কম্পিউটার

ডেমন টুলের 4টি বিনামূল্যের বিকল্প

ডেমন টুলের 4টি বিনামূল্যের বিকল্প

ডেমন টুলস ভার্চুয়াল ডিস্ক তৈরির জন্য সবচেয়ে বিখ্যাত হাতিয়ার রয়ে গেছে। সহজভাবে বললে, যদি আপনার কাছে ISO, VHD, FLAC, বা যেকোন সংখ্যক ডিস্ক ইমেজ ফাইলের ধরন থাকে, তাহলে আপনি সেগুলিকে কোনো ফিজিক্যাল ডিস্ক ড্রাইভ ব্যবহার করে বার্ন না করেই আপনার পিসিতে চালাতে পারেন।

কিন্তু ডেমন টুলস-এর সম্পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত সংস্করণটি বিনামূল্যে পাওয়া যায় না, যা আদর্শ নয় যদি আপনি যা করতে চান তা হল কিছু সাধারণ চিত্র মাউন্ট করা। এছাড়াও, ডেমন টুলস ইনস্টলার আপনার পিসিতে অতিরিক্ত থার্ড-পার্টি সফ্টওয়্যার তৈরি করার চেষ্টা করে, যা আমাদের জন্য একটি বড় নো-না।

ডেমন টুলের বেশ কিছু ভালো বিনামূল্যের বিকল্প রয়েছে, যা আপনাকে একটি পয়সা না দিয়ে আপনার হৃদয়ের সামগ্রীতে ভার্চুয়াল ড্রাইভ মাউন্ট করতে দেবে। এখানে আমাদের প্রিয়।

1. উইন্ডোজ 10

কোনো তৃতীয় পক্ষের সফ্টওয়্যার দিয়ে আটকে যাওয়ার আগে, আপনাকে সাহায্য করার জন্য উইন্ডোজের কাছে ইতিমধ্যেই কোনো ধরনের ইন্টিগ্রেটেড টুল আছে কিনা তা পরীক্ষা করে দেখা উচিত। এবং এই ক্ষেত্রে, এটা করে!

ডেমন টুলের 4টি বিনামূল্যের বিকল্প

উইন্ডোজ এক্সপ্লোরারে ভার্চুয়াল ড্রাইভে আপনি যে ইমেজ ফাইলটি মাউন্ট করতে চান সেটিতে যান, ডান-ক্লিক করুন, তারপর মাউন্ট ক্লিক করুন। আপনি ISO এবং VHD উভয় ফাইলের সাথে এটি করতে পারেন।

এবং thats প্রায় কাছাকাছি এটি! একটি ভার্চুয়াল ড্রাইভ তৈরি করা হবে উইন্ডোজ এক্সপ্লোরার বাম ফলকে এবং এই পিসিতে। ড্রাইভ বন্ধ করতে, শুধু এর আইকনে ডান-ক্লিক করুন এবং Eject-এ ক্লিক করুন এবং এতে থাকা ফাইলগুলি দেখতে, এটিতে ডাবল ক্লিক করুন।

ডেমন টুলের 4টি বিনামূল্যের বিকল্প

2. WinCDEmu

একটি সমন্বিত ডেমন টুলস বিকল্পের পরবর্তী সেরা জিনিসটি হল একটি ওপেন সোর্স বিকল্প, এবং সেই কারণে WinCDEmu আমাদের তালিকায় প্রথম। এটি ব্যবহার করে আপনি ISO, NRG, IMG, CUE, এবং অন্যান্য বেশ কয়েকটি ফাইল ফরম্যাটের এক-ক্লিক মাউন্টিং এবং একই সাথে চলমান সীমাহীন সংখ্যক ভার্চুয়াল ড্রাইভ পাবেন,

ডেমন টুলের 4টি বিনামূল্যের বিকল্প

এটি আপনাকে খেলার জন্য কয়েকটি বিকল্প দেয়, যেমন আপনার পিসিতে প্রশাসকের অধিকার রয়েছে এমন ব্যক্তিদের জন্য মাউন্ট করা সীমাবদ্ধ করা, আপনার পিসি পুনরায় চালু করার পরে আপনার ভার্চুয়াল ড্রাইভগুলি রাখা এবং আপনি আপনার ড্রাইভটি সিডি, ডিভিডি, ব্লু-রে বা ড্রাইভ হতে চান কিনা তা বেছে নেওয়া। একটি ডেটা ডিস্ক। এর বাইরে, যাইহোক, এটি একটি মাউন্ট অ্যাপ যতটা সহজ আপনি পেতে যাচ্ছেন৷

