কম্পিউটার

কিভাবে ড্রাইভার টনিক আনইনস্টল করবেন (সলিউশন আনইনস্টল হবে না সহ)

সফ্টওয়্যার বান্ডিল ইনস্টলেশন সবসময় খুব সাধারণ. একদিন আপনি যখন আপনার কম্পিউটার চালু করেন, তখন আপনি এমন সফটওয়্যার খুঁজে পেতে পারেন যা আপনি ইনস্টল করেননি যেমন ড্রাইভার টনিক। এবং আপনি যখন এটি আনইনস্টল করতে যান, আপনি এটি মুছতে পারবেন না। এই নিবন্ধটি ড্রাইভার টনিক সম্পর্কে. এই সফ্টওয়্যারটি আপনার কম্পিউটারে ইনস্টল করা থাকলে, এই নিবন্ধটি আপনাকে সাহায্য করতে পারে৷

  • ড্রাইভার টনিক কি?
  • ড্রাইভার টনিক কি ভালো?
  • কিভাবে উইন্ডোজ কম্পিউটারে ড্রাইভার টনিক সরাতে হয়?
  • ড্রাইভার টনিক আনইনস্টল সমস্যা হবে না কিভাবে ঠিক করবেন
  • সারাংশ

ড্রাইভার টনিক কি?

ড্রাইভার টনিক হল একটি থার্ড-পার্টি কম্পিউটার ড্রাইভার টুল যা আপনাকে হার্ডওয়্যার ড্রাইভার স্ক্যান করতে এবং আপনার হার্ডওয়্যার যেমন গ্রাফিক, অডিও, কীবোর্ড, মাউস, টাচপ্যাড ইত্যাদির জন্য সর্বশেষ ড্রাইভার ডাউনলোড করতে সাহায্য করতে পারে।

ড্রাইভার টনিক কি ভালো?

একটি ড্রাইভার সফ্টওয়্যার ভাল কিনা তা মূল্যায়ন প্রধানত তিনটি দিকের উপর নির্ভর করে। প্রথমত, এই সফ্টওয়্যারটিতে কতগুলি ড্রাইভার প্যাকেজ অন্তর্ভুক্ত রয়েছে। যত বেশি ড্রাইভার প্যাকেজ, তত বেশি ড্রাইভার পাওয়া যাবে। দ্বিতীয়ত, এই ড্রাইভারগুলি অফিসিয়াল সাইট থেকে ডাউনলোড করা হয়েছে কিনা এবং সেগুলি Microsoft WHQL দ্বারা প্রত্যয়িত হয়েছে কিনা। তৃতীয়, ড্রাইভারের ডাউনলোড গতি দ্রুত কিনা।

কিভাবে ড্রাইভার টনিক আনইনস্টল করবেন (সলিউশন আনইনস্টল হবে না সহ)

বাজারের ডাউনলোড এবং জনপ্রিয়তার পরিপ্রেক্ষিতে, আপনি যদি ড্রাইভার পণ্য ইনস্টল করতে চান, তাহলে সেরা বিকল্প হল ড্রাইভার বুস্টার এবং ড্রাইভার ইজি .

কিভাবে উইন্ডোজ কম্পিউটারে ড্রাইভার টনিক সরাতে হয়?

Windows থেকে সফ্টওয়্যার সরানো হচ্ছে সহজ. উইন্ডোজ সিস্টেম সহজেই এবং দ্রুত যেকোনো অ্যাপ্লিকেশন আনইনস্টল করার জন্য অন্তর্নির্মিত ফাংশন প্রদান করে। আপনি কন্ট্রোল প্যানেলে ড্রাইভার টনিক আনইনস্টল করতে পারেন অথবা উইন্ডোজ সেটিংস।

কন্ট্রোল প্যানেলে ড্রাইভার টনিক আনইনস্টল করুন

1. কন্ট্রোল প্যানেল টাইপ করুন অনুসন্ধান বাক্সে, এবং তারপরে এটি খুলতে ফলাফলটিতে ক্লিক করুন।

2. কন্ট্রোল প্যানেলে, প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য ক্লিক করুন . এখানে আপনি একটি প্রোগ্রাম আনইনস্টল বা পরিবর্তন করতে পারেন।

3. ড্রাইভার টনিক খুঁজুন এবং আনইনস্টল করুন ক্লিক করুন৷ এটি আনইনস্টল করতে পাঠ্য। অথবা আপনি ডাবল-ক্লিকও করতে পারেন৷ এটি আনইনস্টল করতে ড্রাইভার টনিক।

কিভাবে ড্রাইভার টনিক আনইনস্টল করবেন (সলিউশন আনইনস্টল হবে না সহ)

4. পপ-আপ উইন্ডোতে, হ্যাঁ ক্লিক করুন৷ সংশ্লিষ্ট ফাইল/ফোল্ডার মুছে ফেলতে। এবং আপনি এই টুলটি আনইনস্টল করতে বাতিলও করতে পারেন।

