কম্পিউটার

EasyRE সিস্টেম রিকভারি ডিস্ক রিভিউ + গিভওয়ে (প্রতিযোগিতা বন্ধ)

আপনি যদি কখনও নিজেকে এমন পরিস্থিতিতে খুঁজে পান যেখানে আপনার কম্পিউটার চালু হয় না এবং আপনি ইতিমধ্যেই চেষ্টা করেছেন “শেষ পরিচিত ভাল কনফিগারেশন "বিকল্প এবং এটি কাজ করে না, আপনি আর কি করতে পারেন?

SystemDiscs-এর একটি সমাধান রয়েছে যা আসলেই আপনাকে Easy Recovery Essentials নামে একটি স্বয়ংক্রিয় মেরামত অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনার হতাশা থেকে দূরে নিয়ে যেতে পারে। (EasyRE, সংক্ষেপে)। এটি একটি দুর্দান্ত সফ্টওয়্যার যা আপনাকে উইন্ডোজে বুট করতে না পারলেও আপনার উইন্ডোজ মেরামত করতে এবং আপনার ফাইলগুলি ব্যাকআপ করতে দেয় এবং আমাদের কাছে একটি উপহারও রয়েছে৷ আরো বিস্তারিত জানার জন্য পড়ুন।

EasyRE শুরু করা

আপনি যখন EasyRE ডাউনলোড করবেন, এটি ISO ফরম্যাটে হবে। এটি ব্যবহার করার জন্য, আপনাকে এটিকে একটি সিডিতে বার্ন করতে হবে৷

EasyRE শুরু করতে, আপনাকে কম্পিউটারে সিডি ঢুকিয়ে পুনরায় চালু করতে হবে।

দ্রষ্টব্য :নিশ্চিত করুন যে আপনি আপনার হার্ড ড্রাইভের আগে CD থেকে বুট করার জন্য আপনার BIOS কনফিগার করেছেন৷ অন্যথায়, সিডি বুট আপ হবে না।

বুটিং প্রক্রিয়া একটু সময় লাগবে. এটা আমার প্রায় 2 মিনিট সময় নিয়েছে. সিস্টেমের কর্মক্ষমতা নির্বিশেষে এটি দীর্ঘ সময় নেয় বলে মনে হচ্ছে। এটি কিছুটা বিপত্তি, তবে আপনি এটি বন্ধ করে এর মধ্যে কিছু কফি তৈরি করতে পারেন। এটি শুরু হওয়ার সময়, আপনি এই সহজে-স্বীকৃত আইকন সহ একটি লিনাক্স বুট স্ক্রীন দেখতে পাবেন:

EasyRE সিস্টেম রিকভারি ডিস্ক রিভিউ + গিভওয়ে (প্রতিযোগিতা বন্ধ)

এটি লোড করা হয়ে গেলে, আপনি EasyRE-এর প্রধান স্ক্রীন দেখতে পাবেন।

2:EasyRE-এ পাওয়া বৈশিষ্ট্যগুলি

একবার আপনি প্রধান স্ক্রিনে পৌঁছে গেলে, আপনি EasyRE-এর সমস্ত ক্ষমতা দেখতে পাবেন৷

EasyRE সিস্টেম রিকভারি ডিস্ক রিভিউ + গিভওয়ে (প্রতিযোগিতা বন্ধ)

এটি কি করতে পারে তা এখানে:

স্বয়ংক্রিয় মেরামত

এই বিকল্পটি আপনাকে স্বয়ংক্রিয়ভাবে উইন্ডোজ মেরামত করতে দেয়। যখন উইন্ডোজ শুরু হয় না, এটি সাধারণত কাজটি সম্পন্ন করে। তিনটি "ভাঙা" সিস্টেমের মধ্যে আমি এটি চেষ্টা করেছি, এটি তিনবারই কাজ করেছে। একটি খারাপ ড্রাইভার ইনস্টল করার পরে উইন্ডোজ বুট করতে সক্ষম হয়েছিল। ওয়েব জুড়ে অন্যদেরও একই স্তরের সাফল্য রয়েছে। স্বয়ংক্রিয় মেরামত ব্যবহার করার সময়, আপনাকে আপনার কম্পিউটারে কোন পার্টিশনটি Windows 7 ইনস্টল করা আছে তা নির্বাচন করতে হবে এবং প্রক্রিয়াটি শুরু করতে হবে!

