কম্পিউটার

ডিসকর্ড লগ আউট করতে থাকে? এখানে সংশোধন করা হয়েছে!

আপনি কি এলোমেলোভাবে ডিসকর্ড থেকে লগ আউট হয়ে যাচ্ছেন? উইন্ডোজ 11/10 পিসিতে ডিসকর্ড অ্যাপে র্যান্ড লগআউটের সমস্যাটি কীভাবে সমাধান করবেন সে সম্পর্কে এখানে একটি সম্পূর্ণ নির্দেশিকা রয়েছে। ডিসকর্ড হল একটি জনপ্রিয় বিনামূল্যের ভয়েস চ্যাট এবং তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ পরিষেবা যার বিশ্বজুড়ে লক্ষ লক্ষ ব্যবহারকারী রয়েছে৷ অ্যাপটি রিয়েল-টাইম যোগাযোগের জন্য গেমারদের মধ্যে বিশেষভাবে জনপ্রিয়। অ্যাপটি দুর্দান্ত এবং কোনও ঝামেলা ছাড়াই কাজ করে, কিছু ব্যবহারকারী বিভিন্ন ত্রুটি এবং সমস্যার সম্মুখীন হওয়ার অভিযোগ করেছেন। এরকম একটি সমস্যা হল যে ব্যবহারকারীরা বারবার ডিসকর্ড অ্যাপ থেকে লগ আউট হয়ে যাচ্ছেন। এটি বেশ হতাশাজনক সমস্যা যা আপনাকে ডিসকর্ড অ্যাপ ব্যবহার করা থেকে বিরত রাখে।

এই সমস্যার কারণ এখনও স্পষ্ট নয়। যাইহোক, ব্যবহারকারীর প্রতিবেদন বিশ্লেষণ করার পরে, আমরা ধরে নিতে পারি যে এটি সার্ভারের সমস্যা, অ্যাকাউন্ট সমস্যা, বিকৃত ডিসকর্ড ক্যাশে বা ডিসকর্ড অ্যাপে বাগগুলির কারণে হতে পারে। এখন, আপনি যদি ডিসকর্ডে একই সমস্যার মুখোমুখি হন, আমরা আপনাকে কভার করেছি। এখানে, আমরা বিভিন্ন সমাধান নিয়ে আলোচনা করব যা আপনাকে সমস্যার সমাধান করতে সক্ষম করবে। আসুন এখন সরাসরি সমাধানে যাই।

ডিসকর্ড লগ আউট করতে থাকে? এখানে সংশোধন করা হয়েছে!

ডিসকর্ড লগ আউট করতে থাকে

এই পদ্ধতিগুলি চেষ্টা করার আগে, আমরা আপনাকে একটি সাধারণ পুনরায় চালু করার পরামর্শ দিই। শুধু আপনার পিসি রিস্টার্ট করুন, ডিসকর্ড চালু করুন এবং সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা পরীক্ষা করুন। এছাড়াও, নিশ্চিত করুন যে আপনার Windows এবং GPU ড্রাইভারগুলি আপ-টু-ডেট আছে। আপনি যদি এখনও একই সমস্যার সম্মুখীন হন, তাহলে এখানে সমাধানগুলি আপনার চেষ্টা করা উচিত:

  1. ডিসকর্ডের সার্ভারের স্থিতি পরীক্ষা করুন।
  2. আপনার লগইন শংসাপত্র পুনরায় সেট করুন৷
  3. টু-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করুন।
  4. ডিএনএস ক্যাশে ফ্লাশ করুন।
  5. ডিসকর্ডের ক্যাশে মুছুন।
  6. একটি ওয়েব ব্রাউজার থেকে লগ ইন করার চেষ্টা করুন৷
  7. ডিসকর্ড অ্যাপটি আপডেট বা পুনরায় ইনস্টল করুন।
  8. ডিসকর্ডের সহায়তা দলের সাথে যোগাযোগ করুন।

1] Discord-এর সার্ভারের স্থিতি পরীক্ষা করুন

আপনি যখন এলোমেলোভাবে ডিসকর্ড থেকে বের হয়ে যান তখন আপনার প্রথম যে কাজটি করা উচিত তা হল ডিসকর্ডের বর্তমান সার্ভারের স্থিতি পরীক্ষা করা। ডিসকর্ডের শেষ থেকে একটি পরিষেবা বিভ্রাট হতে পারে যা লগইন সমস্যা সৃষ্টি করছে। এবং যদি সত্যিই এটি সমস্যা হয়, আপনি এটি সম্পর্কে কিছু করতে পারবেন না। সুতরাং, অন্য কোন সমাধান করার চেষ্টা করার আগে, নিশ্চিত করুন যে ডিসকর্ড সার্ভারগুলি এই মুহুর্তে ডাউন নয়। এর জন্য, আপনি একটি বিনামূল্যে পরিষেবা ডাউন ডিটেক্টর ওয়েবসাইট ব্যবহার করতে পারেন যা আপনাকে একটি পরিষেবার বর্তমান অবস্থা পরীক্ষা করতে দেয়৷ যদি Discord-এর পরিষেবা বন্ধ থাকে, তাহলে সমস্যার সমাধান হওয়ার জন্য আপনাকে কিছু সময় অপেক্ষা করতে হবে।