কিভাবে ড্রাইভার টনিক আনইনস্টল করবেন (সলিউশন আনইনস্টল হবে না সহ)

ধাপে ধাপে মুছে ফেলতে আনইনস্টলেশন উইজার্ড অনুসরণ করুন।

অ্যাপস সেটিংসে ড্রাইভার টনিক মুছুন

আপনি যদি Windows 10 চালান, তাহলে Windows 10 অ্যাপস সেটিংসে ড্রাইভার টনিক মুছে ফেলা আরেকটি পছন্দ। Windows 10 অ্যাপে, আপনি বিল্ট-ইন প্রোগ্রাম এবং থার্ড-পার্টি প্রোগ্রাম পরিচালনা করতে পারেন।

1. এখানে যান:Windows> সেটিংস> অ্যাপস> অ্যাপ এবং বৈশিষ্ট্য .

2. ডানদিকে, ড্রাইভার টনিক খুঁজে পেতে উল্লম্ব স্ক্রোল বারটি ড্রপ-ডাউন করুন৷

3. ড্রাইভার টনিক ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন৷ .

কিভাবে ড্রাইভার টনিক আনইনস্টল করবেন (সলিউশন আনইনস্টল হবে না সহ)

কিভাবে ঠিক করবেন ড্রাইভার টনিক আনইনস্টল ইস্যু করবে না

কিছু ব্যবহারকারী প্রতিক্রিয়া জানিয়েছেন যে উপরের দুটি পদ্ধতি তাদের কম্পিউটারে ড্রাইভার টনিককে সম্পূর্ণরূপে অপসারণ করেনি। এটি আনইনস্টল করার সময়, এটি একটি ত্রুটি বার্তা পপ আপ করে:আপনার সুরক্ষার জন্য এই অ্যাপটি ব্লক করা হয়েছে৷ একজন প্রশাসক আপনাকে এই অ্যাপটি চালানো থেকে অবরুদ্ধ করেছেন৷ .

এই অবস্থায়, আপনি এটি আনইনস্টল করতে তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন। উইন্ডোজ এবং ম্যাকের জন্য সফ্টওয়্যার সরাতে পারে এমন অনেকগুলি আনইনস্টলার সফ্টওয়্যার রয়েছে৷ এখানে IObit আনইনস্টলার সুপারিশ করুন৷

IObit আনইনস্টলার একটি পেশাদার সফ্টওয়্যার আনইনস্টলার এবং সফ্টওয়্যার আপডেটার। এই টুলটি অবাঞ্ছিত প্রোগ্রাম এবং ব্রাউজারের প্লাগ-ইনগুলি সরানোর একটি সহজ এবং নিরাপদ উপায় প্রদান করে৷ এই সফ্টওয়্যার অপসারণের মাধ্যমে, আপনি বান্ডিল করা প্রোগ্রাম বা একগুঁয়ে প্রোগ্রামগুলি থেকে দ্রুত মুক্তি পেতে পারেন৷

1. ডাউনলোড করুন৷ IObit আনইনস্টলার ইনস্টল করুন এবং চালান।

2. সমস্ত প্রোগ্রামে, ড্রাইভার টনিক নির্বাচন করুন এবং তারপর আনইন্সটল এ ক্লিক করুন অথবা রিসাইকেল বিন আইকন অপসারণ করতে।

কিভাবে ড্রাইভার টনিক আনইনস্টল করবেন (সলিউশন আনইনস্টল হবে না সহ)

3. আনইন্সটল ক্লিক করতে থাকুন৷ এখানে আইওবিট আনইনস্টলার ড্রাইভার টনিক আনইনস্টল করার সময় অবশিষ্ট ফাইলগুলি স্বয়ংক্রিয়ভাবে পরিষ্কার করবে। এবং আপনি এটি অপসারণের আগে একটি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করতে পারেন৷

কিভাবে ড্রাইভার টনিক আনইনস্টল করবেন (সলিউশন আনইনস্টল হবে না সহ)

সারাংশ:

কিছু তৃতীয় পক্ষের সফ্টওয়্যার যেমন ড্রাইভার টনিক এবং অন্যান্য প্রোগ্রাম কম্পিউটার চালানোর সময় সমস্যা সৃষ্টি করতে পারে। আপনি এটিকে সহজে এবং দ্রুত আনইনস্টল করার জন্য Windows বিল্ট-ইন টুলের সাহায্যে বা IObit আনইনস্টলার ব্যবহার করে এটি আনইনস্টল করার চেষ্টা করতে পারেন।


  1. কীভাবে আপনার কম্পিউটার থেকে ড্রাইভার টনিক সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন?

  2. উইন্ডোজ 10 এ কীভাবে ড্রাইভার আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করবেন

  3. কিভাবে উইন্ডোজ থেকে NVIDIA ড্রাইভার আনইনস্টল করবেন?

  4. কিভাবে উইনজিপ ড্রাইভার আপডেটার আনইনস্টল করবেন