কম্পিউটার

Windows 10 "গেমিং টেক" আপডেট পাবে

Windows 10  গেমিং টেক  আপডেট পাবে

যখন মাইক্রোসফ্ট তাদের উইন্ডোজ অপারেটিং সিস্টেম আপডেট করে, তারা সাধারণত এটি একটি পরীক্ষক গোষ্ঠীতে প্রকাশ করে। এটিকে "অভ্যন্তরীণ রিং" বলা হয় এবং লোকেরা এটির একটি অংশ হতে স্বেচ্ছাসেবক হতে পারে। ইনসাইডার রিং হল এমন লোকদের জন্য আপডেটের একটি বিশেষ শাখা যা জনসাধারণের কাছে প্রকাশ করার আগে তাদের পরীক্ষা করার জন্য যথেষ্ট সাহসী। যেহেতু এটি ভবিষ্যৎ আপডেটের জন্য একটি পরীক্ষামূলক ক্ষেত্র, এটি Windows 10-এর জন্য যা আসছে তা এক ঝলক দেখার মতো দ্বিগুণ। সম্প্রতি, মাইক্রোসফ্ট অভ্যন্তরীণ ব্যক্তিদের কাছে একটি খুব আকর্ষণীয় "গেমিং আপডেট" ঠেলে দিয়েছে।

কি হচ্ছে?

মাইক্রোসফ্টের সর্বশেষ আপডেটটি সম্পূর্ণরূপে গেমিংয়ের জন্য উত্সর্গীকৃত প্রযুক্তিকে প্রকাশ করে। তারা এখনও এই প্রযুক্তি কি সম্পর্কে অনেক তথ্য প্রকাশ করেনি; তারা শুধু দাবি করেছে যে তারা Windows 10 কে আরও ভালোভাবে গেম পরিচালনা করতে সাহায্য করতে চায়। এটা বোঝানো হয়েছে যে এই আপডেটটি অনেকের মধ্যে প্রথম, যা সময়ের সাথে সাথে Windows 10 এর গেমিং প্রযুক্তিকে রূপ দিতে সাহায্য করবে৷

Windows 10  গেমিং টেক  আপডেট পাবে

যদিও আমাদের কাছে এখনও দৃঢ় বিবরণ নেই, আমরা কী হতে পারে সে সম্পর্কে কিছু তথ্য সংগ্রহ করতে পারি। আসন্ন GDC-এর জন্য Microsoft-এর প্যানেলগুলির মধ্যে একটিকে বলা হয় "Xbox Live:Growing &Engeaging Your Gaming Community Across Platforms," ​​এবং নিম্নলিখিতগুলিকে তাদের উদ্দেশ্য হিসাবে বলে:

গেম ডেভেলপারদের প্ল্যাটফর্ম জুড়ে খেলোয়াড়দের সংযোগ করতে সক্ষম করতে SDK-এ প্রথম নজর দিন৷

আপডেটের এই ব্যাচটি সম্ভবত ক্রস-প্ল্যাটফর্ম খেলার জন্য Windows 10 প্রস্তুত করছে। মাইনক্রাফ্টের মতো গেমগুলি সমস্ত ধরণের ডিভাইসে বিস্তৃত হওয়ার সাথে, এটি সত্য বলে প্রমাণিত হলে এটি অবশ্যই একটি স্বাগত সংযোজন হবে!

একটি বিশেষ আশ্চর্য

মাইক্রোসফ্ট বুঝতে পারে যে ইনসাইডার রিংয়ে থাকা প্রত্যেকের কাছে নতুন প্রযুক্তি পরীক্ষা করার জন্য অনেক ভিডিও গেম থাকবে না। সেই কারণেই তারা ঘোষণা করেছে যে যারা ইনসাইডার রিংয়ে আছে তারা গেমটির সীমিত পরিমাণে কপি দাবি করতে পারে “স্টেট অফ ডেকে”, যারা পার্টিতে দেরী করেছে তাদের জন্য, Microsoft তাদের আশ্বস্ত করেছে যে কয়েক সপ্তাহের মধ্যে আরও স্পট খুলবে দেরীতে আসাদের জন্য।

Windows 10  গেমিং টেক  আপডেট পাবে

একবার আপনি গেম আছে, এটি একটি চেষ্টা দিতে ভুলবেন না! মাইক্রোসফ্ট প্রথম স্থানে গেমটি দেওয়ার কারণ হ'ল ইনস্টলেশন এবং গেমপ্লে চলাকালীন যে কোনও ক্র্যাশ এবং সমস্যা হতে পারে সে সম্পর্কে প্রতিক্রিয়া পাওয়া। আপনি একটি বিনামূল্যের গেম পাবেন, এবং আপনি Microsoft কে তাদের গেমিং প্ল্যাটফর্ম আরও ভালভাবে বিকাশ করতে সাহায্য করেন – এটি একটি জয়-জয়!

আমি কি গেমটির আপডেট পেতে পারি?

Windows 10  গেমিং টেক  আপডেট পাবে

আপনি যদি একটি বিনামূল্যের গেম পেতে এই আপডেটটি পাওয়ার সিদ্ধান্ত নেন তবে এটি একটি ব্যক্তিগত কম্পিউটারে ইনস্টল করার বিষয়ে খুব সতর্ক থাকুন৷ আপডেটটিতে প্রচুর বাগ এবং ত্রুটি রয়েছে, যার বেশিরভাগই মাইক্রোসফ্ট ইতিমধ্যেই জানে৷ উদাহরণস্বরূপ, বর্তমান অবস্থায় আপডেটটি BattleEye সমর্থন করে না, যেটিকে Fortnite এবং PlayerUnknown's Battlegrounds তাদের অ্যান্টি-চিট সফটওয়্যার হিসেবে ব্যবহার করে।

যেমন, এই আপডেটটি এমন একটি পিসিতে রাখা ভাল যা আপনি আপনার প্রধান পিসি হিসাবে ব্যবহার করেন না যাতে ক্রপ আপ হওয়া কোনও বাগ এবং ত্রুটি আপনার দৈনন্দিন জীবনকে বিশৃঙ্খল না করে। আপনি কীভাবে ইনসাইডার প্রোগ্রামে যেতে হবে তা পড়তে পারেন, সেইসাথে Xbox ওয়েবসাইটে “স্টেট অফ ডেকে”-এর আপনার বিনামূল্যের কপি দাবি করতে পারেন।

গেম চালু

যদিও আমরা Windows 10 এর জন্য এই নতুন গেমিং ফোকাস সম্পর্কে কোন দৃঢ় বিবরণ জানি না, আমরা জানি আপনি এটি থেকে একটি বিনামূল্যের গেম পেতে পারেন! আশা করি, মাইক্রোসফ্ট উইন্ডোজ 10 এবং গেমিং থেকে তারা কী চায় সে সম্পর্কে আরও প্রকাশ করবে৷

আপনি কি আশা করেন এই গেমিং আপডেটগুলির সাথে উইন্ডোজে যুক্ত হবে? নিচে আমাদের জানান।


  1. কিভাবে উইন্ডোজ, অ্যাপল এবং অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট এজ আপডেট করবেন

  2. কিভাবে উইন্ডোজে মাইক্রোসফ্ট মাউস ড্রাইভার ইনস্টল এবং আপডেট করবেন

  3. কিভাবে উইন্ডোজ 11 পিসি আপডেট করবেন

  4. Microsoft Windows 10 অপারেটিং সিস্টেমের সম্পূর্ণ পর্যালোচনা