কম্পিউটার

উইন্ডোজ 7 টাস্কবার থাম্বনেইল প্রিভিউ দেখাচ্ছে না?

উইন্ডোজ 7 এর একটি চমৎকার বৈশিষ্ট্য হল যে টাস্কবার একটি উইন্ডো বা উইন্ডোর গ্রুপের একটি নিফটি থাম্বনেইল প্রিভিউ দেখায় যখন আপনি এটির উপর কার্সার করেন। তাই যদি আপনার একাধিক ইন্টারনেট এক্সপ্লোরার ট্যাব খোলা থাকে, তাহলে আপনি এখন শুধু পাঠ্য বিবরণ দেখার পরিবর্তে সমস্ত IE ট্যাবের একটি পূর্বরূপ দেখতে পারেন৷

উইন্ডোজ 7 টাস্কবার থাম্বনেইল প্রিভিউ দেখাচ্ছে না?

    এটি সত্যিই দুর্দান্ত, কিন্তু যখন আমি প্রথম আমার কম্পিউটারে উইন্ডোজ 7 ইনস্টল করি, তখন আমার থাম্বনেইল পূর্বরূপগুলি কাজ করছিল না। আমি যা পাচ্ছিলাম তা হল পাঠ্যের বিবরণ!

    উইন্ডোজ 7 টাস্কবার থাম্বনেইল প্রিভিউ দেখাচ্ছে না?

    যে কাজ করতে যাচ্ছিল না! উইন্ডোজ 7 টাস্কবারে কোন থাম্বনেইল প্রিভিউ নেই! কিছুক্ষণ ঘুরে বেড়ানোর পরে এবং বিভিন্ন জিনিসের গুচ্ছ চেষ্টা করার পরে, আমি অবশেষে আমার সিস্টেমে দেখানোর জন্য থাম্বনেইলগুলি পেয়েছি! এই নিবন্ধে, আমি আপনাকে Windows 7-এ এই সমস্যাটি সমাধান করার বিভিন্ন পদ্ধতির মাধ্যমে নিয়ে যেতে যাচ্ছি।

    উইন্ডোজ এক্সপেরিয়েন্স ইনডেক্স আপডেট করুন

    আপনি আপনার কম্পিউটারকে রেট দেওয়ার পরে, আপনার স্কোর 3-এর বেশি হলে, Aero স্বয়ংক্রিয়ভাবে সক্ষম হবে। যদি এটি 3-এর নিচে হয়, তাহলে আপনাকে হয় আপনার ভিডিও ড্রাইভার আপগ্রেড করতে হবে অথবা আপনার ভিডিও কার্ড আপগ্রেড করতে হবে।

    আপনি কন্ট্রোল প্যানেলে গিয়ে Windows 7-এ Windows Experience Index ডায়ালগে যেতে পারেন , সিস্টেম এবং নিরাপত্তা-এ ক্লিক করে , এবং তারপর Windows Experience Index চেক করুন-এ ক্লিক করুন .

    উইন্ডোজ 7 টাস্কবার থাম্বনেইল প্রিভিউ দেখাচ্ছে না?

    আমার অনুলিপিতে, WMI এর জন্য আমার রেটিং এখনও প্রতিষ্ঠিত হয়নি। এই কম্পিউটারটিকে রেট দিন ক্লিক করুন৷ অথবা এখনই রিফ্রেশ করুন 1 থেকে 7.9 পর্যন্ত স্কোর পেতে বোতাম।

    উইন্ডোজ 7 টাস্কবার থাম্বনেইল প্রিভিউ দেখাচ্ছে না?

    যদি এটি 3 এর কম হয় তবে আপনার ভাগ্যের বাইরে। দুর্ভাগ্যবশত, Windows 7 Aero-এর জন্য Windows-এর পূর্ববর্তী সংস্করণগুলির তুলনায় DirectX-এর উচ্চতর সংস্করণ প্রয়োজন। আপনি যদি VMWare, Virtual PC 2007, বা VirtualBox-এর মতো ভার্চুয়াল পরিবেশে Windows 7 চালান, তাহলে আপনি Windows 7-এ Aero বৈশিষ্ট্য সক্রিয় করতে পারবেন না।

    অ্যারো ট্রাবলশুটার

    আমি শুনেছি যে উইন্ডোজ 7 এ অ্যারো সক্ষম করার জন্য সেখানে একটি রেজিস্ট্রি হ্যাক রয়েছে, তবে আমি মনে করি না এটি অনেক লোকের জন্য কাজ করেছে, তাই আমি এখানে এটি উল্লেখ করব না! আপনি Windows 7-এ Aero ট্রাবলশুটার চালানোর চেষ্টা করে দেখতে পারেন যে এটি সমস্যার সমাধান করে কিনা।

    এটি করতে, শুরুতে ক্লিক করুন এবং সমস্যা সমাধান টাইপ করুন৷ কম্পিউটার সমস্যা সমাধান করুন খুলতে জানলা. এখানে আপনি Display Aero Desktop Effects নামে একটি অপশন দেখতে পাবেন চেহারা এবং ব্যক্তিগতকরণের অধীনে৷

    উইন্ডোজ 7 টাস্কবার থাম্বনেইল প্রিভিউ দেখাচ্ছে না?

