কম্পিউটার

3টি বিনামূল্যের Windows Explorer এর বিকল্প যা আপনার ব্যবহার করা উচিত

3টি বিনামূল্যের Windows Explorer এর বিকল্প যা আপনার ব্যবহার করা উচিত

প্রতিবার আপনি যখনই একটি ফাইল স্থানান্তর করেন, আপনার ড্রাইভ ব্রাউজ করেন বা আপনার ডাউনলোড করা কিছু সন্ধান করেন, তখন আপনাকে উইন্ডোজের ডিফল্ট ফাইল ম্যানেজার, Windows Explorer-এর সাথে লড়াই করতে হবে। যদিও এটি বেশিরভাগ সময় ব্যবহারযোগ্য, তবে কিছু গিগাবাইটের ক্রমানুসারে ফাইল স্থানান্তর করার চেয়ে বিরক্তিকর আর কিছুই নয়, শুধুমাত্র উইন্ডোজ এক্সপ্লোরারকে সাড়া দেওয়া এবং ক্র্যাশ করা বন্ধ করে দেওয়া, অথবা ফাইলগুলিকে টেনে-এন্ড-ড্রপ করার জন্য সংগ্রাম করা, কারণ এটি ডিজাইন করা হয়নি। এটা করতে।

এই মুহুর্তে আপনি নিজেকে জিজ্ঞাসা করুন, "এর চেয়ে ভাল বিকল্প আছে কি?" হ্যা এখানে. তাদের মধ্যে তিনটি আসলে, এবং তারা সবাই বিনামূল্যে!

1. ফ্রিকমান্ডার

নেটিভ উইন্ডোজ এক্সপ্লোরারে অনুপস্থিত সবচেয়ে মৌলিক জিনিসগুলির মধ্যে একটি হল একটি ট্যাবড ইন্টারফেস। এটি ছাড়া আপনাকে উইন্ডোজ এক্সপ্লোরারের নতুন উদাহরণ খুলতে হবে যদি আপনি একই সময়ে বিভিন্ন জিনিস করতে চান বা বিভিন্ন ফোল্ডারের মধ্যে দ্রুত নজর দিতে চান। ফ্রিকমান্ডার ট্যাবগুলি অন্তর্ভুক্ত করে জীবনকে আরও সহজ করে তোলে।

3টি বিনামূল্যের Windows Explorer এর বিকল্প যা আপনার ব্যবহার করা উচিত

আমি উইন্ডোজ 10-এ স্ন্যাপিং বৈশিষ্ট্যের একজন বড় ভক্ত, যা আপনাকে পর্দার অর্ধেক (বা এক চতুর্থাংশ) সাথে সুন্দরভাবে উইন্ডোজ সংযুক্ত করতে দেয় এবং ফ্রি কমান্ডার এর ডুয়াল-প্যানেল ইন্টারফেসের সাথে একই রকম কিছু করে, যা আপনাকে দ্রুত করতে দেয় ফোল্ডারের মধ্যে জিনিস টানুন এবং ফেলে দিন। তার উপরে, ফাইলগুলিকে বিভক্ত করা, ফাইল জিপ করা এবং আনপ্যাক করা এবং ব্যাচ-রিনেম করার জন্য এটির অভ্যন্তরীণ সরঞ্জাম রয়েছে৷

একটি সতর্কতা হল যে ফ্রিকমান্ডার খুব বেশি দর্শক নয়। যদি এটি আপনার জন্য গুরুত্বপূর্ণ হয়, তাহলে পরবর্তী এন্ট্রি আপনার জন্য আরও বেশি হতে পারে।

2:এক্সপ্লোরার++

সর্বকালের সেরা ইন্টারফেসগুলির মধ্যে একটি থাকার পাশাপাশি, এক্সপ্লোরার++ সত্যিই একটি সম্পূর্ণ বহনযোগ্য এক্সপ্লোরার বিকল্প হিসাবে অন্য সব কিছুকে ছাড়িয়ে যায় . অন্য কথায়, আপনি কেবল একটি ফ্ল্যাশ ড্রাইভে EXE ফাইলটি বহন করতে পারেন এবং যেকোনো কম্পিউটার থেকে চালাতে পারেন। এক্সপ্লোরার++ এর একটি ট্যাবযুক্ত ইন্টারফেসও রয়েছে। এটি Windows Explorer-এর অন্যান্য বিকল্পগুলির মতো বৈশিষ্ট্য-সমৃদ্ধ নাও হতে পারে, তবে এটি নিশ্চিতভাবে আপনার ব্যবহার করা প্রতিটি কম্পিউটারে পুরানো এক্সপ্লোরার ব্যবহার করে।