যদি ডিসকর্ডের সার্ভারের স্থিতি ভাল এবং চলমান থাকে, তবে অন্য কিছু সমস্যা থাকতে পারে যার সমাধানের জন্য অতিরিক্ত সমস্যা সমাধানের পদ্ধতি প্রয়োজন। সুতরাং, সমস্যা সমাধানের জন্য পরবর্তী সমাধানে যান৷

2] আপনার লগইন শংসাপত্র পুনরায় সেট করুন

সমস্যাটি সমাধান করতে আপনি আপনার লগইন শংসাপত্রগুলি পুনরায় সেট করার চেষ্টা করতে পারেন৷ ডিসকর্ড ব্যবহারকারীদের নিষিদ্ধ করে যদি তারা এর শর্তাবলী এবং পরিষেবাগুলি লঙ্ঘন করে। কিছু সন্দেহজনক কার্যকলাপের জন্য আপনার অ্যাকাউন্ট ভুলভাবে পতাকাঙ্কিত হওয়ার সম্ভাবনা আছে, কিন্তু এটি আপনার অ্যাকাউন্টকে নিষ্ক্রিয় করেনি। যাইহোক, এটি আপনাকে আপনার অ্যাকাউন্ট থেকে লগ আউট করে রাখে। সেক্ষেত্রে, আপনি এই সমাধানটি চেষ্টা করতে পারেন যা আপনার ডিসকর্ড পাসওয়ার্ড পরিবর্তন করতে এবং তারপরে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখতে পারেন৷

এখানে Discord এর পাসওয়ার্ড পরিবর্তন করার ধাপগুলি রয়েছে:

  1. প্রথমে, ব্যবহারকারী সেটিংস (গিয়ার আইকন) বিকল্পে যান এবং তারপরে আমার অ্যাকাউন্ট বিকল্পটি নির্বাচন করুন৷
  2. এরপর, ডানদিকের প্যানেল থেকে, পাসওয়ার্ড পরিবর্তন বোতামে ক্লিক করুন।
  3. এখন, আপনার পুরানো এবং তারপরে নতুন পাসওয়ার্ড লিখুন এবং সম্পন্ন বোতাম টিপুন।
  4. অবশেষে, নতুন পাসওয়ার্ড দিয়ে Discord-এ আবার লগইন করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা।

মনে রাখবেন যে আপনি একবার আপনার পাসওয়ার্ড পরিবর্তন করলে অন্য সমস্ত ডিভাইসে আপনি স্বয়ংক্রিয়ভাবে Discord থেকে লগ আউট হয়ে যাবেন৷

3] দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করুন

এটি এক ধরনের সমাধান এবং সমস্যা সমাধানে আপনাকে সাহায্য করতে পারে। আপনার অ্যাকাউন্ট ভুলভাবে পতাকাঙ্কিত হয়ে গেলে পদ্ধতিতে (2) ব্যাখ্যা করা হলে আপনি আপনার বিশ্বাসযোগ্যতা উন্নত করতে Discord-এ দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করার চেষ্টা করতে পারেন। আপনার অ্যাকাউন্টে সুরক্ষার একটি অতিরিক্ত স্তর যুক্ত করাও এটি একটি ভাল বৈশিষ্ট্য। সুতরাং, এই সুবিধাজনক বৈশিষ্ট্যটি ব্যবহার করার কোন ক্ষতি নেই।

দ্বি-গুণক প্রমাণীকরণ সক্ষম করতে, এখানে অনুসরণ করার পদক্ষেপগুলি রয়েছে:

  1. ব্যবহারকারী সেটিংস> আমার অ্যাকাউন্ট বিকল্পে যান।
  2. ডান দিকের প্যানেল থেকে, 2-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করুন বোতামে ক্লিক করুন৷
  3. বর্তমান পাসওয়ার্ড দিন।
  4. অতঃপর আপনাকে প্রম্পট করা নির্দেশাবলী অনুসরণ করতে হবে যা হল অথেনটিকেটর অ্যাপ ডাউনলোড করুন, QR কোড স্ক্যান করুন এবং তারপর জেনারেট করা কোড দিয়ে লগইন করুন।
  5. যখন দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্রিয় করা হয়, তখন লগ আউট করুন এবং তারপরে আপনার অ্যাকাউন্টে আবার লগইন করুন।

