কম্পিউটার

উইন্ডোজে একটি আপসাইড ডাউন স্ক্রীন কীভাবে ঠিক করবেন

উইন্ডোজে একটি আপসাইড ডাউন স্ক্রীন কীভাবে ঠিক করবেন

এটি প্রায়শই ঘটে না, তবে যখন এটি ঘটে তখন এটি আতঙ্কের ঢেউয়ের কারণ হতে পারে কারণ আপনি ভাবতে শুরু করেন যে কীভাবে একটি স্ক্রিনের সাথে মানিয়ে নেওয়া যায় যেখানে আপনাকে উপরে যেতে আপনার মাউসকে নীচে নিয়ে যেতে হবে এবং ডানে যেতে বামে যেতে হবে। আমরা অবশ্যই Windows 10-এ একটি উল্টো দিকের স্ক্রীন সম্পর্কে কথা বলছি এবং কেন এটি ঘটতে পারে এবং কীভাবে এটি ঠিক করা যায় তা এখানে আমরা আপনাকে দেখাব৷

আমার স্ক্রীন উল্টো কেন?

আপনি যদি আপনার পিসি আপডেট করেন, আপনার রেজিস্ট্রিতে পরিবর্তন করেন, বা শনাক্ত করা যায় না এমন যেকোন সংখ্যক জিনিস ঘটতে পারে। আমার একজন বন্ধু যিনি বুটক্যাম্পের মাধ্যমে তার ম্যাকে উইন্ডোজ ইনস্টল করেছেন, উদাহরণস্বরূপ, এটি কয়েকবার অভিজ্ঞতা হয়েছে। স্বাভাবিকভাবেই, একটি তর্ক সর্বদা হয় যেখানে আমি তার ম্যাককে সমস্যার জন্য দায়ী করি এবং সে উইন্ডোজকে দোষারোপ করে, তার আগে আমি অনুগ্রহ করে তাকে সাহায্য করি।

বিকল্পভাবে, আপনি যদি কীবোর্ড শর্টকাট ব্যবহার করতে চান, তাহলে আপনি Ctrl টিপে থাকতে পারেন + Alt + তীর দুর্ঘটনাক্রমে চাবি। আপনি Ctrl এর সাথে কোন তীর কী টিপুন তার উপর নির্ভর করে + Alt , যে দিকে আপনার স্ক্রীন ঘুরবে।

তাত্ত্বিকভাবে, Ctrl আঘাত করা + Alt + উপরে আপনার স্ক্রীনকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে হবে, যদিও এটা খুবই সম্ভব যে আপনি এই হটকিটি সক্রিয় না করে থাকেন (আমরা যে পিসি ব্যবহার করছি সেটি নেই)।

যদি এটি হয়, তাহলে আপনাকে নিম্নলিখিত সমাধানটি চেষ্টা করতে হবে।

উইন্ডোজ 10-এ উল্টো দিকের স্ক্রীন ঠিক করুন

ফিক্স, ধন্যবাদ, বেশ সহজ. আপনার উইন্ডোজ ডেস্কটপে একটি খালি জায়গায় ডান-ক্লিক করুন এবং "ডিসপ্লে সেটিংস" এ ক্লিক করুন৷

উইন্ডোজে একটি আপসাইড ডাউন স্ক্রীন কীভাবে ঠিক করবেন

আপনার এখন সেটিংস উইন্ডোর প্রদর্শন বিভাগে থাকা উচিত। আপনাকে এখানে যা করতে হবে তা হল "অরিয়েন্টেশন" ড্রপডাউনে ক্লিক করুন এবং "ল্যান্ডস্কেপ" নির্বাচন করুন৷

উইন্ডোজে একটি আপসাইড ডাউন স্ক্রীন কীভাবে ঠিক করবেন

নিশ্চিত করুন যে আপনি "পরিবর্তন রাখতে" চান এবং আপনার পৃথিবী আবার ঠিকঠাক হওয়া উচিত।

উপসংহার

এবং এটাই. মাত্র কয়েকটি ক্লিক এবং আপনার ডিসপ্লে আর উল্টো হওয়া উচিত নয়। বোনাস হিসাবে, আপনি যদি কাউকে তাদের স্ক্রীনের অভিযোজন উল্টোদিকে ঘুরিয়ে মজা করতে চান যখন তারা তাকাচ্ছেন, আপনি এখন তাও করতে পারেন!


  1. Windows 11 ব্ল্যাক স্ক্রীনের সমস্যা কিভাবে ঠিক করবেন?

  2. Windows 11 স্বয়ংক্রিয়ভাবে শাট ডাউন কিভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ পিসিতে "বেগুনি স্ক্রিন অফ ডেথ" কীভাবে ঠিক করবেন

  4. Windows 11/10 এ সাদা স্ক্রীন কিভাবে ঠিক করবেন