কম্পিউটার

বিকল্প ফ্রিওয়্যার অ্যাপ্লিকেশন যা উইন্ডোজ 7 এ কাজ করে

বিকল্প ফ্রিওয়্যার অ্যাপ্লিকেশন যা উইন্ডোজ 7 এ কাজ করেঅন্যান্য বিকাশকারীরা যখন একই ধরনের সফ্টওয়্যার বিনামূল্যে তৈরি করে তখন কেন একটি সফ্টওয়্যার কিনবেন? আমরা এমন একটি বিশ্বে বাস করছি যেখানে পরোপকারী বিকাশকারীরা প্রযুক্তির অগ্রগতির জন্য সফ্টওয়্যার তৈরি করে এবং আমাদের এই লোকেদের সমর্থন করা শিখতে হবে যারা আমাদের প্রয়োজনগুলি সহজেই পূরণ করতে পারে এমন একটি প্রোগ্রাম ব্যবহার করার সময় কিছু নগদ সঞ্চয় করতে সাহায্য করার চেষ্টা করে৷ নগদ অর্থ সংগ্রহ করার বা পাইরেটিং করার পরিবর্তে, আপনি আপনার ব্যবহার করা প্রতিটি অ্যাপ্লিকেশনের জন্য বিনামূল্যে বিকল্প ডাউনলোড করতে পারেন, যার মধ্যে কিছু এমনকি ওপেন সোর্স। আসুন তালিকাটি দেখি!

1. ImgBurn – সিডি এবং ডিভিডি বার্ন করার জন্য

Nero কেনার পরিবর্তে - যা এক টন সম্পদ ব্যবহার করে - বা 120% অ্যালকোহল, ImgBurn দেখুন, একটি ফ্রিওয়্যার যা আপনাকে মুহূর্তের মধ্যে সিডি এবং ডিভিডি বার্ন করতে দেয়৷

বিকল্প ফ্রিওয়্যার অ্যাপ্লিকেশন যা উইন্ডোজ 7 এ কাজ করে

এর নাম থেকে ভিন্ন, ImgBurn হল একটি আরও ব্যাপক বার্নিং অ্যাপ্লিকেশন যা আপনাকে একটি ডিস্কে যেকোনো ডেটা লিখতে দেয়। আপনার সম্ভবত উইন্ডোজ 7-এ ডেটা লেখার প্রয়োজন হবে না, তবে আপনি যদি কোনও সময়ে একটি পুরানো কম্পিউটার ব্যবহার করেন তবে এটি একটি শালীন বৈশিষ্ট্য। উইন্ডোজ 7 নেটিভ সিডি বার্ন করার ক্ষমতা সহ আসে, কিন্তু কোন ইমেজ বার্ন হয় না। Windows 8 এতে নেটিভ ইমেজ বার্ন করার ক্ষমতা যুক্ত করবে, নতুন অপারেটিং সিস্টেমে এই প্রোগ্রামটিকে অকেজো করে দেবে। আপাতত, আপনি আপগ্রেড করার সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত, আপনি আপনার সমস্ত জ্বলন্ত প্রয়োজনীয়তার জন্য ImgBurn ব্যবহার করতে পারেন। এটি এখানে ডাউনলোড করুন৷

2. SongBird – iTunes এবং Zune মার্কেটপ্লেসের ভালো বিকল্প

এখনও অবধি, আমরা সঙ্গীত শিল্পের সাথে সম্ভাব্য মিথস্ক্রিয়ার খুব খারাপ উদাহরণ দেখেছি। দুর্ভাগ্যবশত, অ্যাপল এবং মাইক্রোসফটের মতো কোম্পানিগুলো আজকাল আমরা যে মিউজিক কিনে থাকি তার ওপর দৃঢ় ধারণা আছে এবং আমরা গানের লাইব্রেরিগুলো ছেড়ে দিতে বাধ্য হই, যখনই তাদের কোনো সমস্যা হয় তখন আমরা প্রচুর অর্থ বিনিয়োগ করেছি।

এখন, SongBird-এর জগতে প্রবেশ করুন, একটি অ্যাপ্লিকেশন যা অ্যান্ড্রয়েড ফোন, ম্যাক কম্পিউটার এবং Windows সহ পিসিতে চলে৷

বিকল্প ফ্রিওয়্যার অ্যাপ্লিকেশন যা উইন্ডোজ 7 এ কাজ করে

ভিডিও, ছবি এবং অন্যান্য বিষয়বস্তু সহ আপনার লাইব্রেরিতে আরও বিশদ পেতে সাহায্য করবে এমন গানগুলির তথ্যের জন্য এই অ্যাপ্লিকেশনটি "ওয়েব স্ক্রু করে"। স্মার্ট ইঞ্জিন, তবে, আইসবার্গের টিপ মাত্র। এছাড়াও আপনি তাদের মার্কেটপ্লেস দিয়ে গান ক্রয় করতে পারেন, আপনার কম্পিউটারে গান শোনার সম্পূর্ণ অধিকার আপনাকে মঞ্জুরি দেয়। এই প্রোগ্রামটি এখানে ডাউনলোড করুন৷

