কম্পিউটার

Microsoft এক-মিলিসেকেন্ড রেসপন্স টাচ স্ক্রিন তৈরি করে এবং এটি প্রদর্শন করে

Microsoft এক-মিলিসেকেন্ড রেসপন্স টাচ স্ক্রিন তৈরি করে এবং এটি প্রদর্শন করেMicrosoft প্রবর্তিত সমস্ত জিনিসের মধ্যে, ট্যাবলেট কম্পিউটারটি ছিল সবচেয়ে উপেক্ষিত, যে ঘটনাটি পুনরুজ্জীবিত করা হবে শুধুমাত্র যখন অ্যাপল তার আইপ্যাড প্রকাশ করে। ঠিক আছে, মাইক্রোসফটের ট্যাবলেটগুলি খুব শক্তিশালী ছিল এবং আইপ্যাডের মতো এতটা বহনযোগ্যতা অফার করে না এবং ব্যাটারি লাইফ ল্যাপটপের মতোই ভয়ানক ছিল। যদিও আমরা এটি অতিক্রম করেছি, এবং এখন মাইক্রোসফ্ট তার নতুন অপারেটিং সিস্টেম এআরএম-প্রস্তুত করে, উচ্চ ব্যাটারি লাইফ অফার করে গেমটিতে ফিরে আসার চেষ্টা করছে। যদিও এটি শেষ নয়।

আমরা যথেষ্ট প্রতিক্রিয়াশীল ট্যাবলেট তৈরি করা থেকে অনেক দূরে, কিন্তু মাইক্রোসফ্ট একটি প্রোটোটাইপের সাথে আরও এক ধাপ এগিয়েছে যার একটি এক-মিলিসেকেন্ড প্রতিক্রিয়া সময় আছে৷ আপনি কি কখনও একটি ট্যাবলেট ব্যবহার করেছেন এবং শুধুমাত্র মজার জন্য পর্দার চারপাশে একটি বস্তু টেনে এনেছেন? কখনও লক্ষ্য করেছেন কীভাবে বস্তুটি সর্বদা আপনার আঙুল ধরতে লড়াই করে? অবশ্যই, অনেক লোক এতে কিছু মনে করে না, কিন্তু মাইক্রোসফ্ট মনে করে এটি এর থেকে আরও ভাল করতে পারে৷

13 মার্চ ঘোষণা করা হয়েছে, MS-এর বিকাশকারীরা নতুন স্ক্রিনের শক্তি প্রদর্শন করতে একটু সময় নিয়েছে, যা আপনাকে অনেক বেশি স্বাভাবিক অনুভূতি দেয়। যতক্ষণ না আপনি তাদের ডেমো ভিডিওটি না দেখেন ততক্ষণ আপনি আমি কী বলতে চাইছি তা আপনি সত্যিই জানতে পারবেন না:

Microsoft এক-মিলিসেকেন্ড রেসপন্স টাচ স্ক্রিন তৈরি করে এবং এটি প্রদর্শন করে

এই ধরনের উদ্ভাবন সম্ভাব্যভাবে মাইক্রোসফটকে আবারো টাচস্ক্রিন প্রযুক্তিতে নেতৃত্ব দিতে পারে। ন্যাচারাল ইউজার ইন্টারফেস (NUIs) এর উপর তাদের সাম্প্রতিক জোর কম্পিউটারের একটি নতুন প্রজন্মকে উদ্দীপিত করেছে। প্রতিক্রিয়ার সময় উন্নত করার জন্য সাম্প্রতিক উন্নয়নগুলি লোকেদের তাদের ট্যাবলেটগুলির সাথে আরও স্বাচ্ছন্দ্য বোধ করতে পারে, বিশেষ করে এমন সিস্টেমগুলি ব্যবহার করার সময় যেখানে অঙ্কন বা দ্রুত আঙুল নড়াচড়ার প্রয়োজন হয়৷ প্রভাবের মধ্যে রয়েছে উন্নত গেমিংয়ের সম্ভাবনা।

কিন্তু মাইক্রোসফটের উদ্ভাবন কি স্বীকৃতি পাবে, নাকি ভবিষ্যতে ট্যাবলেটেও ব্যবহার করা হবে? যদিও এটি মনে হতে পারে, মাইক্রোসফ্ট সবসময় সেই উদ্ভাবনগুলি ব্যবহার করেনি যা তার বিকাশকারীরা তৈরি করার জন্য কঠোর পরিশ্রম করেছে, শুধুমাত্র অন্য কোম্পানির ট্রফি ঘরে তোলার ধারণাটি আটকে রাখার জন্য।

এই প্রতিক্রিয়া প্রযুক্তির বিন্দু পর্দা আকারে এর শিকড় আছে. ছোট স্ক্রিনগুলি কম প্রতিক্রিয়ার সময় ঠিকঠাক করে, যেহেতু আপনি সত্যিই ব্যবধান লক্ষ্য করেন না, তবে একটি 24-ইঞ্চি স্ক্রীন জুড়ে একটি বস্তু সরানোর চেষ্টা করার কল্পনা করুন। ফলাফল আপনার আঙুল পিছনে একটি বস্তু উপায় হবে. আপনি যখন আঙুলটিকে স্ক্রীন জুড়ে নাড়াতে শেষ করবেন, তখন আপনি সেখানে এক সেকেন্ড দাঁড়িয়ে থাকবেন বা অবজেক্টটি আপনার আঙুলের শেষ অবস্থানে পৌঁছানোর জন্য অপেক্ষা করবেন। অনেক বড় ব্যবসায় ব্যবহৃত উপস্থাপনা পরিবেশের জন্য আমরা যদি পর্দার আকার বাড়াতে চাই তাহলে এটি অগ্রহণযোগ্য৷

এখনও অবধি, আমরা দেখেছি যে ভিডিওটির স্ক্রিনটি খুব প্রাথমিক। আসুন দেখি মাইক্রোসফ্ট এই প্রযুক্তিটি পূর্ণাঙ্গ টাচস্ক্রিনগুলিতে প্রয়োগ করতে পারে এবং প্রদর্শন করতে পারে যে উচ্চ-বিশ্বস্ত হার্ডওয়্যারের ক্ষেত্রে এটি পিছিয়ে নেই। যাইহোক, কোম্পানিটি তার পূর্ববর্তী প্রচেষ্টা এবং ব্যর্থতা সম্পর্কে একটি টন খারাপ প্রচারের সাথে লড়াই করছে, যা সাধারণ জনগণকে সতর্ক করেছে। যে সমস্ত লোকেরা উইন্ডোজ পিসি ব্যবহার করে তাদের ক্লুলেস এবং ক্লাসলেস মানুষ হিসাবে ভুল লেবেল করা হয়েছে যখন, বাস্তবে, তারা বেশিরভাগই অতিরিক্ত কর্মক্ষমতা সুবিধার জন্য পিসি ব্যবহার করে।

যদিও এটি অন্য গল্প, এবং আমরা আশা করি যে মাইক্রোসফ্ট 2011 সালের মাঝামাঝি থেকে নতুন ট্যাবলেট নিয়ে আমাদের হতাশ করবে না৷


  1. সেরা Microsoft Edge মোবাইল টিপস এবং কৌশল

  2. Windows 10 টাচ স্ক্রীন কাজ করছে না?

  3. কিভাবে মাইক্রোসফ্ট ব্লুটুথ ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন

  4. কিভাবে একটি মাইক্রোসফট টিম মিটিং একজন অতিথি হিসেবে রেকর্ড করবেন?