কম্পিউটার

dasHost.exe কি? আমার কি dasHost.exe ইন্টারনেট অ্যাক্সেসের অনুমতি দেওয়া উচিত?

আপনি যদি dasHost.exe দেখতে পান আপনার Windows 11/10 কম্পিউটারে এবং এটি কী তা ভাবছি, আমরা এটি আপনার জন্য কভার করেছি। এই নির্দেশিকাতে, আমরা আলোচনা করব dasHost.exe কী এবং আপনি যদি dasHost.exe ইন্টারনেট অ্যাক্সেসের অনুমতি দেন?

dasHost.exe কি?

dasHost.exe কি? আমার কি dasHost.exe ইন্টারনেট অ্যাক্সেসের অনুমতি দেওয়া উচিত?

ডিভাইস অ্যাসোসিয়েশন ফ্রেমওয়ার্ক প্রোভাইডার হোস্ট (dasHost.exe) ফাইলটি উইন্ডোজে মাইক্রোসফ্টের একটি ডিফল্ট ফাইল হিসাবে পাওয়া যায়। এটি একটি নিরাপদ এবং বিশ্বস্ত ফাইল কারণ এটি মাইক্রোসফ্ট দ্বারা তৈরি করা হয়েছে৷ আমরা আমাদের পিসিতে কিবোর্ড, মাউস, ব্লুটুথ স্পিকার ইত্যাদির মতো অনেক ডিভাইস ব্যবহার করি। এই ডিভাইসগুলি dasHost ফাইল ব্যবহার করে উইন্ডোজের সাথে সংযুক্ত থাকে।

কোনও অ্যান্টিভাইরাস এটিকে পতাকাঙ্কিত করে না এবং আমরা এটি শুধুমাত্র অন্যান্য প্রক্রিয়াগুলির সাথে টাস্ক ম্যানেজারের পরিষেবা তালিকায় খুঁজে পেতে পারি। এটি শুধুমাত্র অপারেটিং সিস্টেমের System32 ফোল্ডারে পাওয়া যায়। এটা বৈধ যদি এটি শুধুমাত্র সেখানে উপলব্ধ. যদি এটি System32 ফোল্ডার ব্যতীত অন্য কোথাও থাকে, তাহলে আমাদের এটিকে অ্যান্টিভাইরাস বা অ্যান্টি-ম্যালওয়্যার প্রোগ্রাম দিয়ে স্ক্যান করতে হবে এবং এটি থেকে মুক্তি পেতে হবে।

আপনি যদি মনে করেন dasHost.exe একটি ভাইরাস, আপনি নিম্নলিখিত উপায়ে একটি ফাইল ক্ষতিকারক বা না তা নিশ্চিত করতে পারেন:

  1. dasHost.exe-এর অবস্থান
  2. ফাইলের নামকরণ
  3. ফাইলের আকার
  4. ফাইল ইন্টিগ্রিটি এবং চেকসাম চেকার ব্যবহার করুন
  5. এটি অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার দিয়ে স্ক্যান করুন।

আসুন আপনার পিসিতে dasHost.exe-এর বৈধতা খুঁজে বের করার উপায়গুলির বিশদ বিবরণে যাই।

1] dasHost.exe এর অবস্থান

আপনি যদি System32 ছাড়া আপনার পিসিতে dasHost.exe খুঁজে পান , তাহলে এটি একটি ভাইরাস। আপনাকে অ্যান্টিভাইরাস বা অ্যান্টি-ম্যালওয়্যার প্রোগ্রাম দিয়ে এটি স্ক্যান করতে হবে এবং অবিলম্বে এটি থেকে মুক্তি পেতে হবে। আপনি টাস্ক ম্যানেজার থেকে dasHost.exe-এর অবস্থান খুঁজে পেতে পারেন।

2] ফাইলের নামকরণ

dasHost.exe সম্পর্কে আপনার সন্দেহ থাকলে, ফাইলের নামকরণ পরীক্ষা করুন। দেখুন নামটি বৈধ এবং সঠিকভাবে বানানটি od 'o' এর জায়গায় কোনো 0 ছাড়াই এবং অন্যান্য বারবার বানান ইত্যাদিতে। আপনাকে এর ফাইলের বৈশিষ্ট্যগুলিতেও বিস্তারিত ট্যাব চেক করতে হবে।