ভাইরাস স্ক্যানার

এই ভাইরাস স্ক্যানারটি বেশ সহজ, তবে এটি আপনার ড্রাইভকে বরং দ্রুত স্ক্যান করে, বেশিরভাগই চলমান অ্যাপ্লিকেশনের অভাবের কারণে যা পথে আসে। আমার কাছে একমাত্র পোষা প্রাণীটি হল যে এটি আমার সার্ভারে ICS (ইন্টারনেট সংযোগ ভাগ করে নেওয়ার) মাধ্যমে সংযুক্ত কম্পিউটারগুলিতে ভাইরাস সংজ্ঞা আপডেট করতে সক্ষম নয়৷ এছাড়াও, আপনার ISP-এর প্রমাণীকরণের জন্য ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড প্রয়োজন হলে আপনি সংজ্ঞা আপডেট করতে পারবেন না। হয়তো বিকাশকারীরা এই সম্ভাবনাটি যোগ করার কথা বিবেচনা করতে পারেন?

ব্রাউজ/ব্যাকআপ ফাইলগুলি

এটি সম্ভবত সবচেয়ে দরকারী বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি। আপনি যদি EasyRE এর সাথে কিছু সমাধান করতে না পারেন তবে আপনি এখনও এর নেটিভ ফাইল সিস্টেম ব্রাউজার ব্যবহার করে আপনার ফাইলগুলি ব্যাক আপ করতে পারেন। আপনার কাছে অতিরিক্ত হার্ড ড্রাইভ থাকলে, আপনি একটি পার্টিশন থেকে অন্য পার্টিশনে ফাইল সরাতে পারেন।

পার্টিশন এডিটর

এই বৈশিষ্ট্যটি, নামটিই বোঝায়, আপনাকে Windows এ থাকা পার্টিশনগুলিকে সংশোধন করতে দেয় যাতে আপনি একটি পরিবেশ তৈরি করতে পারেন যেখানে আপনি অন্যান্য ড্রাইভে ফাইলগুলি ব্যাক আপ করতে পারেন৷

ইন্টারনেট ব্রাউজার

যদি ওয়েবে আপনার এখনও কিছু করার থাকে, এবং এই মুহুর্তে উইন্ডোজ পুনরুদ্ধার করার জন্য আপনার কাছে বেশি সময় না থাকে, আপনি এখনও ব্রাউজারটি ব্যবহার করতে পারেন, যা আপনাকে আপনার কম্পিউটারে উইন্ডোজ চালানো ছাড়াই ইন্টারনেট ব্যবহার করতে দেয়৷ মুহূর্ত যারা কাজের জন্য তাদের কম্পিউটার ব্যবহার করেন তাদের জন্য এটি আবশ্যক৷

এই বিস্তৃত বৈশিষ্ট্যগুলি EasyRE কে এখন পর্যন্ত পুনরুদ্ধারের জন্য সবচেয়ে দরকারী ইউটিলিটিগুলির মধ্যে একটি করে তুলেছে। আসুন ব্যবহারকারীর অভিজ্ঞতার উপর একটি রান-ডাউন করি।

দ্য রান-ডাউন

EasyRE এর কাজটি ভালোভাবে করেছে। এটি স্বল্প সময়ের মধ্যে অপারেটিং সিস্টেমটিকে কার্যকরী ক্রমে পুনরুদ্ধার করে। এর ভাইরাস স্ক্যানারটি শালীন এবং কোন মিথ্যা ইতিবাচকতা তুলে নেয়নি। আমি কিছু অস্বাভাবিক ভাইরাস "স্ট্রেন" দিয়ে কয়েকটি ফাইল সংক্রামিত করতে সময় নিয়েছি এবং EasyRE সেগুলিকে সঠিকভাবে তুলে নিয়েছি। ইন্টারনেট এবং ফাইল ব্রাউজারগুলি কিছুটা প্রাথমিক, তবে যেভাবেই হোক আপনার যা প্রয়োজন তা কার্যত। কাগজের ওজনের চেয়ে সামান্য বেশি ব্যবহার আছে এমন একটি কম্পিউটার থাকার চেয়ে এটি ভাল৷

