কম্পিউটার

আপনার Outlook অ্যাকাউন্ট সেটিংস মেল বা ক্যালেন্ডার অ্যাপে পুরানো

যদি আপনার মেল অ্যাপ অথবা ক্যালেন্ডার অ্যাপ একটি বিজ্ঞপ্তি দেয় যে আপনার Outlook অ্যাকাউন্ট সেটিংস পুরানো৷ অথবা আপনার অ্যাকাউন্ট সেটিংস পুরানো৷ আপনার Windows 11/10-এ কম্পিউটার, তাহলে এই পোস্টটি আপনার আগ্রহী হতে পারে।

আপনার অ্যাকাউন্ট সেটিংস পুরানো

আপনার Outlook অ্যাকাউন্ট সেটিংস মেল বা ক্যালেন্ডার অ্যাপে পুরানো

আপনার Outlook অ্যাকাউন্ট সেটিংস পুরানো

আপনি যখন আপনার উইন্ডোজ কম্পিউটারে লগ ইন করেন, আপনি হঠাৎ এই বিজ্ঞপ্তিটি স্ক্রিনের নীচে ডানদিকে পপ আপ দেখতে পারেন৷

যদি আপনি এই পপ-আপ বিজ্ঞপ্তিটি মিস করেন, আপনি এটি অ্যাকশন সেন্টারে দেখতে সক্ষম হবেন৷

আপনার Outlook অ্যাকাউন্ট সেটিংস মেল বা ক্যালেন্ডার অ্যাপে পুরানো

এইগুলির যেকোনো একটিতে ক্লিক করা, i.,e. পপ-আপ বিজ্ঞপ্তি বা অ্যাকশন সেন্টারের লিঙ্কটি মেল অ্যাপ খুলবে, যেখানে আপনি একটি বার্তা দেখতে পাবেন। আপনি দুটি বিকল্প দেখতে পাবেন – অ্যাকাউন্ট ঠিক করুন অথবা খারিজ .

আপনার Outlook অ্যাকাউন্ট সেটিংস মেল বা ক্যালেন্ডার অ্যাপে পুরানো

অ্যাকাউন্ট ঠিক করুন-এ ক্লিক করুন Windows 11/10 স্বয়ংক্রিয়ভাবে সমস্যার সমাধান করতে দিতে। এটি করার সময়, আপনি নিম্নলিখিত স্ক্রীন দেখতে পাবেন৷

আপনার Outlook অ্যাকাউন্ট সেটিংস মেল বা ক্যালেন্ডার অ্যাপে পুরানো

সমস্যাটি ঠিক হয়ে গেলে, উইন্ডোটি প্রস্থান করবে এবং সব ঠিক হয়ে যাবে! এটা আমার জন্য কাজ করেছে।

একটি পুরানো অ্যাকাউন্টের সবচেয়ে সাধারণ কারণ হল একটি ভুল পাসওয়ার্ড৷ মেল বা ক্যালেন্ডার অ্যাপের শীর্ষে বিজ্ঞপ্তি বারে ফিক্স অ্যাকাউন্ট নির্বাচন করুন। আপনার পাসওয়ার্ড ভুল হলে, আপনি একটি বার্তা দেখতে পাবেন যা আপনাকে আপনার পাসওয়ার্ড আপডেট করতে বলবে। নতুন পাসওয়ার্ড লিখুন এবং সম্পন্ন নির্বাচন করুন।

কিন্তু রিপোর্ট আছে যে এই সমস্যা ঠিক করুন বোতাম কিছু ব্যবহারকারীদের জন্য কাজ করছে না। সেই ক্ষেত্রে, এখানে কয়েকটি জিনিস রয়েছে যা আপনি চেষ্টা করে দেখতে চাইতে পারেন৷

  1. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং আপনার Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করে লগ ইন করুন এবং দেখুন এটি বিজ্ঞপ্তিগুলি উপস্থিত হওয়া বন্ধ করে কিনা৷
  2. আপনি কি অনলাইনে আপনার Hotmail, Outlook বা Microsoft অ্যাকাউন্ট সেটিংস পরিবর্তন করেছেন? হয়তো আপনি আপনার পাসওয়ার্ড পরিবর্তন করেছেন। যদি তাই হয়, আপনার আউটলুক বা মেল অ্যাপ Outlook.com এর সাথে সেটিংস সিঙ্ক করতে চাইতে পারে। আপনি নিশ্চিত করুন যে আপনার সাম্প্রতিক পাসওয়ার্ডটি ওয়েবে, মেল অ্যাপে এবং Outlook-এ একই আছে যদি আপনি এটি ব্যবহার করেন।
  3. আপনার Windows কম্পিউটারের সময় পরীক্ষা করুন। কন্ট্রোল প্যানেল খুলুন> ঘড়ি, ভাষা এবং অঞ্চল> তারিখ এবং সময়> ইন্টারনেট সময়। একটি ইন্টারনেট টাইম সার্ভারের সাথে সিঙ্ক্রোনাইজ করুন আনচেক করুন এবং আপনার সিস্টেমের সময় ম্যানুয়ালি সেট করুন। এটি সাহায্য করে কিনা দেখুন৷

এইগুলি করার পরে, বিজ্ঞপ্তিটি এখনও উপস্থিত হয় কিনা বা সমস্যার সমাধান হয় কিনা তা দেখুন৷ বোতাম এখন কাজ করে।

আপনার পাসওয়ার্ড সমস্যা না হলে, আপনার একটি শংসাপত্র ত্রুটি থাকতে পারে। যদি তাই হয়, আপনি একটি বার্তা দেখতে পাবেন যা বলে, "সার্ভারের নিরাপত্তা শংসাপত্রের সাথে একটি সমস্যা আছে৷ নিরাপত্তা শংসাপত্রটি বিশ্বস্ত প্রত্যয়নকারী কর্তৃপক্ষের কাছ থেকে নয়।" লিঙ্ক করা পোস্টটি আপনাকে দেখায় কিভাবে সেই সমস্যাটি সমাধান করা যায়।

আপনার যদি অন্য কোন ধারনা থাকে, তাহলে মন্তব্য বিভাগে সেগুলি শেয়ার করতে ভুলবেন না, যাতে তারা একদিন কাউকে সাহায্য করতে পারে।

আপনার Outlook অ্যাকাউন্ট সেটিংস মেল বা ক্যালেন্ডার অ্যাপে পুরানো
  1. 30 দিনের iOS টিপস:দেখুন কোন অ্যাপগুলি আপনার ব্যাটারি নষ্ট করছে

  2. ত্রুটি 0x80070490 ফিক্স করুন:আমরা উইন্ডোজ মেল অ্যাপে আপনার সেটিংস খুঁজে পাইনি (সমাধান)

  3. আপনার Outlook.com অ্যাকাউন্টের জন্য কীভাবে একটি ইমেল উপনাম তৈরি করবেন

  4. কীভাবে আপনার আউটলুক ইমেলগুলি প্রোটন মেলে স্থানান্তর করবেন