এটি আপনার জন্য সমস্যার সমাধান করে কিনা তা দেখুন। যদি না হয়, পরবর্তী সম্ভাব্য সমাধান চেষ্টা করুন৷

4] DNS ক্যাশে ফ্লাশ করুন

ডিসকর্ড থেকে র্যান্ডম লগ-আউটগুলি দূষিত DNS ক্যাশে বা অন্য কিছু DNS সমস্যার ফলাফল হতে পারে। সেক্ষেত্রে, আপনি CMD-এ একটি সাধারণ কমান্ড ব্যবহার করে DNS ক্যাশে সাফ করার চেষ্টা করতে পারেন। একজন প্রশাসক হিসাবে কেবল কমান্ড প্রম্পট চালু করুন এবং তারপরে ipconfig /flushdns লিখুন এটা. কমান্ডটি সম্পূর্ণরূপে কার্যকর হতে দিন এবং তারপরে, সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

5] ডিসকর্ডের ক্যাশে মুছুন

আরেকটি সমাধান যা আপনি সমাধান করার চেষ্টা করতে পারেন তা হল আপনার ডিভাইস থেকে ডিসকর্ডের ক্যাশে মুছে ফেলা। আপনি যদি খারাপ এবং দূষিত ক্যাশে ডেটার সাথে ডিল করছেন যা ডিসকর্ডে একটি এলোমেলো লগ-আউট সমস্যা সৃষ্টি করছে সেক্ষেত্রে এটি কার্যকর। সুতরাং, ডিসকর্ডের ক্যাশে করা ডেটা সাফ করুন এবং তারপরে দেখুন সমস্যাটি সমাধান হয়েছে কিনা। এটি করার জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে:

  1. প্রথমে, রান ডায়ালগ বক্স চালু করতে Windows + R হটকি টিপুন।
  2. এখন, %appdata%\discord টাইপ করুন এটিতে এবং এন্টার বোতাম টিপুন।
  3. এরপর, ক্যাশে, কোড ক্যাশে এবং GPUCache সহ নিম্নলিখিত ফোল্ডারগুলি সনাক্ত করুন এবং সেগুলি নির্বাচন করুন৷
  4. এর পরে, এই ফোল্ডারগুলি সাফ করতে মুছুন বোতাম টিপুন৷
  5. অবশেষে, ডিসকর্ড পুনরায় চালু করুন এবং তারপরে দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা।

6] একটি ওয়েব ব্রাউজার থেকে লগ ইন করার চেষ্টা করুন

উইন্ডোজ 11/10 এ অ্যাপটি ব্যবহার করার সময় আপনি যদি এখনও Discord থেকে লগ আউট হয়ে যান, আপনি প্ল্যাটফর্মটি পরিবর্তন করার চেষ্টা করতে পারেন। ডিসকর্ড সমস্ত প্রধান প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ, তাই আপনি এটিকে অ্যান্ড্রয়েড, আইওএস, ইত্যাদিতে ব্যবহার করে দেখতে পারেন৷ তবে, আপনি যদি এটি একটি উইন্ডোজ পিসিতে ব্যবহার করতে চান তবে আপনি এটির ওয়েব অ্যাপ ব্যবহার করতে পারেন৷ ক্রোম, এজ, ফায়ারফক্স বা আপনার পছন্দের যেকোনো একটি ওয়েব ব্রাউজারে কেবল ডিসকর্ড খুলুন এবং তারপরে আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন। দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা৷

7] ডিসকর্ড অ্যাপটি আপডেট বা পুনরায় ইনস্টল করুন

আপনি যদি ডিসকর্ডের সর্বশেষ সংস্করণ ব্যবহার না করেন তবে এটি আপডেট করার কথা বিবেচনা করুন। পুরানো সংস্করণগুলি বিভিন্ন সমস্যার কারণ হতে থাকে এবং র্যান্ডম লগআউট সমস্যা সেই সমস্যাগুলির মধ্যে একটি হতে পারে। তাই, সর্বশেষ বিল্ডে ডিসকর্ড আপডেট করুন।

যদি অ্যাপটি আপডেট করা আপনাকে সাহায্য না করে, তাহলে সমস্যাটি আপনার পিসিতে ডিসকর্ডের দূষিত বা ত্রুটিপূর্ণ ইনস্টলেশনের কারণে হতে পারে। পরিস্থিতি প্রযোজ্য হলে, আপনি ডিসকর্ড অ্যাপটি পুনরায় ইনস্টল করে এটি ঠিক করতে সক্ষম হবেন। এর জন্য, আপনাকে প্রথমে আপনার পিসি থেকে অ্যাপটি আনইনস্টল করতে হবে এবং তারপরে এটি পুনরায় ইনস্টল করতে হবে। এটি করার জন্য এখানে ধাপে ধাপে একটি সাজানো পদ্ধতি রয়েছে:

