কম্পিউটার

লক আউট? - কিভাবে আপনার Microsoft অ্যাকাউন্ট

আনলক করবেন

আপনার Microsoft অ্যাকাউন্ট লক হয়ে যেতে পারে যদি কোনো নিরাপত্তা সমস্যা হয় বা আপনি অনেকবার ভুল পাসওয়ার্ড দেন। যদিও চিন্তা করবেন না, কারণ পুনরুদ্ধার একটি সহজ পদ্ধতি যা সম্পূর্ণ হতে মাত্র এক মিনিট সময় নেওয়া উচিত।

লক আউট? - কিভাবে আপনার Microsoft অ্যাকাউন্ট

প্রথমে, account.microsoft.com-এ আপনার Microsoft অ্যাকাউন্টে লগইন করুন। আপনাকে জানানো হবে যে আপনার অ্যাকাউন্ট লক করা হয়েছে, যা এই পর্যায়ে প্রত্যাশিত৷

একটি ফোন নম্বর লিখতে পৃষ্ঠায় ফর্ম ব্যবহার করুন. এটি অবশ্যই এসএমএস বার্তা গ্রহণ করতে সক্ষম হবে। মাইক্রোসফট নম্বরটিতে একটি অনন্য নিরাপত্তা কোড পাঠাবে৷

লক আউট? - কিভাবে আপনার Microsoft অ্যাকাউন্ট

একবার আপনি কোডটি পেয়ে গেলে, আপনার অ্যাকাউন্ট আনলক করতে ওয়েবপৃষ্ঠার ফর্মে এটি প্রবেশ করান৷ আপনাকে এখন আপনার পাসওয়ার্ড পরিবর্তন করতে হবে। এটি আপনার আগের পাসওয়ার্ডের মতো হতে পারে না। তৃতীয় পক্ষের অভিনেতাদের আপনার অ্যাকাউন্ট থেকে লক করা হয়েছে তা নিশ্চিত করার জন্য এটি প্রয়োজনীয়, যদি এটি সন্দেহজনক কার্যকলাপের কারণে লকটি কার্যকর করা হয়।

একবার আপনি আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করলে, আপনার অ্যাকাউন্টে ফিরে যাওয়া উচিত৷ আপনার সমস্ত ডিভাইসে নতুন পাসওয়ার্ড লিখতে ভুলবেন না - এর মধ্যে রয়েছে Windows 10 পিসি এবং যেকোন অ্যাপ যা আপনার Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করে, যেমন Outlook এবং Skype।


  1. কিভাবে দ্বি-পদক্ষেপ যাচাইকরণ সক্ষম করবেন এবং Windows 10 এ আপনার Microsoft অ্যাকাউন্ট রক্ষা করবেন

  2. কিভাবে আপনার Microsoft টিম অ্যাকাউন্ট মুছে ফেলবেন

  3. কিভাবে আপনার Gmail অ্যাকাউন্ট মুছবেন

  4. কিভাবে আপনার Windows 10 কার্যকলাপের ইতিহাস চেক এবং মুছবেন