কম্পিউটার

উইন্ডোজের জন্য ৩টি অক্ষর মানচিত্র বিকল্প

উইন্ডোজের জন্য ৩টি অক্ষর মানচিত্র বিকল্প

আমরা একটি আন্তর্জাতিক ইন্টারনেটে বাস করি, যেখানে অনেক লোক প্রচুর সংখ্যক ভাষায় কথা বলে। অন্যান্য ভাষায় লেখা, বিশেষ করে প্রাচ্যের ভাষা, ইউএস কীবোর্ড লেআউট ব্যবহার করে খুবই কঠিন। এই কারণে, মাইক্রোসফ্ট উইন্ডোজ তার আনুষাঙ্গিক মেনুতে একটি অক্ষর মানচিত্র অ্যাপ্লিকেশন অন্তর্ভুক্ত করে। যাইহোক, আপনি যা খুঁজছেন তা খুঁজে বের করার চেষ্টা করার জন্য সমস্ত অক্ষরের মধ্য দিয়ে দেখতে হওয়া বিরক্তিকর হতে পারে। সময়ের সাথে সাথে, বিকাশকারীরা বিকল্প এবং এক্সটেনশনগুলি তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে যা জীবনকে আরও সুবিধাজনক করে তোলে। আসুন সেগুলির কয়েকটির দিকে নজর দেওয়া যাক!

1. BabelMap

উইন্ডোজের জন্য ৩টি অক্ষর মানচিত্র বিকল্প

সম্ভবত সবচেয়ে বিস্তৃত অক্ষর মানচিত্রগুলির মধ্যে একটি, BabelMap-এ 110,000টি অক্ষর রয়েছে, যা সাম্প্রতিকতম ইউনিকোড মানগুলি ব্যবহার করে। এটি ছাড়াও, আপনি ইউনিকোড অক্ষর সেটের প্রতিটি ভিন্ন ব্লকের মাধ্যমে অনুসন্ধান করতে পারেন, আপনাকে পৃথকভাবে ভাষার অক্ষরগুলি ব্রাউজ করার অনুমতি দেয়। এটি আপনাকে অক্ষর মানচিত্রের মতো সমগ্র ইউনিকোড সেটের মাধ্যমে অনুসন্ধান করার পরিবর্তে একটি ভাষায় দ্রুত অ্যাক্সেস পাওয়ার ক্ষমতা দেয়। আপনি এমনকি সমস্ত স্কোয়ারের মাধ্যমে ব্রাউজ করার পরিবর্তে তাদের নামের দ্বারা অক্ষরগুলি অনুসন্ধান করতে পারেন। আপনি যদি ক্যারেক্টার ম্যাপে আপনার মতো একটি অক্ষরকে বড় করতে চান, তাহলে আপনাকে কেবল এটিতে ডান ক্লিক করতে হবে এবং যাদুটি ঘটে। প্রাচ্যের ভাষাগুলিতে আগ্রহী যে কোনও ভাষাবিদদের জন্য এটি আদর্শ অ্যাপ্লিকেশন। এটি আপনাকে মজার অক্ষরগুলি খুঁজে পেতে সহায়তা করবে যা আপনি Facebook-এ ব্যবহার করতে চান, যা সম্পূর্ণরূপে ইউনিকোড সমর্থন করে৷

