কম্পিউটার

কিভাবে আইএসও ফাইল দিয়ে উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট করবেন

বেশিরভাগ ক্ষেত্রে, Windows 7 ব্যবহারকারীরা তাদের ব্যক্তিগত কম্পিউটারের জন্য লগইন পাসওয়ার্ড তৈরি করতে আগ্রহী। যাইহোক, আরেকটি আকর্ষণীয় ঘটনা হল যে তারা এটি ভুলে যাওয়া সহজ। ফলস্বরূপ, তাদের কাছে অনিচ্ছায় ভুলে যাওয়া উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট করা ছাড়া আর কোন বিকল্প নেই। কিন্তু উইন্ডোজ 7 এর একটি পরিষ্কার ইনস্টলেশন সঞ্চালনের ফলে ডেটা ক্ষতি হবে। কিভাবে যে সঠিকভাবে করতে? এই নিবন্ধে, আমরা আইএসও ফাইলের সাথে উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট কিভাবে প্রদর্শন করব .

কেন আমাদের একটি Windows 7 পাসওয়ার্ড রিসেট টুল ISO দরকার?

সাধারণত একবার উইন্ডোজ 7 ল্যাপটপ বা নোটবুক লক হয়ে গেলে, এবং এটি অ্যাক্সেস করার অন্য কোন পদ্ধতি নেই, এই সময়ে, আমাদের বুট করার জন্য অন্য ড্রাইভ ব্যবহার করতে হবে এবং লক করা উইন্ডোজে BIOS সিস্টেম বুটযোগ্য বিকল্প পরিবর্তন করে সেই সিস্টেমে প্রবেশ করতে হবে। 7. তাছাড়া, এটি Microsoft-অনুমোদিত পদ্ধতি। এখন পর্যন্ত, আপনার আবিষ্কৃত প্রায় সমস্ত টুল উইন্ডোজ 7 ওএস-এ পাসওয়ার্ড পরিবর্তন করার জন্য এই নীতির সুবিধা নিচ্ছে। সংক্ষেপে, শুধুমাত্র ISO পদ্ধতিতে আপনি সফলভাবে উইন্ডোজ সিস্টেমের পাসওয়ার্ড পুনরায় সেট করতে পারেন।

কিভাবে একটি Windows 7 পাসওয়ার্ড রিকভারি টুল ISO বার্ন করবেন?

যতক্ষণ না আপনি একটি তৃতীয় পক্ষের উইন্ডোজ পাসওয়ার্ড আনলক টুল পাবেন, ততক্ষণ একটি বুটযোগ্য Windows 7 পাসওয়ার্ড রিসেট ISO ডিস্ক বার্ন করতে কোনো অসুবিধা নেই। এখানে আমি উইন্ডোজ পাসওয়ার্ড রিসেট আইএসও নিচ্ছি, যেটি আমি খুঁজে পেয়েছি সবচেয়ে ভাল এবং নির্ভরযোগ্য উইন্ডোজ পাসওয়ার্ড পুনরুদ্ধার সফ্টওয়্যার, উদাহরণ হিসেবে, আপনাকে শেখানোর জন্য এটি কীভাবে সম্পাদন করতে হয়। নীচের ধাপে ধাপে নির্দেশাবলী অনুসরণ করুন:

ধাপ 1. উইন্ডোজ পাসওয়ার্ড কী প্রফেশনাল ডাউনলোড এবং ইনস্টল করতে অন্য একটি অ্যাক্সেসযোগ্য কম্পিউটার ব্যবহার করুন৷ ইনস্টলেশনের পরে, সফ্টওয়্যারটি স্বয়ংক্রিয়ভাবে চালু হবে৷

ধাপ 2. একটি ফাঁকা USB ফ্ল্যাশ ড্রাইভ বা ফ্লপি ডিস্ক প্রস্তুত করুন এবং এটিকে অন্য একটি পিসিতে প্লাগ করুন, তাহলে এটি এই অ্যাপ্লিকেশন দ্বারা স্বীকৃত হবে৷ উইন্ডোজ পাসওয়ার্ড কী-এর ISO পাথ ডিফল্ট, তাই আপনাকে শুধু "USB ফ্ল্যাশ ড্রাইভ" নির্বাচন করতে হবে এবং অনুসরণ করতে হবে৷

কিভাবে আইএসও ফাইল দিয়ে উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট করবেন

ধাপ 3. "বার্ন" বোতামে ক্লিক করুন এবং আপনার ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভে Windows পাসওয়ার্ড কী ISO ফাইল বার্ন হওয়ার জন্য অপেক্ষা করুন৷

কিভাবে আইএসও ফাইল দিয়ে উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট করবেন

কিভাবে পুনরুদ্ধার করবেন/পুনরুদ্ধার করবেন উইন 7 পাসওয়ার্ড বার্ন করা ISO USB দিয়ে?