3. Softperfect Networx

দিয়ে আপনার নেটওয়ার্ক মনিটর করুন

যদিও মাইক্রোসফ্ট বর্তমানে নেটওয়ার্ক মনিটরিং ইউটিলিটিগুলি অফার করে, তারা ততটা ব্যবহারকারী-বান্ধব নয় যতটা কিছু বাড়ির ব্যবহারকারীরা আশা করে। এখানেই সফ্টপারফেক্ট নেটওয়ার্ক আসে। আসুন ইন্টারফেসটি দেখে নেই:

বিকল্প ফ্রিওয়্যার অ্যাপ্লিকেশন যা উইন্ডোজ 7 এ কাজ করে

আপনি আসলে আপনার নেটওয়ার্ক ব্যাপকভাবে নিরীক্ষণ করতে পারেন এবং এটি নির্ণয় করতে পারেন। এই লিঙ্কে ক্লিক করে একবার চেষ্টা করে দেখুন।

4. ManyCam দিয়ে ওয়েবক্যামের মাধ্যমে আপনার বন্ধুদের প্রভাবিত করুন

যখন আপনার ওয়েবক্যাম কথোপকথনগুলি ততটা হালকা মনে হয় না যতটা আপনি চান, আপনি সর্বদা একটি ইউটিলিটি ব্যবহার করতে পারেন যা কথোপকথনটিকে আরও আকর্ষণীয় করে তোলে। এই দিন এবং যুগে, আপনার সিলিং থেকে উল্টো ঝুলে থাকার সময় আপনার স্কাইপে একটি ওয়েবক্যাম কথোপকথন না করার কোন কারণ নেই। অবশ্যই, সেখানে এমন সরঞ্জাম রয়েছে যা আপনার জন্য প্রক্রিয়াটিকে সহজ করে তোলে, তাই আপনাকে আপনার চেয়ারটি আলোর ফিক্সচারে আটকে রাখতে হবে না।

ManyCam শুধুমাত্র আপনার ক্যামেরার চারপাশে ফ্লিপ করে আপনার ওয়েবক্যামের উপস্থিতি সম্পাদনা করতে সাহায্য করে না। আপনি এই মত মজার প্রভাব যোগ করতে পারেন:

বিকল্প ফ্রিওয়্যার অ্যাপ্লিকেশন যা উইন্ডোজ 7 এ কাজ করে

সফ্টওয়্যারটি আপনার মুখের বৈশিষ্ট্যগুলি সনাক্ত করে এবং আপনার পছন্দ অনুসারে বস্তুগুলিকে সেগুলিতে রাখে৷ আপনার যদি একটি ধীরগতির কম্পিউটার থাকে, তবে এটি এতটা ভাল কাজ নাও করতে পারে, কিন্তু সামান্য অতিরিক্ত প্রক্রিয়াকরণ শক্তির সাথে, আপনি এখন পর্যন্ত সবচেয়ে আনন্দদায়ক এবং মজার ক্যাম কথোপকথন শেষ করতে পারবেন! সফটওয়্যারটি এখানে ডাউনলোড করুন। একটি বিনামূল্যের সংস্করণ আছে, কিন্তু অতিরিক্ত বৈশিষ্ট্য সহ সংস্করণটির জন্য আপনাকে 50 ইউরো দিতে হবে। বিনামূল্যের সংস্করণ আপনাকে তাদের পূর্বরূপ দেখতে না দিয়েই লাইভ প্রভাবগুলি যোগ করে৷ আপনি যদি কিছু বন্ধুদের সাথে কথোপকথন করেন তবে এটি একটি বড় বিষয় নয়।

আমাদের তালিকা পছন্দ করেছেন?

আপনি যদি এই তালিকাটি পছন্দ করেন বা এটিতে কিছু যোগ করতে চান তবে আমাদের জানান। এই সফ্টওয়্যারগুলির যেকোনো একটিতে সমর্থনের জন্য, "আমাদের বিশেষজ্ঞদের এখনই জিজ্ঞাসা করুন!" এ ক্লিক করুন। এই পৃষ্ঠার ডানদিকে। আমরা এখানে তালিকাভুক্ত যেকোনো সফ্টওয়্যার আপনাকে সাহায্য করতে ইচ্ছুক। আপনার কোন চিন্তা থাকলে একটি মন্তব্য করুন!


  1. সফ্টওয়্যার লাইসেন্সিং পরিষেবা রিপোর্ট করেছে যে পণ্য কী উপলব্ধ নেই৷

  2. Win32_OperatingSystem BuildNumber Windows 10 এ কাজ করে না

  3. উইন্ডোজ 10 এ অ্যাপ্লিকেশন ব্লক করার উপায়

  4. উইন্ডোজ পিসির জন্য সেরা ওভারক্লকিং সফ্টওয়্যার!