কম্পিউটার

মাইক্রোসফট কি নোকিয়া অর্জন করে মোবাইল গেমে ফিরে যেতে পারে?

মাইক্রোসফট কি নোকিয়া অর্জন করে মোবাইল গেমে ফিরে যেতে পারে?

যদিও এক সময়ে বেশিরভাগ প্রযুক্তির খবরে মাইক্রোসফ্ট এবং বিল গেটসের আধিপত্য ছিল, এখন আর তা হয় না। সেই খবরটি এখন স্যামসাং এবং অ্যাপলের নাম দেখেছে যখন প্রযুক্তি মোবাইল ডিভাইসে স্থানান্তরিত হয়েছে। মাইক্রোসফ্ট এক সময়ের মোবাইল ফোন জায়ান্ট নোকিয়াকে অধিগ্রহণ করার জন্য একটি পরিকল্পনা চালু করে এটি পরিবর্তন করছে বলে মনে হচ্ছে। মোবাইল গেমে নিজেদের পুনঃপ্রবর্তন করা কি এক সময়ের কারিগরি নেতার জন্য একটি পার্থক্য তৈরি করবে?

নকিয়া ইতিমধ্যেই মোবাইল ফোন ব্যবসায় নিজেদের জন্য একটি নাম ছিল। তারা প্রথম দিকে অগ্রগামী ছিল এবং এক সময়ে সর্বকালের সবচেয়ে বেশি বিক্রি হওয়া মোবাইল ফোন ছিল। অ্যাপলের আইফোনের প্রবর্তনের সাথে এর বেশিরভাগই পরিবর্তিত হয়েছে। নোকিয়া বাজারে আধিপত্য বজায় রেখেছিল, তার ক্লোজেট প্রতিদ্বন্দ্বী মাইক্রোসফ্টের উইন্ডোজ মোবাইল ছিল, কিন্তু এক বছর পরে অ্যাপলের মোবাইল সিস্টেম মাইক্রোসফ্টকে এগিয়ে নিয়ে যায় এবং নকিয়ার নেতৃত্বে কেটে যায়। মাইক্রোসফ্ট তাদের মোবাইল অপারেটিং সিস্টেমকে পুনর্গঠন করে তারা যা হারিয়েছে তা পুনরুদ্ধার করার চেষ্টা করেছিল, তবে এটি কেবল অ্যাপল এবং স্যামসাংকে ছাড়িয়ে যাওয়ার জন্য যথেষ্ট ছিল না, যারা এই বাজারে দ্রুত উঠছিল, নকিয়া এবং এর নেতৃত্বকে ছাড়িয়ে যাওয়ার জন্য যথেষ্ট।

মাইক্রোসফ্ট কি এখন নকিয়াকে অধিগ্রহণ করতে দেরি করেছে? নোকিয়ার মোবাইল ব্যবসা যোগ করে মাইক্রোসফট কি মোবাইল গেমে ফিরে আসতে পারে?

এখানে গত সপ্তাহের ভোটের ফলাফল রয়েছে:

মাইক্রোসফট কি নোকিয়া অর্জন করে মোবাইল গেমে ফিরে যেতে পারে?

যারা প্রতিক্রিয়া জানাচ্ছেন তাদের এক তৃতীয়াংশেরও বেশি বিশ্বাস করেন যে পরিধানযোগ্য প্রযুক্তি পরবর্তী বড় জিনিস, যখন ত্রিশ শতাংশের কম লোক এটিকে আকর্ষণীয় বলে মনে করে, তবে তারা এটির সাথে যেতে ইচ্ছুক। বিশ শতাংশ এই বিষয়ে মোটেই আগ্রহী নয়, পরিধানযোগ্য প্রযুক্তির ধারণা একটি ফ্যাড যা শীঘ্রই ভুলে যাবে, এবং বাকিরা অপেক্ষা করছে যে তারা পরার জন্য অন্য কোন প্রযুক্তি পণ্য নিয়ে আসবে।


  1. কিভাবে মাইক্রোসফট এজ এজ বার দিয়ে শুরু করবেন

  2. পাঁচটি উপায়ে আপনি কিভাবে একটি Chromebook কে Microsoft Book এ পরিণত করতে পারেন

  3. কিভাবে মার্কিন বাসিন্দারা ইন্টারনেটের অতিরিক্ত ব্যয়ের উপর নজর রাখতে পারে

  4. Windows 11-এ পুরানো কনটেক্সট মেনুগুলি কীভাবে ফিরে পাবেন