কম্পিউটার

উইন্ডোজ পিসিতে স্টিম এরর কোড 107 কীভাবে ঠিক করবেন

আপনি কীভাবে স্টিমে ত্রুটি কোড 107 ঠিক করতে পারেন তার একটি সম্পূর্ণ নির্দেশিকা এখানে রয়েছে উইন্ডোজ পিসিতে। স্টিম হল আলোচনা, তৈরি এবং গেম খেলার একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম। এটি দিনে দিনে জনপ্রিয় হয়ে উঠছে এবং লক্ষ লক্ষ ব্যবহারকারীর মধ্যে জনপ্রিয়। যাইহোক, এর নিজস্ব ত্রুটি এবং সমস্যা রয়েছে। এর অনেক ত্রুটির মধ্যে একটি হল এরর কোড 107 যা মূলত স্টিমের ওয়েব ব্রাউজারে ঘটে। এটি ট্রিগার হয় যখন আপনি স্টিমের অন্তর্নির্মিত ব্রাউজারে একটি ওয়েব পৃষ্ঠা দেখার চেষ্টা করেন এবং এটি পৃষ্ঠাটি লোড করতে ব্যর্থ হয়। যখন ট্রিগার করা হয়, নিম্নলিখিত ত্রুটি বার্তাটি ত্রুটি কোড 107 সহ দেখানো হয়:

ত্রুটি কোড 107, ওয়েব পৃষ্ঠা লোড করতে ব্যর্থ (অজানা ত্রুটি)।

উইন্ডোজ পিসিতে স্টিম এরর কোড 107 কীভাবে ঠিক করবেন

আপনি যদি বাষ্পে বারবার একই ত্রুটি পেয়ে থাকেন তবে এই নির্দেশিকাটি আপনি বন্ধ করে দেবেন। এখানে, আমরা সেগুলি উল্লেখ করতে যাচ্ছি যেগুলি আপনাকে বাষ্পে ত্রুটি 107 সমাধান করতে সাহায্য করবে৷ আমাদের চেক আউট করা যাক!

বাষ্পে ত্রুটি কোড 107 এর কারণ কী?

এখানে সম্ভাব্য কারণগুলি রয়েছে যা বাষ্পে ত্রুটি 107 ট্রিগার করতে পারে:

  • এই ত্রুটিটি ট্রিগার হতে পারে যদি আপনার ফায়ারওয়াল বহির্গামী স্টিম সংযোগ ব্লক করে এবং আপনি ত্রুটি কোড 107 পান।
  • এটিও ঘটতে পারে যদি স্টিমের ওয়েব ব্রাউজারে একটি দূষিত ক্যাশে সংরক্ষিত থাকে।
  • আপনি যদি একটি দূষিত DNS ক্যাশে, নেটওয়ার্ক অ্যাডাপ্টারের অসঙ্গতি, বা অন্য কোনো ইন্টারনেট সমস্যা নিয়ে কাজ করেন তবে আপনি এই ত্রুটি কোডটিও পেতে পারেন৷

এরর কোডের পিছনে অন্য কিছু কারণ থাকতে পারে। তবুও, নীচের তালিকাভুক্ত সমাধানগুলি ব্যবহার করে ত্রুটিটি ঠিক করা যেতে পারে৷

উইন্ডোজ পিসিতে স্টিম এরর কোড 107 কিভাবে ঠিক করবেন

উইন্ডোজ 11/10 পিসিতে স্টিমে ত্রুটি কোড 107 ঠিক করার জন্য আপনি চেষ্টা করতে পারেন এমন পদ্ধতিগুলি এখানে রয়েছে:

