কম্পিউটার

আইটিউনস দিয়ে কীভাবে আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করবেন?

আইটিউনস ব্যবহার করে আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করতে চান?

দুটি আইফোনের মধ্যে ডেটা স্থানান্তর করার ঐতিহ্যগত উপায় হল আইটিউনস বা আইক্লাউড ব্যবহার করা, সর্বোপরি, এটি অ্যাপল দ্বারা প্রদত্ত অফিসিয়াল ইউটিলিটি। এখন নতুন আইফোনে সমস্ত পুরানো আইফোন ডেটা স্থানান্তর করার পরিবর্তে, আপনি কেবল সেই বার্তাগুলি স্থানান্তর করতে চান যা পরিবার, প্রিয়জন, বন্ধুবান্ধব এবং সহকর্মীদের সাথে বিভিন্ন যোগাযোগ বহন করে৷ এবং নিম্নলিখিত কারণে, আপনি iCloud এর পরিবর্তে iTunes ব্যবহার করে নতুন আইফোনে পাঠ্য বার্তা স্থানান্তর করতে চান:

● বিভিন্ন অ্যাপল আইডি। নতুন করে শুরু করার জন্য আপনি আপনার নতুন আইফোনের জন্য একটি নতুন অ্যাপল অ্যাকাউন্ট তৈরি করেছেন৷
● দুর্বল নেটওয়ার্ক সংযোগ৷ সিঙ্ক/ব্যাকআপ/পুনরুদ্ধার সম্পূর্ণ করার জন্য আপনার কাছে কোনো স্থিতিশীল Wi-Fi নেটওয়ার্ক নেই।
● আপনি যে ডেটা চান তা ব্যাকআপ করার জন্য 5 GB ফ্রি স্টোরেজ স্পেস যথেষ্ট নয়।
● আপনি iCloud ব্যবহার করার চেষ্টা করেছেন কিন্তু সেই বার্তাগুলি খুঁজে পেয়েছেন নতুন আইফোনে সঠিকভাবে স্থানান্তর করা হয়নি।

সব মিলিয়ে, আপনি আইক্লাউড দিয়ে আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করতে চান না তবে আইটিউনস ব্যবহার করতে পছন্দ করেন। ঠিক আছে, বিস্তারিত ধাপ পেতে পড়তে থাকুন।

আইটিউনস দিয়ে আইফোন থেকে আইফোনে বার্তাগুলি কীভাবে স্থানান্তর করবেন?

আপনি আইটিউনস ব্যবহার করে আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করার সিদ্ধান্ত নিলে আপনাকে স্টোরেজ স্পেস বা নেটওয়ার্ক সংযোগ নিয়ে চিন্তা করতে হবে না। আপনাকে প্রথমে পুরানো আইফোনে থিমগুলির জন্য একটি ব্যাকআপ নিতে হবে এবং তারপরে নতুন আইফোনে ব্যাকআপ পুনরুদ্ধার করতে হবে৷ যাহোক. আইটিউনসওয়েতেও এর ত্রুটি রয়েছে:

● এটি অন্যান্য সমর্থিত ফাইল প্রকারের সাথে বার্তাগুলির ব্যাকআপ এবং পুনরুদ্ধার করবে৷ আপনি শুধুমাত্র থিমগুলি ব্যাকআপ/পুনরুদ্ধার করতে পারবেন না৷
● নতুন আইফোনে বিদ্যমান সমস্ত ডেটা মুছে ফেলা হবে এবং সমস্ত ডেটার সাথে সাথে আপনার পুরানো আইফোনের সেটিংস দিয়ে প্রতিস্থাপিত হবে৷
● যেহেতু iTunes সমস্ত iPhone ব্যাকআপ এবং পুনরুদ্ধার করবে৷ বিষয়বস্তু তাই প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে দীর্ঘ সময় লাগতে পারে।

প্রকৃতপক্ষে, আইটিউনস ছাড়াও, আরেকটি টুল রয়েছে যা শুধুমাত্র ডেটা মুছে ফেলা ছাড়াই বার্তা স্থানান্তর করার একটি সহজ উপায় প্রদান করে। আপনি আরও জানতে এখানে ক্লিক করতে পারেন সংশ্লিষ্ট অংশে যেতে। আপনি যদি এখনও বার্তা স্থানান্তর করতে আইটিউনস ব্যবহার করতে চান তবে নীচের পদক্ষেপগুলি দেখুন৷

iTunes এর মাধ্যমে iPhone থেকে iPhone এ বার্তা স্থানান্তর করার ধাপগুলি

1. কম্পিউটারে iTunes এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড এবং ইনস্টল করুন৷

2. ইউএসবি কেবলের মাধ্যমে উৎস আইফোনটিকে কম্পিউটারে সংযুক্ত করুন৷

3. ডিভাইস ট্যাবে ক্লিক করুন> এই কম্পিউটার নির্বাচন করুন> Back Up Now-এ ক্লিক করুন ব্যাকআপ শুরু করতে।

আইটিউনস দিয়ে কীভাবে আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করবেন?

