কম্পিউটার

উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024D009 ঠিক করুন

আপনি যদি ত্রুটির কোড 0x8024D009 সম্মুখীন হন আপনার Windows 11 বা Windows 10 কম্পিউটারে আপডেট ইনস্টল করার চেষ্টা করার সময়, এই পোস্টটি আপনাকে সাহায্য করার উদ্দেশ্যে। এই পোস্টে, আমরা সম্ভাব্য কারণগুলি শনাক্ত করব এবং সেইসাথে আপনি সমস্যার সমাধান করার চেষ্টা করতে পারেন এমন সবচেয়ে পর্যাপ্ত সমাধান প্রদান করব৷

উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024D009 ঠিক করুন

উইন্ডোজ আপডেট ত্রুটির বিবরণ এইভাবে পড়ে:

0x8024D009 বার্তা বর্ণনা প্রশমন WU_E_SETUP_SKIP_UPDATE Wuident.cab ফাইলের নির্দেশের কারণে উইন্ডোজ আপডেট এজেন্টের একটি আপডেট এড়িয়ে গেছে।

এই আপডেট ত্রুটির জন্য সবচেয়ে সম্ভাব্য অপরাধীদের অন্তর্ভুক্ত;

  • দুষ্ট উইন্ডোজ ফাইল সিস্টেম
  • বিরামহীন ইন্টারনেট অ্যাক্সেস
  • উইন্ডোজ আপডেট পরিষেবা চলছে না
  • উইন্ডোজ আপডেট উপাদানগুলির ভুল কনফিগারেশন
  • ম্যালওয়্যার

Windows 11 এ কিভাবে আপডেট করবেন?

পিসি ব্যবহারকারীরা যারা Windows 10 থেকে Windows 11-এ আপডেট করতে চাইছেন, তারা অপারেশন সম্পাদন করতে এই সহজ নির্দেশাবলী অনুসরণ করতে পারেন:শুধু সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> Windows Update-এ যান এবং চেক ফর আপডেটে ক্লিক করুন। উপলব্ধ থাকলে, আপনি Windows 11-এ বৈশিষ্ট্য আপডেট দেখতে পাবেন। ডাউনলোড এবং ইনস্টল করুন-এ ক্লিক করুন।

উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024D009

আপনি যদি এই সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি Windows Update Error 0x8024D009 সমাধানের জন্য নীচে উপস্থাপিত ক্রমে আমাদের প্রস্তাবিত সমাধানগুলি চেষ্টা করতে পারেন আপনার Windows 11/10 পিসিতে৷

  1. উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালান
  2. দুষ্ট উইন্ডোজ আপডেট এজেন্ট ঠিক করুন
  3. ডিফল্টে উইন্ডোজ আপডেট এজেন্ট রিসেট করুন
  4. উইন্ডোজ সার্ভার আপডেট সার্ভিস (WSUS) সমস্যার সমাধান করুন
  5. এই পিসি রিসেট করুন, ক্লাউড রিসেট করুন বা ইন-প্লেস আপগ্রেড মেরামত করুন Windows 11/10

আসুন তালিকাভুক্ত প্রতিটি সমাধানের সাথে জড়িত প্রক্রিয়াটির বর্ণনাটি একবার দেখে নেওয়া যাক।

1] উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালান

উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার - একটি নেটিভ স্বয়ংক্রিয় উইজার্ড যা Windows 11/10 এর সাথে পাঠানো হয় - বেশিরভাগ উইন্ডোজ আপডেট ত্রুটিগুলি দ্রুত সমাধান করা যেতে পারে। এই সমাধানটির জন্য আপনাকে এই উইজার্ডটি চালাতে হবে এবং দেখুন এটি Windows Update Error 0x8024D009 সমাধান করে কিনা আপনার উইন্ডোজ সিস্টেমে; অন্যথায়, পরবর্তী সমাধান চেষ্টা করুন।

2] দূষিত উইন্ডোজ আপডেট এজেন্ট ঠিক করুন

যেহেতু ত্রুটির বিবরণটি উইন্ডোজ আপডেট এজেন্টের দিকে নির্দেশ করছে, এটি দুর্নীতিগ্রস্ত উইন্ডোজ আপডেট এজেন্ট/ক্লায়েন্টের ক্ষেত্রে হতে পারে - এই ক্ষেত্রে, এই সম্ভাবনাকে বাতিল করতে, আপনি দুর্নীতিগ্রস্ত উইন্ডোজ আপডেট এজেন্টকে ঠিক করার চেষ্টা করতে পারেন এবং দেখতে পারেন যে এটি সাহায্য করে কিনা। সমস্যাটি হাতের মুঠোয়।