Windows 7 পাসওয়ার্ড রিসেট টুল আইএসও ইমেজ বার্ন করার পরে, এখন নিচের নির্দেশিকা অনুযায়ী Windows 7 এ পদক্ষেপ নেওয়া এবং পাসওয়ার্ড পুনরুদ্ধার করার সময়।

দ্রষ্টব্য :অনুগ্রহ করে মনে রাখবেন যে উইন্ডোজ পাসওয়ার্ড কী দিয়ে লগইন পাসওয়ার্ড রিসেট করা অপারেটিং সিস্টেমে সঞ্চিত আপনার ডেটার উপর কোন প্রভাব ফেলবে না। আপনি যে ডেটা সংরক্ষণ করেছেন তা এখনও বৈধ এবং অক্ষত।

ধাপ 1. আপনার লক করা Windows 7 কম্পিউটার পুনরায় চালু করুন এবং কীবোর্ডের F12/F10/Delete বোতামটি দ্রুত টিপুন, যতক্ষণ না আপনি একটি নীল/ধূসর ইন্টারফেস সহ বুট মেনু অ্যাক্সেস করছেন।

ধাপ 2. BIOS সেটিং পরিবর্তনে যান এবং প্রথম বুট ডিভাইসটিকে অপসারণযোগ্য ডিভাইস হতে দিন, যা এই ক্ষেত্রে আপনার USB ফ্ল্যাশ ড্রাইভ। তারপর BIOS সেটআপ ইউটিলিটি সংরক্ষণ করুন এবং প্রস্থান করুন।

কিভাবে আইএসও ফাইল দিয়ে উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট করবেন

ধাপ 3. আপনার লক করা Windows 7 মেশিন আবার রিস্টার্ট হবে। কিছুক্ষণ পরে, কালো পর্দা সহ উইন্ডোজ পাসওয়ার্ড কী এর একটি উইন্ডো আসবে। উইন্ডোজ অবস্থান নির্বাচন করুন এবং 1 টাইপ করুন, লক করা ব্যবহারকারী অ্যাকাউন্টের নাম চয়ন করুন এবং নতুন স্ক্রিনে 1 টাইপ করুন। অবশেষে উইন্ডোজ 7 পাসওয়ার্ড বাইপাস করতে y টাইপ করুন।

কিভাবে আইএসও ফাইল দিয়ে উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট করবেন

কিছু পাঠক এটিকে স্পষ্টতই খুব দীর্ঘ নির্দেশ হিসাবে বিবেচনা করতে পারে, তবে আপনি যদি আপনার কম্পিউটারটি ফিরে চান তবে আপনাকে এই Windows 7 পাসওয়ার্ড পুনরুদ্ধার সরঞ্জাম ISO বিবেচনা করতে হবে যদি অন্য সবকিছু ব্যর্থ হয়। এখনও বিভ্রান্ত এবং উইন্ডোজ 7 লগইন পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে সমস্যা হচ্ছে? ক্লিক করুন এবং এটি সম্পর্কে আরও সমাধান পান বা নীচের মন্তব্য বিভাগে আপনার সমস্যা পোস্ট করুন৷


  1. কিভাবে উইন্ডোজ 7 পাসওয়ার্ড পরিবর্তন করবেন

  2. Windows-এ পাসওয়ার্ড দিয়ে একটি ফোল্ডার বা ফাইল কীভাবে লক করবেন।

  3. উইন্ডোজ 11 এ কীভাবে একটি ফাইল বা ফোল্ডারকে পাসওয়ার্ড সুরক্ষিত করবেন

  4. কিভাবে উইন্ডোজে ভুলে যাওয়া অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড পুনরায় সেট করবেন