4. ব্যাকআপ শেষ হলে, পুরানো iPhone সংযোগ বিচ্ছিন্ন করুন এবং আপনার নতুন iPhone প্লাগ ইন করুন৷

5. ব্যাকআপ পুনরুদ্ধার করুন... ক্লিক করুন৷ সারাংশে iTunes-এ পৃষ্ঠা> আপনি যে বার্তাগুলি স্থানান্তর করতে চান সেই ব্যাকআপটি বেছে নিন> পুনরুদ্ধার করুন ক্লিক করুন নিশ্চিত করতে।

ডাটা লস ছাড়াই আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করুন

আপনি যদি আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করার জন্য একটি নো-ডেটা-লস উপায় পছন্দ করেন, তবে AOMEI MBackupper হল যাওয়ার উপায়৷ এটি একটি পেশাদার আইফোন ব্যাকআপ এবং পুনরুদ্ধার সরঞ্জাম যা iDevices-এর মধ্যে ডেটা স্থানান্তর করার জন্য আরও সরাসরি উপায় সরবরাহ করে।

এটি USB সংযোগের মাধ্যমে বার্তা স্থানান্তর করবে এবং বিভিন্ন অ্যাপল অ্যাকাউন্ট ব্যবহার করে দুটি আইফোনের মধ্যে বার্তা স্থানান্তর করতে কোনও সমস্যা নেই৷

বার্তা স্থানান্তর সম্পূর্ণ করার দুটি ধাপ:
① পুরানো iPhone-এ ব্যাকআপ iMessages/টেক্সট বার্তাগুলি
②নতুন iPhone-এ ব্যাকআপ ফাইলগুলি পুনরুদ্ধার করুন
আপনি যে বার্তাগুলি স্থানান্তর করতে চান তা নির্বাচন করতে পারেন৷ সর্বোপরি, আপনার নতুন iPhone পুনরায় সেট করার কোন প্রয়োজন নেই এবং এটি ডিভাইসে বিদ্যমান কোনো ডেটা মুছে ফেলবে না।

AOMEI MBackupper iPhone 4 থেকে সর্বশেষ iPhone 11/SE 2020/12 পর্যন্ত বেশিরভাগ iPhone মডেল সমর্থন করে এবং সর্বশেষ iOS 14-এর সাথে পুরোপুরি সামঞ্জস্যপূর্ণ। আপনার কম্পিউটারে টুলটি ডাউনলোড, ইনস্টল এবং লঞ্চ করুন এবং newiPhone-এ বার্তা স্থানান্তর করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন।

ফ্রিওয়্যার ডাউনলোড করুন

জিতুন 10/8.1/8/7

নিরাপদ ডাউনলোড

1. USB কেবলের মাধ্যমে আপনার পুরানো আইফোনকে কম্পিউটারে সংযুক্ত করুন> আইফোনে পাসকোড লিখুন যাতে AOMEI MBackupper আপনার ডিভাইস অ্যাক্সেস করতে পারে৷

2. কাস্টম ব্যাকআপ ক্লিক করুন৷> বার্তা বেছে নিন আপনি যে iMessages এবং টেক্সট বার্তাগুলি স্থানান্তর করতে চান তা নির্বাচন করতে> ঠিক আছে ক্লিক করুন নিশ্চিত করতে।

আইটিউনস দিয়ে কীভাবে আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করবেন?

3. স্টোরেজ পথ বেছে নিন> ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন আপনার বার্তাগুলির ব্যাকআপ নেওয়া শুরু করতে৷

আইটিউনস দিয়ে কীভাবে আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করবেন?

4. আপনার পুরানো আইফোন আনপ্লাগ করুন এবং তারপরে আপনার নতুন আইফোনটিকে কম্পিউটারে সংযুক্ত করুন> ব্যাকআপ ম্যানেজমেন্ট স্ক্রীনে যান> উন্নত ক্লিক করুন বিকল্প এবং পুনরুদ্ধার নির্বাচন করুন .

আইটিউনস দিয়ে কীভাবে আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করবেন?

5. আপনি পূর্বরূপ দেখতে আইকনে ক্লিক করতে পারেন এবং আপনার প্রয়োজনীয় পরিচিতিগুলি নির্বাচন করতে পারেন৷ সবকিছু ঠিক থাকলে, পুনরুদ্ধার শুরু করুন ক্লিক করুন নতুন আইফোনে বার্তা স্থানান্তর করতে।

আইটিউনস দিয়ে কীভাবে আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করবেন?

দ্রষ্টব্য: আপনি আইফোন থেকে অন্য একটিতে পরিচিতি, ফটো, সঙ্গীত, ভিডিও স্থানান্তর করার পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করতে পারেন৷

উপসংহার

আপনি যদি আইটিউনস ব্যবহার করে আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করতে চান তবে এটি বার্তা এবং অন্যান্য সামগ্রী একসাথে নতুন ডিভাইসে স্থানান্তর করবে। এই ক্ষেত্রে, কেন আপনি শুধুমাত্র বার্তা স্থানান্তর করতে সাহায্য করার জন্য AOMEI MBackupper বাছাই করবেন না? এছাড়া, এটি নতুন আইফোনের কোনো ডেটা মুছে ফেলবে না৷


  1. আইটিউনস ছাড়াই আইফোন থেকে পিসিতে পরিচিতিগুলি কীভাবে স্থানান্তর করবেন

  2. কীভাবে আইফোন থেকে আইটিউনসে সংগীত স্থানান্তর করবেন

  3. কীভাবে আইফোন থেকে আইপ্যাডে বার্তা স্থানান্তর করবেন

  4. কীভাবে আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করবেন?