3টি বিনামূল্যের Windows Explorer এর বিকল্প যা আপনার ব্যবহার করা উচিত

এক্সপ্লোরার++ দুটি ভিন্ন সংস্করণের সাথে আসে - 32-বিট এবং 64-বিট। আপনি আপনার কম্পিউটারের আর্কিটেকচারের সাথে মেলে এমন সংস্করণ ব্যবহার করছেন তা নিশ্চিত করুন। সম্ভবত আপনি বাড়িতে যা আছে তার থেকে একটু প্রস্থের কম্পিউটার ব্যবহার করবেন, উভয় সংস্করণ আপনার ফ্ল্যাশ ড্রাইভে রাখুন।

3:মাল্টি-কমান্ডার

সম্ভবত সবচেয়ে বিখ্যাত এবং সবচেয়ে বেশি ব্যবহৃত এক্সপ্লোরার বিকল্প, MultiCommander হল সেই অ্যাপ্লিকেশন যা এটি সব করে। এক্সপ্লোরার++ এর মতো, এটি একটি পোর্টেবল সংস্করণ সরবরাহ করে (ইনস্টলযোগ্য সংস্করণ দ্বারা তৈরি)। এবং, পূর্বে উল্লিখিত উভয় বিকল্পের মতো, মাল্টিকমান্ডার আপনাকে একটি ট্যাবযুক্ত ইন্টারফেস দেয়। (শুধুমাত্র ট্যাবগুলি নীচে প্রদর্শিত হবে৷)

3টি বিনামূল্যের Windows Explorer এর বিকল্প যা আপনার ব্যবহার করা উচিত

এখানে অনেক দ্রুত-অ্যাক্সেস বোতাম এবং গিজমো আছে। ইন্টারফেসটি আগের দুটি বিকল্পের মতো মার্জিত নয়, তবে এই বিশাল অ্যাপ্লিকেশনটির সাথে আপনি আরও অনেক কিছু করতে পারেন যেমন একাধিক ফাইলের নাম পরিবর্তন করা, রেজিস্ট্রি অ্যাক্সেস করা, FTP সার্ভারের সাথে কাজ করা এবং একজন বসের মতো ফোল্ডারগুলি নেভিগেট করা। আপনি যা পারবেন না তার একটি তালিকা কম্পাইল করা অনেক সহজ মাল্টি-কমান্ডারের সাথে করুন। আপনি যদি ভিড়ের ইন্টারফেসে কিছু মনে না করেন এবং এক্সপ্লোরারের সাথে অনেক কাজ করেন, তাহলে এই প্রোগ্রামটি আপনার জন্য সবচেয়ে বড় স্বস্তি হবে।

প্রতিক্রিয়া

উইন্ডোজ এক্সপ্লোরারের এই বিকল্পগুলি সম্পর্কে আপনার কী বলার আছে তা শোনা যাক! আপনি যদি অন্য কোনও ইউটিলিটি সম্পর্কে জানেন যা এইগুলিকে জল থেকে উড়িয়ে দিতে পারে, তাহলে এখানে মন্তব্য করতে দ্বিধা করবেন না এবং যদি আপনার কোন প্রশ্ন থাকে, তাহলে দূরে সরিয়ে দিন৷


  1. আমার কি লিনাক্স বা উইন্ডোজ ব্যবহার করা উচিত? 3টি ডিল-ব্রেকার প্রশ্ন যা আপনাকে অবশ্যই উত্তর দিতে হবে

  2. 6 সেরা ফ্রি উইন্ডোজ মুভি মেকার বিকল্প যা আপনাকে অবশ্যই চেষ্টা করতে হবে

  3. ডাবল ভিপিএন কী এবং আপনার এটি ব্যবহার করা উচিত

  4. আপনার নতুন Windows 11 পিসিতে ব্যবহার করা উচিত সেরা বিনামূল্যের অ্যাপ