কম্পিউটার

Microsoft Editor:কিভাবে এটি ব্যবহার করবেন এবং আপনার যা কিছু জানা উচিত

"আপনি লিখে যেকোনো কিছু তৈরি করতে পারেন" ~ সিএস লুইস

লেখালেখি কিন্তু শিল্পের সবচেয়ে শুদ্ধতম রূপ যেখানে কেউ শব্দের আকারে যেকোন কিছু তৈরি ও প্রকাশ করতে পারে। একমত বা না, কিন্তু আমরা সবাই জন্মগত লেখক। আমাদের মধ্যে কেউ কেউ তাদের নিজস্ব বিষণ্ণ "প্রিয় ডায়েরি" মুহূর্তগুলি পেতে পছন্দ করে যেখানে আমাদের মধ্যে কেউ কেউ ব্লগ, নিবন্ধ, নিউজলেটার, ইমেল, উপন্যাস এবং আরও বেশি পেশাদার সুরে লিখতে থাকে—লেখার বিভিন্ন রূপ রয়েছে।

অসংখ্য অ্যাপ এবং টুল অনলাইনে উপলব্ধ যা লেখকদের তাদের লেখার দক্ষতা উন্নত করতে সাহায্য করতে পারে। বানান এবং ব্যাকরণ পরীক্ষা করার সরঞ্জাম, বিষয়বস্তু ফর্ম্যাট করার জন্য পাঠ্য সম্পাদক এবং অন্যান্য অনেক দরকারী সরঞ্জাম রয়েছে। তাই, আপনি যদি একজন লোগোফাইল হয়ে থাকেন, যিনি লেখালেখির শৌখিন এবং এটির প্রতিও যথেষ্ট উৎসাহী, তাহলে আপনার জন্য আমাদের কাছে একটি সুখবর রয়েছে৷

Microsoft Editor:কিভাবে এটি ব্যবহার করবেন এবং আপনার যা কিছু জানা উচিত

মাইক্রোসফ্ট সম্প্রতি তার নিজস্ব ডেডিকেটেড টেক্সট এডিটর প্রকাশ করেছে, যা মাইক্রোসফ্ট এডিটর নামে পরিচিত, যা একটি স্বতন্ত্র ডেস্কটপ অ্যাপ এবং একটি অনলাইন সংস্করণ উভয়ের জন্যই উপলব্ধ। এই নিফটি টুলটি একটি ওয়েব ব্রাউজার এক্সটেনশনের আকারেও উপলব্ধ যা আপনি Google Chrome এবং Edge ব্রাউজারে ইনস্টল এবং ব্যবহার করতে পারেন।

আসুন মাইক্রোসফ্ট এডিটর বৈশিষ্ট্যগুলি, এটি কীভাবে কাজ করে, এর দাম কত এবং অন্যান্য সমস্ত কিছু আপনার জানা উচিত।

Microsoft Editor কি?

Microsoft Editor হল একটি বুদ্ধিমান এআই-ভিত্তিক সহকারী যা আপনার বানান এবং ব্যাকরণের ত্রুটিগুলি বেছে নেওয়ার জন্য, আপনার লেখার দক্ষতা উন্নত করার জন্য ডিজাইন করা হয়েছে এবং আপনাকে একটি ডিজিটাল স্থান অফার করে যেখানে আপনি আত্মবিশ্বাসের সাথে দক্ষতার সাথে লিখতে পারেন।

Microsoft Editor:কিভাবে এটি ব্যবহার করবেন এবং আপনার যা কিছু জানা উচিত

ঘণ্টা বাজান?

আমরা সবাই গ্রামারলি শুনেছি, তাই না? ঠিক আছে, মাইক্রোসফ্ট এডিটর প্রায় গ্রামারলি বানান চেক এবং প্রুফরিডিং টুলের মতো, যা আপনাকে আপনার লেখার দক্ষতা পর্যালোচনা এবং অপ্টিমাইজ করতে দেয়। মাইক্রোসফ্ট এডিটর একটি শালীন ব্যাকরণগত বিকল্প হিসাবে পরিবেশন করতে পারে এবং এটি একটি শট মূল্যের।

মাইক্রোসফ্ট এডিটর বৈশিষ্ট্যগুলি

মাইক্রোসফ্ট এডিটর আপনার লেখার উন্নতি করতে পারে যেমন আগে কখনও হয়নি। এটি বিভিন্ন বৈশিষ্ট্য অফার করে যা আপনাকে আপনার লেখার দক্ষতা পর্যালোচনা করতে, আপনার বানান এবং ব্যাকরণের ত্রুটিগুলি সংশোধন করতে এবং আরও পেশাদার এবং সংক্ষিপ্ত সুরে আরও দক্ষতার সাথে লিখতে দেয়। মাইক্রোসফ্ট এডিটর আপনাকে আপনার লেখার উপর কাজ করতে সক্ষম করবে যেখানে আপনি দীর্ঘ বাক্যে পর্যালোচনা, মূল্যায়ন এবং পুনরায় কাজ করতে পারবেন। এটি আপনাকে ভাষা-ভিত্তিক পরামর্শও দেয় যা আপনার লেখার শৈলী উন্নত করতে ব্যবহার করা যেতে পারে।

