কম্পিউটার

SECOMNService.exe কি? আমি কি এটা নিষ্ক্রিয় করতে পারি?

টাস্ক ম্যানেজারে চলমান একটি অ্যাপ খুঁজে বের করার সবচেয়ে চ্যালেঞ্জিং অংশগুলির মধ্যে একটি হল এটি কী করে তা খুঁজে বের করা? যদিও বেশিরভাগ সময়, ব্যবহারকারীদের বিরক্ত করার দরকার নেই, যদি একটি প্রোগ্রাম খুব বেশি সংস্থান গ্রহণ করে এবং অভিজ্ঞতাকে ধীর করে তোলে, তবে আপনাকে এটির দিকে নজর দিতে হতে পারে। এই পোস্টটি এরকম একটি পরিষেবা SECOMNService.exe সম্পর্কে নির্দেশনা দেবে এবং যদি আপনি এটি নিষ্ক্রিয় করতে পারেন?

SECOMNService.exe কি? আমি কি এটা নিষ্ক্রিয় করতে পারি?

SECOMNService.exe প্রক্রিয়া কি?

SECOMNService.exe সফ্টওয়্যার সাউন্ড রিসার্চ SECOMN পরিষেবার অন্তর্গত। এটি সাউন্ড রিসার্চ কর্প দ্বারা তৈরি করা হয়েছে, যা HP, Intel, Beats, Asus, ADI, TI এবং অন্যান্যদের সমাধানও অফার করে৷

সাউন্ড রিসার্চ SECOMN পরিষেবা হল একটি অডিও টুল যা ব্যবহারকারীদের সাউন্ড ফাইল দেখতে, চালাতে এবং কপি করতে দেয়। এটি সাউন্ড রিসার্চ সফ্টওয়্যার, Inc এর অংশ। সফ্টওয়্যারটি SECOMN64.exe কে এক্সিকিউটেবল ফাইল হিসাবে ব্যবহার করে, যা পরিষেবার বাকি অংশ পরিচালনা করে।

এটি সমর্থিত অপারেটিং সিস্টেমের জন্য Synaptics হাই ডেফিনিশন অডিও ড্রাইভার অফার করে। আপনার যদি ডেডিকেটেড অডিও ড্রাইভার না থাকে, তাহলে আপনি জেনেরিক ড্রাইভারের পরিবর্তে এটিতে স্যুইচ করতে পারেন। যাইহোক, যদি আপনার একটি ডেডিকেটেড অডিও ডিভাইস থাকে, তাহলে ডিভাইসের OEM দ্বারা অফার করা ড্রাইভার ব্যবহার করুন।

SECOMNService.exe-এর ফাইলের অবস্থান কী?

এটি নিম্নলিখিত অবস্থানে অবস্থিত  C:> Program Files> Sound Research> Sound Research SECOMN Service৷ যদি আপনি এটি খুঁজে না পান, তাহলে টাস্ক ম্যানেজারে এটির তালিকায় ডান-ক্লিক করুন এবং ফাইলের অবস্থানটি খুলতে চয়ন করুন৷

কিভাবে SECOMNService.exe নিষ্ক্রিয়, অপসারণ বা আনইনস্টল করবেন?

অ্যাপ্লিকেশন তালিকায় শব্দ গবেষণা নামের একটি প্রোগ্রাম সন্ধান করুন। আপনি সেটিংস> অ্যাপ্লিকেশান> অ্যাপ্লিকেশান এবং বৈশিষ্ট্যগুলিতে যেতে পারেন এবং অ্যাপটি অনুসন্ধান করতে পারেন৷ তিন-বিন্দু মেনুতে ক্লিক করুন এবং এটি আনইনস্টল করতে বেছে নিন। যাইহোক, যদি আপনি এখানে অ্যাপটি খুঁজে না পান, আপনি PC থেকে প্রোগ্রামটি সরাতে কন্ট্রোল প্যানেলের প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য বিভাগটি ব্যবহার করতে পারেন।

SECOMNService.exe কি একটি ভাইরাস?

না, এটি একটি ভাইরাস নয় কিন্তু একটি প্রোগ্রাম যা অডিও ডিভাইসের জন্য ব্যবহৃত হয় এবং ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করে। এটি শুধুমাত্র তখনই ব্যবহৃত হয় যখন একটি প্রোগ্রাম অডিও ডিভাইস ব্যবহার করে। প্রোগ্রামটি ব্যাকগ্রাউন্ডে চললেও কোন সমস্যা নেই যদি না এটি অত্যধিক ব্যবহারের সাথে সিস্টেমকে ওভারলোড করে।

আপনি যখন সাউন্ড রিসার্চ SECOMN পরিষেবা নিষ্ক্রিয় করেন তখন কী হয়?

প্রশ্ন আসছে যে আপনি যদি এটি নিষ্ক্রিয় করতে পারেন তবে উত্তরটি হ্যাঁ। এটি একটি অপরিহার্য পরিষেবা বা Windows এর অংশ নয়৷ যাইহোক, আপনি যদি এটি একটি অডিও বর্ধক হিসাবে ব্যবহার করেন তবে এটি নিষ্ক্রিয় করার পরে এটি আর কাজ করবে না। তাই আপনি যখন এটি অক্ষম করেন, আপনার অডিও কাজ করছে কিনা তা আরও ভালভাবে পরীক্ষা করুন এবং যদি না হয় তবে আপনি অন্যটিতে স্যুইচ করতে পারেন।

সামগ্রিকভাবে, অ্যাপ্লিকেশনটি কোনও সমস্যা নয়, এবং যদি এটি কোনও সংস্থান না নেয় তবে আপনি এটিকে যেমন আছে তেমন রেখে দিতে পারেন৷

আমি আশা করি পোস্টটি সহায়ক ছিল, এবং আপনি এখন SECOMNService.exe সম্পর্কে জানেন এবং যদি আপনার এটি নিষ্ক্রিয় করতে হয়।

SECOMNService.exe কি? আমি কি এটা নিষ্ক্রিয় করতে পারি?
  1. SearchApp.exe কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?

  2. YourPhone.exe Windows 10 কি এবং আপনি কি এটি নিষ্ক্রিয় করতে পারেন

  3. Usoclient কি এবং কিভাবে Usoclient.exe পপআপ নিষ্ক্রিয় করা যায়

  4. Windows 10-এ StartMenuExperienceHost.exe কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?