷

আমি কীভাবে একটি উইন্ডোজ আপডেট এড়িয়ে যাব যা ইনস্টল হবে না?

রিস্টার্ট অপশনে অপশনটি অনুপস্থিত থাকার কারণে আপনি যদি রিস্টার্ট করতে না পারেন, তাহলে আপনি যা করতে পারেন তা এখানে। প্রশাসকের অনুমতি নিয়ে কমান্ড প্রম্পট বা উইন্ডোজ টার্মিনাল খুলুন এবং শাটডাউন /পি কমান্ডটি চালান। এটি জোরপূর্বক কম্পিউটার বন্ধ করবে এবং আপডেটটি এড়িয়ে যাবে। এছাড়াও আপনি শাটডাউন -s -t 0 চেষ্টা করতে পারেন৷ যদি এটি কাজ না করে।

মাইক্রোসফ্ট উইন্ডোজ টিম আপডেট সম্পর্কে কঠোর হয়েছে, এবং এটি সম্ভব যে পদ্ধতিগুলি কাজ নাও করতে পারে। পূর্বে, শাটডাউন বিকল্পটি উইন্ডোতে প্রদর্শিত হত যা ALT + F4 ব্যবহার করে প্রদর্শিত হত। আর না।

আপনি সর্বদা আপনার পিসির জন্য সর্বশেষ সুরক্ষা আপডেটগুলি চালাচ্ছেন এবং আপনার অ্যাপ্লিকেশনগুলি আপ টু ডেট রয়েছে তা নিশ্চিত করার জন্য উইন্ডোর আপডেট পরিষেবা একটি দুর্দান্ত উপায়। যাইহোক, সময়ে সময়ে, উইন্ডোজ আপডেট আপডেটগুলি ইনস্টল করতে ব্যর্থ হয়। এই নিবন্ধে, আমরা উইন্ডোজ আপগ্রেড ত্রুটি 0x0000065e সম্পর্কে কথা বলেছি, এবং আমরা আশা করি এই টিপসগুলি আপনার জন্য কাজ করবে৷

অবজেক্ট সংগ্রহ/প্রয়োগ করার সময় উইন্ডোজ আপগ্রেড ত্রুটি 0x0000065e লিখুন
  1. আপডেটগুলি ডাউনলোড করার সময় উইন্ডোজ আপডেট ত্রুটি 0x80200053

  2. আপডেটগুলি ডাউনলোড করার সময় উইন্ডোজ আপডেট ত্রুটি 0x80200053

  3. আপগ্রেড বা ইনস্টলেশনের সময় Windows 10-এ ত্রুটি 0x800F0923

  4. Windows 10 আপগ্রেড বা আপডেটের সময় ত্রুটি 0x80200056 ঠিক করুন