কম্পিউটার

আমার এইচপি এ এনার্জি স্টার কি? আমি কি এটা অপসারণ করতে পারি?

আপনি কি একটি নতুন এইচপি পিসি কিনেছেন এবং এতে এনার্জি স্টার স্টিকার এবং পিসিতে একটি প্রোগ্রাম দেখেছেন? আপনি যদি ভেবে থাকেন যে এটি কী, এই নির্দেশিকা আপনাকে এনার্জি স্টার কী তা জানতে সাহায্য করবে৷ আপনার HP কম্পিউটারে এবং আপনি এটি অপসারণ করতে পারেন কিনা তা জানাবেন৷

আমার এইচপিতে এনার্জি স্টার কি? আমি কি এটা সরাতে পারি?

আমার এইচপি এ এনার্জি স্টার কি? আমি কি এটা অপসারণ করতে পারি?

আপনার এইচপি পিসিতে এনার্জি স্টার স্টিকারটি উপস্থাপন করে যে ডিভাইসটি শক্তি খরচ এবং নির্গমনের ক্ষেত্রে পরিবেশগতভাবে বন্ধুত্বপূর্ণ। বিভিন্ন ডিভাইস তাদের উচ্চ শক্তি খরচ এবং সমান্তরাল নির্গমনের সাথে কার্বন পদচিহ্নগুলিকে হ্রাস করার লক্ষ্যে কাজ করে। Energy Star হল পরিবেশ সুরক্ষা সংস্থা এবং শক্তি বিভাগ দ্বারা গৃহীত একটি উদ্যোগ৷

যেহেতু এনার্জি স্টার সক্ষম পণ্যগুলিতে, তারা অন্যান্য ডিভাইসের তুলনায় কম শক্তি খরচ করে। এর ফলে আপনি শক্তির উপর যে খরচ রাখেন তা কমিয়ে দেয় এবং জীবনযাত্রার একটি টেকসই উপায়ের দিকে পরিচালিত করে।

এনার্জি স্টার প্রোগ্রামটি হিউলেট-প্যাকার্ড (এইচপি) দ্বারা তৈরি করা হয়েছে এবং তাদের দ্বারা নির্মিত ডিভাইসগুলিতে ইনস্টল করা হয়েছে। এটি ব্লোটওয়্যার যা আপনি যদি কোনও সমস্যার সম্মুখীন হন তবে এটি সরানো যেতে পারে। সাধারণত, এটি এমন একটি প্রোগ্রাম যা আপনার পিসির কোনো ক্ষতি করে না। এমনকি, আপনি যদি এনার্জি স্টার অ্যাপ্লিকেশনটি সরিয়ে দেন, তাহলে এটি আপনার পিসিতে কোনো পার্থক্য করবে না।

HP এ এনার্জি স্টার কিভাবে আনইনস্টল করবেন?

আপনি যদি আপনার পিসি থেকে এনার্জি স্টার প্রোগ্রামটি আনইনস্টল করতে চান, তাহলে নিচের প্রক্রিয়াটি অনুসরণ করে সহজেই তা করতে পারেন।

  1. আপনার পিসির সেটিংস খুলুন
  2. অ্যাপ-এ ক্লিক করুন
  3. অ্যাপ এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন
  4. এনার্জি স্টার খুঁজুন এবং তিন-বিন্দু আইকনে ক্লিক করুন
  5. তারপর, Uninstall এ ক্লিক করুন

চলুন প্রক্রিয়াটির বিস্তারিত জেনে নেওয়া যাক।

শুরু করতে, সেটিংস খুলুন স্টার্ট মেনু থেকে আপনার পিসিতে অ্যাপ বা Win+I ব্যবহার করুন কীবোর্ড শর্টকাট। তারপর, অ্যাপস-এ ক্লিক করুন বাম দিকের মেনুতে ট্যাব করুন এবং তারপরে অ্যাপ এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন বিকল্প থেকে।

এনার্জি স্টার খুঁজুন অ্যাপের তালিকায় প্রোগ্রাম এবং এর পাশে থাকা তিন-বিন্দু বোতামে ক্লিক করুন। আপনি কয়েকটি বিকল্প দেখতে পাবেন। আনইনস্টল করুন এ ক্লিক করুন৷ এটি আপনার পিসি থেকে স্থায়ীভাবে মুছে ফেলার জন্য।

আমার এইচপি এ এনার্জি স্টার কি? আমি কি এটা অপসারণ করতে পারি?

এইভাবে আপনি আপনার পিসি থেকে এনার্জি স্টার প্রোগ্রামটি সরিয়ে ফেলতে পারেন যদি আপনার এটি অপসারণের প্রয়োজন হয়।

Windows 11/10 এ ENERGY STAR কি করে?

এনার্জি স্টার প্রোগ্রাম এইচপি ডিভাইসে বান্ডিল করে আসে। এটি ডিভাইসটিকে কম শক্তি খরচ করতে সাহায্য করে যার ফলে নির্গমন এবং কার্বন পদচিহ্নের মাত্রা হ্রাস পায়। এটি আপনার পিসিতে শক্তি খরচকে নিম্ন স্তরে নিয়ন্ত্রণ করার জন্য সম্পূর্ণরূপে দায়ী৷

আমার কি এনার্জি স্টার মুছে ফেলা উচিত?

আপনার এইচপি ডিভাইস থেকে এনার্জি স্টার প্রোগ্রামটি মুছে ফেলা বা না মুছে ফেলা শুধুমাত্র আপনার পছন্দ। আপনি যদি এটি রাখেন তবে এটি আপনার পিসির কোনও ক্ষতি করে না বা আপনি এটি সরিয়ে দিলেও এটি প্রভাবিত করে না। আপনি যদি প্রোগ্রামটি বেশি সিপিইউ ব্যবহার করে বা অন্য কোন সমস্যার কারণ খুঁজে পান তবে আপনি এটি মুছে ফেলতে পারেন।

সম্পর্কিত পড়া: ড্রাইভার এবং ফার্মওয়্যার আপডেট করার জন্য কিভাবে HP সাপোর্ট সহকারী ব্যবহার করবেন।

আমার এইচপি এ এনার্জি স্টার কি? আমি কি এটা অপসারণ করতে পারি?
  1. ওয়েভ ব্রাউজার কি? আমার কি এটি সরানো উচিত?

  2. ভুলকান রানটাইম লাইব্রেরি:এটা কি? আমি কিভাবে এটি সরাতে পারি?

  3. স্টলকারওয়্যার কী, এবং কীভাবে এটি খুঁজে বের করবেন এবং অপসারণ করবেন?

  4. Windows' Swapfile.sys কি, এবং এটি কি সরানো যেতে পারে?