কম্পিউটার

উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024A10A ঠিক করুন

Windows এর অন্যান্য অনেক পরিষেবার মতো, Windows Update Service মাঝে মাঝে সঠিকভাবে আচরণ করা বন্ধ করে দিতে পারে। এর ফলে Windows আপডেট ত্রুটি 0x8024A10A হতে পারে . এই ত্রুটি কোডটি নির্দেশ করে যে উইন্ডোজ আপডেট পরিষেবাটি বন্ধ হয়ে যাচ্ছে। আপনি যদি এই সমস্যার মুখোমুখি হন তবে এখানে কয়েকটি জিনিস রয়েছে যা আপনি চেষ্টা করতে পারেন৷

USO_E_SERVICE_SHUTTING_DOWN নির্দেশ করে যে WU পরিষেবা বন্ধ হচ্ছে৷ এটি একটি দীর্ঘ সময়ের নিষ্ক্রিয়তার কারণে ঘটতে পারে, একটি সিস্টেম হ্যাং হয়ে যায় যার ফলে পরিষেবাটি নিষ্ক্রিয় থাকে এবং পরিষেবাটি বন্ধ হয়ে যায়। নিশ্চিত করুন যে সিস্টেমটি সক্রিয় থাকে এবং আপগ্রেড সম্পূর্ণ করার জন্য সংযোগগুলি স্থাপিত থাকে।

উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024A10A ঠিক করুন

যদি আপনি ইতিমধ্যে সমস্যার সম্মুখীন হন, সিস্টেমটি পুনরায় চালু করার চেষ্টা করুন। যদি এটি একটি পার্থক্য না করে, নিম্নলিখিত পরামর্শ চেষ্টা করুন:

1] উইন্ডোজ আপডেট পরিষেবা পুনরায় চালু করুন

সার্ভিস ম্যানেজার উইন্ডো খুলুন এবং উইন্ডোজ আপডেট সার্ভিস সনাক্ত করুন এটিতে ডান ক্লিক করুন। পরিষেবাটি বন্ধ হয়ে গেলে, শুরু নির্বাচন করুন। যদি পরিষেবাটি ইতিমধ্যেই শুরু হয়ে থাকে তবে পুনরায় চালু করুন নির্বাচন করুন। উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024A10A ঠিক করুন

এখন উইন্ডোজ আপডেট চালানোর চেষ্টা করুন৷

2] উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালান

Windows আপডেট সমস্যা সমাধানকারী পরিষেবাগুলির অবস্থা পর্যালোচনা করবে যা প্রক্রিয়াটিকে সমর্থন করে৷ অস্বাভাবিক কিছু ধরা পড়লে এটি প্রম্পট করবে এবং ঠিক করবে। উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালানোর পদ্ধতিটি নিম্নরূপ:

Start> Settings> Updates and Security> Troubleshoot-এ ক্লিক করুন। তারপরে উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার নির্বাচন করুন এবং এটি চালান। সিস্টেম রিস্টার্ট করুন।

এছাড়াও আপনি Microsoft-এর অনলাইন উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালানোর চেষ্টা করতে পারেন এবং এটি আপনার কোনো সমস্যা সমাধানে কোনো সাহায্য করে কিনা তা পরীক্ষা করে দেখতে পারেন।

3] ক্লিন বুট স্টেটে উইন্ডোজ আপডেট চালান

একটি ক্লিন বুট সম্পাদন করুন এবং তারপরে উইন্ডোজ আপডেট চালান। আপনি যখন ক্লিন বুটে কম্পিউটার চালু করেন, কম্পিউটারটি প্রাক-নির্বাচিত ড্রাইভার এবং স্টার্টআপ প্রোগ্রামগুলির একটি ন্যূনতম সেট ব্যবহার করে শুরু হয়, এবং কারণ কম্পিউটারটি ন্যূনতম ড্রাইভারের সেট দিয়ে শুরু হয়। এইভাবে আপনি নিশ্চিত করতে পারেন যে কোনো তৃতীয় পক্ষের প্রক্রিয়া আপডেট করার প্রক্রিয়ায় হস্তক্ষেপ করবে না।

আমি আশা করি এটি সাহায্য করবে!

উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024A10A ঠিক করুন
  1. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x800f0982 ঠিক করুন

  2. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x800F0922 ঠিক করুন

  3. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x800F0825 ঠিক করুন

  4. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x800F0825 ঠিক করুন