  1. কিছু ​​সাধারণ পরামর্শ চেষ্টা করুন।
  2. স্টিমের ওয়েব ব্রাউজার ক্যাশে সাফ করুন।
  3. Windows এ টাইম সিঙ্ক্রোনাইজেশন পুনরায় সক্ষম করুন।
  4. নেটওয়ার্ক অ্যাডাপ্টার রিসেট করুন।
  5. ডিএনএস ফ্লাশ করুন।
  6. আপনার DNS সার্ভার পরিবর্তন করুন।
  7. আপনার ফায়ারওয়ালের মাধ্যমে শ্বেত তালিকাভুক্ত করুন।
  8. SteamService.exe এ প্রয়োজনীয় অনুমতি প্রদান করুন।

1] কিছু সাধারণ পরামর্শ চেষ্টা করুন

প্রথমে, আপনি বাষ্পে ত্রুটি কোড 107 ঠিক করতে কিছু সাধারণ কৌশল চেষ্টা করতে পারেন। এই ত্রুটির কারণে কিছু অস্থায়ী ত্রুটি থাকতে পারে এবং এই কৌশলগুলি আপনাকে ত্রুটিটি সমাধান করতে সহায়তা করবে৷ এখানে ব্যবহার করার জন্য সাধারণ সমস্যা সমাধানের পদ্ধতি রয়েছে:

  • আপনার পিসি রিস্টার্ট করে সমস্যার সমাধান করা যায় কিনা দেখুন।
  • আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনি স্টিমে কোনো প্রযুক্তিগত সমস্যা এড়াতে উইন্ডোজের জন্য সমস্ত মুলতুবি আপডেট ইনস্টল করেছেন৷
  • আপনার গ্রাফিক্স ড্রাইভার আপ-টু-ডেট কিনা তা পরীক্ষা করারও সুপারিশ করা হয়। যদি পুরানো হয়ে থাকে, তাহলে আপনার সমস্ত GPU ড্রাইভার আপডেট করা উচিত।
  • এছাড়াও আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি 107-এর মতো ত্রুটির সম্মুখীন হওয়া এড়াতে স্টিমের সর্বশেষ সংস্করণ ব্যবহার করছেন। উপরন্তু, নিশ্চিত করুন যে আপনি স্টিমের স্থিতিশীল সংস্করণ ব্যবহার করছেন এবং বিটা নয়। বিটা সংস্করণে কিছু বাগ থাকতে পারে এবং আপনি এই ত্রুটি কোডটি পেতে পারেন। তাই, এই ধরনের ত্রুটি এড়াতে Steam-এর আপ-টু-ডেট স্থিতিশীল সংস্করণ ব্যবহার করুন।

আপনি যদি উপরের কৌশলগুলি চেষ্টা করেন এবং ত্রুটিটি এখনও চলতে থাকে, তাহলে আপনাকে কিছু উন্নত সমস্যা সমাধানের সমাধান প্রয়োগ করতে হবে। তার জন্য, নীচের সংশোধনগুলি দেখুন৷

2] স্টিমের ওয়েব ব্রাউজার ক্যাশে সাফ করুন

এই ত্রুটিটি স্টিমের ব্রাউজারে ঘটে এবং নষ্ট হওয়া ওয়েব ব্রাউজার ক্যাশে এবং অন্যান্য ডেটার কারণে ট্রিগার হতে পারে। সুতরাং, যদি দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি স্টিমের ওয়েব ব্রাউজার ক্যাশে মুছে দিয়ে এটি সমাধান করতে সক্ষম হবেন। এটি করার জন্য, এখানে আপনি যে পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  1. প্রথমে, স্টিম রিস্টার্ট করুন এবং আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন।
  2. এখন, উপরের টুলবার থেকে, স্টিম বিকল্পে আলতো চাপুন এবং তারপর সেটিংস বিকল্পে ক্লিক করুন।
  3. একবার আপনি সেটিংস পৃষ্ঠায় গেলে, ওয়েব ব্রাউজার ট্যাবে যান৷
  4. এরপর, ব্রাউজার ক্যাশে মুছুন-এ ক্লিক করুন বোতাম এবং তারপর ওকে বোতামে ক্লিক করুন।
  5. ব্রাউজার ক্যাশে মুছে ফেলার পরে, সমস্ত ব্রাউজার কুকি মুছুন-এ আলতো চাপুন এবং OK বোতামে ক্লিক করুন।
  6. সম্পন্ন হলে, স্টিম ক্লায়েন্ট পুনরায় চালু করুন এবং আশা করি, সমস্যাটি এখন সমাধান করা হবে।

