কম্পিউটার

কিভাবে Nvidia Ansel ব্যবহার করবেন – সেরা ইন-গেম স্ক্রিনশট টুল

কিভাবে Nvidia Ansel ব্যবহার করবেন – সেরা ইন-গেম স্ক্রিনশট টুল

এনভিডিয়া আনসেল তর্কযোগ্যভাবে সেরা ইন-গেম স্ক্রিনশট টুল, কিন্তু আপনি কীভাবে এটি ব্যবহার করবেন এবং এটি কীভাবে কাজ করে? এখানে, আমরা আপনাকে এনভিডিয়া অ্যানসেল সম্পর্কে এবং আপনার গেমিং অভিজ্ঞতা ক্যাপচার করার জন্য কীভাবে এটি সর্বোত্তমভাবে ব্যবহার করতে হবে সে সম্পর্কে আপনার প্রয়োজনীয় সমস্ত তথ্যের মধ্য দিয়ে চলে যাই।

এনভিডিয়া অ্যানসেল কী, এবং এটি কি আমার সিস্টেমে কাজ করবে?

এনভিডিয়া অ্যানসেল হল একটি মালিকানাধীন এনভিডিয়া সফ্টওয়্যার বৈশিষ্ট্য যা এর ব্যবহারকারীদের আরও ভাল স্ক্রিনশট নেওয়ার অনুমতি দেয়, তা সে রেজোলিউশনকে ব্যাপকভাবে প্রসারিত করে, ইন-গেম 360-ডিগ্রি প্যানোরামা গ্রহণ করে, অথবা গেমগুলিতে বিনামূল্যে ক্যামেরা নিয়ন্ত্রণ পায় যা অন্যথায় সেগুলি থাকবে না৷

কারণ এটি একটি মালিকানাধীন Nvidia বৈশিষ্ট্য, এটি AMD বা Intel গ্রাফিক্স কার্ডে কাজ করবে না। যতক্ষণ না আপনার কাছে আপডেটেড এনভিডিয়া ড্রাইভার সহ একটি আধুনিক এনভিডিয়া গ্রাফিক্স কার্ড রয়েছে, সমর্থিত গেমগুলিতে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে আপনার কোনও সমস্যা হওয়া উচিত নয়৷

আপনি একটি Nvidia কার্ড আছে কি না নিশ্চিত না? আপনি Windows 10 এ কোন গ্রাফিক্স কার্ড ব্যবহার করছেন তা পরীক্ষা করতে এখানে ক্লিক করুন।

কিভাবে Nvidia Ansel ব্যবহার করবেন – সেরা ইন-গেম স্ক্রিনশট টুল

Nvidia Ansel কি আমার গেমগুলিতে কাজ করবে?

এনভিডিয়া আপনি যেকোনও খেলার জন্য ইন-গেম স্ক্রিনশট নেওয়া সমর্থন করে, তা বিশেষভাবে Ansel সমর্থন করে বা না করে। যদি আপনার পছন্দের গেমটি Ansel সমর্থন করে, তাহলে Nvidia-এর গেম ফিল্টার এবং স্ট্যান্ডার্ড স্ক্রিনশট বৈশিষ্ট্যগুলি প্রয়োগ করা সর্বদা উপলব্ধ থাকা উচিত। আপনার গেম যা সমর্থন নাও করতে পারে তা হল বিনামূল্যে ক্যামেরা চলাচলের মত বৈশিষ্ট্য, কিন্তু Tekken 7 এবং The Witcher 3-এর ক্ষেত্রে কোন বৈশিষ্ট্য অনুপস্থিত।

কিভাবে Nvidia Ansel ব্যবহার করবেন – সেরা ইন-গেম স্ক্রিনশট টুল

আপনার পছন্দের গেমটি Ansel সমর্থন করে কিনা তা পরীক্ষা করতে, Nvidia-এর সমর্থিত গেমস পৃষ্ঠায় যান, তারপরে একটি ড্রপ-ডাউন প্রকাশ করতে উপরের ডানদিকে "অনুকূল গেম সেটিংস" এ ক্লিক করুন। এই ড্রপ-ডাউনে "আনসেল" নির্বাচন করুন৷

সমর্থিত গেমগুলিতে কীভাবে Nvidia Ansel ব্যবহার করবেন

সৌভাগ্যক্রমে, Nvidia Ansel ব্যবহার করা বেশ সহজ। প্রথমে Alt ব্যবহার করুন + Z ইন-গেম থাকাকালীন আপনার GeForce অভিজ্ঞতা খুলতে (যদি আপনি এটি ইনস্টল না করে থাকেন তবে এটি এখানে ডাউনলোড করুন)।

কিভাবে Nvidia Ansel ব্যবহার করবেন – সেরা ইন-গেম স্ক্রিনশট টুল

তারপরে, বাম দিকে "ফটো মোড" এ ক্লিক করুন। বিকল্পভাবে, আপনি Alt টিপে যে কোনো সময় Ansel চালু এবং বন্ধ করতে পারেন + F2 খেলার সময়।

