কম্পিউটার

কীভাবে আপনার কম্পিউটার থেকে ড্রাইভার টনিক সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন?

ড্রাইভার টনিক হল একটি পিসি অপ্টিমাইজেশন টুল যা অন্যান্য বিনামূল্যের অ্যাপ্লিকেশনের মাধ্যমে প্রচার করা হয়। বেশিরভাগ ব্যবহারকারী যারা এই অ্যাপ্লিকেশনটি সরাসরি ডাউনলোড করেননি কিন্তু এটি অন্য অ্যাপ্লিকেশনের মাধ্যমে পেয়েছেন তারা এটিকে সরাতে চান৷ ব্যবহারকারীর আর প্রয়োজন নেই এমন একটি অ্যাপ্লিকেশন সরানোর বিভিন্ন উপায় রয়েছে৷

কীভাবে আপনার কম্পিউটার থেকে ড্রাইভার টনিক সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন?

প্রতিটি ব্যবহারকারী এটিকে একটি ভাইরাস হিসাবে বিবেচনা করবে কারণ এটি অন্য কোনো বৈধ অ্যাপ্লিকেশন ইনস্টল করার সময় ব্যবহারকারীকে প্রতারণা করে ইনস্টল করা হয়েছিল। এই বিশেষ অ্যাপ্লিকেশনটির বিজ্ঞপ্তি এবং পপ-আপগুলি খুব বিরক্তিকর হতে পারে যার কারণে সবাই কীভাবে ড্রাইভার টনিক আনইনস্টল করবেন তা খুঁজছেন৷ এই নিবন্ধে, আমরা আপনাকে সেই পদ্ধতিটি দেখাব যার মাধ্যমে আপনি সহজেই এটি আনইনস্টল করতে পারেন৷

সেটিংস অ্যাপের মাধ্যমে এটি আনইনস্টল করা হচ্ছে

সেটিংস অ্যাপ বা কন্ট্রোল প্যানেলের মাধ্যমে যেকোনো ধরনের অ্যাপ্লিকেশন সরানোর ডিফল্ট পদ্ধতি। ইনস্টল করা সমস্ত অ্যাপ্লিকেশন সেখানে পাওয়া যাবে। এটি ব্যবহারকারীদের যেকোনো অ্যাপ্লিকেশন আনইনস্টল করতে দেয়। আপনি ড্রাইভার টনিক আনইনস্টল করতে নীচের ধাপগুলি পরীক্ষা করতে পারেন:

  1. উইন্ডোজ ধরে রাখুন কী এবং I টিপুন সেটিংস অ্যাপ খুলতে . এখন অ্যাপস-এ ক্লিক করুন বিকল্প কীভাবে আপনার কম্পিউটার থেকে ড্রাইভার টনিক সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন?
  2. ড্রাইভার টনিক অনুসন্ধান করুন ইনস্টল করা অ্যাপ্লিকেশন তালিকায়। ড্রাইভার টনিক নির্বাচন করুন এবং আনইন্সটল-এ ক্লিক করুন বোতাম এটি সম্পূর্ণরূপে আনইনস্টল করতে আনইনস্টল করার নির্দেশাবলী অনুসরণ করুন। কীভাবে আপনার কম্পিউটার থেকে ড্রাইভার টনিক সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন?
  3. আপনি কন্ট্রোল প্যানেলে ড্রাইভার টনিক আনইনস্টলও করতে পারেন। কন্ট্রোল প্যানেল অনুসন্ধান করুন Windows অনুসন্ধান বৈশিষ্ট্যে এবং খোলা এটা।
  4. এখন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ ক্লিক করুন বিকল্প নিশ্চিত করুন দেখুনছোট আইকন হিসেবে নির্বাচিত হয়েছে৷ . কীভাবে আপনার কম্পিউটার থেকে ড্রাইভার টনিক সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন?
  5. ড্রাইভার টনিক অনুসন্ধান করুন , এটিতে ডান-ক্লিক করুন এবং আনইন্সটল করুন-এ ক্লিক করুন বিকল্প আপনার সিস্টেম থেকে এটি সরাতে আনইনস্টলেশন পদক্ষেপ অনুসরণ করুন. কীভাবে আপনার কম্পিউটার থেকে ড্রাইভার টনিক সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন?

ড্রাইভার টনিক ফোল্ডার মুছে ফেলা হচ্ছে

কখনও কখনও ড্রাইভার টনিক সেটিংস অ্যাপ এবং কন্ট্রোল প্যানেল থেকে সরাতে অক্ষম হবে। এটি দেখাবে “একজন প্রশাসক আপনাকে এই অ্যাপটি চালানো থেকে অবরুদ্ধ করেছেন৷ আপনার অ্যাডমিন সুবিধা থাকলেও ত্রুটি। তারপর সেই ক্ষেত্রে অ্যাপ্লিকেশন ফোল্ডার এবং আপনি খুঁজে পেতে পারেন এমন সমস্ত সম্পর্কিত ফোল্ডারগুলি সরাসরি সরিয়ে ফেলা ভাল।