নেতিবাচক দিকে, ভাইরাস স্ক্যানের মাধ্যমে EasyRE বন্ধ হয়ে যায় এবং আপনাকে ব্যাকগ্রাউন্ড অপারেটিং সিস্টেমের ডেস্কটপে রেখে যায়। অ্যাপ্লিকেশনটির সাথে আপনার আরও কিছু করার থাকলে এটি কিছুটা বিরক্তিকর হতে পারে। এটি বন্ধ হয়ে গেলে আবার EasyRE চালানো কিছুটা কঠিন। কম্পিউটার পুনরায় চালু করার পরে আরেকটি সমস্যা দেখা দেয়। উইন্ডোজ সনাক্ত করে যে ফাইল সিস্টেমে কিছু ঘটেছে এবং এটি আবার স্ক্যান করা শুরু করে। এটি অগত্যা অ্যাপ্লিকেশনটির দোষ নয়, তবে আমি ভেবেছিলাম যে আমি উল্লেখ করব যেহেতু এটি কিছুটা বিরক্তিকর কারণ এটি আপনাকে প্রায় 10-20 মিনিট পিছিয়ে দেয়৷

সব মিলিয়ে, EasyRE একটি চমৎকার রিকভারি স্যুট। আমি এটি একটি 9/10 দেব , শুধুমাত্র কয়েকটি ছোট অমীমাংসিত সমস্যার কারণে (যেমন নেটওয়ার্কিং এবং EasyRE একবার এটি ভাইরাস স্ক্যান শেষ হয়ে গেলে)। এইসব ছোটো সমস্যাগুলি ছাড়াও, এটি একটি শক্তিশালী এবং চিত্তাকর্ষক প্রোগ্রাম যা প্রত্যেকেরই তাদের অস্ত্রাগারে থাকা উচিত!

গিভওয়ে

EasyRE হোম, প্রফেশনাল এবং সার্ভার সংস্করণে আসে এবং এটি XP থেকে Windows 8 পর্যন্ত উইন্ডোজের জন্য কাজ করে। ইজিআরই প্রফেশনালের 10 কপি (মূল্য $39.95) দিতে পেরে আমরা আনন্দিত , NeoSmart Technologies-এর সদয় স্পনসরশিপের জন্য ধন্যবাদ।

এখানে আপনি কিভাবে উপহার ইভেন্টে অংশ নিতে পারেন:

দ্রষ্টব্য: উপহার প্রতিযোগিতা বন্ধ।

এটাই. ইভেন্টটি বন্ধ হয়ে গেলে আমরা 10 র্যান্ডম বিজয়ী বাছাই করব।

শেষ তারিখ:11 ফেব্রুয়ারী 2013

আপডেট করুন :বিজয়ীরা হলেন

  • রাহুল
  • pws
  • ইয়ান ওয়ারেন-টিবেটস
  • জন এল
  • Adriano Oliveira
  • শ্যারন টিসডেল
  • শিল্প বাহমে
  • Huy Nguyen Quang
  • নীল ওয়েকম্যান
  • ডেনি লাড

আপনাকে শীঘ্রই আপনার জয়ের বিষয়ে জানানো হবে৷

সদয় স্পনসরশিপের জন্য NeoSmart Technologies কে ধন্যবাদ। আপনি যদি একটি উপহার স্পনসর করতে চান, এখানে আমাদের সাথে যোগাযোগ করুন।

ইজিআরই প্রফেশনাল


  1. Windows 10-এ SYSTEM.SAV ফোল্ডার কী?

  2. iolo সিস্টেম মেকানিক পর্যালোচনা:এটা কি ভাল? (2022)

  3. অ্যাডভান্সড ডিস্ক রিকভারি রিভিউ:এটা কি আসলেই মূল্যবান?

  4. উন্নত ফাইল পুনরুদ্ধারের বিস্তারিত পর্যালোচনা