3. ImgDrive

সম্ভবত এই তালিকার সবচেয়ে সহজ তৃতীয় পক্ষের টুল, ImgDrive আপনাকে ISO, CUE, NRG এবং কিছু অন্যান্য ফরম্যাট, সেইসাথে বিভিন্ন অডিও ফরম্যাটকে অডিও সিডি হিসাবে মাউন্ট করতে দেয়। একটি চমৎকার সুবিধা হল আপনি ফোল্ডারগুলিকে ডিভিডি বা ব্লু-রে ডিস্ক হিসাবেও মাউন্ট করতে পারেন৷

ডেমন টুলের 4টি বিনামূল্যের বিকল্প

ImgDrive আপনাকে একই সাথে সাতটি ভার্চুয়াল ড্রাইভ চালাতে দেয়, যদি আপনি চান, এবং এটি মাল্টি-সেশন ডিস্ক চিত্রগুলিও পরিচালনা করতে সক্ষম। এটি সম্পূর্ণ বিনামূল্যে এবং বিজ্ঞাপন দ্বারা সমর্থিত নয় এবং একটি পোর্টেবল সংস্করণ অফার করে যাতে আপনি এটিকে সরাসরি সেই ফ্ল্যাশ ড্রাইভ থেকে বুট করতে পারেন যা আপনি আপনার সাথে সর্বত্র বহন করেন৷

4. ভার্চুয়াল ক্লোনড্রাইভ

আরেকটি নো-ননসেন্স বিকল্প যা আপনাকে বিল্ট-ইন উইন্ডোজ 10 পদ্ধতির চেয়ে একটু বেশি খেলতে দেয়, ভার্চুয়াল ক্লোনড্রাইভ আপনাকে সাধারণ ফর্ম্যাট যেমন ISO, IMG, DVD, BIN এবং অন্যান্যগুলিকে ভার্চুয়াল ড্রাইভ হিসাবে মাউন্ট করতে দেয় (15 পর্যন্ত একবার, যে কারণেই হোক আপনার এতগুলো প্রয়োজন হতে পারে।

ডেমন টুলের 4টি বিনামূল্যের বিকল্প

এটি আপনার সাম্প্রতিক-মাউন্ট করা চিত্রগুলির ইতিহাস ট্র্যাক করে যাতে আপনি ঘন ঘন মাউন্ট করা ছবিগুলিকে সুন্দর এবং দ্রুত পুনরায় মাউন্ট করতে পারেন, এবং সবচেয়ে কম প্রয়োজনীয় বোনাসগুলির মধ্যে একটি হল 'ভার্চুয়াল শীপ' বিকল্প, যা উইন্ডোজ এক্সপ্লোরারের ভার্চুয়াল ড্রাইভ আইকনটিকে একটি ভেড়াতে পরিবর্তন করে। আইকন … শুধু কারণ।

ভার্চুয়াল ক্লোনড্রাইভ কোনো বিজ্ঞাপন বা অন্যান্য সতর্কতা ছাড়াই বিনামূল্যে।

উপসংহার

এগুলি আমাদের জন্য সেরা বাছাই। এগুলি ব্যবহার করা সহজ, এবং সমস্ত আপনার প্রসঙ্গ মেনু থেকে অ্যাক্সেস করা যেতে পারে যা মাউন্টিং ভার্চুয়াল ড্রাইভগুলিকে চিনতে করে। যখন এই সমস্ত বিনামূল্যের বিকল্পগুলি উপলব্ধ থাকে তখন ডেমন টুলগুলিতে অর্থ ঢেলে দেবেন না!


  1. 25 সেরা ফ্রি ওয়েব ক্রলার টুলস

  2. সেরা 19টি বিনামূল্যের ডেটা মাইনিং টুলস

  3. উইন্ডোজ 11, 10, 8 এবং 7 এর জন্য সেরা ফ্রি স্নিপিং টুল

  4. 5 সেরা ফ্রি উইন্ডোজ ভার্চুয়াল ডেস্কটপ ম্যানেজার