যদি এই পদ্ধতিটি সমস্যার সমাধান না করে, তাহলে পরবর্তী সমাধানের সাথে এগিয়ে যান৷

সম্পর্কিত: স্টিম গেমটি ইনস্টল বা আপডেট করার সময় একটি ত্রুটি ঘটেছে

3] উইন্ডোজে টাইম সিঙ্ক্রোনাইজেশন পুনরায় সক্ষম করুন

কিছু প্রভাবিত ব্যবহারকারী উইন্ডোজ 11-এ টাইম সিঙ্ক্রোনাইজেশন পুনঃ-সক্ষম করে ত্রুটি কোড 107 সংশোধন করেছেন। আপনিও একই কাজ করার চেষ্টা করতে পারেন কারণ এটি আপনাকে ত্রুটি সমাধানে ভাগ্য দিতে পারে। শুধু সেটিংস অ্যাপ খুলুন এবং সময় ও ভাষা ট্যাবে যান। তারপর, তারিখ এবং সময় বিকল্পে ক্লিক করুন এবং তারপর স্বয়ংক্রিয়ভাবে সময় সেট করুন এবং স্বয়ংক্রিয়ভাবে সময় অঞ্চল সেট করুন বিকল্পগুলি সক্ষম করুন৷ এটি আপনার জন্য ত্রুটি সংশোধন করে কিনা তা পরীক্ষা করুন৷

4] নেটওয়ার্ক অ্যাডাপ্টার রিসেট করুন

নেটওয়ার্ক অ্যাডাপ্টারের অসঙ্গতি এবং ইন্টারনেট সমস্যার কারণে এই ত্রুটিটি ঘটতে পারে। যদি এটি হয়, তাহলে ত্রুটিটি সমাধান করতে আপনার নেটওয়ার্ক অ্যাডাপ্টার রিসেট করার কথা বিবেচনা করা উচিত। এটি করার জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে:

  1. প্রথমত, প্রশাসক হিসেবে কমান্ড প্রম্পট চালু করুন।
  2. এরপর, CMD-এ নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন:netsh winsock reset
  3. এখন, কমান্ড চালানোর জন্য এন্টার বোতাম টিপুন।
  4. কমান্ডটি হয়ে গেলে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং ত্রুটিটি সংশোধন করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে স্টিম চালু করুন।

সম্পর্কিত: ত্রুটি 503 ঠিক করুন, পরিষেবা অনুপলব্ধ – স্টিম

5] DNS ফ্লাশ করুন

স্টিমে ত্রুটি 107 আপনার পিসিতে দূষিত DNS ক্যাশের ফলাফল হতে পারে। দৃশ্যকল্প প্রযোজ্য হলে, আপনি DNS ক্যাশে ফ্লাশ করার জন্য একটি কমান্ড চালানোর চেষ্টা করতে পারেন। এটি করতে, একজন প্রশাসক হিসাবে CMD খুলুন এবং তারপরে ipconfig /flushdns  লিখুন এটিতে।

যতক্ষণ না আপনি "DNS রিজলভার ক্যাশে সফলভাবে ফ্লাশড" দেখতে পান ততক্ষণ পর্যন্ত কমান্ডটি কার্যকর হতে দিন। বার্তা আপনি যখন বার্তাটি দেখতে পান, তখন সিএমডি বন্ধ করুন এবং তারপরে আপনার পিসি পুনরায় চালু করুন। এর পরে, স্টিম ক্লায়েন্ট চালু করুন এবং দেখুন ত্রুটি 107 এখন ঠিক করা হয়েছে কিনা৷