2. ক্যাচচার

উইন্ডোজের জন্য ৩টি অক্ষর মানচিত্র বিকল্প

সম্ভবত আপনি যে সমস্ত অক্ষর মানচিত্রের বিকল্পগুলি খুঁজে পাবেন তার মধ্যে সবচেয়ে দরকারী হল ক্যাচচার। এটি হল কারণ এটি একটি হটকি যোগ করে উইন্ডোজ শেল এর সাথে একীভূত হয় যার মাধ্যমে আপনি একটি দ্রুত মেনু অ্যাক্সেস করতে পারেন যা আপনাকে অ্যাপ্লিকেশনের মধ্যে কনফিগার করা বেশ কয়েকটি অক্ষর দেখায়। আপনি যখন "Alt + Shift + C" চাপবেন, তখন পূর্ব-কনফিগার করা বিশেষ অক্ষরের একটি তালিকা সহ একটি ছোট প্রসঙ্গ মেনু প্রদর্শিত হবে। শুধু অক্ষরটিতে ক্লিক করুন এবং আপনার কার্সার যেখানেই থাকুক না কেন এটি ঢোকানো হবে। এই প্রোগ্রামটি ফেসবুকের বাসিন্দাদের জন্য খুব সহজ যারা ছোট হৃদয় এবং অন্যান্য মজার জিনিস পোস্ট করতে চান। এটি ASCII আর্ট ডিজাইনারদের জন্যও খুব দরকারী, তাদের উজ্জ্বল কাজগুলি তৈরি করার জন্য প্রয়োজনীয় LEGO ব্লকগুলি প্রদান করে। কে বলে যে আপনি এটির জন্য অন্য ব্যবহারগুলি খুঁজে পাচ্ছেন না? এটি বিকাশ করা বন্ধ করার পরেও, ক্যাচচার উইন্ডোজ 8 পর্যন্ত অপারেটিং সিস্টেমে কাজ করে চলেছে৷

3. CharMapEx

উইন্ডোজের জন্য ৩টি অক্ষর মানচিত্র বিকল্প

CharMapEx-এর সাথে দেখা করুন, একটি অদ্ভুত বিশেষায়িত অ্যাপ্লিকেশন যার BabelMap এবং CatchChar থেকে উপস্থিত হওয়ার geekier কারণ রয়েছে৷ একটি জিনিস যা এই অ্যাপ্লিকেশনটিকে BabelMap থেকে অনন্য করে তোলে (যদিও এটি একইভাবে কাজ করে) তা হল এতে বেসিক মাল্টিলিঙ্গুয়াল প্লেন (BMP) এর মধ্যে অক্ষরগুলির জন্য সারোগেট ফন্টগুলি খুঁজে পাওয়ার ক্ষমতা রয়েছে, যা প্রায় সমস্ত পরিচিত ভাষার অক্ষর সহ ইউনিকোডের একটি সমতল৷ সহজ কথায়, আপনি খুঁজে পাবেন কোন ফন্টে একটি অক্ষর (গ্লিফ) রয়েছে। CharMapEx আপনাকে একটি একক একাধিক নথি ইন্টারফেস উইন্ডোর মধ্যে একাধিক অনুসন্ধানযোগ্য মানচিত্র খুলতে দেয় (যেমন মাইক্রোসফ্ট ওয়ার্ড আবার '97 সালে করেছিল)। যদিও BabelMap এর চেয়ে ব্যবহার করা সহজ, এর বিকল্পগুলি ততটা বিস্তৃত নয়, যা দুটির মধ্যে পছন্দকে কঠিন করে তোলে। সম্ভবত আপনি উভয় ইনস্টল করতে পারেন!

অন্যান্য বিকল্প আছে?

আপনি যদি ক্যারেক্টার ম্যাপের অন্য কার্যকর বিকল্প খুঁজে পান যা আমাদের জীবনকে সহজ করে তুলতে পারে তবে আমরা এটি শুনে খুশি হব। সবাইকে দেখার জন্য নীচে একটি মন্তব্য দিন!


  1. Windows 10 - 2022-এর জন্য সেরা বিনামূল্যে এবং অর্থপ্রদানকারী PuTTY বিকল্প

  2. উইন্ডোজের জন্য 8 সেরা OBS স্টুডিও বিকল্প

  3. উইন্ডোজ এবং ম্যাকের জন্য 9 সেরা বিটডিফেন্ডার অ্যান্টিভাইরাস বিকল্প

  4. উইন্ডোজ পিসির জন্য সেরা Win32 ডিস্ক ইমেজার বিকল্প (2022)