কিভাবে Nvidia Ansel ব্যবহার করবেন – সেরা ইন-গেম স্ক্রিনশট টুল

একবার আপনি আপনার Nvidia Ansel সাইডবার সক্রিয় করলে, আপনাকে বিভিন্ন বিকল্পের সাথে উপস্থাপন করা হবে। আপনার সুবিধার জন্য, আমরা তাদের তালিকাভুক্ত করেছি এবং তারা কী করে তা নীচের সাধারণ পাঠ্যে।

ক্যাপচার বিকল্পগুলি

  • স্ক্রিনশট - আপনার মৌলিক স্ক্রিনশট। এটি এমনকি নন-আনসেল সমর্থিত গেমগুলিতেও কাজ করবে৷
  • সুপার রেজোলিউশন ফটো - আপনাকে আপনার স্ক্রিনশট নিতে এবং একটি সুপার হাই রেজোলিউশনে ক্যাপচার করতে দেয়, আপনার নেটিভ রেজোলিউশনের থেকে কয়েকগুণ বেশি। ডেস্কটপ ওয়ালপেপার বা বাস্তব জীবনের প্রিন্ট এবং পোস্টারগুলির জন্য আপনি যে ছবিগুলি ব্যবহার করতে চান তা ক্যাপচার করার জন্য দুর্দান্ত৷
  • 360 ফটো স্ফিয়ার – আপনাকে একটি 360-ডিগ্রি প্যানোরামিক ছবি তুলতে দেয়৷

ক্যামেরা বিকল্পগুলি

ওভারলেতে দেখানো ক্যামেরা বিকল্পগুলি ছাড়াও, আপনি আপনার গেমপ্যাড বা মাউস এবং মূল উইন্ডোতে কীবোর্ড ব্যবহার করে সমর্থিত শিরোনামে বিনামূল্যে ক্যামেরার নিয়ন্ত্রণ নিতে পারেন, মুভমেন্ট কী/স্টিকস এবং মাউস/রাইট-স্টিক মুভমেন্টের সমন্বয়ে। .

  • ফিল্ড অফ ভিউ - স্ক্রিনশট দেখার ক্ষেত্র, একটি স্লাইডার দ্বারা সামঞ্জস্য করা হয় এবং ডিগ্রীতে পরিমাপ করা হয়৷
  • রোল – আপনাকে চিত্রটিকে গতিশীলভাবে কাত করার অনুমতি দেয়, একটি স্লাইডার দ্বারা সামঞ্জস্য করা হয় এবং ডিগ্রীতে পরিমাপ করা হয়৷

ফিল্টার

বেশিরভাগ ফিল্টার প্রকৃতিতে মোটামুটি স্ব-ব্যাখ্যামূলক, তবে তাদের মধ্যে কয়েকটি লক্ষণীয়। ডেপথ অফ ফিল্ড বা রিমুভ HUD (বিটা) এর মতো ফিল্টারগুলি সমস্ত Ansel-সমর্থিত গেমগুলিতে সঠিকভাবে কাজ নাও করতে পারে, বিশেষ করে যেগুলি বিনামূল্যে ক্যামেরা নিয়ন্ত্রণের মতো বৈশিষ্ট্যগুলি অফার করে না৷ Doom:Eternal এর সাথে আমাদের নিজস্ব পরীক্ষায়, উদাহরণস্বরূপ, Depth of Field কাজ করে না কারণ এর জন্য গেম ইঞ্জিনের প্রয়োজন হয় যাতে Depth ডেটা অ্যাক্সেস করা যায় যা Eternal প্রদান করে না।

বিচ্ছেদ শব্দ

আমরা আশা করি যে নিবন্ধটি আপনাকে এনভিডিয়া আনসেলে প্রবেশের জন্য একটি ভাল সূচনা দিয়েছে। সম্ভাবনা বেশি যে আপনি এই বৈশিষ্ট্যটি আপনার নাকের নীচে বেশ কিছুদিন ধরে বসে আছেন এবং এটি এখনও ব্যবহার করেননি, তাই আমরা আশা করি এটি আপনার নজরে আনলে এটি কার্যকর হবে। আপনি কি জানেন যে আপনি আপনার গেমিং স্ট্রিম করতে এনভিডিয়া শেয়ারও ব্যবহার করতে পারেন?


  1. Windows 10 এ ডাইরেক্টএক্স ডায়াগনস্টিক টুল কিভাবে ব্যবহার করবেন

  2. কিভাবে এমএস অফিস ইনবিল্ট স্ক্রিনশট টুল ব্যবহার করবেন?

  3. কিভাবে সেরা ফাইল এবং ফোল্ডার সিঙ্ক্রোনাইজেশন টুল নির্বাচন করবেন?

  4. কিভাবে একই টুল দিয়ে স্ক্রিনশট এবং ভিডিও ক্যাপচার করবেন