3] ফাইলের আকার

যদি dasHost.exe-এর আকার 100Kb-এর বেশি হয়, তাহলে আপনাকে অ্যান্টিভাইরাস এবং অ্যান্টি-ম্যালওয়্যার প্রোগ্রাম দিয়ে স্ক্যান করতে হবে। বৈধ ফাইলটি কখনই 100kb আকারের বেশি হয় না৷

4] ফাইল ইন্টিগ্রিটি এবং চেকসাম চেকার ব্যবহার করুন

আপনি বিনামূল্যে ফাইল ইন্টিগ্রিটি এবং চেকসাম চেকার দিয়ে ফাইলের অখণ্ডতা যাচাই করতে পারেন৷

5] এটি অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার দিয়ে স্ক্যান করুন

আপনি ভাইরাসটোটাল.কম বা jotti.org-এ ফাইল আপলোড করুন এবং একাধিক অ্যান্টিভাইরাস ইঞ্জিন দিয়ে অনলাইনে ফাইল স্ক্যান করুন৷

আমার কি dasHost.exe ইন্টারনেট অ্যাক্সেসের অনুমতি দেওয়া উচিত?

সাধারণত, dasHost.exe-এর কোনো ইন্টারনেট সংযোগের প্রয়োজন হয় না। এটি একটি ফাইল যা আপনার কম্পিউটারে তারযুক্ত এবং বেতার ডিভাইসগুলিকে সংযুক্ত করতে সহায়তা করে৷ এমনকি আপনি ইন্টারনেট অ্যাক্সেসের অনুমতি দিলেও, এটি শুধুমাত্র গ্লাসওয়্যার নেটওয়ার্ক নিরাপত্তা মনিটর অনুযায়ী লোকালহোস্টের সাথে যোগাযোগ করে।

আমার কি Dashost exe-কে অনুমতি দেওয়া উচিত?

হ্যাঁ, আপনার dasHost.exe প্রক্রিয়াটিকে অনুমতি দেওয়া উচিত কারণ এটি আপনার কম্পিউটারে মাউস, কীবোর্ড এবং অন্যান্য তারযুক্ত বা বেতার ডিভাইসগুলিকে সংযুক্ত করার জন্য একটি প্রয়োজনীয় ফাইল৷ আপনি যদি মনে করেন যে এটি কোনো কারণে নিরাপদ নয়, আপনি উপরের পদ্ধতিগুলি ব্যবহার করে এর বৈধতা যাচাই করতে পারেন৷

ডিভাইস অ্যাসোসিয়েশন ফ্রেমওয়ার্ক প্রোভাইডার হোস্ট কি নিরাপদ?

হ্যাঁ, ডিভাইস অ্যাসোসিয়েশন ফ্রেমওয়ার্ক প্রোভাইডার হোস্ট (dasHost.exe) উইন্ডোজ অপারেটিং সিস্টেমে মাইক্রোসফ্ট দ্বারা সরবরাহ করা একটি নিরাপদ ফাইল। এটি ছাড়া, আপনি আপনার কম্পিউটারে তারযুক্ত বা বেতার ডিভাইসগুলিকে সংযুক্ত করতে পারবেন না৷

সম্পর্কিত পড়ুন :WWAHost.exe প্রক্রিয়া কি? আমি কি এটি নিষ্ক্রিয় করতে পারি?

dasHost.exe কি? আমার কি dasHost.exe ইন্টারনেট অ্যাক্সেসের অনুমতি দেওয়া উচিত?
  1. ss3svc64.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

  2. ঠিক করুন:Sihclient.exe নেটওয়ার্ক অ্যাক্সেস করার চেষ্টা করছে

  3. লগ ফাইল কী এবং কীভাবে এটি অ্যাক্সেস করা যায়

  4. উইন্ডোজ এড্রেস বুক (wab.exe) ফাইল কি? ওয়াব ফাইল কি একটি ম্যালওয়্যার?