Microsoft Editor:কিভাবে এটি ব্যবহার করবেন এবং আপনার যা কিছু জানা উচিত

মাইক্রোসফ্ট এডিটর 20টিরও বেশি ভাষার জন্য তার সমর্থন প্রসারিত করে এবং নতুনদের এবং পেশাদারদের জন্য একটি দক্ষ প্রুফরিডিং টুল হিসাবে কাজ করতে পারে। এটির পাশাপাশি, আপনার বিষয়বস্তু 100% অনন্য এবং ইন্টারনেট থেকে কোথাও অনুলিপি করা হয়নি তা নিশ্চিত করার জন্য মাইক্রোসফ্ট এডিটর একটি চুরি পরীক্ষা করার ক্ষমতাও অন্তর্ভুক্ত করে৷

এই নিফটি টেক্সট এডিটর আপনার বাক্য এবং বিষয়বস্তু পর্যালোচনা করার জন্য একটি চমত্কার শালীন কাজ করে, আপনি কীভাবে আপনার লেখাকে আরও সুনির্দিষ্ট এবং পঠনযোগ্য করে তুলতে পারেন সে সম্পর্কে আপনাকে পরামর্শ দেয়।

মূল্য এবং সদস্যতা পরিকল্পনা

গ্রামারলির তুলনায়, মাইক্রোসফ্ট এডিটর অনেক সস্তা এবং আপনার বাজেটের সাথে ভালভাবে ফিট হতে পারে। Microsoft Editor Microsoft 356 অফিস স্যুট প্যাকেজের সাথে আসে যা আপনি Microsoft Word এবং Outlook এ লেখার সময় ব্যবহার করা যেতে পারে। সুতরাং, আপনি যদি ইতিমধ্যেই অফিস 365 স্যুটের জন্য সদস্যতা নিয়ে থাকেন তবে মাইক্রোসফ্ট এডিটর অ্যাক্সেস করার জন্য আপনাকে অতিরিক্ত কিছু দিতে হবে না। মাইক্রোসফ্ট অফিস 365 স্যুট প্ল্যানের জন্য আপনার বার্ষিক সাবস্ক্রিপশন হিসাবে প্রায় 99.99$ এবং আপনি যদি মাসিক সাবস্ক্রিপশন বেছে নেন তাহলে 7.99$ খরচ হবে৷

চূড়ান্ত রায়

Microsoft Editor:কিভাবে এটি ব্যবহার করবেন এবং আপনার যা কিছু জানা উচিত

আমাদের মতে, Microsoft Editor আপনার লেখার দক্ষতা উন্নত করার জন্য সাধারণ ব্যবহারের জন্য একটি শালীন লেখার টুল হিসেবে কাজ করতে পারে। আপনি যদি এই সমস্ত সময় ধরে গ্রামারলি ব্যবহার করতে বিরক্ত হন এবং আপনি যদি একটি বিকল্প খুঁজছেন, একটি নতুন পরিবর্তন তাহলে মাইক্রোসফ্ট এডিটর আপনার প্রয়োজন এবং প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে পারে। আপনি যদি অফিস 365 স্যুট প্যাকেজে বেশি ব্যয় করতে ইচ্ছুক না হন তবে আপনি মাইক্রোসফ্ট এডিটর এর ওয়েব ব্রাউজার এক্সটেনশন ডাউনলোড করে হ্যান্ডস-অন করে দেখতে পারেন। (Google Chrome এবং Microsoft Edge ব্রাউজারের জন্য উপলব্ধ) 

বন্ধুরা, আপনি মাইক্রোসফ্ট সম্পাদক সম্পর্কে কি মনে করেন? আপনি কি মনে করেন যে টুলটিকে গ্রামারলিতে কিছু গুরুতর প্রতিযোগিতা দেওয়ার আগে অনেক দূর যেতে হবে? নীচের মন্তব্য স্থান আপনার প্রতিক্রিয়া শেয়ার করতে দ্বিধা বোধ করুন.


  1. ম্যাকে পৃষ্ঠাগুলি কীভাবে ব্যবহার করবেন:আপনার যা জানা উচিত

  2. iOS 11 সম্পর্কে আপনার যা কিছু জানা উচিত:এর আকার, সামঞ্জস্যপূর্ণ ডিভাইস এবং কীভাবে ইনস্টল করবেন

  3. কিভাবে Google ক্লাসরুম ব্যবহার করবেন এবং সবকিছু জানতে হবে

  4. কিভাবে অ্যান্ড্রয়েড অটো ব্যবহার করবেন:আপনার যা কিছু জানা দরকার