3] উইন্ডোজ আপডেট এজেন্টকে ডিফল্টে রিসেট করুন

এই সমাধানটির জন্য আপনাকে আপনার Windows 11/10 কম্পিউটারে ডিফল্ট হিসাবে Windows আপডেট এজেন্ট রিসেট করতে হবে। একবার হয়ে গেলে, আপনি উইন্ডোজ আপডেট পুনরায় চালু করতে পারেন এবং আপডেটটি সফলভাবে ইনস্টল হয় কিনা তা দেখতে পারেন।

4] উইন্ডোজ সার্ভার আপডেট পরিষেবা (WSUS) সমস্যা সমাধান করুন

আপনাকে উইন্ডোজ সার্ভার আপডেট সার্ভিস (WSUS) সমস্যা সমাধান করতে হতে পারে। Windows Server Update Services (WSUS) কোম্পানি তার পণ্যের জন্য যে আপডেট এবং হটফিক্স প্রকাশ করে তা পরিচালনা করতে অ্যাডমিনিস্ট্রেটরদের সহায়তা করতে সাহায্য করে। WSUS একটি উইন্ডোজ সার্ভারের একটি গুরুত্বপূর্ণ অংশ। যখন মাইক্রোসফ্ট তার ওয়েবসাইটে আপডেটগুলি চালু করে, তখন WSUS এটি ডাউনলোড করে এবং নেটওয়ার্ক জুড়ে বিতরণ করে। আপনাকে WSUS সার্ভার ক্লিনআপ উইজার্ড চালানোর প্রয়োজন হতে পারে৷ .

5] এই পিসি রিসেট করুন, ক্লাউড রিসেট বা ইন-প্লেস আপগ্রেড রিপেয়ার উইন্ডোজ 11/10

গুরুতর সিস্টেম দুর্নীতির ক্ষেত্রে, আপনার কাছে অন্য কোন বিকল্প নাও থাকতে পারে তবে এখানে সবচেয়ে প্রযোজ্য সমাধান হল আপনি এই পিসি রিসেট, বা ক্লাউড রিসেট চেষ্টা করতে পারেন প্রতিটি উইন্ডোজ কম্পোনেন্ট রিসেট করতে। আপনি ইন-প্লেস আপগ্রেড মেরামত চেষ্টা করতে পারেন এবং দেখতে পারেন যে এটি সাহায্য করে কিনা৷

এই সমাধানগুলির যেকোনো একটি আপনার জন্য কাজ করা উচিত!

সম্পর্কিত :উইন্ডোজ সার্ভার আপডেট পরিষেবা ত্রুটি কোড 0x80072EE6৷

আমি কেন Windows 11 আপডেট করতে পারছি না?

আপনার যদি Windows 11 আপডেট করতে সমস্যা হয়, তাহলে আপনি নিম্নলিখিত পরামর্শগুলি প্রয়োগ করে Windows 11-এর জন্য Windows Update সংক্রান্ত সমস্যার সমাধান করতে পারেন:সর্বশেষ Windows 11 আপডেটগুলি ইনস্টল করার জন্য আপনার C ড্রাইভে পর্যাপ্ত ফাঁকা জায়গা আছে কিনা তা নিশ্চিত করুন। পূর্ববর্তী আপডেটগুলি ইনস্টল করা হয়েছে তা নিশ্চিত করতে Windows 11 পিসি পুনরায় চালু করুন। সেটিংস> উইন্ডোজ আপডেট থেকে উইন্ডোজ আপডেটগুলি পুনরায় চালান> আপডেটের জন্য চেক এ ক্লিক করুন।

Windows 10 এ কি মেরামতের সরঞ্জাম আছে?

হ্যাঁ, Windows 11/10 একটি অন্তর্নির্মিত স্টার্টআপ রিপেয়ার টুল সহ পাঠানো হয় যা পিসি ব্যবহারকারীরা বেশিরভাগ Windows 10 বুট সমস্যা সমাধান করতে পারে। এই টুলের সাহায্যে, PC ব্যবহারকারীরা সমস্যাটি বের করার চেষ্টা করার জন্য কম সময় ব্যয় করবে - Windows 11/10-এ স্টার্টআপ মেরামত বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত রয়েছে যা আপনার কম্পিউটারকে সঠিকভাবে লোড হতে বাধা দিতে পারে এমন সাধারণ সমস্যাগুলি দ্রুত সমাধান করার জন্য ডিজাইন করা হয়েছে৷

সম্পর্কিত পোস্ট :Windows আপডেট ক্লায়েন্ট ত্রুটি 0x8024001f

সনাক্ত করতে ব্যর্থ হয়েছে উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024D009 ঠিক করুন
  1. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x800F0922 ঠিক করুন

  2. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x800F0825 ঠিক করুন

  3. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x800F0825 ঠিক করুন

  4. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024A10A ঠিক করুন