  1. প্রথমে, টাস্ক ম্যানেজার খুলুন এবং ডিসকর্ড সম্পর্কিত সমস্ত কাজ শেষ করুন।
  2. এখন, সেটিংস> অ্যাপস> অ্যাপস এবং বৈশিষ্ট্য বিভাগ থেকে ডিসকর্ড আনইনস্টল করুন।
  3. এরপর, আপনার পিসি রিবুট করুন এবং তারপর Discord এর ওয়েবসাইটে যান এবং অ্যাপটির সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করুন।
  4. এর পর, ইনস্টলারটি চালান এবং Discord অ্যাপের ইনস্টলেশন সম্পূর্ণ করুন।
  5. অবশেষে, ডিসকর্ড চালু করুন এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা।

8] Discord-এর সহায়তা দলের সাথে যোগাযোগ করুন

উপরের কোনো সমাধান যদি আপনার জন্য কাজ না করে, তাহলে শেষ অবলম্বন হল Discord-এর অফিসিয়াল সাপোর্ট টিমের সাথে যোগাযোগ করা। Discord-এর অফিসিয়াল সাপোর্ট পেজে যান এবং আপনার সমস্যা ব্যাখ্যা করে একটি টিকিট জমা দিন। তারা ফিরে আসবে এবং আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করতে পারে। যদি আপনার অ্যাকাউন্টের সাথে সম্পর্কিত কিছু সমস্যা থাকে যা আপনাকে এলোমেলোভাবে আপনার অ্যাকাউন্ট থেকে লগ আউট করতে থাকে, তারা আপনাকে সে সম্পর্কে বলবে। এছাড়াও আপনি টুইটার, Facebook, ইত্যাদির মত সোশ্যাল মিডিয়াতে Discord-এর সহায়তা দলের সাথে যোগাযোগ করার চেষ্টা করতে পারেন।

কেন ডিসকর্ড পপ আপ করতে থাকে?

আপনি যখন আপনার উইন্ডোজ পিসিতে ডিসকর্ড ইনস্টল করেন, এটি ডিফল্টরূপে একটি স্টার্টআপ অ্যাপ্লিকেশন হিসাবে সেট করা থাকে। সুতরাং, আপনি যখনই উইন্ডোজ শুরু করবেন, ডিসকর্ড স্বয়ংক্রিয়ভাবে পপ আপ হবে। এখন, আপনি যদি উইন্ডোজ স্টার্টআপে ডিসকর্ড চালু হওয়া বন্ধ করতে চান, তাহলে এখানে আপনি যে পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  1. প্রথমে, Ctrl + Shift + Esc হটকি ব্যবহার করে টাস্ক ম্যানেজার খুলুন।
  2. এখন, স্টার্টআপ ট্যাবে যান।
  3. এরপর, এখানে ডিসকর্ড অ্যাপটি সনাক্ত করুন এবং এটি নির্বাচন করুন।
  4. অবশেষে, প্রতিবার উইন্ডোজ শুরু হওয়ার সময় এটি বন্ধ করতে নিষ্ক্রিয় বোতামে ক্লিক করুন।

ডিসকর্ড পাসওয়ার্ড পরিবর্তন করলে কি আপনি লগ আউট করেন?

আপনি Discord-এ আপনার পাসওয়ার্ড পরিবর্তন করলে, আপনি অন্য সমস্ত ডিভাইস থেকে লগ আউট হয়ে যাবেন। তার মানে আপনি যদি পিসি, অ্যান্ড্রয়েড, আইওএস বা অন্য কোনো সমর্থিত ডিভাইসে লগ ইন করে থাকেন, তাহলে আপনার পাসওয়ার্ড পরিবর্তন করার পর আপনি সেগুলি থেকে লগ আউট হয়ে যাবেন। অন্যান্য ডিভাইসে আপনার অ্যাকাউন্টে আবার লগইন করতে, আপনাকে প্রতিটি ডিভাইসে নতুন পাসওয়ার্ড লিখতে হবে।

এটাই! আশা করি এটি সাহায্য করবে।

এখন পড়ুন: ডিসকর্ড আরটিসি কানেক্টিং কোনো রুট ত্রুটি ঠিক করুন।

ডিসকর্ড লগ আউট করতে থাকে? এখানে সংশোধন করা হয়েছে!
  1. Netflix কি উইন্ডোজ 10-এ হিমায়িত রাখে? এখানে সংশোধন করা হয়েছে!

  2. উইন্ডোজ ফরম্যাটটি সম্পূর্ণ করতে অক্ষম ছিল? এখানে সমাধান আছে!

  3. Microsoft Store স্বয়ংক্রিয়ভাবে অ্যাপ আপডেট করছে না? এখানে সমাধান আছে

  4. Windows 11 অ্যাপ খুলবে না – এখানে সেরা সমাধানগুলি রয়েছে