    এটি অ্যারো ইফেক্ট সমর্থন করতে পারে কিনা তা নির্ধারণ করতে এটি ভিডিও কার্ড ড্রাইভার, ক্ষমতা, মেমরি ইত্যাদি পরীক্ষা করবে। এটি আপনাকে পরামর্শ দেবে বা স্বয়ংক্রিয়ভাবে সমস্যার সমাধান করার চেষ্টা করবে৷

    Aero Theme এ স্যুইচ করুন

    আরেকটি সমস্যা যা ঘটতে পারে তা হল যদি আপনার সিস্টেমের জন্য Aero থিমের পরিবর্তে অন্য একটি মৌলিক থিম নির্বাচন করা হয়। এই ক্ষেত্রে, একটি Aero থিমে ফিরে যাওয়া আপনার জন্য কাজ করতে পারে। ডেস্কটপে ডান-ক্লিক করুন এবং ব্যক্তিগতকরণ চয়ন করুন৷ .

    উইন্ডোজ 7 টাস্কবার থাম্বনেইল প্রিভিউ দেখাচ্ছে না?

    এরো থিম এর অধীনে , তালিকার যেকোনো থেকে বাছাই করুন। আবার, এটি শুধুমাত্র আপনার সমস্যার সমাধান করবে যদি একটি মৌলিক বা নন-অ্যারো থিম দুর্ঘটনাজনিতভাবে সেট করা হয়।

    ভিজ্যুয়াল ইফেক্ট চেক করুন

    অন্য একটি সেটিং যা আপনি চেক করতে পারেন তা হল ভিজ্যুয়াল এফেক্ট। কখনও কখনও লোকেরা পারফরম্যান্স বাড়ানোর জন্য ভিজ্যুয়াল ইফেক্টগুলি অক্ষম করে এবং এটির কারণ হতে পারে যে অ্যারো ইফেক্টগুলি কাজ করছে না৷

    উইন্ডোজ 7 টাস্কবার থাম্বনেইল প্রিভিউ দেখাচ্ছে না?

    উইন্ডোজে কর্মক্ষমতা বিকল্পগুলির জন্য সেটিংস কীভাবে পরিবর্তন করতে হয় সে সম্পর্কে আপনি আমার আগের পোস্টটি পড়তে পারেন। এই ক্ষেত্রে, আপনি সেরা উপস্থিতির জন্য সামঞ্জস্য করুন চয়ন করতে চান৷ .

    গ্রুপ পলিসি সেটিংস চেক করুন

    পরিশেষে, আপনি যদি উইন্ডোজ প্রো বা আল্টিমেট, ইত্যাদির মতো উচ্চতর সংস্করণগুলি চালাচ্ছেন তবে আপনি গ্রুপ নীতি সেটিংসও পরীক্ষা করতে পারেন৷ কম্পিউটারটি যদি পূর্বে একটি ডোমেনে যুক্ত হয়ে থাকে তবে এটি পূর্ববর্তী পরিবেশ থেকে কিছু সেটিংস ধরে রাখতে পারত৷

    আপনি শুরুতে ক্লিক করে এবং gpedit.msc-এ টাইপ করে গ্রুপ নীতি খুলতে পারেন . এখন নিম্নলিখিত বিভাগে নেভিগেট করুন:

    User Configuration - Administrative Templates - Start Menu and Taskbar

    এগিয়ে যান এবং সেটিং-এ ক্লিক করুন৷ সমস্ত আইটেম বাছাই করতে হেডার এবং টাস্কবার থাম্বনেইল বন্ধ করুন . নিশ্চিত করুন যে এটি কনফিগার করা হয়নি এ সেট করা আছে .

    উইন্ডোজ 7 টাস্কবার থাম্বনেইল প্রিভিউ দেখাচ্ছে না?

    এই সমস্যাটি সমাধান করার জন্য আমি যে সমস্ত উপায় সম্পর্কে ভাবতে পারি সেগুলি সম্পর্কে! যদি কিছুই কাজ না করে তবে আপনাকে সম্ভবত আপনার গ্রাফিক্স কার্ড আপগ্রেড করতে হবে কারণ এটি কেবল সেই উন্নত প্রভাবগুলিকে সমর্থন করে না। যদি আপনার কোন প্রশ্ন থাকে, মন্তব্য করতে দ্বিধা বোধ করুন. উপভোগ করুন!


    1. Windows 10 এ দেখানো থাম্বনেল পূর্বরূপ ঠিক করুন

    2. উইন্ডোজ 10 টাস্কবার লুকিয়ে নেই ঠিক করুন

    3. উইন্ডোজ 10 টাস্কবারে সিস্টেম আইকন দেখা যাচ্ছে না তা ঠিক করুন

    4. Windows 11/10 থাম্বনেল দেখা যাচ্ছে না তা কিভাবে ঠিক করবেন