  1. Ctrl + Shift + Esc টিপুন টাস্ক ম্যানেজার খুলতে একসাথে বোতাম . আপনি চালানও খুলতে পারেন৷ Windows + R টিপে কমান্ড বক্স কী, তারপর টাইপ করুন “taskmgr ” এবং Enter টিপুন মূল. কীভাবে আপনার কম্পিউটার থেকে ড্রাইভার টনিক সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন?
  2. প্রক্রিয়া এ যান অথবা বিশদ বিবরণ ট্যাব করুন এবং ড্রাইভার টনিক অনুসন্ধান করুন প্রক্রিয়া প্রক্রিয়াটি নির্বাচন করুন এবং এন্ড টাস্ক-এ ক্লিক করুন বোতাম কীভাবে আপনার কম্পিউটার থেকে ড্রাইভার টনিক সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন?
  3. উইন্ডোজ ধরে রাখুন কী এবং E টিপুন ফাইল এক্সপ্লোরার খুলতে . তারপরে ড্রাইভার টনিক-এ নেভিগেট করুন আপনার সিস্টেম ড্রাইভে ফোল্ডার। ডিফল্ট অবস্থান হল “C:\Program Files “।
    নোট :এছাড়াও আপনি অ্যাপ্লিকেশনটিতে ডান ক্লিক করতে পারেন এবং ফাইলের অবস্থান খুলতে পারেন।

    কীভাবে আপনার কম্পিউটার থেকে ড্রাইভার টনিক সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন?
  4. ফোল্ডার নির্বাচন করুন এবং Shift + Del টিপুন স্থায়ীভাবে ফোল্ডার মুছে ফেলার জন্য একসাথে কী। এখন আপনি সেটিংস অ্যাপ বা কন্ট্রোল প্যানেল থেকে এটি সরাতে প্রথম পদ্ধতি ব্যবহার করতে পারেন।

থার্ড-পার্টি অ্যাপ্লিকেশনের মাধ্যমে এটি আনইনস্টল করা হচ্ছে

এছাড়াও কিছু তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন রয়েছে যা আপনাকে ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলি সরাতে দেয়। আপনি সেটিংস অ্যাপ বা কন্ট্রোল প্যানেল থেকে ড্রাইভার টনিক অপসারণ করতে অক্ষম হলে, আপনি একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন। এই পদ্ধতিতে, আমরা CCleaner ব্যবহার করছি এটি কীভাবে কাজ করে তা প্রদর্শন করতে। আপনি যেকোন সেরা জানা অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন যা আপনি চান৷

  1. CCleaner অফিসিয়াল সাইটে যান এবং ডাউনলোড করুন আপনার সিস্টেমের জন্য আবেদন. সেটআপ খুলুন ফাইল করুন এবং ইনস্টল করতে নির্দেশাবলী অনুসরণ করুন দরখাস্ত. কীভাবে আপনার কম্পিউটার থেকে ড্রাইভার টনিক সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন?
  2. CCleaner খুলুন শর্টকাটে ডাবল ক্লিক করে অ্যাপ্লিকেশন। সরঞ্জাম-এ ক্লিক করুন বিকল্প এবং ড্রাইভার টনিক অনুসন্ধান করুন তালিকা থেকে অ্যাপ্লিকেশনটি নির্বাচন করুন এবং আনইনস্টল করুন এ ক্লিক করুন৷ বোতাম কীভাবে আপনার কম্পিউটার থেকে ড্রাইভার টনিক সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন?
  3. আপনার সিস্টেম থেকে এটি সরাতে ড্রাইভার টনিকের আনইনস্টল প্রক্রিয়া চালিয়ে যান।

সিস্টেম স্ক্যান করতে ম্যালওয়্যারবাইট চালানো হচ্ছে

যদি সমস্ত পদ্ধতি কাজ না করে এবং আপনি এখনও অজানা অ্যাপ্লিকেশন এবং পপ-আপগুলির সাথে আটকে থাকেন, তাহলে একটি ম্যালওয়্যার স্ক্যান চালানো ভাল। যে কোনো ধরনের সম্ভাব্য ভাইরাসের জন্য আপনার সিস্টেম স্ক্যান করার জন্য Malwarebytes হল সেরা বিকল্প। এটি ব্যবহার করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. আধিকারিক Malwarebytes সাইটে যান এবং ডাউনলোড করুন৷ এটা ইনস্টল করুন৷ ইনস্টলেশন নির্দেশাবলী অনুসরণ করে বিনামূল্যে সংস্করণ. কীভাবে আপনার কম্পিউটার থেকে ড্রাইভার টনিক সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন?
  2. এখন MalwareBytes খুলুন অ্যাপ্লিকেশন এবং স্ক্যান এ ক্লিক করুন আপনার সিস্টেম স্ক্যান করা শুরু করতে বোতাম। কীভাবে আপনার কম্পিউটার থেকে ড্রাইভার টনিক সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন?
  3. স্ক্যান সম্পূর্ণ হলে, আপনি রিপোর্টে তালিকাভুক্ত সমস্যাগুলি খুঁজে পাবেন। তারপর আপনি তাদের কোয়ারান্টিনে সরাতে পারেন এবং তাদের অপসারণ করুন।

  1. কিভাবে আপনার ম্যাক থেকে দ্রুত স্কাইপ আনইনস্টল করবেন

  2. কিভাবে আপনার ম্যাক থেকে সম্পূর্ণরূপে iTunes সরাতে হয়

  3. কিভাবে উইন্ডোজ থেকে NVIDIA ড্রাইভার আনইনস্টল করবেন?

  4. কিভাবে আপনার উইন্ডোজ কম্পিউটার থেকে Google ড্রাইভ আনইনস্টল করবেন