6] আপনার DNS সার্ভার পরিবর্তন করুন

আপনি আপনার ISP DNS সার্ভার পরিবর্তন করে এই বাষ্প ত্রুটি ঠিক করতে সক্ষম হতে পারেন৷ সবচেয়ে ভালোভাবে, আপনি DNS সার্ভারটিকে Google DNS-এ পরিবর্তন করতে পারেন কারণ এটি এই ধরনের ত্রুটির সমাধানে কার্যকর৷

  1. প্রথমে, টাস্কবারের ওয়াইফাই আইকনে ডান-ক্লিক করুন এবং নেটওয়ার্ক এবং ইন্টারনেট সেটিংস-এ ক্লিক করুন। বিকল্প।
  2. এখন, নিচে স্ক্রোল করুন এবং উন্নত নেটওয়ার্ক সেটিংসে ক্লিক করুন বিকল্প এবং তারপর আরো নেটওয়ার্ক অ্যাডাপ্টার বিকল্প টিপুন .
  3. নেটওয়ার্ক সংযোগ উইন্ডোতে, আপনার নেটওয়ার্ক সংযোগে ডান-ক্লিক করুন এবং তারপরে বৈশিষ্ট্য-এ আলতো চাপুন বিকল্প।
  4. এরপর, ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 4 (TCP/IPv4) চেকবক্স নির্বাচন করুন এবং বৈশিষ্ট্য বিকল্পটি টিপুন৷
  5. এর পরে, নিম্নলিখিত DNS সার্ভার ঠিকানাগুলি ব্যবহার করুন নামক বিকল্পটি সক্রিয় করুন এবং তারপর পছন্দের DNS সার্ভারটিকে 8.8.8.8  এ সেট করুন এবং বিকল্প DNS সার্ভার: 8.8.4.4
  6. অবশেষে, পরিবর্তনগুলি প্রয়োগ করতে ওকে বোতামে ক্লিক করুন।

এই পদ্ধতিটি ব্যবহার করলে আপনার ত্রুটির সমাধান হয় কিনা দেখুন৷

7] আপনার ফায়ারওয়ালের মাধ্যমে স্টিমকে হোয়াইটলিস্ট করুন

আপনার অত্যধিক সুরক্ষামূলক ফায়ারওয়াল বাষ্প-সম্পর্কিত কাজ বা প্রক্রিয়াগুলিকে ব্লক করতে পারে এবং এইভাবে ত্রুটি কোড 107 সৃষ্টি করতে পারে। যদি এটি হয়, তাহলে আপনার ফায়ারওয়াল নিষ্ক্রিয় করার চেষ্টা করুন এবং দেখুন ত্রুটিটি বন্ধ হয়েছে কিনা। আপনি যদি ফায়ারওয়াল নিষ্ক্রিয় করার পরে ত্রুটিটি না পান তবে আপনি নিশ্চিত হতে পারেন যে আপনার ফায়ারওয়াল এই ত্রুটির জন্য প্রধান অপরাধী। এখন, আপনি যদি আপনার ফায়ারওয়াল ব্যবহার চালিয়ে যেতে চান, তাহলে আপনি আপনার ফায়ারওয়ালের মাধ্যমে স্টিমকে অনুমতি দিতে পারেন যাতে এটি কোনো স্টিম প্রক্রিয়াকে ব্লক না করে।

8] SteamService.exe এ প্রয়োজনীয় অনুমতি প্রদান করুন

এই ত্রুটিটি ট্রিগার হতে পারে যদি উইন্ডোজ স্টিমের স্বাক্ষর চিনতে অক্ষম হয় এবং এটি একটি অজানা প্রকাশকের অ্যাপের মতো আচরণ করে। যদি সত্যিই এটি হয়, আপনি SteamService.exe-এ সমস্ত অনুমতি প্রদান করে ত্রুটিটি ঠিক করতে পারেন। এটি করার জন্য এখানে ধাপে ধাপে পদ্ধতি রয়েছে:

  1. প্রথমে, ফাইল এক্সপ্লোরারটি খুলুন এবং স্টিম ইনস্টলেশন ডিরেক্টরিতে নেভিগেট করুন এবং এর বিন ফোল্ডারটি খুলুন যেখানে steamservice.exe রয়েছে আবেদন।
  2. এরপর, steamservice.exe ফাইলটিতে রাইট-ক্লিক করুন এবং প্রসঙ্গ মেনু থেকে বৈশিষ্ট্য বিকল্পটি নির্বাচন করুন।
  3. এখন, বৈশিষ্ট্য উইন্ডোতে,  ডিজিটাল স্বাক্ষর-এ নেভিগেট করুন ট্যাব, এবং স্বাক্ষর তালিকা থেকে বিভাগে, মান নির্বাচন করুন এবং তারপরে বিশদ বিবরণ-এ আলতো চাপুন বোতাম।
  4. এর পর, সাধারণ ট্যাবে যান এবং দেখুন সার্টিফিকেট-এ ক্লিক করুন ডিজিটাল স্বাক্ষর বিস্তারিত ডায়ালগে।
  5. তারপর, সার্টিফিকেট মেনু থেকে, সার্টিফিকেট ইনস্টল করুন চাপুন .
  6. এখন, স্থানীয় মেশিন নির্বাচন করুন স্টোর লোকেশনের অধীনে এবং তারপরে সার্টিফিকেট উইন্ডোজ উইজার্ড মেনুতে পরবর্তীতে আলতো চাপুন।
  7. এরপর, চালু করুন শংসাপত্রের প্রকারের উপর ভিত্তি করে স্বয়ংক্রিয়ভাবে শংসাপত্রের দোকান নির্বাচন করুন বিকল্প এবং পরবর্তী> সমাপ্ত এ আলতো চাপুন ভালভ সার্টিফিকেট ইনস্টল করার জন্য বোতাম।

আপনি এখন স্টিম ক্লায়েন্ট পুনরায় চালু করতে পারেন এবং স্টিমের ওয়েব ব্রাউজারে ত্রুটি 107 বন্ধ হয়েছে কিনা তা পরীক্ষা করতে পারেন৷

বাষ্পে আমি কীভাবে ত্রুটি 105 ঠিক করব?

ত্রুটি কোড 105 ঘটে যখন স্টিম ক্লায়েন্ট সার্ভারের সাথে সংযোগ করতে অক্ষম হয়। এই ত্রুটিটি ঠিক করতে, আপনি স্টিমের সার্ভারের স্থিতি পরীক্ষা করে দেখতে পারেন, ডিএনএস ক্যাশে ফ্লাশ করতে পারেন, অ্যাডব্লক এক্সটেনশনটি অক্ষম করতে পারেন বা আপনার ওয়্যারলেস বা তারযুক্ত রাউটার ডিভাইসটি পুনরায় চালু করতে পারেন। আপনি বাষ্পে ত্রুটি 105 ঠিক করতে এই নির্দেশিকাটি দেখুন।

স্টিম এরর কোড 101 কি?

স্টিম এরর কোড 101 "স্টিম নেটওয়ার্কের সাথে কানেক্ট করা যায়নি" এরর মেসেজটি প্রম্পট করে। এই ত্রুটিটি সার্ভারের সমস্যা, বাষ্পের দূষিত ইনস্টলেশন, নেটওয়ার্ক সীমাবদ্ধতা ইত্যাদির ফলে হতে পারে৷

এটাই!

এখন পড়ুন: উইন্ডোজ পিসিতে স্টিম এরর E502 L3 কিভাবে ঠিক করবেন।

উইন্ডোজ পিসিতে স্টিম এরর কোড 107 কীভাবে ঠিক করবেন
  1. Windows 10 এ ত্রুটি কোড 0xc000000f কিভাবে ঠিক করবেন

  2. ত্রুটির কোড 0x8000000b

  3. ত্রুটির কোড 0x80070005 কিভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজ পিসিতে স্টিম এরর কোড 118 কীভাবে ঠিক করবেন